আমার ভিডিওগ্রাফি:) ফড়িং। || My exceptional videography.

in আমার বাংলা ব্লগ2 months ago
:) আমার ভিডিওগ্রাফী :)
ফড়িং

ছবিটি কেনভা দিয়ে তৈরি

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন।
আশা করি সবাই খুব ভালো আছেন এবং ঈদের আনন্দ ভালোভাবে উপভোগ করেছেন। আমিও চেষ্টা করেছি পরিবার-পরিজন নিয়ে চমৎকার ঈদ উদযাপন করার জন্য। যাই হোক বুধবার দিনটা আমি ভিডিওগ্রাফি পোস্ট করে থাকি। আজকেও আমি আমার সংগ্রহশালা থেকে ফড়িং এর ভিডিওগ্রাফি নিয়ে হাজির হলাম। আপনারা সবাই জানেন পোকামাকড় আমি ভীষণ পছন্দ করি আর ফড়িং জিনিসটা ছোটবেলা থেকেই বেশ ভালো লাগে আমার।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

আমার এখনো মনে আছে যখন ভিডিওগ্রাফিটি করেছিলাম তখন নদীর ধারে সবুজ ঘাসের মাঝে কিছু একটা খুঁজে বেড়াচ্ছিলাম। ঠিক তখনই এই ছোট্ট ফড়িংটির দিকে নজর পড়ল। সত্যি বলতে ফড়িংটি ভীষণ ছোট্ট। আপনারা হয়তো ছবিতে দেখতে পাচ্ছেন বেশ বড় কিন্তু আসলে এটা একেবারেই ছোট। আমি যখন ফড়িংটির দিকে লেন্স ফোকাস করছিলাম তখন বারবারই আমার ফোকাস ছুটে যাচ্ছিল।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

আমি এ ধরনের কাজগুলোর ক্ষেত্রে কতটা নাছোড়বান্দা আশা করি সবাই মোটামুটি জানেন। আমি যদি একবার টার্গেট করি কোন একটি পোকার ভিডিওগ্রাফি করবো, তাহলে যত কষ্টই হোক তার ভিডিওগ্রাফি শেষ পর্যন্ত করেই ছাড়ি। এই ফড়িংটি এতটাই ছোট যে আমার ভিডিওগ্রাফি করতে ভীষণ কষ্ট হচ্ছিল। বারবার ফোকাস লেন্থ এমন ভাবে ছুটে যাচ্ছিল যে তার ভিডিও করা বেশ কষ্টসাধ্য হয়ে পড়ছিল। মোটামুটি দুই থেকে তিনবার চেষ্টা করার পরে ভিডিওগ্রাফিটি করতে পারলাম। আশা করি আমার আজকের ভিডিওটি আপনাদের বেশ ভালো লাগবে। তো চলুন দেখে আসি আজকের ভিডিওগ্রাফি।

ভিডিওগ্রাফী

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আমার ভিডিওগ্রাফিটি আপনাদের বেশ ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

সকাল সকাল চমৎকার ভিডিও দেখতে পেলাম। সত্যি বলতে ফড়িংটি ভীষণ ছোট্ট ছিল, তার পরও আপনি অনেক কষ্ট করে খুব সুন্দর ভিডিও করেছেন। পোকামাকড়ের ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি আমার কাছেও খুব ভালো লাগে। আপনি তিনবার চেষ্টা করে তারপর ভিডিও করতে সক্ষম হয়েছেন। এই ধরনের ভিডিও করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। ছোট্ট ফড়িং এর ভিডিও আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

খুব সুন্দর ভিডিওগ্রাফি করেছেন। অনেকদিন পর আপনার ভিডিওগ্রাফির মাধ্যমে ফড়িং দেখতে পেলাম। ফড়িং তো এখন তেমন দেখাই যায় না বিলুপ্ত প্রায়। আসলে এ ধরনের ভিডিওগ্রাফি করতে ভীষণ কষ্ট হয়। খুব সুন্দর ভাবে ভিডিওগ্রাফিটি উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভিডিওগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
সত্যিই ফড়িং দিন দিন বিলুপ্ত হয়ে যাচ্ছে।

 2 months ago 

ফড়িং এবং প্রজাপতি আমার পছন্দের প্রানী। ছোট বেলায় ফড়িং এর লেজে রশি লাগিয়ে আকাশে উড়িয়ে ছিলাম। এধরনের ভিডিওগ্রাফি করা খুব কষ্টকর। ভিডিওগ্রাফির মাধ্যমে দক্ষতার পরিচয় দিয়েছেন। আপনি সব সময়ই সুন্দর ভিডিওগ্রাফি উপহার দিয়ে থাকেন। আপনার মতো আমিও পোকামাকড় এর ভিডিওগ্রাফি করতে পছন্দ করি। নতুন ভিডিওগ্রাফি দেখার অপেক্ষায় রইলাম। আপনার পরিবারের জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 2 months ago 

খুব সুন্দর একটি ফড়িং এর ভিডিওগ্রাফি করেছেন ভাইয়া। এই ভিডিও গুলো করা আসলেই কষ্টসাধ্য। অনেক বেশি ধৈর্যের প্রয়োজন হয় এই ভিডিওগুলো করতে। আপনার ভিডিওগ্রাফি টা দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ভিডিওগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

যদি বলা হয় আমাদের শৈশব রঙিন ছিল কেন তবে আমি বলব এই ফড়িং এর কথা। আমাদের শৈশব রঙিন করার পেছনে এই ফড়িং এর অবদান ছিল অনেক। দারুণ করেছেন ভিডিওগ্রাফি টা ভাই। বেশ চমৎকার লাগছে। ভিডিওগ্রাফি টা খুবই সুন্দর করেছেন। ধন্যবাদ আমাদের সাথে ভিডিওগ্রাফি টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 2 months ago 

ভাই আপনি তো অসাধারণ একটি ভিডিওগ্রাফি করেছেন। ফড়িং এর ভিডিওগ্রাফি দেখে সত্যি অনেক ভালো লাগলো। নদীর ধারে থেকে ফড়িং এর ভিডিওগ্রাফি করেছেন। তবে পোকামাকড় এর ভিডিওগ্রাফি করা খুব কষ্টকর। ধৈর্য ধরে সুন্দর ভিডিওগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60794.44
ETH 2623.30
USDT 1.00
SBD 2.62