স্বরচিত কবিতা:) নিশি কন্যা। || Original Poetry by me.

in আমার বাংলা ব্লগlast month
স্বরচিত কবিতা:) নিশি কন্যা।


সংগ্রহশালা



" পটভূমি এবং আলোকপাত "

কোন এক রাতের আঁধারে হঠাৎ করে দূরে কারো ছায়া মূর্তি দেখে সত্যিই তীব্র আকর্ষণ অনুভব করছে শুভ্রত। সত্যি বলতে কোন এক তীব্র মোহ যেন তাকে ডেকে নিয়ে যাচ্ছে বকুল তলায়। ধীরে ধীরে এগিয়ে যেতেই নিশি কন্যার মুখখানা তার সামনে স্পষ্ট হতে থাকে। এক পলকে শুভ্রত তার হৃদয়ে জায়গা দেয় অপরিচিত মেয়েটিকে। তার অমন রুপ যেন চাঁদের আলোকে হার মানিয়েছে। তার দিকে তাকিয়ে হয়তো পার করে দেয় যায় যুগের পর যুগ।
দূর থেকে অন্য একটি মেয়ে হঠাৎ করেই ডেকে নিয়ে যায় তার নিশি কন্যাকে। নাম জিজ্ঞেস করার সময়টুকু সে পেল না। ঠাঁয় দাঁড়িয়ে রয়েছে কতক্ষন সেই মেয়েটির পথ চেয়ে সে জানে না। হঠাৎ কারোর ডাকে তার সংজ্ঞা ফিরে এসেছে। না সেই রাতে আর ঘুম মোটেই চোখের পাতা স্পর্শ করতে পারলো না। চোখ দুটো বন্ধ করলেই সেই নিশি কন্যার মুখখানি বারবার ভেসে উঠছে। তাহলে এটাই কি প্রেম? শুভ্রত এই প্রথম এমন অদ্ভুত অনুভূতির ছোঁয়া পাচ্ছে, যা একমাত্র নিশি কন্যার ব্যাকুলতায়।



নিশি কন্যা

ঝিঁ ঝিঁ ডাকা নিশ্চুপ রাত্রির মায়া
হঠাৎ কোন এক অপ্সরার ছায়া
ভেসে উঠেছে দূরে বকুল তলায়
মন যেন ভাসছে শীতল মায়ায়।

নাম রেখেছি তার নিশি কন্যা
সুন্দরী নয় যেন রুপের বন্যা
তার চোখে চেয়ে হারিয়েছি সত্তা
পাগল তাকে ঘিরে প্রান লাপাত্তা।

বকুল তলার সেই অপ্সরা
জায়গা করে নিয়েছে পুরুষ হৃদয়ে
তাকে ছাড়া মনে হয় বাঁচা দায়
মন প্রাণ ব্যাকুল শুধু তাকেই চায়।

দেখেছি তার রুপ কাছ থেকে
তীব্র বিদ্যুৎ যেন বয়ে গেছে
প্রান স্পন্দন স্থবির যেন কিছুক্ষণ
চিমটি কেটে দেখেছি নয়তো স্বপ্নক্ষন।

নিশি কন্যার বসবাস আজ
আমার হৃদয়ের গভীর ভাগে
সে কি ভাবে আমার কথা কোনভাবে
আমি যে তার প্রেমে পরেছি স্বভাবে।

নিশি কন্যা আর নিশীথ রাত
দুটোই আমার প্রেমের প্রপাত
রুপের আগুনে চাঁদ লুকিয়ে যেন
তোমাতে আর আমাতে প্রেম বাসোর হেন।



❤️‍🔥 পরিশেষ ❤️‍🔥

কাল্পনিক অনুভূতি থেকে নিজের মতো গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশাকরি ভালো লেগেছে আপনাদের। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিলাম আজকের মতো।



Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

নিশি কন্যাকে নিয়ে লিখা আপনার কবিতা অসাধারণ হয়েছে ভাইয়া। অনেক সময় আমরা কাউকে কল্পনা করে কবিতা লিখি। আর কবিতার লাইন গুলো পড়ে মনে হচ্ছে যেন হৃদয় থেকে কথাগুলো লিখেছেন ভাইয়া। চমৎকার হয়েছে আপনার লেখা কবিতা। অসাধারণ একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

বুঝলাম না ছবিটা দেখে একটু ভাবনায় পড়ে গেলাম!🤔🫢। আসলে সমস্যাটা কোথায় নাকি আপনার সেই মেয়েটা?😂🫣। যাক যে হবে হউক দেখতে পেলাম অবশেষে। সুন্দর কবিতা শেয়ার করলেন আপনি দারুন লিখেছেন। অনেক ভালো লেগেছে পড়ে অসংখ্য ধন্যবাদ আর শুভকামনা রইলো।

 last month 

হা হা হা 😄
আপনার মন্তব্য পড়ে বিনোদন পেলাম 😂

 last month 

ভালো হলো তাহলে🤗🤗।

 last month 

দারুণ কবিতা লিখেছেন আপনি, আপনার কবিতা পড়ে মুগ্ধ হলাম ভাই। আপনার "নিশি কন্যা" নামক কবিতার পটভূমি পড়ে ভীষণ ভালো লাগলো, এবং কবিতার বিস্তারিত জানতে পারলাম। কবিতার প্রতিটি লাইন ছন্দ মিলিয়ে ও গুছিয়ে উপস্থাপনা করেছেন আপনি। আপনার কবিতা পড়ে আমিও অনুপ্রাণিত হলাম। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি স্বরচিত কবিতা উপহার দেওয়া জন্য।

 last month 

ভাইয়া আপনার লেখা নিশি কন্যা কবিতাটা পড়তে আমার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দর সুন্দর এই কবিতা গুলো পড়তে আমি অনেক বেশি পছন্দ করি। ছন্দের সাথে ছন্দ মিলিয়ে অনেক সুন্দর করে আজকের কবিতাটা সম্পূর্ণভাবে লিখেছেন আপনি। কবিতার প্রত্যেকটা লাইন অনেক বেশি সুন্দর ছিল।

নাম রেখেছি তার নিশি কন্যা
সুন্দরী নয় যেন রুপের বন্যা
তার চোখে চেয়ে হারিয়েছি সত্তা
পাগল তাকে ঘিরে প্রান লাপাত্তা।

আমার কাছে আপনার এই কবিতার উপরের লাইন গুলো বেশি ভালো লেগেছে পড়তে।

 last month 

ভাই, আপনার শেয়ার করা এই কবিতাটির পটভূমি অসাধারণ লাগলো আমার। শুভ্রত এর হৃদয়ে অপরিচিত ঐ মেয়েটিকে নিয়ে যে ভাবনা বা অনুভূতি, সেটা শুনে তো এটা একপ্রকার প্রেমই মনে হচ্ছে। নিশি কন্যার জন্য শুভ্রত এর এই অনুভূতি সম্পর্কে এই কবিতায় বিস্তারিত জানতে পেরে অনেক ভালো লাগলো । এ ধরনের প্রেমের কবিতা গুলো পড়লে একটা আলাদা ধরনের অনুভূতি হয়। তাছাড়া আপনি এই কবিতাটি খুব সুন্দর করে গুছিয়ে এখানে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো ভাই , আপনার এই কবিতাটি পড়ে। আপনার শেয়ার করা কবিতাটির এই লাইন গুলো জাস্ট অসাধারণ ছিল ।

নিশি কন্যার বসবাস আজ
আমার হৃদয়ের গভীর ভাগে
সে কি ভাবে আমার কথা কোনভাবে
আমি যে তার প্রেমে পরেছি স্বভাবে।

 last month 

নিশি কন্যা আর নিশীথ রাত
দুটোই আমার প্রেমের প্রপাত
রুপের আগুনে চাঁদ লুকিয়ে যেন
তোমাতে আর আমাতে প্রেম বাসোর হেন।

নিশি কন্যা কবিতার পটভূমি এবং কবিতা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে ছেলেটির নামটি অনেক সুন্দর। কবিতার লাইন গুলো পড়ে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি বলতে আপনার এধরনের কবিতা গুলো পড়লে অনেক বেশি ভালো লাগে। এভাবেই এগিয়ে যান ধন্যবাদ আপনাকে।

 last month 

নিশি কন্যা নামের কবিতাটি আবৃত্তি করে খুব ভালো লাগলো ভাইয়া। কবিতার লাইনগুলো দারুন ভাবে লিখে শেয়ার করেছেন। কবিতা পড়তে যেমন ভালো লাগে ঠিক তেমনি লিখতেও ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69