স্বরচিত কবিতা: শূন্যতা। || Original Poetry: emptiness.

in আমার বাংলা ব্লগ6 months ago
স্বরচিত কবিতা: শূন্যতা


সংগ্রহশালা

" পটভূমি এবং আলোকপাত "

পৃথিবীটা স্বার্থোপরের দখলে। দেখবেন আপনি সবদিক থেকে সবাইকে দেয়ার মানসিকতা প্রকাশ করলেও দিনশেষে আপনি নিজেই শূন্যতা অনুভব করবেন। ব্যাপারটা যদি এভাবে বলি ধরুন আপনি কাউকে মন প্রাণ উজাড় করে ভালোবেসে যাবেন দেখবেন এমন কিছু কষ্ট পাবেন যা আপনার চারপাশ শূন্যতায় ঢেকে যাবে। মাঝে মাঝে এমন কাউকে বিশ্বাস করে এমনভাবে ঠকে যাবেন মনে হবে আকাশ থেকে পরবেন আর বিশ্বাসের শূন্যতা অনুভব করবেন। মাঝে মাঝেই ছলনার এমন মোহে পরে যাবেন একটা সময় নিজেই নিজের অস্তিত্বের শূন্যতায় ভেসে যাবেন। এতো কিছুর পরেও শূন্য হাতে পৃথিবীর বুকে আসা আবার শূন্যতার সাদা কাপড়ে মুড়িয়ে ফেরত যাওয়া। কখনো কি ভেবেছেন ঘুম ভেঙ্গে গেলে সকাল আর না ভাংলে পরকাল?

শূন্যতা

শূন্যতা বিষন্নতার চাদরে মোড়ানো
শূন্যতা তিলে তিলে ব্যাথায় জড়ানো ,
ভাবিনি কখনো হাসিগুলো হবে কর্পূর
উবে যাবে সুখ, কষ্টেরা ভরপুর।

শূন্যতা প্রাপ্তির সমীকরণের শেষ সীমা
শূন্যতা নিজের কাছেই নিজের হেরে যাওয়া,
কল্পনার মাঝেও এখন জাগে ভয়,
শুভ সবকিছু অশুভ, ভালোবাসার পরাজয়।

শূন্যতা তোমার চোখের নীরব চাহনিতে
শূন্যতা তোমার মুখের নীলাভ অভিব্যক্তিতে
কাছে গেলেও অস্বীকৃতির ঝংকার,
প্রাপ্তি সবার উপর, দিতে না পারলে অস্বীকার।

শূন্যতা জীবনের হিসেব মেলাতে না পারায়
শূন্যতা আলো ছায়ায় আপনজন না চেনায়
ধোঁয়াশার মাঝে কাউকে বিশ্বাস করা,
অবিশ্বাসী মানুষ ধূর্ত, পাষাণ ছুরিকাঘাতে।

শূন্যতা ঘাম আর রক্তে ভেজা শরীরেও
শূন্যতা বুকে জমানো নীলাভ কষ্টের মাঝেও
পৃথিবীটা স্বার্থোপরের বানানো মায়াজাল
ঘুম ভেঙ্গে গেলে সকাল, না ভাংলে পরকাল।



❤️‍🔥 পরিশেষ ❤️‍🔥

নিজের মতো গুছিয়ে লিখার চেষ্টা করেছি। ভুল ত্রুটি মার্জনা করবেন। শুভ রাত্রি আমার বাংলা ব্লগ পরিবার।



Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

পৃথিবীটা এমনই স্বার্থপরের দখলে আপনি ঠিক বলছেন। এক পক্ষ দিয়ে যাবেন এবং অন্য পক্ষ পেতে থাকবে। দেখবেন আপনার দেওয়া বন্ধ করে দেবেন। তখন আপনার নামে আজেবাজে কথা ছড়িয়ে যাবে। কারণ স্বার্থপর মানুষগুলো সব সময় অন্যদের কাছ থেকে আদায় করেই থাকে। তারা জানে না যে বিনিময়ে কিছু দিতে হয়। কিংবা সহযোগিতার হাত বাড়াতে হয়। শূন্যতা কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে।

 6 months ago 

শুন্যতা কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। নিজের মতো গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপু।

 6 months ago 

আপনি আপনার শূন্যতা কবিতাটির মাধ্যমে এখানে বাস্তবিক কিছু বিষয় ফুটিয়ে তুলেছেন, যেটা আমার খুব ভালো লেগেছে। আসলে আমরা অন্য কাউকে কিছু দিলে দেখা যাবে দিনশেষে আমরাই শূন্যতা অনুভব করতেছি, কারণ সেই মানুষগুলো তো আমাদেরকে কিছুই দিল না। বেশিরভাগ মানুষ নিজেদের স্বার্থের কথা চিন্তা করে। ভালোবাসার ক্ষেত্রে এটা বেশি দেখা যায়, একজন অন্যজনকে অনেক বেশি ভালোবাসলেও অপর মানুষটা তাকে অনেক বেশি কষ্ট দেয়। যার কারণে মানুষটি অনেক বেশি শূন্যতা অনুভব করে। আপনার লেখা পুরো কবিতাটা পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে।

 6 months ago 

খুব সুন্দর কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতা পড়ে ভালো লাগলো। সত্যি পৃথিবী স্বার্থোপরের মায়াজালে আবদ্ধ। দিনশেষে সব দিকে শূন্যতা অনুভব হয়। আপনার কবিতার এই ছন্দ গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।

শূন্যতা জীবনের হিসেব মেলাতে না পারায়
শূন্যতা আলো ছায়ায় আপনজন না চেনায়
ধোঁয়াশার মাঝে কাউকে বিশ্বাস করা,
অবিশ্বাসী মানুষ ধূর্ত, পাষাণ ছুরিকাঘাতে।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য।
আমার কবিতার ছন্দগুলো নিজের মতো গুছিয়ে লিখার চেষ্টা করেছি।

 6 months ago 

ভাইয়া আপনার কবিতা গুলো পরতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি চমৎকার একটি কবিতা আজকে আমাদের সাথে শেয়ার করেছেন। কবিতাটি পরে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কবিতার প্রত্যেকটি লাইন অসাধারণ ছিলো। অসংখ্য ধন্যবাদ এতো চমৎকার একটি কবিতা শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ তোমাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য। কবিতা সবসময়ই আমার পছন্দের জায়গা।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

ভাইয়া আপনার লেখা কবিতাগুলো বরাবর আমার খুব ভালো লাগে।আজকের কবিতাটিও চমৎকার লেগেছে।কবিতার লাইন গুলো অনেকটাই বাস্তবিক।আপনি কবিতায় নিজের মনের ভাব খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার কবিতাগুলো আপনার ভালো লাগে জেনে ভীষণ খুশি হলাম। আসলে সবসময়ই চেষ্টা করে যাচ্ছি নিজের মতো গুছিয়ে উপস্থাপন করার। ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

 6 months ago 

পৃথিবীটাই মনে হয় মাঝে মাঝে স্বার্থপরদের জন্য! যাকে বেশি ভালোবাসা হয় সেই যদি আঘাত করে তাহলে এর চেয়ে খারাপ অনুভূতি আর কিছু হতে পারে না!

পৃথিবীটা স্বার্থোপরের বানানো মায়াজাল
ঘুম ভেঙ্গে গেলে সকাল, না ভাংলে পরকাল।

এ দুটো লাইন ভীষণ ভালো লেগেছে ভাইয়া এবং এটাই বাস্তব 🌼

 6 months ago 

আমার কবিতা তোমার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। পৃথিবীটা স্বার্থোপরের দখলে, এটাই বাস্তবতা।

 6 months ago 

আপনি সবসময় খুবই সুন্দর সুন্দর কিছু কবিতা শেয়ার করে আসছেন। আপনার কবিতাগুলো পড়তে আমার অনেক ভালো লাগে৷ আজকে এই কবিতাটি পড়েও আমার খুব ভালো লাগলো৷ খুবই সুন্দর ভাবে আপনি এই কবিতাটি তৈরি করেছেন৷ এই কবিতার সবগুলো লাইন খুবই সুন্দরভাবে মিলিয়েছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 6 months ago 

আমার কবিতাগুলো আপনার ভালো লাগে জেনে ভীষণ খুশি হলাম।
কবিতা সবসময়ই আমার পছন্দের জিনিস।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43