আমার আমি, কিছু কথা কিছু ছবি।|| You have to think about Yourself.

in আমার বাংলা ব্লগ26 days ago
আমার আমি, কিছু কথা কিছু ছবি

Goodআমার_20240923_220458_0000.jpg

ছবিটি কেনভা দিয়ে তৈরি

আমার আমি, আসলে কথাটা খুব ছোট্ট কিন্তু অর্থ অনেক গভীর। একটা চিরন্তন সত্য কথা কি জানেন? পৃথিবীতে একমাত্র আপনি নিজেই নিজের আপন, বাকি সব মিছে মেকি নাটকীয়তা। ব্যাপারটা আপনার কাছে হাস্যকর মনে হতে পারে কিন্তু এটাই নির্মম বাস্তবতা। আপনার বয়স যদি অন্তত ত্রিশ থেকে চল্লিশের মধ্যে হয় হয়তো ব্যাপারটা অনেকটাই অনুধাবন করতে পেরেছেন। আরো কিছু বছর পার করলে হয়তো পুরোপুরি ব্যাপারটা পরিষ্কার হয়ে যাবে। নিজের রক্ত পানি করে যখন আপনজনের মুখে খাবার তুলে দেবেন দেখবেন সেই আপনজন যখন ঠুনকো স্বার্থের জন্য মুখ ফিরিয়ে নেবে তখন মনে হবে সত্যিই আপনি রক্ত নয় পানি ঢেলেছেন।

BeautyPlus_20240923214105509_save.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

আরো কিছু নির্মমতা জীবনে দেখতে পাবেন। কিছু মানুষকে যখন বিশ্বাসের কাতারে বসিয়ে এগিয়ে যেতে চাইবেন, তখন দেখবেন তারা পেছন থেকে ছুরি বসিয়ে দেবে হাসতে হাসতে। তাহলে ব্যাপারগুলো থেকে কি বোঝা যায়? জীবন খুব সহজ কিছু?
না জীবন এতো সহজ নয়, মানুষের মনে যতো প্যাঁচ আর নাটকীয়তা রয়েছে তা খুঁজতে গেলে হয়তো জীবন পার করে দিতে হবে। তবুও আমরা আমাদের আপনজন আর চারপাশের মানুষজনের কথা সর্বদা ভেবে চলেছি।

BeautyPlus_20240923214203201_save.jpg

BeautyPlus_20240923214237629_save.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

আমি যদি আপনাকে প্রশ্ন করি, দিনে কতবার নিজেকে নিয়ে ভাবেন? উত্তরটা হবে সময় কোথায় নিজেকে নিয়ে ভাবার, সত্যি বলতে আপনি অনেক ব্যাস্ত শুধুমাত্র অন্য কাউকে ভালো রাখার জন্য। দিনে কতবার নিজের চেহারা ভালো করে দেখেছেন? 😃
যাইহোক এটা একটা হাস্যকর কথা হতে পারে। অন্তত আমি দেখার সময় পাইনা। তবে জীবনের উপলব্ধি থেকে বলতে পারি, নিজেকে মাঝে মাঝে সময় দেয়া উচিত। মনে রাখতে হবে নিজের পরম বন্ধু একমাত্র নিজেই এবং নিজের সাথে বোঝাপড়া একদমই পরিষ্কার থাকা উচিত। তবে মজার ব্যাপার কি জানেন আমরা নিজেরাই নিজেকে হারিয়ে ফেলি প্রিয়জনের চোখের জল দেখে আর তাদের কষ্টের দীর্ঘশ্বাস দেখে, তখন আবারো ভুলে যাই নিজস্ব স্বত্তা।

BeautyPlus_20240923214332660_save.jpg

BeautyPlus_20240923214455885_save.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

যাইহোক অনেক কঠিন কিছু কথা বলে ফেললাম মনে হয়, তবুও বলি কথা এগুলো মনের আয়নায় একটু মিলিয়ে নেবেন। আসলে আমি নিজের ছবি তেমন ওঠাতে চাইনা। কিছুদিন আগে একটা পার্কে ঘুরতে গিয়ে নিজের কিছু ছবি উঠিয়ে ছিলাম আমার অর্ধাঙ্গিনীর মাধ্যমে, তবে তাকে আমিই পুরোটা গাইড করেছি। আর কয়েকটা ছবি নিজেই কায়দা করে তুলেছি। 😉 যাইহোক পুরো আলোচনা আর ছবিগুলো সবমিলিয়ে কেমন লাগলো আশাকরি জানাবেন।

BeautyPlus_20240923214711515_save.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।



Black and White Modern Company Presentation (1).gif

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Sort:  
 25 days ago 

আপনার পোস্ট পড়ে মনটা ভরে গেছে। আমরা নিজের জীবনকে বিসর্জন দিয়ে অন্যকে খুশি রাখতে চেষ্টা করি। স্বার্থের জন্য মাঝে মাঝে রক্তের সম্পর্ক নষ্ট হয়ে যায়। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ভাই, অনেকদিন পর আপনার নিজের ফটোগ্রাফি দেখতে পেলাম। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে শিক্ষামূলক পোস্ট উপহার দেওয়ার জন্য।

 26 days ago 

কথাগুলো একদম সত্যি। আমি সহমত পোষণ করছি।আমরা সত্যি অন্যের জন্য ই বাঁচি।নিজেকে দেখার নিজের কথা ভাবার সময় কোথায় আমাদের। কিন্তু দিনশেষে সত্যি কথা এটাই নিজের ভালো নিজেেকেই দেখতে হয়।সবকিছু মিলিয়ে ফটোগ্রাফি ও লেখা গুলো পড়ে খুবই ভালো লেগেছে।ধন্যবাদ ভাইয়া চমৎকার এই পোস্টটি শেয়ার করার জন্য।

 25 days ago 

জীবন আসলেই অনেক কঠিন। সবাই সবার স্বার্থ ছাড়া কিছুই বোঝে না। মাঝে মাঝে তো স্বার্থের জন্য রক্তের সম্পর্ক গুলো নষ্ট হয়ে যায়। নিজেই নিজের পরম বন্ধু একদমই ঠিক বলেছেন। ছবি গুলো দেখে বোঝা যাচ্ছে বেশ দারুন হয়েছে। আপনার লেখা সব সময়ই ভালো লাগে। নতুন পোস্ট এর অপেক্ষায় রইলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।