আমার তোলা আলোকচিত্র:) বিড়াল সাম্রাজ্য।||My Photography :)Cat empire.

in আমার বাংলা ব্লগ6 hours ago
:) আমার তোলা আলোকচিত্র :)
বিড়াল সাম্রাজ্য

Green Grey Minimalist Floral Family Photo Collage (Portrait)_20241011_231317_0000.jpg

ছবিটি কেনভা দিয়ে তৈরি

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার।
আসলে বিড়াল আমার পছন্দের প্রাণীগুলোর মধ্যে একটি। যাইহোক যখন চোখের সামনে এদের চমৎকার কার্যকলাপ দেখি তখন সত্যিই ভীষণ ভালো লাগে। ইদানিং কেমন যেন চারিদিকে অনেক বিড়াল দেখতে পাচ্ছি, আর প্রতিনিয়ত এদের চমৎকার কার্যকলাপ দেখে সত্যিই বেশ ভালো লাগছে। মনে হচ্ছে যেন বিড়াল সাম্রাজ্যে চলে এসেছি। আমার বাসায় একটা বিড়াল আছে, আমার মেয়ে এটার রক্ষণাবেক্ষণ করার চেষ্টা করে। যাইহোক আজকের থিম হচ্ছে বিড়াল সাম্রাজ্য তাই বেশ কিছু বিড়ালের ছবি নিয়ে আজকের পোস্ট সাজিয়েছি, তো চলুন দেখে নেয়া যাক আজকের বিড়াল সাম্রাজ্যের ফটোগ্রাফী।



1000107212.jpg

1000107211.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

গৃহস্থালি বিড়াল।
প্রথমেই আমার বাসার বিড়াল জারার ছবি দিলাম। ভীষণ শান্ত এবং মিশুক টাইপের বিড়াল এই জারা। খাবার বলতে ক্যাটফুড আর চিকেন সিদ্ধ। সারাক্ষণ আমাদের বাচ্চাদের খেলার সাথী হলো এই চমৎকার বিড়ালটি।

1000107215.jpg

1000107216.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছিমছাম বিড়াল।
একটা পরিত্যাক্ত দালানের পাশে এই দুটি বিড়াল দেখতে পেলাম। একটি বিড়াল ভীষণ শান্ত আর অন্যটি বেশ সতর্ক দেখাচ্ছে। তবে দু'টো বিড়ালের বেশ পরিষ্কার ছবি তুলতে পারলাম। তবে বুঝতে বাকি নেই এটা এদের এলাকা।

1000107217.jpg

1000107218.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

গেরিলা বিড়াল 😀
একে দেখে হঠাৎ চমকে গেলাম। চোখের সামনে অসাধারণ এক দৃশ্য দেখলাম। বিড়ালটা হঠাৎ করেই দূর থেকে ঝাঁপিয়ে এসে এই নেটের নিচ দিয়ে ছোট্ট ছিদ্র দিয়ে অনেকটা গেরিলা স্টাইলে বেড়িয়ে গেছে। এরপর দিব্যি ভদ্রভাবে হেঁটে যাচ্ছে, ততক্ষণে আমার ক্যামেরায় ধরা পরে গেছে।

1000107213.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

শিকারি বিড়াল।
আপনি হয়তো মাঝে মধ্যে এদের শিকার করতেও দেখে থাকতে পারেন। আমি হঠাৎ করেই একটা শিকারি বিড়ালের দেখা পেলাম। বেশ কায়দা করে চুপ করে বসে থেকে একটা ইঁদুরের উপর ঝাপিয়ে পরলো 😄

1000107210.jpg

1000107209.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

বিষন্ন বিড়াল।
মাঝে মাঝে আপনি হয়তো দেখতে পাবেন কিছু বিড়াল খুব বিষন্ন এবং মলিন চোখে তাকিয়ে থাকে। সত্যি বলতে খাবারের অপ্রতুলতা এর জন্য দায়ী। প্রাণীগুলো মাঝে মাঝে খাবারের তীব্র কষ্টে ভোগে। যাইহোক বিষন্ন বিড়ালটা দেখে সত্যিই খারাপ লাগলো। 😐

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন, আশাকরি ছবিগুলো ভালো লেগেছে। সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation (1).gif

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Sort:  
 5 hours ago 

এটা ঠিক বলেছেন ভাই বিড়াল আমাদের সবার পছন্দের একটি প্রাণী। আপনি বিড়ালের ফটোগ্রাফি খুবই চমৎকার ভাবে করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাই দারুন একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62959.39
ETH 2453.52
USDT 1.00
SBD 2.62