আমরা শোকাহত। খোলা চিঠি দাদার তরে 🙏🥺|| We are saddened. ◼️

in আমার বাংলা ব্লগ27 days ago
আমরা শোকাহত ◼️

ব্যানার ক্রেডিট @hafizullah ভাই

আমরা শোকাহত 🥺
আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা rme দাদার পিতার মৃত্যুতে আমরা গভীর সমবেদনা জ্ঞাপন করছি।



খোলা চিঠি দাদার তরে 🙏

আসলে এটা অপূরণীয় ক্ষতি যা একজন সন্তানের কাছে সবথেকে বড় বিপদ এবং কষ্টের মূহুর্ত। এই কষ্টে শুধুমাত্র বুক ফেটে কান্না বের হয় না বরং হৃদয়ের মাঝে তীব্র রক্তক্ষরণ হয়। অনুভূতিটা একেবারে মরে যাবার থেকে কম নয় 🥺 যে পিতা নিজের রক্ত পানি করে তিল তিল করে একটু একটু করে বড় করেছে, নিজে না খেয়ে সন্তানকে খাইয়েছে, বুকে আগলে রেখে পিঠে কড়া ঘাত সহ্য করেছে, রোদ বৃষ্টিতে মাথার উপর ছাদ হয়ে থেকেছে। সেই মানুষটার হঠাৎ চলে যাওয়া এটা একবারেই সহ্য করার মতো নয়। পরিস্থিতিটা ঠিক এমন যদি তার বদলে আমার প্রানটা কেড়ে নিতো সৃষ্টিকর্তা তাহলে এর থেকে অনেক কষ্ট কম হতো। কিসের স্বর্গ কিসের নরক আমি বাবার মুখখানা শুধু চোখের সামনে দেখতে চাই, আর কিচ্ছু চাইনা। এটাই বিরাজমান একজন বাবা হারা সন্তানের কাছে।

বিধাতার লিলা খেলা বোঝা বড় দায়, কার কখন কিভাবে পরপারে ডাক এসে যায় তা বলা যায় না। কিন্তু তবুও মেনে নিতে কষ্ট হয় আমার রক্ত আর আত্মার বন্ধনে আবদ্ধ এই মানুষটির ছেড়ে যাওয়া। বলতে ইচ্ছে হয় ঠিক চিৎকার করে চলে গেলে কিন্তু আমায় কেন নিলেনা সঙ্গে করে বাবা। বেঁচে থাকা হয়তো শুধুই চিনচিন ব্যাথা বুকে নিয়ে আর তোমায় স্মরণ করে বাবা 🥺

আমি যখন ছোট্ট ছিলাম তোমার হাতের একটা আঙ্গুল ধরে হাটতাম আর চোখের ইশারায় পথ চিনতাম, তোমার গাঁয়ের গন্ধ বুঝিয়ে দিতো ভালোবাসার অস্তিত্ব। আজ আমি একা আমার হাতটা ধরার লোক আর হয়তো দুনিয়ায় রইলো না। বাবা তোমার শরীরের গন্ধটাও হারাতে বসেছি, তুমি কি সত্যিই আমার ছেড়ে চলে যাচ্ছো। ধুর এটা হয়তো নিছক আমাকে ভয় দেখানোর বাহানা। প্লিজ ওঠো বাবা দেখো আমি তোমার সেই ছোট্ট কলিজার টুকরা। কেন আজ তুমি চুপ, শোকের মাতম চারিদিকে, তবে কি সত্যিই তুমি আমায় ছেড়ে চলে যাচ্ছো?
কি নিয়ে বাঁচবো আর কাকে আঁকড়ে ধরেই বাঁচবো বাবা?

আর লিখতে পারছিনা, চোখ দুটো থেকে জল গড়িয়ে পড়ছে, বাবা তো বাবাই সেতো সবার বাবার মমতা একটাই, তাইতো কলিজাটা ফেটে যাচ্ছে একজন পিতা হারা সন্তানের আর্তনাদের কথা ভেবে।

হয়তো আমি গুছিয়ে আজ লিখতে পারলাম না, সবকিছু একদম এলোমেলো হয়ে যাচ্ছিলো। তবুও বলবো দাদা বেঁচে থাকতে হবে সেই পিতার আদর্শ বুকে লালন করে, বেঁচে থাকতে হবে সেই পিতা কষ্টগুলো সার্থক করে, বেঁচে থাকতে হবে বাবার দায়িত্ব পালন করে, বেঁচে থাকতে হবে পরিবারকে আগলে রেখে।

ইহকাল আর পরকাল পার্থক্য মাত্র কিছুদিনের দেখা হবে পরপারে, দোয়া আর সৎকর্ম নসিব করবে বাবার স্বর্গীয় যাপনে।

খুব তাড়াতাড়ি শোক কাটিয়ে উঠুন আর বেশি বেশি প্রার্থনা করুন আংকেলের জন্য, এই কামনা করছি দাদা 🙏
আর বেশি কিছু লিখার মতো ভাষা পেলাম না।

Cc,

@rme দাদা 🙏



Posted using SteemPro Mobile

Sort:  
 26 days ago 

আমরা শোকাহত

আপনার লেখা গুলো পড়ে কান্না চলে এলো। একদমই গভীর থেকে লেখার চেষ্টা করেছেন। সত্যি বাবা এমন একজন ব্যক্তি যার কোন তুলনা হয় না। আংকেলের জন্য অনেক অনেক দোয়া রইল ওপারে যেনো ভালো থাকেন এই কামনাই করি। দাদার পরিবারের জন্য দোয়া রইল খুব তাড়াতাড়ি শোক কাটিয়ে উঠবেন ইনশাআল্লাহ।

 26 days ago 

আমরা শোকাহত 🥺
আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা rme দাদার পিতার মৃত্যুতে আমরা গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

ভাই আপনি মনের গভীর থেকে আজকে পোস্ট লিখেছেন এবং প্রতিটি লাইন কষ্ট নিয়ে লিখেছেন আপনি। বাবা হলো বৃক্ষের মতো সব সময় ছায়া দিয়ে থাকেন।বিপদে আপদে পাশে থাকেন ও পথ চলার সঙ্গী। আমিও বাবাকে হারিয়েছি। তাই বাবাকে হারানোর বেদনা আমি জানি। বিধাতার লিলা খেলা বোঝা বড় দায়, আংকেলের জন্য মন থেকে দুয়া রইল, তিনি যেন স্বর্গ লাভ করেন এবং পরিবারের সবাই যেন এই শোক কাটিয়ে উঠতে পারেন।

 26 days ago 

দোয়া করি খুব তাড়াতাড়ি আমাদের দাদা এই শোক কাটিয়ে উঠুক। যদি এত বড় ক্ষতি পূরনীয় নয়। তবু পৃথিবীতে বেচেঁ থাকার জন্য আমাদের কে শোক কে শক্তি করে বেঁচে থাকতে হবে। বেশ সুন্দর করে গুছিয়ে কথা গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 26 days ago 

দাদার মৃত্যুতে আমরা শোকাহত। এই শোক কাটিয়ে উঠতে দাদার পরিবারের অনেকটা সময় লাগবে। আসলে জীবনে যখন এরকম খারাপ সময় আসে তখন খুবই কষ্ট হয়। আপনি দাদার জন্য খোলা চিঠি লিখেছেন দেখে ভালো লাগলো। কথাগুলো অসাধারণ ছিল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 64149.44
ETH 3145.56
USDT 1.00
SBD 2.53