আমার তোলা আলোকচিত্র: ভিন্ন ধাঁচের ছবি। || My Exceptional photography 🍀

in আমার বাংলা ব্লগ2 months ago
:) আমার তোলা আলোকচিত্র :)
ভিন্ন ধাঁচের ছবি

ছবিটি কেনভা দিয়ে তৈরি

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। শুক্রবার মানে আমার ফটোগ্রাফি দিবস এবং আমি সবসময় চেষ্টা করি শুক্রবার দিনটাতে অন্তত চমৎকার কিছু ছবি আপনাদের সামনে উপস্থাপন করার।
আমি যেখানেই যাই আমার মোবাইলের ক্যামেরা সব সময়ই সচেতন অবস্থায় থাকে এবং চোখে যেটাই মনে হয় একটু ভালো লাগছে, সেটাই সাথে সাথে ক্যাপচার করে রাখি। যা পরবর্তীতে আপনাদের সাথে শেয়ার করা যায়। এই কাজটা করে আমার বেশ কিছু সুবিধা হয় কারণ যখন আমি শুক্রবারে ফটোগ্রাফি পোস্ট করতে যাই তখনই আমি আমার গ্যালারি থেকে চমৎকার কিছু ছবি আপনাদের দেখাতে পারি। আর আমার বারান্দা বাগান থাকাতে আমার একটি বিশেষ সুবিধা হয়েছে, তা হলো বিভিন্ন ধরনের পোকামাকড় এখানে এসে থাকে। আমি সুযোগ বুঝে সেই সমস্ত পোকামাকড়ের ছবি তোলার চেষ্টা করি। যাইহোক আবারো বেশ কিছু দুর্দান্ত ছবি নিয়ে আপনাদের সামনে উপস্থিত হলাম। তো চলুন শুরু করা যাক আজকের ফটোগ্রাফী দিবসের পোস্ট।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

বিড়াল লিও 😍 এই বিড়ালটি আমার এক আত্মীয়ের বাড়িতে রয়েছে। তাদের বাড়িতে লিও সহ মোট ছয়টি বিড়াল রয়েছে। এর ভিতর তিনটি বিদেশি বিড়াল এবং আর তিনটি দেশি বিড়াল। আমার কাছে এই ছোট্ট বিড়াল লিও এর কর্মকাণ্ড গুলো ভীষণ ভালো লাগে, তাইতো যখনই তাদের বাড়িতে যায় তার বেশ কিছু ছবি সংগ্রহ করে রাখি। লিও এর আজকের ছবিটি ভীষণ দুর্দান্ত দেখাচ্ছে। আমি জানি যারা বিড়াল প্রেমী রয়েছেন তারা আমার এই ছবিটি ভীষণ পছন্দ করবেন 😄

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

বরফ টুকরোর সৌন্দর্য। ইদানিং যা গরম পড়েছে তাতে অনেকের বাসায় এরকম বরফ ফ্রিজে দেখা যায়। আমি যদিও ঠাণ্ডা পানি তেমন একটা পছন্দ করি না তবুও শরবত খাওয়ার সময় একটু ঠান্ডা বরফ দিয়ে থাকি। আমার ছবি দুটো একটু ভালোভাবে খেয়াল করলে এই বরফ টুকরোর সৌন্দর্য আপনি হয়তো খুব কাছ থেকে অবলোকন করতে পারবেন। তাই ছবিগুলো একটু কাছ থেকে দেখার অনুরোধ রইলো।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

আরো দুটো বরফ টুকরোর ফটোগ্রাফি। এই বরফ টুকরোটা একটি মগের আকৃতিতে তৈরি করা হয়েছে। আমি একটি মগের ভিতর বেশ কিছুটা পানি দিয়ে এই বরফের আকৃতিটি তৈরি করেছি। এটাও দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে আপনারা হয়তো খুব কাছ থেকে দেখলে এর সৌন্দর্য অবলোকন করতে পারবেন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

শিকারি মাকড়সা। এই বুঝি বেরিয়ে এল গর্ত থেকে একটি ডোরাকাটা মাকড়সা। সে ঝুপ করেই একটি পোকার উপর আক্রমণ করে পোকাটিকে মেরে ফেলল এবং তার খাবার বানিয়ে নিল। মাকড়সাটি দেখতে যেমন সুন্দর তেমনি তার কর্মকাণ্ডগুলো সত্যি দুর্দান্ত লেগেছে আমার কাছে। মাকড়সার ছবি দুটো কেমন লাগলো আশা করি আপনারা জানাবেন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

গান্ধী পোকা। আমার বারান্দা বাগানে বেশকিছু মিষ্টি আলু গাছ লাগিয়েছিলাম। আর সেখানেই চমৎকার পোকাগুলো সবসময়ই বিচরণ করে থাকে। হঠাৎ করেই এই গান্ধী পোকাটি সেখানে দেখতে পেলাম এবং আমার ক্যামেরার সর্বোচ্চ ব্যবহার করে তার বেশ কিছু দুর্দান্ত ছবি সংগ্রহ করলাম। আশা করি আমার ছবিগুলো আপনাদের ভীষণ ভালো লেগেছে।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আমার ছবিগুলো আপনাদের ভীষণ ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের ফটোগ্রাফি দিবসের পোস্ট এখানে সমাপ্ত করলাম।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
    • Congratulations: This publication was selected for the daily Top 5 macro photography of May/25/24; Community Steem Lens
 2 months ago 

আপনার মত আমারও অবস্থায় একই রকমের ভাইয়া। চোখের সামনে যখনই ভালো লাগার মত কিছু একটা দেখি তখনই সেটাকে ক্যামেরা বন্দী করে রেখে দেয়। আপনার শেয়ার করা এই পোকামাকড়ের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। এই জিনিসগুলোর ফটোগ্রাফি ধারণ করা অনেক কঠিন কাজ।

 2 months ago 

চোখের সামনে থাকা জিনিসটার ছবি তুলে ভালোভাবে উপস্থাপন করতে পারাটা অনেক বড় বিষয়। অনেক ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

 2 months ago 

আপনাকে জুম্মা মোবারক,আজকে আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। শিকারি মাকড়সা ও গান্ধী পোকার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল, সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভাই। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 2 months ago 

খুব দুর্দান্ত কিছু ফটোগ্রাফি মাঝে শেয়ার করছেন আপনি । আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ অসাধারণ হয়েছে ‌ভাই। বিশেষ করে বিড়াল লিও দেখে খুব ভালো লাগলো। ‌ বিড়াল পুষতে আমার কাছেও খুব ভালো লাগে। গান্ধী পোকার ফটোগ্রাফি সত্যি বেশ দারুন হয়েছে। ভিন্ন ধরনের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

বিড়াল লিওকে আমার কাছেও ভীষণ ভালো লেগেছিল, তাইতো চেষ্টা করলাম ছবি তোলার। আমার অন্যান্য ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

 2 months ago 

আমাদের কমিউনিটিতে শুক্রবারে ফটোগ্রাফি পোস্ট বেশি দেখতে পাই। আমাদের কমিউনিটিতে মনে হয় শুক্রবার ফটোগ্রাফি দিবস । আপনার লেখা একটি কথা যেটা আমার মনের কথা। আপনার মত আমার মোবাইলের ক্যামেরা সব সময় অ্যাক্টিভ থাকে যেটা ভালো লাগে সেটাই সুন্দরভাবে ক্যামেরাবন্দি করার চেষ্টা করি। আসলে একজন ফটোগ্রাফারের চিন্তাভাবনার মাধ্যমে যেকোনো দৃশ্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলাই হলো ফটোগ্রাফির মূল সার্থকতা। বিড়ালের দাঁত কেলানো, মাকড়সার ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল।

 2 months ago 

ফটোগ্রাফি করা আমাদের সকলের শখের হয়ে গিয়েছে। চোখের সামনে যা ভালো লাগে তাই ফটোগ্রাফি করতে ভালো লাগে। আপনার কথায় আমি এক মত যেখানেই যাই না কেনো ফোনের ক্যামেরা সচেতন থাকে। ভালো কিছু পেলেই যেনো ফটোগ্রাফি করে নিবো। বিড়ালটি দেখতে যেমন কিউট তেমনি নামটিও সুন্দর। বরফের ছবিটির মধ্য একটি প্রাণির মুখের অবয়ব ফুটে উঠেছে। মাকড়সা দেখতে অনেক সুন্দর লাগতেছে। গান্ধী পোকা আমার পছন্দ না। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে ছবি গুলো দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা খুবই ভালো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকবেন।

 2 months ago 

আপনার বাগানের সুবাদে বেশ অনেক ধরনের পোকার ফটোগ্রাফি করেন আপনি। বেশ লাগছে পোকামাকড় গুলো। বিড়াল লিও কিন্তু বেশ দেখতে। তবে মনে হচ্ছে ও একটু বেশিই চঞ্চল স্বভাবের। গরমের সময় বরফের কদর যেন অতিরিক্ত বেড়ে যায়। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ভিন্ন ধাঁচের ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো ভাইয়া। আপনি চমৎকার চমৎকার জিনিস নিয়ে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেন।আপনার মতো আমিও ঠান্ডা পানি তেমন খাই না।তবে শরবত করলে মাঝে মাঝে বরফ দিয়ে পান করে থাকি।আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন ছিল।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65800.35
ETH 3464.66
USDT 1.00
SBD 2.68