আমার তোলা আলোকচিত্র :) প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে। || Some Nature photography.

in আমার বাংলা ব্লগlast year
:) আমার তোলা আলোকচিত্র :)
প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে

শুভ দুপুর #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। আজ শুক্রবার আর আজকের দিনটা আমার জন্য ফটোগ্রাফী দিবস। ছবি তোলা জিনিসটা অনেকটাই নেশার মতো ব্যাপার আমার কাছে, তাইতো বারবার চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু ছবি উপহার দেয়ার। আজো বেশ কিছু ছবির পসরা সাজিয়ে পোস্ট করতে চলে এলাম। চলুন দেরী না করে দেখে নেয়া যাক আজকের আয়োজন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

ফড়িং প্রকৃতির সুন্দরতম পতঙ্গ। ছোট বেলায় এই ফড়িংয়ের পেছনে ছুটে বেরিয়েছি বহুবার। এর লেজে দড়ি বেঁধে উড়িয়েছি কতশত বার। এখন বুঝি কাজটি মোটেও ভালো হয়নি। যাক এখনো ফড়িং দেখলে দিনগুলো মনে পড়ে যায়। এই ফড়িংটার আকৃতি একদমই ছোট, আর তার জন্য ছবি তুলতে বেশ কষ্ট করতে হয়েছে আমাকে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

বর্তমান সময়ে বহুল আলোচিত বিষয় হচ্ছে মশা। এই মশার কামড়ে শত শত মানুষ মারা যাচ্ছে। মানুষ হিসেবে আমরা বিভিন্ন বিষয় নিয়ে অনেক অহংকার বোধ করলেও উপরওয়ালা চাইলে এই ছোট্ট মশার মাধ্যমে আমাদের ধ্বংস করে দিতে পারেন। যাই হোক অন্য বিষয়ে না গিয়ে আমার তোলা মশার ছবি নিয়েই কথা বলি। এই মশাটির আকৃতি ছোট হলেও আমার মোবাইলের মাধ্যমে তার ছবি ধারণ করতে সক্ষম হয়েছি।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এই লেডি বাগ পোকাটি যত সুন্দর দেখতেই হোক না কেন এটি ফসলের বেশ ক্ষতি করে থাকে। আমার বাগানে এই প্রকার আক্রমণ অত্যন্ত বেড়েছে এবং আমার শাকসবজি খেয়ে ফেলছে। তবুও এই সুন্দর পোকাটির ছবি তুলে নিলাম।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

পেঁপের ফুল দেখতে কিন্তু ভারী সুন্দর। বাসার সামনে থাকা ছোট্ট পেঁপে গাছে ফুল ধরেছে, হয়তো খুব তাড়াতাড়ি পেঁপে ধরবে। পেঁপে সবজিটি আমার ভীষণ পছন্দের।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

বুনো ফুল সবসময়ই আমার ভীষণ জিনিস। একমাত্র খুব কাছ থেকে এদের সৌন্দর্য অবলোকন করলেই আপনি প্রকৃত সৌন্দর্য দেখতে পাবেন। আমি চেষ্টা করি ঘাস লতাপাতার মাঝে এদের খুঁজে বের করার। ছবিগুলো কেমন লেগেছে আশাকরি জানাবেন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

একটু বড় আকারের ফড়িং। এর গায়ের রং বেশ সুন্দর। ছটফটে স্বভাবের হওয়াতে ছবি তুলতে কষ্ট করতে হয়েছে বেশ। প্রকৃতির মাঝে এদের উপস্থিতি দেখা যায় বলেই প্রকৃতি এতো সুন্দর।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন, আশাকরি আপনাদের ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মতো বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1ejFJCaMLR3zrx1iztXmdz4AFKcaXPfpHbadyDS7yzWTRRjc8kkRjGZNGVw27n8Q3Mi19jpMVHLYFyQ4NZ.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনার ফটোগ্রাফি পোস্ট গুলো সব সময়ই ভীষণ ভালো লাগে। এক পোস্টের মাধ্যমে বিভিন্ন ধরণের ফটোগ্রাফি দেখতে পাওয়া যায়। ফড়িং আমার কাছে ভীষণ ভালো লাগে। ছোটবেলায় ফড়িং ধরে অনেক খেলাধুলা করেছি। আর মশার ফটোগ্রাফি জাস্ট দেখতে অসাধারন লাগতেছে। আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

ধন্যবাদ লিমন সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য। মশার ছবিগুলো তুলতে বেশ কষ্ট করতে হয়েছে।

 last year 

শুক্রবার আপনার ফটোগ্রাফি দিবস তা জানতাম না। যাক তাহলে প্রত্যেক শুক্রবার আপনার কাছ থেকে ফটোগ্রাফি দেখতে পাব। আমি মেয়ে হইয়া ফড়িং এর গায়ে শুধু বেঁধে অনেক উড়িয়েছি। একদম ডানপিটে মেয়ে ছিলাম বলা যায়। ছোটবেলায় না বুঝে অনেক কিছুই করতাম। লেডি বাগ পোকা দেখতে খুবই সুন্দর কিন্তু আসলে এগুলো ফসলের জন্য খুবই ক্ষতিকর। প্রকৃতির অপরূপ কিছু সুন্দর ফটোগ্রাফি দেখতে পেলাম।

 last year 

শুক্রবার চেষ্টা করি কিছু ভিন্নধর্মী ছবি উপহার দেয়ার। আমার ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সত্যি ভাইয়া ফটোগ্রাফি এখন নোশার মতো হয়ে গেছে। আসলে এই ছোট মশার কামড়ে আমাদের জীবন চলে যেতে পারে।যাইহোক বুনো ফুল গুলো সত্যি অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ছবি তোলা আমার কাছে নেশার মতো ব্যাপার।
ধন্যবাদ আপু আমার ছবিগুলোর প্রশংসা করার জন্য।

 last year 

বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। দেখতে ভীষণ ভালো লাগলো। যদিও ফটোগ্রাফির সবকিছুই আমাদের জন্য সুখকর নয়।তারপরেও ভালো লাগলো। আপনি বিভিন্ন ফটোগ্রাফির বিবরন তুলে ধরেছেন। এজন্য আরো বেশী ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি সব সময়ই ভালো লাগে।বুনো ফুল হলে ও ভারী মিষ্টি লাগছে দেখতে।ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে আমার ছবিগুলো দেখে সুন্দর মন্তব্য করার জন্য।
আমি বুনো ফুলের মাঝে সৌন্দর্য খুঁজে বেড়াই।

 last year 

ভাই আপনার সবগুলো ফটোগ্রাফি এত ভাল হয়েছে যে আমি মুগ্ধ হয়ে তাকিয়ে রইলাম। আপনার সবগুলো ফটোগ্রাফির উজ্জ্বলতা খুব ভালো লেগেছে। আসলে লেডি বাগ পোকা দেখতে সুন্দর হলেও ফসলের ক্ষেত খুবই নষ্ট করে। অনেক ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো।

 last year 

অনেক ধন্যবাদ আপু ছবিগুলো পছন্দ করার জন্য।
আসলে চেষ্টা করলেই ভালো ছবি তোলা যায়।

 last year 

ভাই আপনি আজকেও খুব দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ভাই আপনি মশার ফটোগ্রাফি করেছেন বর্তমানে এই মশার কারণে মানুষের ডেঙ্গু জ্বর হচ্ছে। আর এতে করে অনেক মানুষ মারাও যাচ্ছে। তাই ফটোগ্রাফি পাশাপাশি মশা গুলোকে কি মেরে ফেলে ছিলেন, না শুধু ফটোগ্রাফি করেছেন। বুনো ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

না ভাই ওগুলো মারিনি শুধু ছবি তুলেছিলাম।
ধন্যবাদ আপনাকে ছবিগুলোর প্রশংসা করার জন্য।

 last year 

বাহ একদিকে শুক্রবার অন্যদিকে আপনার ফটোগ্রাফি দিবস চমৎকার একটি সময় গেল আপনার বেশ ভালো কিছু দেখতে পেলাম। আপনার চোখের দেখা কিন্তু খারাপ না অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করলেন। যদি যে কোন কিছুকে মনের আনন্দে মাধুরী সাজিয়ে শেয়ার করা হয় তাহলে সেগুলো দেখতে ভালো দেখায়। যেহেতু আপনার ভালো লাগা থেকে ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক ধন্যবাদ আমার ফটোগ্রাফী পোস্টে চমৎকার মন্তব্য করার জন্য। সত্যিই মনের মাধুরী মিশিয়ে কোন কাজ করলে সেটা ভালো হতে বাধ্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66914.48
ETH 3341.32
USDT 1.00
SBD 2.72