আমার তোলা আলোকচিত্র: প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে। || My Photography: Find peace in nature.

in আমার বাংলা ব্লগ2 years ago
:) আমার তোলা আলোকচিত্র :)
প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে

আমার আলোকচিত্র প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে.jpg

ছবিটি কেনভা দিয়ে তৈরি


শুভ বিকেল #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। আসলে গত কয়েকদিন ধরেই ভীষণ ব্যাস্ততার মাঝে দিন কাটছিলো। তেমন ভালো ছবি সংগ্রহ করতে পারিনি। ভালো ছবি তোলার জন্য সবসময়ই ভালো পরিবেশ দরকার, আর ভালো পরিবেশে ছবি তুলতে বেশ সময় প্রয়োজন। আজ যে ছবিগুলো নিয়ে হাজির হয়েছি তা কিছুদিন আগে তোলা হয়েছে। আশাকরি আপনাদের ছবিগুলো ভালো লাগবে। চলুন শুরু করি।



প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে

IMG-20221208-WA0000-02.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এই ছবিটি শীত শুরুর মুহূর্তে তুলেছিলাম, তখন সারাদেশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। বিকেলের দিকে ছবিটি তুললেও ভীষণ অন্ধকার হয়ে এসেছিল চারিপাশ। একটি লতার মাঝ দিয়ে ঘন অন্ধকার আকাশের ছবি তোলার চেষ্টা করেছিলাম। আশাকরি ছবিটি আপনাদের ভালো লেগেছে।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

IMG20221111170125-01.jpeg

IMG20221111170130-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

ঈলমাকে নিয়ে কিছুদিন আগে নদীর পাড়ে বেড়াতে গিয়েছিলাম, আর সেখানেই এই ছবিগুলো তুলেছি। কাঁচা সবুজ কলার ছড়ি ঝুলে আছে গাছে। এধরনের দৃশ্য আমার বেশ ভালো লাগে।

IMG20220805184239-01.jpeg

IMG20220805184240-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এগুলো বুনো ফুলের ছবি। তবে এর নাম আমি জানি, কেউ যদি জেনে থাকেন অবশ্যই জানাবেন। বুনো ফুল বরাবরই আমার আকর্ষণীয় লাগে। সুযোগ পেলেই এদের ছবি তুলতে ভুলি না। ছবিগুলো নদীর পাড়ে তুলেছিলাম।

IMG-20220606-WA0028-01.jpeg

IMG-20220606-WA0026-01.jpeg

IMG-20220606-WA0025-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এদের মনে হয় রঙ্গন ফুল বলে। আমি আবার নাম মনে রাখতে পারি না, এই একটা সমস্যা আমার। তবে এই ফুলগুলো অনেক রঙের হয়ে থাকে, আর দেখতেও বেশ সুন্দর কিন্তু।

IMG20220805172153-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

কি চমৎকার একটি মোরগ, এর পুরো শরীরে বেশ বর্নীল সাজ রয়েছে। ছবি আমি তার ছুটে চলার মূহুর্তে তুলেছি। একটু ভালোভাবে খেয়াল করলে দেখতে পাবেন সে দৌড়াচ্ছে।

IMG-20221208-WA0005-01.jpeg

IMG-20221208-WA0015-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

রাজহাঁস আমার বরাবরই ভীষণ ভালো লাগে। ছবিগুলো বেশ দূর থেকে তুলেছি তাই খুব বেশি পরিষ্কার তুলতে পারিনি। যতটুকু পেরেছি আশাকরি ভালো লাগবে আপনাদের তাই ভাগ করে নিলাম। রাজহাঁস কেমন লাগে আপনাদের?

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন, আশাকরি আপনাদের ভালো লেগেছে। আজকের মতো এখানেই বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation.gif

banner-abbVD.png

background-2029771_640.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

বিদায় নিলাম 🤗

Sort:  
 2 years ago 

প্রথম ছবিটা মেঘলা দিনের কথা মনে পড়ে গেলো।তবে এখন যে পরিমাণ শীত তাতে শীত ছাড়া কিছুই কল্পনা করা যায়না।
সুন্দর ছিল ফটোগুলো।শুভ কামনা রইলো।

 2 years ago 

প্রথম ছবিটি মেঘলা দিনের ছবি।
ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর। আমিও মাঝে মধ্যে প্রকৃতির মাঝে প্রশান্তি খুজে বেড়াই।তবে আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। আসলে ফটোগ্রাফি করা সহজ বিষয় না। কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
মাঝে মাঝেই আসলে প্রকৃতির মাঝে হারিয়ে যাওয়া উচিত।

 2 years ago 

সবাই হয়তো ব্যস্ততার মাঝেই নিজের কাজগুলো করার চেষ্টা করছে ভাইয়া। আসলে ব্যস্ততা আমাদের জীবনের অংশ। তবে যাই হোক ফটোগ্রাফি গুলো কিন্তু দারুণ হয়েছে। মামনিকে নিয়ে ঘুরতে গিয়েও দারুন ভাবে ফটোগ্রাফি করেছেন ভাইয়া। নদীর পাড়ে ঘুরতে গিয়ে মামনি নিশ্চয়ই অনেক খুশি হয়েছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি পোস্ট আমার কাছে সব সময়ই ভীষণ ভালো লাগে। কারন ফটোগ্রাফি করতে ও দেখতে আমার ভীষণ ভালো লাগে। ফটোগ্রাফি করলে মন ভালো হয়ে যায়। আপনার তোলা চমৎকার চমৎকার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। রাজহাঁস দেখতে ভীষণ ভালো লাগে। রাজহাঁসের মাংস খেতে তো ভীষণ সুস্বাদু।

 2 years ago 

ধন্যবাদ তোমায় চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

ব্যস্ততার মাঝেও খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রাকৃতিক ছবিগুলো দেখতে ভাল লাগে। কলার ছবি খুব সুন্দর লাগছে। বন্য ফুলের নাম আমারও জানা নেই তবে খুব ভাল লাগছে । লাল ফুলের নাম রঙ্গন খুব সুন্দর ফুল। আপনার তোলা ছবিগুলো আমার খুব ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার ছবিগুলো পছন্দ করার জন্য। খুব ভালো থাকুন দোয়া রইল ‌‌।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া, ফটোগ্রাফি করার জন্য ভালো পরিবেশের পাশাপাশি অনেক বেশি সময় দরকার। আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। প্রকৃতির বিভিন্ন সৌন্দর্যের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। রঙ্গন ফুল আমার খুব পছন্দ। আপনার ফটোগ্রাফিতে দেখে ভালো লাগলো। বুনো ফুল গুলোর নাম আমারও জানা নেই। তবে দেখতে খুব আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

রঙ্গন ফুল ভীষণ ভালো লাগে আমার কাছেও।
আমার ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

 2 years ago 

প্রকৃতির মাঝে অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। চেনা অচেনা গাছ ও ফুলের ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ছবি তোলার জন্য পরিবেশের সাথে সাথে সময়ের দরকার হয়।আপনি প্রকৃতির বেশকিছু ছবি তুলে আমাদের মাঝে শেয়ার করেছেন, আমার খুব ভাল লেগেছে।বুনো ফুল তো বুনো ফুল, আমিও নাম জানি না। তবে সুন্দর লাগছে ফুলগুলো। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। অনেক অভিনন্দন রইলো আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলছেন ভাইয়া আসলে ভালো ছবি তুলতে গেলে ভালো পরিবেশ লাগে।আর ভাল পরিবেশে ছবি তুলতে একটু সময়ের দরকার হয়।গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে আপনি খুব সুন্দর করে আলোকচিত্র নিয়েছেন দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।এই ধরনের বিভিন্ন প্রাকৃতিক ছবি গুলো দেখতে আমার বেশ ভালো লাগে।ব্যস্ততার মাঝেও বেশ সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
চেষ্টা করেছি কিছু ভালো ছবি উপহার দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59972.21
ETH 2389.55
USDT 1.00
SBD 2.42