আমার তোলা আলোকচিত্র :) প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে। || My nature photography.

in আমার বাংলা ব্লগ4 months ago
:) আমার তোলা আলোকচিত্র :)
প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে

ছবিটি কেনভা দিয়ে তৈরি

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। আমি একজন প্রকৃতিপ্রেমী মানুষ এবং সব সময় চেষ্টা করি একটু প্রকৃতির কাছাকাছি থাকতে। ঠিক সেই কারণেই যখনই সময় পাই ছুটে যায় সবুজ প্রকৃতির মাঝে। আসলে বাস্তব জীবনে আমি অনেক ব্যস্ত মানুষ তবে প্রকৃতি বরাবরই সময় মত আমাকে কাছে টেনে নেয়।

সেদিন ছুটে গিয়েছিলাম নদীর ধারে এবং উপভোগ করলাম প্রকৃতির সতেজ আভা। তবে আমি আবার ছবি তুলতে ভীষণ পছন্দ করি, তাইতো আমার আজকের ফটোগ্রাফি দিবসের জন্য সেই দিনের তোলা চমৎকার কিছু প্রাকৃতিক ছবি আপনাদের সামনে আজকে উপস্থাপন করতে যাচ্ছি।

আপনি প্রকৃতির ঠিক যতটা কাছাকাছি থাকবেন ততটাই সুস্থ এবং স্বাভাবিকভাবে জীবন যাপন করতে পারবেন। প্রকৃতি আপনাকে এমন একটা সতেজ অনুভূতি দেবে, যা আপনার ভেতরে সতেজ এবং নির্মল আভা ছড়িয়ে দেবে। তাইতো আমি সবসময় আপনাদের বলার চেষ্টা করি, সময় পেলেই প্রকৃতির মাঝে ছুটে যান এবং মানসিক শান্তি খুঁজে নিন। যাইহোক চলুন শুরু করি আজকের ফটোগ্রাফি দিবসের আয়োজন প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সবুজ ঘাসফড়িং প্রকৃতির একটি অসাধারণ পতঙ্গ। আমি ছোটবেলায় এটাকে সবুজ ঘোড়া বলতাম। অনেক সময় ছুটে বেড়াতাম এটার পেছনে, যতক্ষণ না ধরতে পারছি ঠিক ততক্ষণ দৌড়াতাম 😄 তবে এখন আমি আর সবুজ ফড়িং এর পিছনে ছুটি না, খুব কাছ থেকে এর সৌন্দর্য অবলোকন করার চেষ্টা করি। সত্যি বলতে এটা আমার খুব পছন্দের পতঙ্গ।

ধানের পাতায় শিশির বিন্দু। নদীর ঠিক পাশেই বিস্তীর্ণ ধানক্ষেত। সত্যি বলতে ধান ক্ষেতের আইলের মাঝখান দিয়ে হাঁটলে কেমন যেন অসাধারণ একটা অনুভূতি হয়, মনের ভিতর। আপনি দেখবেন একটা ব্যাপার, আমরা যারা চার দেয়ালের মাঝে বন্দী থাকি, তাদের থেকে এই মাঠে কাজ করা কৃষকরা অনেক দীর্ঘজীবী হয় এবং তারা দীর্ঘমেয়াদি সুস্থ থাকে। এর কারণ হয়তোবা সবুজের মাঝে সুশীতল বায়ু তাদের প্রাণ প্রাণশক্তি বাড়িয়ে দেয়। যাইহোক খুব কাছ থেকে ধান খেতের ছবি তোলার চেষ্টা করলাম। আর প্রতিটি ছবি স্মৃতির পাতায় গেঁথে রাখলাম।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সবুজ পাতাকপি। শীতের শুরুতে বিস্তীর্ণ মাঠে এরকম সবুজ পাতা কপি এবং ফুলকপি চাষ করা হয়েছিল। আমি যখন মাঠের ঠিক মাঝখান দিয়ে হাঁটছিলাম তখন দেখলাম কৃষকরা সেখানে পাতাকপি চাষ করেছে। কি সুন্দর পাতাকপি গুলো বেড়ে উঠছে সতেজ হয়ে। সত্যি ভালো লাগার মতো দৃশ্য এটা।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট কচি লাউ। নদীর পাড়ে লাউয়ের মাচা গুলোতে ছোট্ট ছোট্ট সুন্দর কচি লাউ ধরেছে। এগুলো হয়তো খুব তাড়াতাড়ি বড় হয়ে উঠবে এবং চলে যাবে বাজারে বিক্রির জন্য। তবে এই কচি লাউয়ের সৌন্দর্য খুব কাছ থেকে দেখার অনুভূতিটা সত্যি অন্যরকম। বলতে পারেন এদের ছবি তুলতে পেরে নিজের কাছেই ভীষণ ভালো লেগেছে। এই ছোট্ট কচি লাউ গুলো দেখে আপনাদের অনুভূতিটা কেমন হচ্ছে আশা করি জানাবেন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

মিষ্টি কুমড়া ফুল। আমি তো খুব কাছ থেকে এদের সৌন্দর্য অবলোকন করে সত্যিই মুগ্ধ। ফুলগুলো এত চমৎকার দেখতে যে আশেপাশের ভ্রমর এবং মৌমাছিরা ছুটে এসে এদের পরাগায়ন ঘটায়। তাছাড়াও মিষ্টি কুমড়া তৈরি হতে সহযোগিতা করে এই ভ্রমরগুলো। যে যাই বলুক সুন্দর জিনিস কে তো সুন্দর বলতেই হবে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

নিঃসঙ্গ ঘাসফড়িং। আমি ঠিক বিকেলের দিকটায় যখন বাসায় ছিলাম। দেখলাম চমৎকার একটি ঘাসফড়িং আমার জানালার পাশে উড়ে এসে বসলো। যদিও ভেতর থেকে গ্লাসটা লাগানো, তবে মনে হচ্ছিল সে তার নিঃসঙ্গতা অনুভব করছিল। বেশ কিছু সময় সে স্থীর হয়ে একটা জায়গায় চুপচাপ বসেছিল। যাই হোক একে আমার কাছে নিঃসঙ্গ ঘাসফড়িং মনে হয়েছে। আপনাদের কাছে তাকে কেমন লাগলো আশা করি জানাবেন।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন, প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে। আশাকরি আমার তোলার ছবি গুলো আপনাদের ভীষণ ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনি মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে এর মতো বিদায় নিচ্ছি।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

আপনার ফটোকাপের মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে। প্রকৃতির মাঝে সময় কাটাতে আমার বেশ ভালো লাগে। কারণ প্রকৃতির মাঝে গেলে অনেক প্রশান্তি মনে হয়। ধানের পাতার উপর শিশির বিন্দুর ফটোগ্রাফিটা অসাধারণ ছিল। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মনকে চাঙ্গা অর্থাৎ সতেজ করতে নদীর এবং প্রকৃতি অনেক বড় ভুমিকা রাখে। নদীর কাছে গেলে মন অটোমেটিক ভাল হয়ে যায়। আর প্রকৃতির কথা বাদ ই দিলাম।অনেক সুন্দর হয়েছে প্রতিটা ফটোগ্রাফি ভাই।সুন্দর উপস্থাপন এর মাধ্যমে তুলে ধরেছেন।শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে প্রকৃতির মাঝে গেলে প্রশান্তি যেন খুঁজে পাওয়া যায়। তাই ছুটির দিনে নদীর পাড়ে গিয়েছিলেন, এই সৌন্দর্যময় মুহূর্তগুলো উপভোগ করার জন্য। আর নদীর পাড়ে গিয়ে দারুন সময় উপভোগ করলেন এবং নদীর পাড়ে ধানের অপরূপ সুন্দর দৃশ্য ছিল অসাধারণ।প্রতিটা ফটোগ্রাফি দেখে খুবি ভালো লেগেছে আমার।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি দিবসের কথা ভুলেই গিয়েছিলাম। আপনার পোস্ট সামনে আসতেই মনে পড়ে গেল। আপনি ঘুরতে গেলে তো ভালোই হয় আমরা খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পাই। তবে এটা ঠিক বলেছেন প্রকৃতির যত কাছাকাছি যাওয়া যাবে ততই আমরা সুস্থ ও স্বাভাবিক জীবন যাপন করতে পারবো। এই প্রকৃতির জন্যই আমরা বেঁচে আছি। আমাদের মানসিক শান্তির জন্য প্রকৃতি চেয়ে সুন্দর জায়গা আর কোথাও নেই। বাহ নদীর পাড়ের বেশ চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখছি। সবুজ ঘাস ফড়িং দেখে আমারও ছোট বেলার কথা মনে পড়ে গেল। এই ফড়িং ধরার জন্য কত যে দৌড়াদৌড়ি করেছি, এখন মনে হলে হাসি পায়। বাঁধাকপির ক্ষেত দেখে আরও বেশি ভালো লাগলো। সত্যি এমন সুন্দর পরিবেশে সময় কাটালে মন একদম ফ্রেস হয়ে যাবে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 4 months ago 

প্রকৃতি টানে নদীর কাছে গিয়ে আপনি খুব সুন্দর প্রকৃতির ফটোগ্রাফি করেছেন। দেখে একদম সবকিছু জীবন্ত লাগছে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার পোস্টটি পড়ে মনে হলো যেন প্রকৃতির সবুজ সতেজতা চোখের সামনে ভেসে উঠেছে। আপনার ছবি তোলার দক্ষতা এবং প্রকৃতির প্রতি ভালোবাসা প্রতিটি ছবিতে স্পষ্ট। আপনার লেখা এবং ছবি দুটোই অসাধারণ। এই ধরনের সুন্দর কাজের জন্য ধন্যবাদ।

 4 months ago (edited)

বাহ্ আজকে আপনি চমৎকার ফটোগ্রাফি পোস্ট উপহার দিলেন। প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে আমিও চোখ ফেরাতে পারছি না। শুক্রবার আপনার ফটোগ্রাফি দিবস তা জেনে অনেক ভাল লাগে, কেননা সে সুবাদে আপনার কাছে অসাধারণ ফটোগ্রাফি পোস্ট উপহার পেয়ে থাকি। আপনি ঠিক বলছেন ভাই প্রকৃতির মাঝে ছুটে গেলে মানসিক শান্তি খুঁজে পাওয়া যায়। আপনি প্রতিটি ফটোগ্রাফির পরিষ্কার এবং স্বচ্ছ ধারনা দিয়েছেন আমাদের, আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 4 months ago 

এতো ব্যস্ততার মাঝেও প্রকৃতির মাঝে গেলেন।আর চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। নদীর ধারে গিয়ে কি চমৎকার ই না ফটোগ্রাফি করলেন।প্রতিটা ফটোগ্রাফি একেবারেই জীবন্ত লাগছে।খুব বেশী জীবন্ত আর সুন্দর লেগেছে ধানের চারা, কচি লাউয়ের ফটোগ্রাফি,ফড়িং আর মিষ্টি কুমড়া ফুল।সত্যি এমন সবুজ প্রকৃতির মাঝে গেলে মনটা এমনিতেই ভালো হয়ে যায়। আর সকল ক্লান্তি দূর করে নতুন উদ্যমে কাজে মন দেয়া যায়। ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো ছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44