লোভনীয় রেসিপি:) টমেটো দিয়ে মাছের ডিম ভুনা। || Truly Delicious 😋

in আমার বাংলা ব্লগ2 months ago
লোভনীয় রেসিপি:)
টমেটো দিয়ে মাছের ডিম ভুনা

ছবিটি কেনভা দিয়ে তৈরি

শুভ রাত্রি আমার বাংলা ব্লগ পরিবার। সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন।
বেঁচে থাকতে হলে আমাদের খেতে হবে আর খাওয়ার জন্য চাই সুস্বাদু এবং পুষ্টিকর খাবার। খাবার যতটা সম্ভব গুছিয়ে এবং পরিষ্কার পরিচ্ছন্নভাবে রান্না করা হলে ততটাই সেটা এবং তৃপ্তিদায়ক হয়ে থাকে।
আমি মাছের ডিম খেতে ভীষণ পছন্দ করি। সেদিন হঠাৎ করেই বাজার থেকে মাছের ডিম কিনে আনলাম। আর সেদিনই মাছের ডিম গুলো দিয়ে এই চমৎকার রেসিপি তৈরি করে নিলাম। আমার গাছে টমেটো ধরেছিল, চিন্তা করলাম এটা দিয়েই যদি খাবারটি তৈরি করা যায় তাহলে নিঃসন্দেহে সুস্বাদু হবে খেতে।
বিশ্বাস করতে পারবেন না খাবারটি ভীষণ সুস্বাদু লেগেছিল খেতে এবং বেশ তৃপ্তি নিয়ে খাবারটি উপভোগ করেছিলাম। যাইহোক চলুন দেখে নেয়া যাক চমৎকার এবং লোভনীয় খাবারের রেসিপিটি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

♍ প্রয়োজনীয় উপকরণ ♍

মাছের ডিম৫০০গ্রামটমেটোদুটি
পেঁয়াজ কুচিএক কাপকাঁচামরিচস্বাদমতো
হলুদ গুঁড়াএক চামচমরিচ গুঁড়াস্বাদমতো
জিরা গুঁড়াএক চামচরসুন বাটাএক চামচ
লবণস্বাদমতোসোয়াবিন তেলপরিমাণ মতো

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

আহ্ রান্না সে তো শিল্প

প্রথমেই পেঁয়াজ কুচি করে কেটে নিলাম এবং কাঁচা মরিচ স্বাদমতো কেটে নিলাম। এরপর মাছের ডিম গুলো ধুয়ে একটি বাটিতে উঠিয়ে নিলাম। তাছাড়াও রান্নার অন্যান্য উপকরণ গুছিয়ে নিলাম।

এবার একটি ফ্রাই প্যান নিয়ে তাতে পরিমাণমতো সোয়াবিন তেল ঢেলে দিলাম এবং পেঁয়াজ কুচি দিয়ে ভালোভাবে বাদামি রঙের করে ভেজে নিলাম।

এই ধাপে পেঁয়াজ ভাজার মধ্যে টমেটো গুলো দিয়ে কিছুটা সময় ভেজে নিলাম।

এবার একে একে সমস্ত মসলা দিয়ে দিলাম এবং ভালোভাবে কষিয়ে নিলাম।

এবার মাছের ডিম গুলো হাত দিয়ে কিছুটা গুলিয়ে নিয়ে কষানো মসলা এবং টমেটোর মধ্যে দিয়ে দিলাম। এবার বেশ কিছুটা সময় নিয়ে মসলার সাথে মাছের ডিম গুলো কষিয়ে নিলাম।

এবার কাঁচা মরিচ গুলো দিয়ে পরিমাণ মতো ঝোল দিয়ে দিলাম। এরপর ঢাকনা দিয়ে মধ্যম আঁচে পনের মিনিট রান্না করলাম।

ঝোল একদমই শুকিয়ে এলে মাছের ডিম গুলোকে মাখামাখা করে চুলটা বন্ধ করে দিলাম। আমাদের সুস্বাদু খাবারটি তৈরি হয়ে গেছে, এবার পরিবেশনের পালা।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🍱 পরিবেশন করলাম 🍱

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

" স্বাদের বিবরণ "

বেশ লোভনীয় স্বাদের খাবার এটি। আমি পরিবারের সবাইকে নিয়ে খাবারটি বেশ উপভোগ করলাম। ইলমা এবং ইয়ান মাছের ডিম বেশ পছন্দ করে দেখলাম। আশাকরি আপনারাও এভাবে মাছের ডিম রান্না করে থাকেন। এই ছিল আমার আজকের আয়োজন। আশাকরি আমার আজকের রেসিপি পোস্ট আপনাদের বেশ ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

Black and White Modern Company Presentation (1).gif

" ছবির বিবরণ "
ছবি যন্ত্ররিয়েলমি সি-২৫
ছবির কারিগর@emranhasan
ছবির অবস্থানভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

banner-abbVD.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন টমেটো দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি তৈরি করে। আপনি ইউনিক একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আসলে এর আগে কখনো টমেটা দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি খাওয়া হয়নি। তবে এমনিতেই মাছের ডিম ভুনা রেসিপি খাওয়া হয়েছে। দেখে মনে হচ্ছে আপনার তৈরি রেসিপি খেতে বেশ সুস্বাদু ছিল ভাই। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরির প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

মাছের ডিম আমার ও ভীষণ পছন্দ। তবে আলাদা ভাবে ডিম আনা হয়না।তাই রেসিপিও করতে পারিনা।আর খাওয়া ও হয় না।বেশ অনেক আগে চাল-ডাল থেকে মাছের ডিম আমি এনেছিলাম।আপনার রেসিপি দেখে বোঝাই যাচ্ছে কতোটা সুস্বাদু হয়েছিল রেসিপিটি।আর গাছের টমেটো দিয়ে করলেন তবে তো আরো বেশী মজার হয়েছে খেতে।ধন্যবাদ জানাই আপনাকে ভাইয়া দারুন মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার মত মাছের ডিম খেতে আমারও ভালোই লাগে। তবে আলু দিয়ে মাছের ডিম রান্না খেয়েছি। কিন্তু কখনো এভাবে টমেটো দিয়ে মাছ ডিম ভুনা করে রান্না খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে এভাবে মাছের ডিম ভুনা করলেও খেতে বেশ সুস্বাদু লাগবে। যাই হোক পরিবেশন টা বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে টমেটো দিয়ে মাছের ডিম ভুনা করার রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার গাছের টমেটো দিয়ে মাছের দারুণ ডিম ভুনা রেসিপি উপহার দিলেন। মাছের ডিম আমি খুবই পছন্দ করি। আপনি আমার পছন্দের একটি রেসিপি তৈরি করেছেন। টমেটো ব্যবহার করার কারণে খেতে অনেক সুস্বাদু হয়েছিল নিশ্চয়ই । রেসিপির ধাপ সমূহ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

পুষ্টিকর এবং লোভনীয় রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপি পোস্ট মানেই হচ্ছে নতুন আয়োজন। মাছের ডিম ভুনা খেতে আমিও পছন্দ করি। ইলমা এবং ইয়ান বাবু খেতে পছন্দ করে জেনে খুশি হলাম। বারান্দা বাগানের টমেটো দিয়ে ডিম চমৎকার ভাবে রান্না করেছেন। দেখেই বোঝা যাচ্ছে খেতে ভীষণ মজাদার হয়েছিলো। ভালো লাগলো আপনার তৈরি রেসিপি দেখে। আপনার পরিবারের জন্য শুভ কামনা রইলো ভালো থাকবেন।

 2 months ago 

টমেটো দিয়ে মাছের ডিম ভুনা খুবি সুস্বাদু মনে হচ্ছে। তবে এভাবে কখনো রেসিপি তৈরি করা হয়নি। আপনার রেসিপিটা দেখে আমার খেতে ইচ্ছা করলো তাই পরবর্তীতে তৈরি করব, কারণ এই ডিম ভুনা রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 months ago 

মাছের ডিম ভুনা আমার খুবই প্রিয়। গরম ভাতের সাথে এই মাছের ডিম ভুনা খেতে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে আপনি টমেটোর স্বাদে এই ডিম ভুনা রেসিপি তৈরি করেছেন। যার কারণে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো, কালারটা এত সুন্দর এসেছে দেখেই যেন খেতে ইচ্ছা করছে।

 2 months ago 

বেশ ভালো লাগার মত অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। টমেটো দিয়ে যদি এমন সুন্দর রেসিপি তৈরি করা হয় তাহলে খেতে খুবই ভালো লাগে। আজকে অবশ্য পাখা টমেটো দিয়ে মুরগির মাংস রান্না খেয়েছিলাম। অনেক ভালো লাগলো আপনার টমেটো দিয়ে মাছের ডিম রান্না দেখে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74