স্বরচিত কবিতা:- কিছুটা হতাশার গল্প 🥺 || (My Orginal Poetry:- Somewhat frustrating 🥺)

in আমার বাংলা ব্লগ3 years ago
কবিতা:- কিছুটা হতাশার গল্প 🥺
🙏 আমি কোন কবি নই 🙏
eye-2274884_640.jpg

সংগ্রহশালা

এখন জীবনটাকে জীবন বলে মনে হয় না,
কারন তার অনেক সময় চলে গেছে।
আবেগটাকে আর আবেগ মনে হয় না,
কারন তা শুধু কল্পনাতেই থাকে।
এখন ব্যাথাকে আর ব্যাথা মনে হয় না,
কারন ব্যাথাও এখন নিরব হয়ে থাকে।
বাস্তবতাকেও এখন আর বাস্তব মনে হয় না,
কারণ বাস্তবতাও এখন ধোঁকা দিয়ে থাকে।
এখন মনটাকে আর মন মনে হয় না,
কারণ সে অনেক কথা চেপে রাখে।
এখন দেহকে আর দেহ মনে হয় না,
কারন সে কার জন্যে নিজেকে আঘাত করে।
এখন ঘুমকে আর ঘুম মনে হয় না,
কারন ঘুমের মাঝে রাত্রি নেমে আসে।
তবে ভয়কে আর ভয় করিনা,
কারন কালো মেঘের আড়ালে সূর্য হাসে⛅

comic-1302163_640.png

সংগ্রহশালা

কবিতার প্রেক্ষাপট
IMG20220105223404_01.jpgIMG20220108125321_01.jpg

কবিতাটি পড়ে নিশ্চয়ই মনে মনে চিন্তা করছেন হঠাৎ হতাশার গল্প কেন? আসলে ব্যাপারটা হলো মাঝে মাঝেই জীবনে ঝড় ওঠে আর সবকিছু এলোমেলো করে দিতে চায়। সবাই জানেন আমি একটি মাস্ক কোম্পানিতে কর্মরত ছিলাম। ভালোই ছিলাম মোটামুটি সেখানে। কিন্তু পরিস্থিতি বদলাতে শুরু করে যখন আমাদের সম্মানিত এমডি স্যারের একমাত্র ঘনিষ্ঠ আত্মীয়কে কোম্পানির ইনচার্জ নিযুক্ত করেন। লোকটি বেশ ঝামেলার সে বিভিন্ন অপকর্ম এবং দূর্নীতিগ্রস্ত ছিল। আমি বিষয়টি আমাদের এমডি স্যারকে অবগত করলে তিনি ইনচার্জকে ডেকে যথেষ্ট বকাঝকা করেন। এর ফলশ্রুতিতে সে আমার পিছু লেগে যায় এবং আমাকে বিভিন্নভাবে অপমান অপদস্থ করতে থাকে। এর পরেও দীর্ঘদিন ধরে কাজটি করতে থাকি। হঠাৎ আমার মেয়ে এবং আমি দুজনেই অসুস্থ হয়ে পরি। আমার মেয়ে পক্স এ আক্রান্ত হয় আর অতিরিক্ত পরিশ্রমের ফলে আমার পায়ের গোড়ালিতে ব্যথা অনুভব করি এবং দাঁড়াতে পর্যন্ত পারছিলাম না। আমি ঈলমাকে ডাক্তার দেখাই এবং নিজেও চিকিৎসকের সরনাপন্ন হলাম। ডাক্তার পুরো বিশ্রামে থাকতে বললেন এবং এক সপ্তাহ পর এক্সরে করতে বললেন। বিষয়টি অফিসে জানাই।আমি ৬-৭ দিন অফিসে অনুপস্থিত ছিলাম এর ভেতর একটু গুরুত্বপূর্ণ অর্ডারের দোহাই দিয়ে আমাকে দ্রুত অফিসে জয়েন করতে বলেন। কিন্তু আমি তখন কাজ করার মতো অবস্থায় না থাকায় অস্বীকৃতি জানাই এতেই আমার ইনচার্জ মহাশয় রিতিমত বিস্তর নালিশ জানান আমার এমডি স্যারের কাছে। যাক সর্বশেষ গতকাল আমাকে জানানো হলো, আমি চাকরিটা হারিয়েছি 😔 আসলেই বিষয়টি কষ্টদায়ক কারন আমার অসুস্থতা অন্য একজন পুঁজি বানিয়ে স্বার্থ হাসিল করে নিলো। যাক প্রথমেই মাথার উপর আকাশ ভেঙ্গে পরেছিল। কিন্তু পরিস্থিতি সামলিয়ে নিয়েছি নিজেকে নিজে মোটিভেট করে। অতীতেও আমি বিভিন্ন বিপদে পড়েছি কিন্তু উপর ওয়ালা এবং আমার বেশ কিছু প্রিয় মানুষ সাহস যুগিয়েছেন এই বিপদে। তাই এবারেও আমি সব প্রতিকূলতা দূর করে সামনে এগিয়ে যাবো ইনশাল্লাহ। সবার দোয়া কামনা করছি 🙏। আসলে আজকে পোস্ট লিখার মতো অবস্থায় ছিলাম না। তারপরও একটি বিক্ষিপ্ত মনের কবিতা দিয়ে পোস্টটি করলাম।

bird-3389053_640.jpg

সংগ্রহশালা

Sort:  
 3 years ago 

এখন ব্যাথাকে আর ব্যাথা মনে হয় না,
কারন ব্যাথাও এখন নিরব হয়ে থাকে।
বাস্তবতাকেও এখন আর বাস্তব মনে হয় না,
কারণ বাস্তবতাও এখন ধোঁকা দিয়ে থাকে।

কবিতার প্রতিটি লাইন বাস্তবতার সাথে মিলে গেছে। কবিতাটি দুঃখের হলেও আমার কাছে ভালো লেগেছে। আসলে জীবন মানেই যুদ্ধ আমরা প্রতিনিয়ত যুদ্ধ করে চলেছি। আপনার চাকরিটা নেই শুনে অনেক খারাপ লাগলো। আসলে চাকরি মানেই এমন পরের অধিনে কাজ করলে তাদের মন মতো করতে হয়। ভেঙ্গে পরবেন না আবারও সব কিছু আগের মতো ঠিক হয়ে যাবে ইনশাল্লাহ। দোয়া রইলো🙏🙏 খুব তাড়াতাড়ি সব কিছু ঠিক হয়ে যাবে। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি। পাশে আছি সবসময়

 3 years ago 

উপর ওয়ালা সব ঠিক করে দিন 🥺

 3 years ago 

এখন ঘুমকে আর ঘুম মনে হয় না,
কারন ঘুমের মাঝে রাত্রি নেমে আসে।
তবে ভয়কে আর ভয় করিনা,
কারন কালো মেঘের আড়ালে সূর্য হাসে⛅

ভাইয়া আপনার কবিতা আমার কাছে খুব ভালো লাগছে। কবিতার প্রতিটি লাইন বাস্তবতা সাথে মিলিয়ে গেছে৷ বেঁচে থাকতে আমাদের প্রতিনিয়ত যুদ্ধ করে থাকতে হয়। আপনার চাকরি হারানো কথা টা শুনে খুব খারাপ লাগল। কিন্তু ভাইয়া আমি একটা কথায় ভেঙ্গে পড়বেন নাহ,হতাশ হবেন। ইনশাআল্লাহ আবার সবকিছু ঠিক হয়ে যাবে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ইনশাআল্লাহ ভাই ♥️

 3 years ago 

আশা করি আপনি শিগ্রই আপনার সকল কষ্ট কাটিয়ে উঠবেন। অবশ্যই আপনি আপনার যোগ্যতা দিয়ে আবার ভালো কোনো চাকরী পাবেন। আগে নিজের শরীর তারপর চাকরী ভাই। মন খারাপ করবেন না। আল্লাহ একটা ব্যবস্থা করে দিবেন ইন শা আল্লাহ।

 3 years ago 

ইনশাআল্লাহ ভাই।

তার কবিতার লাইনগুলো ছোট হলেও এর ভেতরে শিক্ষাগুলো ছিল অনেক বড় মাপের। আপনার এই কথাটি সত্যি আমার ভালো লেগেছে আসলে এখন আবেগগুলোকে আর আবেগ মনে হয় না। দুঃখগুলোকে আর দুঃখ মনে হয়না। আসলেই জীবনের একটা পর্যায় চলেযায় আমাদের এতটা দুঃখ কষ্টের মাথায় দিয়ে পরবর্তী দুঃখগুলো হার দুঃখ মনে হয়না। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মূল্যবান কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই ♥️

 3 years ago 

এখন ব্যাথাকে আর ব্যাথা মনে হয় না,
কারন ব্যাথাও এখন নিরব হয়ে থাকে।
বাস্তবতাকেও এখন আর বাস্তব মনে হয় না,
কারণ বাস্তবতাও এখন ধোঁকা দিয়ে থাকে।

জীবন চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে এগিয়ে চলার একটা নাম।দুঃখ করবেন না। ওই যে কবিতার শেষ দিকে বললেন মেঘের পরে রোদ। জীবনের কষ্ট গুলো যত বেশি গভীর হবে তার পেছনের সুখ তত বেশি নিকটে এটা ভেবে নিবেন। দোয়া ও শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ প্রিয় ভাই ♥️
দোয়ার দরখাস্ত রইলো✨

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png
আপনার কবিতা পড়ে আমি স্তব্ধ। এক কথায় অসাধারণ লিখছেন। প্রতিটা লাইন এক একটা বাস্তবতা।
আপনার জন্য মন থেকে দোয়া করি নিজের যোগ্যতায় ভালো অবস্থান তৈরিতে সক্ষম হবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই।
দোয়া করবেন যেন বিপদ কাটিয়ে উঠতে পারি।

আপনি চাকরি হারিয়ে মুক্ত হয়েছেন মাত্র, নিষ্ক্রিয় হননি কিন্তু। এর জন্য আলহামদুলিল্লাহ।
বিপদকে বিপদ না ভেবে,প্রক্রিয়া পরিবর্তন ভাবুন। সময় যেখানে নিয়ে এসেছে, সেখানে শুরু করুন।এটাই উপযুক্ত জায়গা। শুধু সুস্থ থাকার প্রক্রিয়া, সাজগোজ,কথাবার্তা চালচলন বদলাবেন না। এগিয়ে যেতে বাধা থাকবেন।পারলে সার বলার জায়গা এড়িয়ে চলুন। মায়ের সহ সবার সুস্থতা কামনা করছি। আমিন।

 3 years ago 

দোয়া করবেন আর পাশেই থাকবেন সবসময় এই কামনা করছি 💌

এবার পথটাকে মাধুরি মেশান

 3 years ago 

ভাইয়া, আপনার পুরো পোষ্ট পড়ে সত্যি আমার মনটা ভেঙ্গে গেলো😔😔 ভাইয়া, পৃথিবীতে সৎ মানুষ গুলোর সব সময় কষ্ট পায়।ভাইয়া, আপনি যতই সততা দেখাবেন আপনার পিছনের শত্রু গুলো সততার সুযোগ নিয়ে আপনার ক্ষতি করতে চাইবে।যেমনটা করেছে আপনার অফিসের ইনচার্জ আমার খুবই খারাপ লেগেছে।তবে ভাইয়া, বিপদে মনকে দুর্বল করবেন না। আল্লাহ আছে আল্লাহ এগুলো আমাদেরকে পরীক্ষা করেন। অবশ্যই আপনার বিপদ কেটে যাবে ইনশাআল্লাহ দোয়া রইল। আর আমাদের মামনির খেয়াল রাখবেন আর নিজের খেয়াল রাখবেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার হৃদয় বিদারক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

দোয়া করবেন আপু 💌
ভালো থাকবেন দোয়া রইল 🥀

আপনার পোষ্ট টি সত্যি খুব উপভোগ করছিলাম। একদম বাস্তব জীবনের ঘটনা নিয়ে কবিতা টি লিখেছেন ❤️❤️❤️
ইনশাআল্লাহ আল্লাহ তায়ালা আমাদের সবাইকে সঠিক ভাবে রাখুক ভালো রাখুক 🎉🎉🎉🎉🎉🎉🎉🎉

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56556.00
ETH 2492.21
USDT 1.00
SBD 2.22