স্বরচিত কবিতা:) আমি আমার মতো।|| Original Poetry by me..

in আমার বাংলা ব্লগlast month
স্বরচিত কবিতা:)
আমি আমার মতো।


ছবিটি আনস্প্লেস থেকে নিয়ে কেনভা দিয়ে তৈরি

" পটভূমি এবং আলোকপাত "

পাগলাটে অনুভূতি 😀

আমি মানুষটা ঠিক আমার মতো। কেউ কেউ আমায় ভেবে নেয় বোকাসোকা। 😄 আহারে তাতে কি ? আসলে বোকা থাকার মাঝেই বড্ড মজা। বোকা ঠিক ততটাই বোকা, ভাজা মাছটা উল্টাতে ভাবি এটা কি আদৌ এতো সোজা 🤪
আবার বোকা সাজার মাঝেও আরেক মজা, চালাক মানুষদের চালাকির ফোকর ধরাটাও হয়ে যায় সোজা।

আমি রাগি বদ মেজাজি, আঁকি হিবিজিবি, শুধু রাগটাই গজগজ। কি আর করা রাগটা পরে যায় আবার ধরপ করে। করি আঁড়ি আবার ভাঙি সেটা তাড়াতাড়ি। পেটে খিদে রাখাটাও দায়, পাতে নুন আর পান্তা সেও কি কেউ খায়? 😀

আমি আবেগি ভালোবাসার বিবাগী, তার দিকে তাকিয়ে কুপোকাত। হঠাৎ তার ভালোবাসার প্রত্যাখ্যানে যেন আমার স্বপ্ন ভংগের বিরাত। তার বিরহে জ্বলি আবার তার লাগি বাঁধি ঘর।

আমি হতাশ কষ্টের চোখ রাঙানিতে। আমার তাতে কি? বয়ে যাক কাল বৈশাখী আর সুনামী 😄 যার প্রাপ্তির নেই সীমানা হারানোর কিসের এতো ভয়? আমি সেই আগুন, পুড়িয়ে ছারখার করে দেই বেবুন।

আমি আজ নিঃস্ব, বয়ে বেড়াই বিবেকের বস্তা পঁচা সমবেদনা। ভেবেছো কি তোমার কালের বিবর্তনে বেড়ে ওঠা সেতো আমার একটু একটু করে রচনা ???



আমি আমার মতো

আমি মানুষটা ঠিক আমার মতো
নিজেকে ঘিরে অভিযোগ কতো শত
আমায় কেউবা ভাবে বোকাসোকা
ভাঁজা মাছটা উল্টানো কি অতো সোজা?

আমি মানুষটা ঠিক আমার মতো
রাগের মাথায় বাজে বকি কতো
আমায় পিঠে হাত বুলালে শান্ত
পেট ভরে চেটেপুটে খেয়ে খান্ত।

আমি মানুষটা ঠিক আমার মতো
কথার ঝুলি খুলে শুধু বকবক
আমায় শুধু একটু ভরসা দিলে
বিশ্বাস করে ফেলি মানুষ ঝটপট।

আমি মানুষটা ঠিক আমার মতো
অল্প আদরে সে কি গদগদ
আমায় পাশে বসিয়ে মিষ্টি হাসি
অবলীলায় পরতে পারি গলায় ফাঁসি।

আমি মানুষটা ঠিক আমার মতো
শত কষ্টেও মুখে এক চিলতে হাসি
আমায় কেউ ছুঁড়ে ফেলে আঁস্তাকুড়ে
ঘর বাঁধি আমি তার লাগি।

আমি মানুষটা ঠিক আমার মতো
নিজেকে বিলিয়ে দিয়ে আমি নিঃস্ব
আমায় ভেবে নাও তোমরা খুব সস্তা
বয়ে বেড়াই বিবেকের বাসি পঁচা বস্তা।



❤️‍🔥 পরিশেষ ❤️‍🔥

জাষ্ট বিনোদনের জন্য কবিতাটি ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে। আশাকরি সবাই জাষ্ট বিনোদন নেবেন 😂
আর ভুল ত্রুটি মার্জনা করবেন।




Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 last month (edited)

ভিন্ন রকম একটি কবিতা উপহার দিয়েছেন। কবিতার পটভূমি পড়ে ভীষণ ভালো লাগলো। চমৎকার ভাবে বিনোদন দেওয়ার চেষ্টা করেছেন। মাঝে মধ্যে এভাবে বিনোদন দিবেন ভালোই লাগে। কবিতার লাইন গুলো পড়ে মুগ্ধ হয়ে গেলাম। তবে আপনার কবিতা এবং পটভূমি পড়ে বেশ কিছু ভালো আইডিয়া পেলাম। আপনার জন্য শুভ কামনা রইলো।

 last month 

আপনার লেখা আজকের কবিতাটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ভাইয়া। আমি আমার মতো এই কবিতাটা আপনি অনেক সুন্দর করে লিখেছেন। অনেক সুন্দর করে আপনি কবিতার প্রত্যেকটা লাইনের মাধ্যমে এটা তুলে ধরেছেন। কবিতাটা এক কথায় দারুন হয়েছে। একেবারে ভিন্ন রকমের ছিল আপনার কবিতা লেখার টপিক। এত সুন্দর একটা টপিক নিয়ে কবিতা লিখেছেন এবং সবার মাঝে ভাগ করে নিয়েছেন, অসম্ভব ভালো লেগেছে পুরো বিষয়টা।

 last month 

আপনার স্বরচিত কবিতা গুলো আমার কাছে খুবই ভালো লাগে। কবিতার পটভূমি আপনি নিজের ভাষায় লিখেছেন তাই পড়তে বেশি ভালো লেগেছে। আজকে আপনি "আমি আমার মতো" নামক দারুণ একটি বিনোদনমূলক কবিতা উপহার দিয়েছেন। প্রতিটি লাইন ছন্দ মিলিয়ে উপস্থাপনা করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

পৃথিবীতে প্রত‍্যেকটা মানুষের নিজস্ব সত্ত্বা আছে ব‍্যক্তিত্ব আছে যেটা অন্য কারোর সাথে মেলে না। আমি কী সেটা অন্য কেউ কী বলল তাতে আমার কী বলেন হা হা। কবিতা টা দারুণ লিখেছেন ভাই।ছন্দটা বেশ মিলে গিয়েছে। চমৎকার লাগছে কবিতা টা শুনতে। ধন‍্যবাদ আমাদের সাথে কবিতা টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 last month 

পাগলাটে অনুভূতি নিয়ে আপনি যে লেখা গুলো লিখেছেন অসাধারণ। প্রত্যেকটা কথা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সারাদিন এত পরিশ্রমের মধ্য দিয়ে এত সুন্দর সুন্দর কথাগুলো কিভাবে মাথায় আসে ভাই। এক কথায় অসাধারণ। আপনি আজকে খুবই চমৎকার কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতার প্রত্যেকটা লাইন খুবই চমৎকার হয়েছে। এত সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

হা হা হা 😄
আমাকে অনেক কিছুই পারতে হয়। আবার আমি না পারলে অনেক মানুষ পিছিয়ে যাবে, সেটাও দেখতে হয়।
আপনার ভালো লাগা আমার পোস্টের স্বার্থকতা।

 last month 

ভিন্ন ভাবে কবিতাটি লিখেছেন বলেই হয়তো আলাদা রকমের ভালো লাগলো।কবিতার লাইনগুলোতে নিজের ব্যক্তি মানুষের নানান বিষয় তুলে ধরেছেন। পড়ে ভীষণ মজা পেলাম।ধন্যবাদ ভাইয়া সুন্দর ভাবে কবিতাটি তুলে ধরার জন্য।

 last month 

আপনার মনে কিছুটা ভালো লাগার অনুভূতি এনে দিতে পেরেছি এটাই বড় বিষয়।
ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51