স্বরচিত কবিতা: টাকার গরম। || Original Poetry by @emranhasan.

in আমার বাংলা ব্লগ11 months ago
স্বরচিত কবিতা: টাকার গরম


সংগ্রহশালা

" পটভূমি এবং আলোকপাত "

টাকা দুনিয়াতে অপরিহার্য একটি জিনিস, যা প্রতিনিয়ত দরকার। বর্তমান যার টাকা আছে সে আরো অঢেল টাকার মালিক হয়ে যাচ্ছে আর যার নেই সে আরো গরীব হয়ে যাচ্ছে। আর মধ্যবিত্ত মানুষের অবস্থা সবথেকে বেশি খারাপ, তারা না পারে চলতে আর না পারে কারো কাছে হাত পাততে। আর একশ্রেণীর মানুষ হঠাৎ বড়লোক হয়ে সমাজের মানুষকে নাকে দড়ি দিয়ে ঘোরাতে থাকে। এরা নিজেকে অনেক বড় কিছু মনে করে এবং টাকার গরমের চোটে এসির ঠাণ্ডা বাতাস খোঁজে। তবে উপর ওয়ালা বলেছেন যার সম্পদ যত কম তার হিসেব তত সহজ এবং বেহেশতে যাবার রাস্তাটাও সহজ।



টাকার গরম

টাকা তোমায় করেছে রাজা
আমি রয়ে গেলাম অভাগা প্রজা
তোমার দুনিয়া রঙিন আর ফুলসজ্জা
আমি পাচ্ছি জীবনের চরম সাজা।

টাকা তোমায় করেছে বড়লোক
আমি গরিব তাই তুমি বলো ছোটলোক
দাপিয়ে বেড়াও পুরো পৃথিবী জুড়ে
আমি ছুটলাম চাকরির দুয়ারে দুয়ারে।

টাকার গরমে দরকার আজ এসির শীতলতা
আমি করছি খাবার কেনায় একটু কৃপনতা
তোমার ইশারায় নেচে চলেছে কত লোক
আমি শুধু ঘৃনার পাত্র পুরো মর্তলোক।

টাকায় আনে প্রিয়জনের প্রিতি আর ভালোবাসা
আমার বুকে জমা একরাশ দুঃখ আর হতাশা
কোমল পানিতে তোমার তৃপ্তির চুমুক
সন্তানের মুখে খাবার দেয়া আমার পরম সুখ।

টাকাকে তুমি ধরেই নিয়েছো হর্তা আর কর্তা
আমি হৃদয়ে ধারণ করি একমাত্র সৃষ্টিকর্তা
সুখ রয়েছে তোমার করে নাও পৃথিবীতে
আমি গরিব, সহজ হিসাবে যাবো জান্নাতে।



❤️‍🔥 পরিশেষ ❤️‍🔥

নিজের মতো গুছিয়ে লিখার চেষ্টা করেছি, আশাকরি আপনাদের ভালো লেগেছে। ভুল ত্রুটি মার্জনা করবেন।



Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1ejFJCaMLR3zrx1iztXmdz4AFKcaXPfpHbadyDS7yzWTRRjc8kkRjGZNGVw27n8Q3Mi19jpMVHLYFyQ4NZ.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

এক কথায় অসাধারণ ভাইয়া। টাকা নিয়ে অনেক সুন্দর একটি কবিতা আজ আপনি আমাদের সাথে শেয়ার করলেন। বর্তমানে চারদিকে যে পরিমাণ টাকার গরম শুরু হয়েছে এতে করে আমাদের মতো গরিবদের বেঁচে থাকাই দায়। অসাধারণ কবিতা লিখলেন। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য। আসলে ভেতরে অনেক সময় চাপা কষ্টগুলো কবিতায় ফুটিয়ে তোলার চেষ্টা করি।

 11 months ago 

তবে উপর ওয়ালা বলেছেন যার সম্পদ যত কম তার হিসেব তত সহজ এবং বেহেশতে যাবার রাস্তাটাও সহজ।

উপরের কথা গুলো যথার্থ বলেছেন। আমরা যদিও দুনিয়াতে কষ্ট করে জীবন যাপন করছি। তবে আল্লাহর রহমতে আমরা ঠিকই ফল পাবো। আপনার এধরনের কবিতা গুলো থেকে অনেক কিছু শেখার রয়েছে। এধরনের ভিন্ন ধর্মী কবিতা উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সব সময় আপনি বাস্তব ধর্মিক কথা বলে থাকেন, আর এজন্য আপনাকে এত ভালো লাগে। বর্তমানে যার টাকা আছে সে আরও বেশি বানিয়ে ফেলছে। আর গরিব মানুষ গুলো মানুষের কাছে হাত পেতে খেয়ে বেঁচে রয়েছে কোন রকম। আর মধ্যবিত্ত গুলো তারা না পাচ্ছে হাত পাততে না পাচ্ছে কিছু করতে। এরা যেন অসহায়। টাকার গরম নিয়ে আপনি খুবই সুন্দর একটা কবিতা লিখেছেন ভাই। কবিতাটি পড়ে আমার কাছে এত ভাল লেগেছে যা বোঝাতে পারবো না। বাস্তবতার সাথে এই কবিতার ভীষণ মিল রয়েছে। অনেক ধন্যবাদ ভাই সুন্দর একটি কবিতা আমাদের উপহার দেয়ার জন্য।

 11 months ago 

ধন্যবাদ ভাই।
আমি চেষ্টা করি সবসময়ই বাস্তব অনুভূতি থেকে কবিতা উপস্থাপন করার। আপনাদের ভালো লাগা আমার স্বার্থকতা।

Posted using SteemPro Mobile

 11 months ago 

বেশ সময়োপযোগি কবিতা লিখেছেন ভাইয়া। এখন মানুষের শিক্ষার চেয়ে টাকার গরম বেশি । যারা হঠাৎ টাকাওয়ালা হচ্ছে তাদের এখন বেশি সম্মান ও দাপট। অনেক ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

Heres a free vote on behalf of @se-witness.

 11 months ago 

আপনার এই কবিতার মধ্যে অনেকগুলো বাস্তবিক ঘটনা উঠে এসেছে। তা এখনকার মানুষের মধ্যে বিদ্যমান। খুবই সুন্দরভাবে আপনি এই কবিতার প্রত্যেকটি লাইন মিলিয়েছেন। খুবই সুন্দর হয়েছে কবিতাটি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনাকে।
আমি চেষ্টা করেছি বাস্তব প্রেক্ষাপট আমার কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলতে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45