আমার তোলা আলোকচিত্র :) ফুলের মাঝে। || My flower photography.

in আমার বাংলা ব্লগ6 months ago
:) আমার তোলা আলোকচিত্র :)
ফুলের মাঝে

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। শুক্রবার মানেই আমার ফটোগ্রাফী দিবস এবং চেষ্টা করি কিছু ভালো ছবি উপস্থাপন করার। আজ ছুটির দিন থাকলেও আমার ছুটি ছিল না, কারন বেশ ইমার্জেন্সি একটা কাজ করি। যাইহোক রাত দশটায় বাসায় ফিরলাম এবং খাওয়া দাওয়া সেরে বসে গেলাম পোস্ট লিখতে।

আমার আজকের পোস্টের থিম হলো ফুল, অর্থাৎ কিছু ফুলের ছবি নিয়ে পোস্ট সাজানোর চেষ্টা করেছি। আসলে ফুল মোটামুটি সবাই ভীষণ পছন্দ করে, আমিও তার ব্যাতিক্রম নই। মাঝে মাঝেই ফুলের সৌন্দর্য দেখে চিন্তায় পরে যাই। যাইহোক বেশ কিছু সুন্দর ফুলের ছবি নিয়ে আজকের পোস্ট সাজিয়েছি, তো চলুন শুরু করি আজকের আয়োজন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

বোতাম ফুল বা গ্লোব অ্যামারাস্থ। নামটা যেমন সুন্দর ফুলটা ততটাই সুন্দর। ফুলের আকৃতি ছোট হলেও সৌন্দর্য আকৃষ্ট করতে সক্ষম এবং আমার তো এই ফুলটি ভীষণ ভালো লাগে। আর বিশেষ করে এর রং অসাধারণ।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সালভিয়া স্প্লেন্ডেন্স, এই ফুলের নাম আমি জানতাম না। তবে ইন্টারনেট ঘেঁটে বের করেছি। ফুলগুলো দেখতে ভীষণ সুন্দর। আমাদের ডাচ বাংলা ব্যাংকের সামনেই বেশ কিছু গাছ লাগানো হয়েছে, যা শোভা বর্ধন করে চলেছে প্রতিনিয়ত।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

এটি টাইম ফুলের গাছ। লতানো গাছটিতে বিভিন্ন রঙের ফুল ফুটে থাকে। ফুলগুলো আকারে হলেও যখন একসাথে অনেক ফুল ফোটে ভীষণ সুন্দর দেখায় তখন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

হলুদ চন্দ্রমল্লিকা। এই ফুলগুলো মোটামুটি আমরা সবাই চিনি। আমি তো রীতিমত মুগ্ধ চোখে এর সৌন্দর্য দেখতে থাকি। আমাদের ছাদে বেশ কিছু চন্দ্রমল্লিকা ফুলের গাছ রয়েছে। মূলত সেখান থেকে ছবিগুলো সংগ্রহ করা হয়েছে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

গাঁদা ফুল। এই সময়টাতে প্রচুর গাঁদা ফুল দেখা যায়। ইলমার স্কুলের সামনে বেশ কিছু গাঁদা ফুলের গাছ বিক্রি হচ্ছিল, সেখান থেকেই কয়েকটি গাছ কিনেছিলাম। এখন ফুল ফুটেছে, সত্যিই অসাধারণ লাগে ফুলটি।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন, আশাকরি আমার ফুলের ছবিগুলো আপনাদের ভালো লেগেছে। সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিলাম আজকের মতো।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

বাহ্ ভাই শুক্রবার মানেই আপনার কাছে ফটোগ্রাফি দিবস শুনতে বেশ ভালো লাগলো। বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো মুগ্ধ হয়ে গেলাম ভাই। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাই মুগ্ধতা নিয়ে আমার ছবিগুলো দেখার জন্য। আপনার মন্তব্য পেয়ে ভালো লাগলো।

 6 months ago 

পবিত্র জুমার দিনে পবিত্র ফুলের ফটোগ্রাফি দেখে মনটা আমার খুব ভরে গেছে। ইনশাআল্লাহ ভবিষ্যতে আপনার কাছ থেকে এমন ফুলের ফটোগ্রাফি দেখতে চাই।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 6 months ago 

আজকের ফটোগ্রাফিতে সুন্দর সুন্দর কিছু ফুলের দৃশ্য ক্যাপচার করেছেন সবগুলো ফুলের ছবি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ভাইয়া। তবে স্বাভাবিকভাবে গাঁদা ফুলের সৌন্দর্যটা আমাকে দূর থেকেই আকৃষ্ট করেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাই আমার ছবিগুলো দেখে চমৎকার মন্তব্যের জন্য। ফুল আমি ভীষণ পছন্দ করি।

 6 months ago 

আপনার ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম বোতাম ভুল আগে কখনো দেখিনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। প্রতিটা ফুল অসাধারণ ছিল প্রতিটি ফুলের পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার ছবিগুলো আপনাকে মুগ্ধ করতে পেরেছে জেনে ভীষণ খুশি হলাম।
ধন্যবাদ আপু বরাবরের মতো চমৎকার মন্তব্যের জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আপনার ফটোগ্রাফির দক্ষতা অনেক ভালো। খুবই ভালোভাবে আপনি এই সবগুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন৷ এখানে আপনি প্রথমেই যে ফুলটি শেয়ার করেছেন সেটি আমার অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি ফটোগ্রাফি শেয়ার করার জন্য ।

 6 months ago 

ধন্যবাদ ভাই আমার পোস্টটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য। খুব ভালো থাকুন দোয়া রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

শুক্রবারের দিনেও আপনার ছুটি নেই ভাই। সত্যি ব‍্যাপার টা খারাপ লাগল। ইলমার স্কুলের সামনে থেকে কেনা ফুলগাছটিতে ফুল ফুটেছে। একেবারে লাল টকটকে গাদা। বেশ চমৎকার লাগছে। হলুদ চন্দমল্লিকা টাও সুন্দর ছিল। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ ভাই আমাদের সঙ্গে সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাই তোমাকে।
হ্যা ফুল গাছটিতে বেশ সুন্দর ফুল ফুটেছে। আশাকরি সামনে আরো সুন্দর কিছু ছবি উপহার দিতে পারবো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39