স্বরচিত কবিতা: আমি এখন আর কাঁদতে জানি না।||Original Poetry by @emranhasan.

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)
স্বরচিত কবিতা:
আমি এখন আর কাঁদতে জানি না


সংগ্রহশালা

" পটভূমি এবং আলোকপাত "

আমি এখন আর কাঁদতে জানি না, কেন যেন মনে হয় চোখের জল শুকিয়ে গেছে। তবে আমি কিন্তু এমনটা ছিলাম না, বেশ প্রাণবন্ত হাসি খুশি একটা মানুষ ছিলাম। নিজের জীবনের সেরা সময়গুলো ছিল যখন প্রিয়তমা সুনন্দা আমার কাছে ছিল। নিজেকে নিয়ে সত্যিই অনেক বেশি গর্ব অনুভব করতাম এই বুঝি জীবনের সবথেকে সেরা সময় পার করছি। সেই সময়টাতে সবকিছু ভীষণ সুন্দর দেখাতো। আমি তো মাঝে মাঝেই আকাশের দিকে তাকিয়ে আর সুনন্দার কথা মনে করে হঠাৎ কোথায় যেন হারিয়ে যেতাম। সত্যি বলতে শুকানুভূতি গুলো ভীষণ তীব্র ছিল হৃদয়ের মাঝে। এমন অনেক সময় ছিল তাকে সাথে নিয়ে আকাশের তারা গুনতাম, দুজনে ঠিক পাল্লা দিয়ে মনে হয় যেন পুরো আকাশের সব তারা গুনে ফেলেছি।

তবে সুখের সময় গুলো হয়তো আমাদের জীবনে বড্ড ক্ষীন। হুট করে কোথা থেকে যেন একটা দমকা হাওয়ার ঝড় এসে আমার জীবনটাকে ওলট-পালট করে দিয়ে গেছে। সুনন্দা আজ হারিয়ে গেছে গভীর অন্ধকারে, যেখান থেকে আমি শত চেষ্টা করেও আমার সুনন্দাকে আর ফিরিয়ে আনতে পারব না। আমি আজ অনুভূতি আর আবেগহীন একজন মানুষ, শুধুমাত্র বেঁচে আছি আমার সুনন্দাকে মনে করে।



আমি এখন আর কাঁদতে জানি না

আমি এখন আর কাঁদতে জানি না
একটা সময় অনেক কেঁদেছি
তোমাকে না পাওয়ার বেদনা আর কষ্টে
চোখের জল শুকিয়েছে আর কাঁদতে হয় না।

একটা সময় তোমাকে চোখে হারাতাম
এখন তোমার ছবি চোখ থেকে সরানো যায় না
রং তুলিতে এঁকেছি তোমার ছবি বহুবার
আজ রক্ত দিয়ে তোমায় আঁকি মনের ক্যানভাসে।

একটা সময় কোকিলের ডাক সুমিষ্ট ছিল
এখন কেমন যেন সব কর্কশ মনে হয়
মানুষের ভিড়ে কেমন যেন সুখানুভূতি হতো
আজ আমি একা থাকতেই ভালোবাসি।

একটা সময় তোমার কথা ভেবে ঘুমুতে যেতাম
এখন তোমার কথা ভেবে দুচোখ এক হয়না
রাতের তারা গুনতাম মিষ্টি অনুভূতি নিয়ে
আজ তারা গুলোকে জঞ্জাল মনে হয়।

একটা সময় তুমি ছিলে তাই বেঁচে ছিলাম
এখন নিজেকে প্রানহীন মানুষ মনে হয়
দিনের আলো আর রাতের আঁধার
বড় হচ্ছে বেঁচে থাকার কষ্টের পাহাড়।



❤️‍🔥 পরিশেষ ❤️‍🔥

পুরোটাই কাল্পনিক অনুভূতি থেকে নেয়া, আশাকরি ভেতর থেকে অনুভব করবেন। ভালোবাসার মানুষ হারিয়ে গেলে হয়তো এর থেকেও বেশি কষ্ট হয়।



Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1ejFJCaMLR3zrx1iztXmdz4AFKcaXPfpHbadyDS7yzWTRRjc8kkRjGZNGVw27n8Q3Mi19jpMVHLYFyQ4NZ.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

"আমি এখন আর কাঁদতে জানি না" খুব সুন্দর কবিতার নাম।সুনন্দাকে মনে করে আজ ও বেঁচে আছি।দারুন কবিতার লাইনগুলো। প্রতিটি লাইন ছিল ভালোবাসায় ভরা।সেই মানুষটি আজ আর নেই পাশে।তবে আছে সে পুরোটা অনুভূতি জুড়ে ই।ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু কবিতাটি হৃদয় দিয়ে অনুভব করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

আমি এখন আর কাঁদতে জানি না এই কবিতাটা আপনি অনেক সুন্দর করে লিখেছেন। আসলে কথায় আছে না সুখ বেশি দিন সয়না। তেমনি সুখের সময় গুলো আমাদের জীবনে বড্ড ক্ষীন এটা কিন্তু সত্যি বলেছেন। এরকম সুন্দর সুন্দর টপিক নিয়ে কবিতা লিখলে কবিতাগুলো পড়ার মধ্যে অন্যরকম একটা অনুভূতি কাজ করে। প্রত্যেকটা লাইন অনেক সুন্দর করে শেয়ার করেছেন দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
আমি চেষ্টা করে যাচ্ছি ভিন্নধর্মী কিছু উপহার দেয়ার জন্য।

 10 months ago 

আপনার লেখা কবিতা গুলো সব সময় খুবই সুন্দর হয়। অনেক সুন্দর সুন্দর টপিক নিয়ে কবিতা লিখে থাকেন। আজকেও ভিন্ন রকমের টপিক নিয়ে কবিতাটা লেখা হয়েছে দেখছি। আর আপনার কবিতার নামটাও একেবারে ভিন্ন ছিল। আপনি এই কবিতাটির নাম দিয়েছেন আমি এখন আর কাঁদতে জানি না। প্রত্যেকটা লাইনও অনেক সুন্দর করে লিখেছেন আপনি। প্রথম চার লাইন আমার কাছে একটু বেশি ভালো লেগেছে পড়তে।

 10 months ago 

ধন্যবাদ ভাই।
আমার কবিতা আপনার ভালো লাগে জেনে খুশি হলাম। চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু উপস্থাপন করার।

 10 months ago 

চমৎকার একটি কবিতা লিখেছেন। আমি এখন আর কাঁদতে জানি না। কবিতার পটভূমি কাল্পনিক বাহ্ দারুন। কবিতার লাইন গুলো ভীষণ ভালো লাগলো। সব থেকে বেশি ভালো লাগে আপনার এধরনের ভিন্ন রকম কবিতা গুলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 10 months ago 

ধন্যবাদ লিমন।
কবিতাটি কাল্পনিক অনুভূতি থেকে গুছিয়ে লিখার চেষ্টা করেছি।

 10 months ago 

আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখলেন অতীতের দুঃখ নিয়ে পড়তে অনেক ভালো লেগেছে। কবিতার মাধ্যমে খুব সুন্দর অনুভূতি প্রকাশ পেয়েছে আমি এখন আর কাঁদতে জানি না কবিতাটি অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে হারিয়ে যাওয়া মনের মানুষকে নিয়ে সুন্দর কবিতা লেখে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো এত সুন্দর শব্দ মিলিয়েছেন যা আসলে প্রশংসার দাবি রাখে।ভবিষ্যতে আরো সুন্দর সুন্দর কবিতা পড়ার অপেক্ষায় থাকলাম।

Heres a free vote on behalf of @se-witness.

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 65343.70
ETH 3384.20
USDT 1.00
SBD 3.18