আমার তোলা আলোকচিত্র:) ভিন্ন কিছুর খোঁজে।|| My exceptional photography 🍀

in আমার বাংলা ব্লগ29 days ago
:) আমার তোলা আলোকচিত্র :)
ভিন্ন কিছুর খোঁজে

ছবিটি কেনভা দিয়ে তৈরি

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। শুক্রবার মানেই ফটোগ্রাফি দিবস এবং আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে বেশ কিছু চমৎকার ছবি আপনাদের সাথে শেয়ার করার জন্য। আজকে বেশ চমৎকার কিছু ছবি আপনাদের দেখাবো, এ ধরনের ছবিগুলো হয়তো সচরাচর আপনার নজরে এড়িয়ে যায়। আর এই সমস্ত ছবিগুলোই আমি যখনই সুযোগ পাই আমার মোবাইলে ক্যামেরায় ধারণ করার চেষ্টা করি। আসলে আমরা হরহামেশাই বিভিন্ন জায়গায় যাই আর চমৎকার বিভিন্ন দৃশ্য অবলোকন করে থাকি। আর এই দৃশ্যগুলো যদি আমরা আমাদের মোবাইলের ক্যামেরায় ধারণ করতে পারি, তাহলে সেগুলো চমৎকারভাবে উপস্থাপন করা সম্ভব। যাইহোক আমার তোলা ছবিগুলো আশা করি আপনাদের বেশ ভালো লাগবে তো চলুন শুরু করি।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

এই চমৎকার ফুলির নাম আমি জানিনা তবে এর বেশি মিষ্টি একটা শুঘ্রাণ রয়েছে। ফুলগুলো আকৃতি একদমই ছোট এবং দেখতে ভীষণ সুন্দর। সাদা ধবধবে ফুলগুলো একসাথে অসংখ্য ফুলের সমারোহ নিয়ে হাজির হয়। যদি কেউ এই ফুলের নাম জেনে থাকেন তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

রঙিন ঘাসফড়িং। সচরাচর এ ধরনের চমৎকার দেখতে ঘাসফড়িং দেখা যায় না। আমি হঠাৎ করেই এই রঙিন ঘাসফড়িং এর উপস্থিতি টের পেলাম সবুজ পাতার মাঝে। যটপট ক্যামেরা বের করে এর বেশ কিছু চমৎকার ছবি তুলে নিলাম। ঘাসফড়িংটি ভীষণ ছটফটে এবং সুন্দর ছিল।


ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

বুনো ফুল। আসলে সবুজ ঘাসের মাঝেও অকৃতির সৌন্দর্য লুকিয়ে থাকে। আপনি যদি একটু খোঁজার চেষ্টা করেন তাহলে ঝোপঝাড়ের মাঝেও চমৎকার ফুল গুলো দেখতে পাবেন। সত্যি বলতে আমি সুযোগ পেলেই সবুজ ঘাসের মাঝে এরকম চমৎকার ফুলের দেখা পাই।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

গিরগিটি। একে তো আমরা সবাই চিনি সবুজ ঘাসের মাঝে এর উপস্থিতি লক্ষ করলাম। তবে সে ভীষণ দূরন্ত, একটু কাছে গেলেই লাফিয়ে পগার পার হয়ে যাচ্ছে। পরবর্তী সময়ে একটু দূর থেকে তার ছবি তোলার চেষ্টা করলাম।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

অদ্ভুত সুন্দর ফুল। ব্যক্তিগতভাবে এই ফুলগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর এই ছবিটা এতটাই দুর্দান্ত এসেছে যা আমার নিজের কাছে ভীষণ ভালো লেগেছে। তবে দুঃখের বিষয় এই ফুলের নাম আমি জানিনা। আপনারা যদি চমৎকার ফুলটির নাম জেনে থাকেন, তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার শুক্রবারে ফটোগ্রাফি দিবসের আয়োজন। আশা করি আপনাদের ভীষণ ভালো লেগেছে। যদি আমার ছবিগুলো আপনাদের ভালো লেগে থাকে, তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত বিদায়।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 29 days ago 

আপনার পোস্টের মাধ্যমে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। বিশেষ করে নাম না জানা ছোট ফুলের ফটোগ্রাফি দেখে রিতিমতো মুগ্ধ হয়ে গেলাম। তাছাড়া সাদা রঙের ফুল গুলো সবসময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এছাড়া ঘাসফড়িং এবং বন্য ফুলের ফটোগ্রাফি দুর্দান্ত ছিলো। ধন্যবাদ সবমিলিয়ে এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 28 days ago 

প্রথমের সাদা ফুলের নাম হচ্ছে মিষ্টি শরতের ক্লেমাটিস ফুল। আর শেষের ফুলটির নাম হচ্ছে মাধবীলতা ফুল। রঙিন ঘাসফড়িং এই প্রথমবারের মতো দেখলাম। গিরগিটি দেখলে ছোট বেলায় ভয় পেতাম। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 28 days ago 

আপনার চোখে যা কিছু ভালো লাগে আপনি মোবাইলের ক্যামেরায় ধারণ করার চেষ্টা করেন জেনে খুশি হলাম। তাই আপনি আজকে চমৎকার আলোকচিত্র উপহার দিলেন। প্রতিটি আলোকচিত্র খুব সুন্দর হয়েছে। আমি গিরগিটির আলোকচিত্র দেখে মুগ্ধ হলাম। তাছাড়া রঙিন ঘাসফড়িং ও বুনো ফুল আলোকচিত্র দেখে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই দারুণ দারুণ আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 28 days ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আর বর্ণনা করেছেন। বিশেষ করে বন্যফুল গুলো দেখতে পেয়ে আর ভালো লাগলো।এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 28 days ago 

অনেক ধন্যবাদ ভাই।
আপনাদের ভালো লাগা আমার সার্থকতা ।
ভালো থাকুন দোয়া রইল।

 28 days ago 

জীবনে চলার পথে কিছু সৌন্দর্য থাকে যেগুলো আমরা অনায়াসে এড়িয়ে যাই। কারণ আমাদের চোখ সব সময় চাকচিক্য দেখে। তাই আসল সৌন্দর্য চোখে পড়ে না। আপনি আজকে ভিন্ন ধরনের ভিন্ন কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফির পাশাপাশি বেসসমক্তর বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 28 days ago 

ধন্যবাদ ভাই মন্তব্যের জন্য। আমরা যদি চেষ্টা করি তাহলে অনেক সুন্দর কিছু খুঁজে বের করে উপস্থাপন করতে পারি।
খুব ভালো থাকুন দোয়া রইল।

 28 days ago 

শুক্রবারে আপনার ফটোগ্রাফির দিন জেনে ভালো লাগলো। ঠিকই বলেছেন অনেক সময় দেখা যায় আমরা অনেক কিছু এড়িয়ে যাই। কিন্তু সেগুলোর ফটোগ্রাফি করলে আবার খুব চমৎকার লাগে দেখতে। আপনার আজকের ফটোগ্রাফিগুলো খুব সুন্দর হয়েছে। বিশেষ করে ফুলগুলো খুব ভালো লাগছে দেখতে। গিরগিটি দেখেই তো ভয় লাগে। আপনি আবার ফটোগ্রাফিও করেছেন দেখছি। যাইহোক ভালো লাগলো সবগুলো ফটোগ্রাফি দেখে।

 28 days ago 

গিরগিটি আমার কাছেও একটা সময় বেশ ভয় লাগতো 😂 যাইহোক এখন ভয় জিনিসটা আর নেই। ধন্যবাদ আপু আমার ছবিগুলো দেখে চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

 28 days ago 

আজ আপনার পোষ্টের মাধ্যমে বিভিন্ন রকমের ফটোগ্রাফি দেখে আমার খুব ভালো লাগলো। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি ছিল বেশ চমৎকার। নাম না জানা সাদা ছোট ছোট ফুল দেখতে আমার কাছে খুব ভালো লেগেছে। আসলে সাদা রংয়ের ফুল আমার খুব পছন্দের। ফটোগ্রাফি করতে আমারও খুব ভালো লাগে কিন্তু সব সময় বাহিরে যাওয়া হয় না বলে ফটোগ্রাফি করতে পারি না। আজ আপনার পোষ্টের মাধ্যমে বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 28 days ago 

অনেক ধন্যবাদ আপু।
আমি সবসময়ই চেষ্টা করি আমার চোখে যা ভালো লাগে তাই উপস্থাপন করতে। আপনাদের ভালো লাগা আমার সার্থকতা।

 27 days ago 

বাহ চমৎকার ছিল আপনার ফটোগ্রাফি গুলো ভাই। আপনার ফটোগ্রাফির মধ্যে আমার সবচাইতে বেশি ভালো লাগে এই পোকামাকড় এবং জীবজন্তু কে আপনি একটু বেশি প্রাধান্য দিয়ে থাকেন। দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। ফুলগুলো বেশ চমৎকার লাগছে। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 27 days ago 

আসলে পোকামাকড় আমার ভীষণ ভালো লাগে।
তাই চেষ্টা করি সবসময়ই আমার ছবিগুলোর মাধ্যমে তাদের ফুটিয়ে তুলতে। যাইহোক বরাবরের মতো চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ তোমাকে।
খুব ভালো থাকো দোয়া রইল।

 27 days ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। আপনি সব সময় ফটোগ্রাফির মধ্যে পোকার ফটোগ্রাফি ও অ্যাড করেন।😂গিরগিটি ভীষণ খারাপ লাগে আমার।তবে ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার লেগেছে। প্রথম ফুলটির নাম এরোমেটিক ফুল।এই ফুলটি দেখতে ভীষণ ভালো লাগে। শেষের ফুলটির নাম আমার জানা নেই।তবে ফুলের পাশাপাশি বুনো ফুলের সৌন্দর্য ও কিন্তু কম নয়।আপনার ফটোগ্রাফিতে তা চমৎকার ভাবে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ জানাই।

 27 days ago 

আল্লাহ প্রদত্ত সবকিছুর প্রয়োজনীয়তা রয়েছে, তাই গিরগিটি একটু ভয় লাগলেও দরকার আছে এটার। যাইহোক প্রথম ফুলটির নাম জানতে পেরে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67383.45
ETH 3525.45
USDT 1.00
SBD 2.70