কেন আমি বিপদের মুখোমুখি বারংবার ? || সৃষ্টিকর্তার কাছে প্রশ্ন ❓ (Question to the Creator ❓)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
"বিপদ যখন আসে তখন দলবল নিয়ে আসে"
সৃষ্টিকর্তার কাছে প্রশ্ন ❓


wooden-figures-1007134_640.webp

সংগ্রহশালা

একজন সাহসী মানুষের চোখে
রোদের মতো বিপদ উজ্জ্বল।
– ইউরিপাইডস

আমি বলবো আমাকে সৃষ্টি কর্তা ভীষণ পছন্দ করেন। তাই বারংবার আমায় বিপদে ফেলেন আর পরীক্ষা করেন। আমি বলবো আমি সৃষ্টিকর্তার কাছের মানুষ তাই আমায় বিপদে ফেলে দুমড়ে মুচড়ে আবার ঠিক করেন। এগুলো আমার মুখের কথা নয় আমার জীবনের প্রতিটি ক্ষণের বাস্তবতা আর উপলব্ধি। যার শুরু শিশুকাল থেকেই , জন্মের পরপরই শুরু হয় জীবন মৃত্যুর তীব্র লড়াই। যে লড়াই সংঘটিত হয়েছিল একজন অপুষ্ট শিশু আর মৃত্যুর দ্বারের সাথে। পাঁচটা হাসপাতালে যেখানে চিকিৎসা চলেছিল তার। কেন তোমার এতটাই প্রিয় ছিলাম আমায় ফেরত পাঠালে ভবলীলায় তোমার পরীক্ষার সম্মুখীন হতে বারংবার। ছিলাম সত্যিই অপুষ্ট শিশু যেখানে বিভিন্ন শারীরিক জটিলতায় বড় হয়েছি ধুঁকে ধুঁকে, তবে একটু একটু করে ঢুকিয়েছো ভেতরে জ্ঞান আর ধৈর্য্যের বীজ। বড় হয়েছি তবুও কেন যেনো নিজেকে বড্ড অচেনা লাগতো মনে হতো এ বুঝি আমি নই, সবার থেকে কেমন যেনো একটু আলাদা। সেটা শারীরিক কিংবা জ্ঞান দুদিকেই।

danger-2418048_640.jpg

সংগ্রহশালা

সৃষ্টিকর্তা বারবারই মনে হয় এই বুঝি হাতটা ছেড়ে দিলে আর বিপদে ফেললে। ঘটেছেও তাই চাকরি জীবন তুমি শুরু করালে ঠিকই কিন্তু স্বস্তি দিলে কোথায়। যখন দেখি দূর্নীতি আর অন্যায় তখনই মাথায় রক্ত উঠে যায় দ্বিগুণ। প্রতিবাদ শুরু করি কিন্তু স্বার্থপর পৃথিবীর কাছে পেরে উঠি কই তীব্র বিতৃষ্ণা নিয়ে ছাড়তে বাধ্য হই কারন পাপের জিনিস আমার পেটে সয় না। তাইতো আজ আমি মধ্যবিত্ত। হয়ত উচ্চবিত্তের কাতারে থাকতে পারতাম কিন্তু পারলাম না। মধ্যবিত্তের কাতারে সুখি হতে চাইলাম কিন্তু সেখানেও তোমার বিপত্তি। দিলে পুত্র সন্তান তাও আবারো এক মস্ত পরিক্ষার মধ্য দিয়ে। যেখানে দিনে চারবার দায়ভারের বন্ড সই দিয়ে আর মনকে শক্ত করার পরামর্শ নিয়ে থাকতে হলো এক মাস হসপিটালে। বহু পরীক্ষার পর ফিরিয়ে দিলে আমার সন্তান কিন্তু মানসিক দিক দিলে দুর্বল করে। যেখানে ছোট্ট একটা চাকরি করতেই হিমসিম খাচ্ছিলাম সন্তানের আবার অসুস্থতায়। পুত্র সন্তান কিছুটা সুস্থ হলেও আবার বিপত্তি দেখা দেয় কর্মস্থলে যেখানে আবার দূর্নীতি আর অসংগতি দেখা দেয়। তাই ছাড়তে বাধ্য হই সর্বশেষ চাকরিটুকু। এখনো এমন কোন দিন আর এমন কোন সময় নেই যেখানে তোমার পরীক্ষার কাঠগড়ায় দাঁড় করাচ্ছো না।

house-painter-3062248_640.webp

সংগ্রহশালা

সৃষ্টিকর্তা তোমার কাছে একটাই প্রশ্ন কেন এতো পরীক্ষা ❓আর কতো ❓ সবার মুখের বুলি, যাকে তোমার বেশি পছন্দ তাকেই তুমি তোমার পরিক্ষার কাঠগড়ায় দাঁড় করাও। বিষয়টি হলো যদি এতটাই প্রিয় আমি তোমার কাছে, তাহলে সত্যিই ফেরৎ যেতে চাই তোমার কাছে 🙏 এটাও হয়তোবা একটা বড় পরীক্ষা হতে চলেছে তাই নয়কি ❓

তোমার সর্বশ্রেষ্ঠ কিতাবে তুমি বলেছো : হে ঈমানদারগণ! তোমরা ধৈর্য্য ধারণ কর। (সুরা আলে ইমরান,আয়াত: ২০০)

সংগ্রহশালা

তবে একটা ব্যাপার আমার মধ্যে রয়েছে তা হলো আমি কিন্তু সত্যিই হেরে যাওয়ার পাত্র নই । লড়তে কিন্তু শিখে গেছি । তবে প্রশ্ন কিন্তু তোমার কাছে রয়েই গেলো প্রিয় সৃষ্টিকর্তা।

🙏 ভুল ত্রুটি মার্জনা করবেন 🙏
একান্তই ব্যক্তিগত অনুভূতির বহিঃপ্রকাশ

বিঃদ্রঃ এখানে কোনরকম ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া হয়নি।

Sort:  
 2 years ago 

কতটা বিষণ্ণতা আর হতাশা থাকলে এরকম কিছু ভিতর থেকে আসে সেটাই ভাবছি।তবে হতাশ হওয়ার কিছু নেই যে কেরে নেয় সেই আবার ফেরত দেয়।ধৈর্য নিয়ে অপেক্ষা করুন সব ঠিক হয়ে যাবে,দুনিয়াটা তো কেবল জীবন যুদ্ধের রণক্ষেত্র কেবল যেখানে যুদ্ধ করে আপনাকেই টিকে থাকতে হবে,আপনার হয়ে কেউ লড়বে না।আর এই দেশের প্রেক্ষাপট টাই এমন সৎ লোকের ভাত নাই,তবে ভুলে যেয়েন না সত্য সত্যই,সত্যের পুরুষ্কার আজ না হয় কাল পাবেন নিশ্চই।অনেক দোয়া রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই, দোয়া করবেন।

 2 years ago 

আসলে এই কথাটার সাথে একমত এখানে অনেকবার শুনেছি সৃষ্টিকর্তার যাকে পছন্দ করেন তাকে বারবার বিপদে ফেলে পরীক্ষা নেন। আমাদের ধৈর্য ধরতে হবে। আসলে বাস্তবতা এমনই দূর্ণীতি অন্যায় দেখলে মাথায় রক্ত উঠে যায় কিন্তু আসলেই প্রতিবাদ করার সামর্থ্য হয়ে ওঠে না। আসলেই আপনি মধ্যবিত্ত হয়ে আছেন হারামকে আপনি ব্যবহার করেননি হালালকে গ্রহণ করেছে। এটাই উত্তম। অল্পের মধ্যে প্রশান্তি। আসলে আপনি হেরে যাওয়ার পাত্র নয়। আমি দেখেছি। আপনি এভাবে লড়তে শেখেন।দোয়া রইলো আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ তোমায় ❣️
দোয়া করবে আমার জন্য 🥀

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

তবে একটা ব্যাপার আমার মধ্যে রয়েছে তা হলো আমি কিন্তু সত্যিই হেরে যাওয়ার পাত্র নই

আপনি ঠিক বলেছেন স্যার আল্লাহর তায়ালা প্রিয় বান্দাদের কে খনে খনে পরিক্ষা করেন। আপনি হেরে যাওয়ার পাত্র নন তা আমি প্রতিনিয়ত দেখতেছি। দোয়া করি আল্লাহ তায়ালা আপনার বিপদ আপদ সব তাড়াতাড়ি ঠিক করে দিবেন ইনশাআল্লাহ। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

দোয়া করিও লিমন ♥️

 2 years ago 

ভাইয়া, সত্যিই খারাপ লাগছে যে আপনার চাকরিটা নেই।পৃথিবীটা দূষণে ভরে গেছে, ভালো মানুষের ঠাঁই নেই সেখানে।তাইতো এত অভাব মধ্যবিত্তদের।তবুও বলবো ঈশ্বরের প্রতি বিশ্বাস রাখুন ও ধৈর্য্য রাখুন ঠিক হয়ে যাবে সবকিছু।শুভকামনা রইলো আপনার ও আপনার পরিবারের জন্য।

 2 years ago 

ধন্যবাদ দিদি 💚
দোয়া করবেন আমাদের জন্য 🥀

 2 years ago 

সৃষ্টিকর্তা তাঁর বান্দাদেরকে বিভিন্ন বিপদ এর মাধ্যমে পরীক্ষা করে থাকে। প্রত্যেকটা মানুষকে ধৈর্যসহকারে বিপদ মোকাবেলা করতে হবে। আমার কাছে অনেক ভালো লাগলো আপনার লেখনি ।আপনার কিছু জীবন কাহিনীর গল্প এটাই জীবনের বাস্তবতা ।ইনশাল্লাহ আপনি সকল বিপদ থেকে মুক্ত হবেন সেটাই কামনা করি।

 2 years ago 

দোয়া করবেন আমার জন্য, যেন সব বিপদ সত্যিই কাটিয়ে উঠতে পারি।

 2 years ago 

আপনার শেষের প্রশ্নগুলো আমার বিবেককে নাড়া দিয়ে গেল😖। আপনি ঠিকই বলেছেন সৃষ্টিকর্তা যাকে যতবেশি ভালোবাসে তাকে ততবেশি বিপদ দেয়। এবং প্রতিটা বিপদের সাথে আসে নতুন একটি সম্ভাবনা। তবে আপনার শেষের আবেগঘন লেখাগুলো বেশ গম্ভীর ছিল। অনেক সুন্দর ছিল। যাইহোক ধৈর্য হারাবেন না ভাই।

 2 years ago 

দোয়া করবেন আমার জন্য।
সত্যিই বিপদ পিছু ছাড়ছে না।
তবে ধৈর্য হারাচ্ছিনা।

 2 years ago 

ভাই আপনাকে কোন কিছু বলে সান্ত্বনা দেয়ার প্রয়োজন নেই বলেই আমার মনে হয়। কেননা আপনি নিজেই অনেক ভাল জানেন। কিতাবে আছে দুনিয়া হচ্ছে আখিরাতের শস্যক্ষেত্র আর মুমিনদের জন্য পরীক্ষার স্থান। পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত আপনাকে থাকতেই হবে। আমাদের কাজ শুধু ধৈর্যের সঙ্গে এগিয়ে যাওয়া। বাকিটুকু তিনিই ভালো জানেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74