আমার তোলা আলোকচিত্র:) প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে 🍃🌿|| My nature photography.

in আমার বাংলা ব্লগ6 months ago
:) আমার তোলা আলোকচিত্র :)
প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। শুক্রবার দিনটা আমি ফটোগ্রাফি দিবস হিসেবে পালন করি, তারই ধারাবাহিকতা আজকে আবারও চমৎকার কিছু ছবি নিয়ে হাজির হলাম।

আজকে আমার পোস্ট করতে বেশ দেরি হয়ে গেল। কারণটা হচ্ছে পরিবার নিয়ে ঈদ শপিংয়ে গিয়েছিলাম। মোটামুটি বাচ্চাদের জন্য বেশ কিছু কেনাকাটা করলাম। ইনশাল্লাহ খুব তাড়াতাড়ি পোস্টের মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করব। আসলে বাচ্চাদের আনন্দটাই সব থেকে বড় ব্যাপার আজকে মনটা তাই বেশ আনন্দিত।

যাইহোক আবারো আমার ফটোগ্রাফি পোস্টের প্রসঙ্গে ফিরে এলাম। বেশ কিছুদিন আগে নদীর ধারে ঘুরতে গিয়েছিলাম আর সেখানেই বেশ কিছু চমৎকার ছবি তুলেছিলাম। আর সেগুলোই ধীরে ধীরে আপনাদের সামনে উপস্থাপন করছি। আজকের ফটোগ্রাফির থিম হচ্ছে প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে, তো চলুন আমার বেশ কিছু প্রাকৃতিক সৌন্দর্যের আলোকচিত্র আপনাদের সামনে উপস্থাপন করি।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

নদী এবং নৌকা দুটোই আমার ভীষণ পছন্দের জিনিস। নদীর পাড়ে আপনি বিশুদ্ধ বাতাস পাবেন এবং মনকে চাইলেই একটু বসে শান্ত করতে পারবেন। যাইহোক আজকে খুব কাছ থেকে নদী এবং নৌকার ছবিগুলো আপনাদের সামনে উপস্থাপন করলাম আশা করি আপনাদের ভালো লাগবে ছবি দুটো।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

নদীর পাড়ে হুট করেই এই অদ্ভুত সাদা জিনিসটা দেখতে পেলাম। আমি অনেকক্ষণ খেয়াল করেও এটা আসলে কি জিনিস তা বুঝতে পারিনি। আপনারা যদি আমার ছবিটি দেখে বুঝতে পারেন এটি কি তাহলে অবশ্যই জানাবেন। তবে দেখতে কিন্তু জিনিসটা দুধ সাদা এবং সুন্দর।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সবুজ ঘাস ফড়িং। আমার আরও একটি পছন্দের জিনিস হল এই সবুজ ঘাস ফড়িং। সবুজ ঘাসের মাঝে এদের উপস্থিতি সবসময় দেখা যায়। তবে ধীরে ধীরে মনে হয় এদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। এর কারণ হচ্ছে প্রাকৃতির বায়ু দূষণ এবং কীটনাশক ব্যবহার। যাইহোক প্রকৃতির এই জীবগুলো বেঁচে থাকুক সব সময় এই কামনা করি।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট ফড়িং। এটা আকার একদমই ছোট্ট। আমি শুরুতেই একে দেখতে পাইনি, তারপর হুট করেই এর উপর চোখ পরতেই, আমি ছবিটি তুলে নিলাম। ছবি তোলার সাথে সাথেই সে হুট করে কোথায় যেন হারিয়ে গেল, আর পেলাম না তাকে। তাই তার একটি ছবি তুলতে পারলাম।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ডায়ান্থাস ফুল। আসলে নামটি সঠিক কিনা আমি জানিনা আপনারা হয়তো অনেকেই জানেন আমি ফুলের নাম তেমন মনে রাখতে পারি না 😄 যাই হোক নদীর পাড়ে একটি স্থানে দেখলাম বেশ কিছু ফুলের সমারোহ। আমি সময় ক্ষেপণ না করে চমৎকার ফুল গুলোর ছবি তুলে নিলাম। আশা করি ছবিগুলো আপনাদের খুব ভালো লেগেছে।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকে ফটোগ্রাফি দিবসের আয়োজন। আশা করি আমার তোলা ছবিগুলো আপনাদের ভীষণ ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

বাহ ভাইয়া আপনি অসাধারণ কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর প্রতিটি ফটোগ্রাফী আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছেন। আসলে আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে।

 6 months ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে। প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। প্রকৃতির মাঝে গেলে মন মানসিকতা ভালো হয়ে যায়। আপনার ফটোগ্রাফি চমৎকার লাগলো। বিশেষ করে নৌকার ফটোগ্রাফির অসাধারণ ছিল। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার ছবিগুলো দেখে এরকম প্রশংসা ভরা মন্তব্য করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই ভাই। খুব ভালো থাকুন দোয়া রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

শুনে আমার ও ভীষণ ভালো লাগলো বাচ্চাদের কেনাকাটা হয়েছে জেনে।আসলে বাচ্চাদের ই তো ঈদ।ছোটদের আনন্দ মানেই বড়দের আনন্দ।আপনি নদীর পাড়ে ঘুরতে গিয়ে বেশ অনেক ফটোগ্রাফিই করেছিলেন।আজ কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। সত্যি প্রথমে এমন একটি নৌকার ফটোগ্রাফি দেখলে তার উপরে উঠার ইচ্ছে যে কারোই হবে।আর সাদা জিনিসটা কি তা আমিও বুঝতে পারছি না।চমৎকার কিছু ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো ভাইয়া। আপনার শেয়ার করা সবুজ প্রকৃতির ফটোগ্রাফি সত্যি ই দারুন লেগেছে।ধন্যবাদ জানাই আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমি ভেবেছিলাম ঈদ শপিং টা আরো পরে করব, কিন্তু চিন্তা করলাম শুক্রবার যেহেতু ঈদ শপিং টা সেরে ফেলি। কারণ সামনে হয়তো আমি আরো বেশি ব্যস্ত হয়ে পড়বো অফিসের কাজে। যাই হোক আরো একটা পাক আমাদের শপিং করতে হবে কারণ গিন্নির জন্য এখনও তেমন কিছু কেনা হয়নি। খুব তাড়াতাড়ি ঈদ শপিং এর পোস্টটি পাবেন আশা করি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রকৃতির মাঝে সময় কাটাতে আমার খুবই ভালো লাগে। আমার যখন মন খারাপ থাকে তখন আমি নিজেকে প্রকৃতির মাঝে বিলিয়ে দেই এতে করে আমি আলাদা প্রশান্তি খুঁজে পাই। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাইয়া। সত্যি মুগ্ধ হয়ে গেলাম এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে। অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

জ্বী আপু, মন খারাপ থাকলে আমিও নদীর পাড়ে গিয়ে বসে থাকি। আর সুযোগ বুঝে চমৎকার ছবি তোলার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আজকে ঈদের শপিং করতে গিয়েছিলেন তাই পোস্ট করতে করতে দেরি হয়ে গেল ভাই। আশা করি খুব দ্রুতই ঈদের শপিং এর পোস্টটি পড়তে পারবো। আজকের ফটোগ্রাফি পোষ্টের থিম হলো প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে। সত্যি বলতে এই থিমটি আমার কাছে বেশ দারুন লেগেছে। আপনার প্রতিটি ফটোগ্রাফি মনোমুগ্ধকর হয়েছে ভাই। ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি গুলো অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

জি ভাই অবশ্যই ঈদ শপিং এর পোস্টটি খুব তাড়াতাড়ি আপনারা দেখতে পাবেন। অনেক ধন্যবাদ ভাই আমার ছবিগুলো দেখে চমৎকার মন্তব্য করার জন্য। খুব ভালো থাকুন দোয়া রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি বেশ দারুন ফটোগ্রাফি করেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার বেশ ভালো লাগে। নৌকা দুটো ছবি দেখতে সবথেকে বেশি ভালো। তাছাড়া ফড়িংয়ের ছবি তুলেছেন সেটাও চমৎকার লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার কাছ থেকে চমৎকার মন্তব্য পেয়ে বেশ ভালো লাগলো। আপনিও অনেক দুর্দান্ত ছবি তোলেন আমি জানি। যাই হোক অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য। খুব ভালো থাকুন দোয়া রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

যেহেতু সামনে ঈদ তাই পরিবারের সদস্যদের কে ঈদের শপিং তো করে দিতেই হবে। আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া প্রতিটা ফটোগ্রাফি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যার কারণে বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি পর্বটি তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আগে পরিবারের জন্য শপিং করেছেন জেনে খুশি হলাম। আশাকরি ইলমা এবং ইয়ান বাবু অনেক খুশি হয়েছিলো। কয়েকদিন পর তো আপনার কাজের চাপ বাড়বে। আপনার ফটোগ্রাফি দিবসে চমৎকার কিছু ফটোগ্রাফি দেখতে পেয়ে ভালো লাগলো। প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালোবাসি। মনের প্রশান্তি খোঁজে গিয়ে নৌকা ফুল ফড়িং এর ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর করে ক্যামেরা বন্দি করেছেন। আপনার শপিং পোস্ট দেখার অপেক্ষায় রইলাম। আপনার পুরো পরিবারের জন্য শুভ কামনা রইলো।

 6 months ago 

ধন্যবাদ লিমন।
আশাকরি খুব তাড়াতাড়ি শপিং পোস্ট দেখতে পাবে। ছবিগুলো তোমার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61869.35
ETH 2414.51
USDT 1.00
SBD 2.63