আমার তোলা আলোকচিত্র :) প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে। || My exceptional photography on nature.

in আমার বাংলা ব্লগlast year (edited)
:) আমার তোলা আলোকচিত্র :)
প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। শুক্রবার মানেই ফটোগ্রাফী দিবস, ব্যাপারটা বেশ ভালোই উপভোগ করছি আমি। আজ আবারো বেশ কিছু ছবি নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে, আশাকরি সবার ভালো লাগবে। ছবি তোলার ক্ষেত্রে বিষয়বস্তু এবং সঠিক এনগেল অনেক বড় বিষয়।

উপরে প্রথমেই যে ছবিটি রয়েছে এখানে ঘাসের উপর বৃষ্টির জলরাশির ছবি তোলার চেষ্টা করেছি। এই থিমটিতে যত বেশি ছবি তোলা যাবে ততই আকর্ষণীয় দেখাবে। এই ছবিটি ব্যাক্তিগতভাবে আমার ভীষণ পছন্দের। প্রকৃতি বরাবরই সৌন্দর্যের আধার কিন্তু আমরা খুঁজতে জানি না।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

প্রজাপতি এবং ফড়িং বরাবরই ভীষণ আমার পছন্দের জিনিস। এই প্রজাপতিটি একটি ছোট্ট বুনো ফুলের উপর বসে ছিল মধু আহরণের উদ্দেশ্য। আমি চেষ্টা করেছি এই দুরন্ত এবং ছোট্ট প্রজাপতির খুব কাছ থেকে ছবি তোলার। সে যে কতটা ছটফটে ছিল সেটা বলে বোঝাতে পারবো না কিন্তু তবুও ছবিগুলো আমি তুলতে সক্ষম হয়েছি।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

প্রকৃতি তার নিজের সক্ষমতার সর্বোচ্চ ব্যবহার করে সবুজ বন বনানী অবশ্যই রক্ষা করবে। একটু খেয়াল করলে দেখতে পাবেন শক্ত পাথরের মাঝখান থেকেও এই ছোট্ট একটি চারা গাছ বড় হয়ে উঠেছে, এটাই হচ্ছে প্রকৃতির শক্তি। সে তার নিজস্ব শক্তিতেই প্রাণের সঞ্চার করে চলেছে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

হলুদ সন্ধ্যা মালতী ফুল। সন্ধ্যা মালতি ফুলের বেশ কয়েকটি রং হলেও হলুদ রংটি আমার সবথেকে বেশি ভালো লাগে। ক্ষণস্থায়ী সৌন্দর্য ছড়ানো এই ফুলটি বরাবরই আমার ভীষণ পছন্দের। আমার বাসার সামনে বেশ কিছু সন্ধ্যা মালতী গাছ রয়েছে, যা সৌন্দর্য বর্ধন করে চলেছে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

বিচ্ছু । আমার পোস্ট যারা নিয়মিত দেখেন তারা নিশ্চয়ই জানেন পোকামাকড়ের প্রতি আমার বিশেষ একটি দুর্বলতা রয়েছে। আমি মাঝে মাঝেই চেষ্টা করি খুব কাছ থেকে এদের ছবি তোলার জন্য। এই পোকাটি আমাদের সবার পরিচিত এবং এটি শরীলে লাগলে বেশ অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়। ছবিটি তোলার সময় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেছি।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

পড়ন্ত বিকেলের ছবি। এই ছবিটি সূর্য যখন বিকেলের দিকে পশ্চিম পাশে হেলে পড়ে তখন তোলা হয়েছিল। সন্ধ্যার বেশ কিছু আগ মুহূর্তে প্রকৃতি এক অপরূপ সৌন্দর্য ছড়িয়ে থাকে। আমরা যারা ফটোগ্রাফি করে থাকি তারা ঠিক এই সময়টার জন্য অপেক্ষা করি এবং চমৎকার কিছু ছবি তোলার চেষ্টা করি।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন আশা করি আমার ছবিগুলো সবার ভীষণ ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1ejFJCaMLR3zrx1iztXmdz4AFKcaXPfpHbadyDS7yzWTRRjc8kkRjGZNGVw27n8Q3Mi19jpMVHLYFyQ4NZ.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আপনার ফটোগ্রাফি গুলো সব সময়ই ব্যাতিক্রম। আর এধরনের ফটোগ্রাফি গুলো আমিও খুব পছন্দ করি। সব মিলিয়ে চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট উপহার দিয়েছেন। প্রজাপতির ছবিটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

ধন্যবাদ লিমন চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
ছবিগুলো সত্যিই ভীষণ সুন্দর ছিল।

 last year 

শুক্রবার মানেই ভিন্ন ধরনের সব পোস্ট। আর ফটোগ্রাফি পোস্টগুলো আমার ভীষণ ভালো লাগে। প্রজাপতির ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগছে। আর পোকামাকড়ের ফটোগ্রাফি করা সত্যি অনেক দক্ষতার ব্যাপার। দারুন ছিল আজকের ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ ভাইয়া এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্যের জন্য।
প্রতি শুক্রবার চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু ছবি উপহার দিতে। আপনাদের ভালো লাগা আমার স্বার্থকতা।

 last year 

ভাইয়া আপনার তোলা ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার হয়েছে। এক কথায় দুর্দান্ত ফটোগ্রাফি করেছেন। বৃষ্টির ফোঁটা দেখে এতটা প্রাণবন্ত লাগছে যে কিছু বলার ভাষা হারিয়ে ফেলেছি ।আর প্রজাপতির ছবি তোলা কিন্তু ভীষণ কষ্টসাধ্য যেটি আপনি খুবই দক্ষতার সাথে করেছেন ।বেশ ভালো লাগলো ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ।

 last year 

অনেক ধন্যবাদ আপু ‌।
আমার ছবিগুলো আপনাকে কিছুটা ভালো লাগার অনুভূতি এনে দিয়েছে এটাই বড় বিষয়।

 last year 

ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর। আপনার তোলা ফটোগ্রাফিগুলো বেশ ভালো লাগে। পোকামাকড়ের ফটোগ্রাফি করা বেশ কষ্টকর। আর যে সেই কাজ করতে পারে তার ফটোগ্রাফি সুন্দর হতে বাধ্য। ঘাসের উপর বৃষ্টির ফোটার ফটোগ্রাফি জাস্ট অসাধারন হয়েছে, সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

অনেক ধন্যবাদ আপু, আমার কাজের মূল্যায়ন করার জন্য।

 last year 

প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর ছিল ঘাসের উপরে বৃষ্টির পানি জমে থাকার কথা বললে সেটা কিন্তু কম হবে না আবার শেষ ফটোগ্রাফিতে সূর্যের অবস্থানটাও অনেক সুন্দর লেগেছে। চমৎকার ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

ধন্যবাদ ভাই, মুগ্ধতার চোখে আমার ছবিগুলো দেখার জন্য।
দোয়া রইল।

 last year 

বেশ কিছু দারুন দারুন ফটোগ্রাফি নিয়ে আপনি আমাদের মাঝে হাজির হয়েছেন বিষয়টি খুব ভাল লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে আমাদের কমিউনিটির প্রায় সবাই কম বেশি ভাল ফটোগ্রাফি করেন। ধন্যবাদ এবং শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলছেন চোখে যা সুন্দর লাগে তা যদি মনের মত করে সাজিয়ে অন্যদের সাথে উপস্থাপন করা যায় তাহলে খুব ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগে সব সময়। শুক্রবারের ফটোগ্রাফি দিবসে আমরা বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পাই। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু উপস্থাপন করার।
আপনাদের ভালো লাগা আমার স্বার্থকতা।

Posted using SteemPro Mobile

Heres a free vote on behalf of @se-witness.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42