আমার তোলা আলোকচিত্র :) ম্যাক্রো। || My exceptional Macro Photography.

in আমার বাংলা ব্লগ3 months ago
:) আমার তোলা আলোকচিত্র :)
ম্যাক্রো

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার।
শুক্রবার দিনটা আমি ফটোগ্রাফি দিবস হিসেবে পালন করি। সত্যি বলতে পুরো সপ্তাহে ভীষণ ব্যস্ত থাকতে হয়। তারপরও শুক্রবারে চেষ্টা করি বেশ কিছু ছবি আপনাদের সামনে উপস্থাপন করার।
আজ সকালে আমি বেশ কিছুটা সময় পেয়েছিলাম তখন আমার বারান্দা বাগানে কিছু মাইক্রো ফটোগ্রাফি করেছি। আসলে এ ধরনের ছবিগুলো তুলতে আমার কাছে বেশ ভালো লাগে। কারণ ছোট ছোট জিনিসগুলো একটু ভিন্নভাবে উপস্থাপন করলে দেখতে যেমন সুন্দর দেখায় আর আপনারাও বেশ পছন্দ করেন আমি দেখেছি। যাইহোক আজকের এই ক্ষুদ্র ক্ষুদ্র জিনিসগুলো আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তো চলুন শুরু করি আমার আজকের আয়োজন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট বর্ণিল দুরন্ত ফড়িং। দেখতে যতটা বড় মনে হচ্ছে আসলে এটা ভীষণ ছোট্ট একটা ফড়িং। হঠাৎ করেই সবুজ পাতার মাঝে এর উপস্থিতি টের পাই। কোন কথা না বলে চুপচাপ তার পিছু নিয়ে ম্যাক্রো লেন্স আস্তে করে বসিয়ে তার চমৎকার বেশ কিছু ছবি তুললাম। সব থেকে অবাক করা ব্যাপার হলো এটা আমাকে দেখে মোটেই ভয় পেল না। আমি বেশ কাছ থেকে ছবিগুলো সংগ্রহ করতে পেরেছি।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

অবস্ট্রাক ম্যাক্রো ফটোগ্রাফি। আসলে ম্যাক্রোলেন্স এটা খুব দুর্দান্ত ছবি তোলার উপকরণ। মাঝে মাঝে কোন বস্তুর উপর এটা বসালে খুব দুর্দান্ত ছবি পাওয়া যায়। আমি আমার তুলসী গাছের ঠিক নিচের দিকটায় ম্যাক্রো লেন্সটা ধরতেই চমৎকার একটা অবয়ব সামনে দেখতে পেলাম। আমি সাথে সাথেই এই চমৎকার ছবিটি ক্যাপচার করলাম। আশা করি আমার এই অবস্ট্রাক মাইক্রো ফটোগ্রাফি টা আপনাদের বেশ ভালো লেগেছে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

কাঁটা মুকুট ফুল গাছের ম্যাক্রো ফটোগ্রাফি। আজকে ফুলের ফটোগ্রাফি করবো না। আজকে মূলত সামনের অংশের ছোট্ট পাতা এবং কাটার ফটোগ্রাফি করেছি। যে যাই বলুক আমার কাছে এই ছবিটা দুর্দান্ত লেগেছে। চতুর্দিকে কাটাগুলো এমন ভাবে ছড়িয়ে চমৎকার একটি ছবি তৈরি করেছে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

তুলসীর শুকনো বীজের ম্যাক্রো ফটোগ্রাফি। আমার মনে হয় না এভাবে কেউ এত কাজ থেকে এই চমৎকার তুলসীর বীজের ছবি আদৌ দেখেছেন। ছবিগুলো তোলার পর আমি নিজেই এর সৌন্দর্য দেখে মোটামুটি মুগ্ধ হয়ে গেছি। আর ছবিগুলো তোলার সময় তুলসীর দারুন একটা সুবাস আমার নাকে আসছিল। এক ঢিলে দুই পাখি কি বলেন 😄 একদিকে চমৎকার সুবাস পেলাম অন্যদিকে সুন্দর কিছু ছবি তুলতে পারলাম।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট লেডি বাগ পোকা। ফসলের ক্ষতি করলেও দেখতে কিন্তু বেচারা বেশ সুন্দর। এদের ছবি তোলাটা বেশ কষ্টসাধ্য কাজ কারণ ক্যামেরা যত সামনে দিকে আনা যায় তারা ততই চেষ্টা করে উড়ে পালানোর। তবে আমি কিন্তু নাছোড় বান্দা মানুষ, বেশ কাছ থেকে তার চমৎকার কিছু ছবি সংগ্রহ করেই ছাড়লাম।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন আশা করি আমার তোলা ছবিগুলো আপনাদের কাছে বেশ ভালো লেগেছে। যদি ছবিগুলো ভালো লেগে থাকে তাহলে আশা করি মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের পোস্ট এখানেই শেষ করলাম। শুভ রাত্রি।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 3 months ago 

আজকে শুক্রবার দিন আপনার ফটোগ্রাফি শেয়ার করা দিবস। সুন্দর আলোকচিত্র শেয়ার করলেন আপনি। সবচেয়ে বেশি ভালো লাগে আপনার ম্যাক্রো ফটোগ্রাফি গুলো। পোকামাকড় আপনাকে ভয় পাবে কেন আপনি তো সব সময় উনাদের পিছনে ছুটে চলেন। আপনি তো উনাদের খেলার সাথী হয়ে গেছেন। এত দক্ষতা দিয়ে ফটোগ্রাফি গুলো করলেন আপনি দেখে মুগ্ধ হয়ে গেছি। আসলেই প্রশংসার দাবিদার আপনি ফটোগ্রাফি গুলো এতই ভাল শেয়ার করেন।

 3 months ago 

অনেক ধন্যবাদ আপু বরাবরের মতো চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য। চেষ্টা করে যাচ্ছি প্রতি সপ্তাহে নিজের মতো গুছিয়ে কিছু ছবি উপস্থাপন করার।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আজকে সময় পেয়েছিলেন যার কারণে আপনার বারান্দার বাগানের এই সৌন্দর্যময় মাইক্রো ফটোগ্রাফি করেছেন। আসলে আপনার এই ফটোগ্রাফি গুলো আমারও দেখে খুবই ভালো লাগলো। প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

বাহ শুনে খুব ভালো লাগলো শুক্রবার দিনটি আপনি ফটোগ্রাফি দিবস হিসেবে পালন করেন দেখে। আপনার বারান্দার বাগান থেকে বেশ কিছু মাইক্রো ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। মাইক্রো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে। কিন্তু কখনো মাইক্রো ফটোগ্রাফি করা হয়নি। সবশেষের লেডি বাগ পোকার মাইক্রো ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমি প্রতি শুক্রবার বেশ কিছু ছবি উপস্থাপন করার চেষ্টা করি। সত্যি বলতে ভালো লাগা থেকে এই কাজটি করা। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনার তোলা ম্যাক্রো ফটোগ্রাফি গুলো দেখে জাস্ট মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। প্রতিটা ফটোগ্ৰাফি আপনি এতো চমৎকার ভাবে ক্যাপচার করেছেন। যে কোনটা রেখে কোনটা দেখব এটাই ভেবে পাচ্ছিলাম না। অবস্ট্রাক এর আগে কখনো এই নাম আমার শোনা হয়নি। তাছাড়া কাটা মুকুট গাছের ফটোগ্রাফি এবং তুলসীর শুকনো বীজের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকবেন।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ তোমাকে সুন্দর মন্তব্যের জন্য। আশাকরি ছবি তোলার বিষয়ে হয়তো নতুন কিছু শিখতে পেরেছো। চেষ্টা করবে কোন এক সময় এই শেখা জিনিসগুলো কাজে লাগাতে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আজকে আপনি চমৎকার ম্যাক্রো ফটোগ্রাফি পোস্ট উপহার দিলেন। শুক্রবার আপনার ফটোগ্রাফি দিবস এটা জেনে আমার খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে সময় নিয়ে ছোট ছোট জিনিস গুলোকে ক্যামেরা বন্দী করেন। প্রতিটি ফটোগ্রাফি পরিষ্কার এবং স্বচ্ছ দেখা যাচ্ছে। আমার কাছে লেডি বাগ পোকা এবং দুরন্ত ফড়িং এর ফটোগ্রাফি গুলো বেশি ভাল লেগেছে। আপনার উপস্থাপনা চমৎকার হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 months ago 

ধন্যবাদ নাজমুল, আসলে ছবি তোলার বিষয়বস্তু ব্যাপার না। তুমি কতটা সুন্দর আর নিখুঁত ফটোগ্রাফী করতে পারছো সেটাই বড় বিষয়। আর বর্ননা সঠিক দিতে পারলে ছবিগুলো পূর্ণতা পায়।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনার তোলা কিছু আলোকচিত্র আজকে আমাদের মাঝে তুলে ধরেছেন আর বিশেষ করে সবগুলো আলোকচিত্র ম্যাক্রো লেন্সের ক্যাপচার করেছিলেন। হ্যাঁ সর্বশেষে শেয়ার করা লেডিবাগ পোকার দৃশ্যটা বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

শুক্রবার যে আপনার ফটোগ্রাফি দিবস সেটা আমরা সকলেই জানি। তাই তো শুক্রবার আপনার ফটোগ্রাফি দেখার অপেক্ষায় থাকি। ম্যাক্রো ফটোগ্রাফি গুলোর প্রতি একটু ভালোলাগা কাজ করে। কাঁটা মুকুট ফুল গাছের ম্যাক্রো ফটোগ্রাফি এবং তুলসী বীজের ম্যাক্রো ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। চমৎকার সব ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

ধন্যবাদ লিমন আমার ছবিগুলো দেখে সুন্দর মন্তব্যের জন্য। আশাকরি হয়তো ছবি তোলার নতুন আইডিয়া পেয়েছো।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিল। শত ব‍্যস্ততার মাঝেও ফটোগ্রাফি গুলো শেয়ার করে নিয়েছেন। তবে ফড়িং এর ফটোগ্রাফি টা সবচাইতে ভালো ছিল। ফড়িং এর ফটোগ্রাফি ধারণ করা কিন্তু মোটেও সহজ না। রীতিমতো বেশ কঠিন কারণ এটা যে পরিমাণ উড়াউড়ি করে থাকে হা হা। আপনার করা অন্য মাক্রো ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল ভাই। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 61029.99
ETH 3375.14
USDT 1.00
SBD 2.48