আমার ম্যাক্রো ফটোগ্রাফীতে স্বাগতম। ||Welcome to my macro photography.

in আমার বাংলা ব্লগ6 months ago
:) আমার ম্যাক্রো ফটোগ্রাফীতে স্বাগতম

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। শুক্রবার মানেই আমার ফটোগ্রাফী দিবস, তাই চিন্তা করলাম আজকের ফটোগ্রাফীতে একটু ভিন্নধর্মী কিছু উপস্থাপন করি। আমার পোস্টগুলো যারা নিয়মিত দেখেন তারা জানেন আমি মাঝে মাঝেই ম্যাক্রো ফটোগ্রাফী করে থাকি। সত্যি বলতে আমার বাংলা ব্লগের বদৌলতে এখন নিজকে কিছুটা ফটোগ্রাফার ফটোগ্রাফার মনে হয় 😄। কারন হিসেবে বলতে পারি যেখানেই যাই ছবি তোলার চেষ্টা করি, তবে অবশ্যই সেটার কোয়ালিটির দিকে নজর রেখে।

আরো কিছু মজার ব্যাপার হলো আমার ফটোগ্রাফীর পরিধি একদম খাবার টেবিল থেকে শুরু করে, মাঠঘাট এবং খোলা আকাশ পর্যন্ত বিস্তৃত। বাস্তব জীবনে আমি ভীষণ ব্যাস্ত মানুষ, তবে আমি ব্যাস্ততাকেও পাশ কাটিয়ে ছবি কিংবা ব্যাতিক্রমধর্মী কিছু চিন্তা করতে পছন্দ করি।

আজকে সারাদিন বাসায় ছিলাম এবং অফডে কাটিয়েছি। তাই সকাল থেকে ছবি তোলার জন্য হাত নিসপিস করছিল 🤪 তাই বেশিদূর না আমার বারান্দা বাগেনেই নিজের শখ মিটিয়ে কিছু ছবি তুলেছি, তো চলুন দেখে নেয়া যাক আমার আজকের ম্যাক্রো ফটোগ্রাফী।‌

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ক্ষুদ্র পিঁপড়া বেচারা ক্ষুদ্র পিপড়া আমার প্রথম শিকারে পরিণত হলো। আমি কিছুদিন আগে পুঁইশাক লাগিয়েছি, আর সেখানেই ফুল ধরেছে। এই পুঁইশাকের ফুলের ফাঁকে ফাঁকে দেখলাম ছোট পিঁপড়া ঘুরে বেড়াচ্ছে, তাই এর ছবি তুলে নিলাম। আগেই বলে নেই এটা কিন্তু সবথেকে ছোট্ট পিঁপড়া।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

পুঁই ফুল আমার খুব পছন্দের এই পুঁই ফুল। এটা কতটা পছন্দ আমার বলে বোঝাতে পারবোনা। এর ফলগুলো শক্ত হলে এটা আবার খেতে অসাধারণ লাগে, আর ভীষণ পুষ্টিকর বটে। যাইহোক আমি ছবিটি তোলার পর নিজের কাছেই ভীষণ ভালো লেগেছে। আপনাদের কেমন লাগলো ছবিটি অবশ্যই মন্তব্যে জানাবেন। আর আমি ভাবছি ছবিটি মোবাইলে ওয়াল পেপার হিসেবে রাখবো, কারন এটার মধ্যে কেমন যেন আলো ছায়ার একটা দারুন কম্বিনেশন রয়েছে। আপনিও চাইলে ডাউনলোড করে রেখে ব্যাবহার করতে পারেন, সম্মতি দিলাম। আর সবথেকে বড় ব্যাপার ছবিটা দুর্দান্ত দেখাচ্ছে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ধনিয়া পাতার অঙ্গুরোদগম সৃষ্টি কর্তা কি নিপুণ হাতে সবকিছু সৃষ্টি করেন এবং নিজ দায়িত্বে বড় করে চলেন। এটা ধনিয়া থেকে সবেমাত্র পাতা বেরিয়েছে সেই ছবি। আমরা ভাবতেও পারবো না একটা বীজ বপন করার পর কতটা কর্মযজ্ঞের মাধ্যমে অঙ্গুরোদগম হয়ে চারা বের হয়। এগুলো আমার বাগানের সবেমাত্র পাতা বের করা ধনিয়া গাছ।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

গাঁদা ফুল আমার বাগানের গাঁদা ফুলের ম্যাক্রোশট। আমি তো এমনিতেই ফুল প্রেমী মানুষ, তার উপর ফুলের ছবিগুলো তোলার পর আমি নিজেই এর সৌন্দর্যের প্রেমে পরে গেলাম 😄 যাইহোক ভীষণ সুন্দর আর ভিন্নরূপে দেখা যাচ্ছে পরিচিত গাঁদা ফুলকে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

গোলাপী ছন্দু আমি আবার ফুলের নাম মনে রাখতে পারি না, সবাই মোটামুটি জানেন 😄 তাইতো এই ছোট্ট গোলাপী রঙের ফুলটির নাম রেখে দিলাম গোলাপী ছন্দু। যাইহোক বেশ কিছু ছন্দু ফুল ফুটেছে, চিন্তা করলাম এদের ম্যাক্রোফটোগ্রাফী করি। একদম শেষের ছবিটা দেখলে খেয়াল করবেন ফুল ঝরে যাবার পরও একটা ভিন্ন সৌন্দর্য ফুটে উঠেছে।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

যাইহোক এই ছিল আমার আজকের ফটোগ্রাফী দিবসের আয়োজন। আশাকরি ভালো লেগেছে, যদি ভালো লেগে থাকে তাহলে ঝটপট মন্তব্যের মাধ্যমে জানাবেন আশাকরি। সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিলাম আজকের মতো। শুভ রাত্রি 🕸️

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আপনার করা ফটোগ্রাফিগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।আপনি খুব সুন্দর করে ম্যাক্রো ফটোগ্রাফি করতে পারেন। ম্যাক্রো ফটোগ্রাফি করতে আমারও বেশ ভালো লাগে। সবগুলো ফটোগ্রাফিই অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে আমার কাছে পিঁপড়ার ফটোগ্রাফিটি অনেক বেশি ভালো লেগেছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

ম্যাক্রো ফটোগ্রাফিতে ক্ষুদ্র সৌন্দর্য গুলো ইস্পষ্টভাবে দেখতে পাওয়া যায়। যেমন প্রথম ফটোগ্রাফিতে পিঁপড়ার সৌন্দর্য স্পষ্টভাবে লক্ষ্য করা যাচ্ছে। সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি সব সময়ই ব্যাতিক্রমধর্মী কিছু চিন্তা করতে পছন্দ করেন। এটা আমার বাংলা ব্লগ পরিবারের সবাই জানি। আপনার ফটোগ্রাফি গুলো এক কথায় জাস্ট অসাধারন লাগতেছে। ফুলের ফটোগ্রাফি থেকে সব ফটোগ্রাফি আমার ভীষণ পছন্দ হয়েছে। আপনার বর্ননা গুলো একটু বেশি ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 6 months ago 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ম্যাক্রো ফটোগ্রাফী। আপনার আজকের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। তবে পিঁপড়ার ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সব গুলো ফটোগ্রাফি দারুন ছিলো। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

এই কমিউনিটিতে যোগদান করে সবাই আমরা ফটোগ্রাফি করতে আরো বেশী আগ্রহী হয়ে উঠেছি।এটা একদম সত্যি কথা।আপনি প্রতি শুক্রবার ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার চেষ্টা করেন।তারই ধারাবাহিকতায় আজ বারান্দার বাগান থেকেই ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে।আপনি চমৎকার ফটোগ্রাফার বলতে হয়।কি নিখুঁত ভাবেই না ফটোগ্রাফি করেন।প্রতিনিয়ত খুব দারুন দারুন ফটোগ্রাফি শেয়ার করবেন এমনটাই আশাকরি। অনেক অভিনন্দন রইলো আপনার জন্য।

 6 months ago 

অনেক ধন্যবাদ আপু।
আপনি বরাবরই আমার খুব ভালো একজন পাঠক এবং সাপোর্টার। আমার ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।
অনেক দোয়া রইল।

 6 months ago 

আপনার সব সময় আমাদের মাঝে নতুন কিছু উপহার দেন। সবচাইতে বেশি ভাল লেগেছে শুক্রবার আপনার ফটোগ্রাফি দিবস। আর আপনার মাইক্রো ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সব সময় আপনার নিজের ভাষায় উপস্থাপনা করার চেষ্টা করেন এটা আমার কাছে আরো পছন্দনীয়। পরিশেষে ফটোগ্রাফি গুলো ভালো ছিল অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য💞।

 6 months ago 

এই কথাটা কিন্তু একেবারেই সত্যি ভাই, আমরা ফটোগ্রাফার হয়েছি আমার বাংলা ব্লগের বদৌলতে । কারণ এখানে না থাকলে হয়তো এত নিয়ম করে ফটোগ্রাফি করা হতো না। ম্যাক্রো ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লাগে, নরমাল ফটোগ্রাফি থেকে। আপনার শেয়ার করার প্রত্যেকটা ফটোগ্রাফি আমি খুব মনোযোগ সহকারে দেখলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর এবং নিখুঁত হয়েছে। ধনিয়া পাতার অঙ্গুরোদগম এর ফটোটা জাস্ট অসাধারণ ছিল । আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60589.35
ETH 2628.62
USDT 1.00
SBD 2.53