আমার ছড়া :- মানিক রতন ফিরলো ঘরে || (My child is back with everyone's blessings)

in আমার বাংলা ব্লগ3 years ago
"꧁꧂ আমার ছড়া "꧁꧂

"মানিক রতন ফিরলো ঘরে"

IMG20211231150042_01.jpg
মানিক রতন ঝিনুক ভরা
ঝিনুক তো নয় ঝিকিমিকি
খোকাটারে কিনবি কি?
দাম তো নেই অমূল্য সে কি?
খোকা মোর হীরের খনি
অনেক রাগী সোনামনি
ফিরে এলো ঘরে
ঘর ঝলমল করে।
ভীষণ কষ্টের দিনগুলো সে
পার করেছে দোয়ার বরকতে
আজ আর নেই কোন ক্লেশ
দুঃখগুলো সব হবে নিরুদ্দেশ।

star-scatter-5293464_640.webp

꧁ꕥ꧂ ছড়ার প্রেক্ষাপট ꧁ꕥ꧂

IMG_20211228_172855~2.jpg
ঈলমার বয়স ৬ বছর হলো ভীষণ দুষ্টু আর ছটফটে আমার মেয়েটা। সারাক্ষণ খেলাধুলা করতে ভীষণ ভালোবাসে। কিন্তু খেলার সাথী তার সেরকম ছিলোনা। সামনের বাসায় ছোট্ট একটি ছেলে থাকায় তাকে মাঝে মাঝেই হাওলাত করে আনতে হয় তার খেলা কিংবা খাবার খাওয়ার জন্য। কিন্তু তার মনে বিস্তার প্রশ্ন সবার ভাই রয়েছে আমার ভাই নেই কেন? তার কষ্ট পিতা মাতার হিসেবে আমরা উপলব্ধি করতাম আর তাকে বলতাম সৃষ্টিকর্তার কাছে যেনো সে প্রার্থনা করে বলে তার ভাই চাই🙏 যেই কথা সেই কাজ মাঝে মাঝেই জায়নামাজ নিয়ে বসে যেতো। তার কথা সৃষ্টিকর্তা শুনলেন আমাদের ঘর আলো করে পুত্র সন্তান এলো। কিন্তু সৃষ্টিকর্তার পরিকল্পনা অন্যরকম। সে ভীষণ শ্বাসকষ্ট আর রক্তের ইনফেকশন নিয়ে হাসপাতালে ভর্তি হলো। দীর্ঘ এক মাস ভীষণ যুদ্ধ চলে জীবন আর মৃত্যুর মাঝে। চিকিৎসকরা প্রায় আসা ছেড়ে দিতে বললেন। পিতা মাতা হিসেবে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাই আর সেই সাথে @rme দাদা আর @abb-charty আমাদের যুদ্ধে শামিল হয়। অবশেষে উপর ওয়ালার ইচ্ছায় আর আমার পুত্রের জীবনী শক্তি পুনরায় ফিরতে শুরু করে। অবশেষে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠে আমাদের সন্তান। এখন সে অনেকটাই সুস্থ। গতকাল হঠাৎ একটি খারাপ খবর শুনলাম @tanuja বৌদি অসুস্থ তখন আমার সত্যিই সেই দিনগুলোর কথা মনে পড়ে গেলো, আমার ছেলের অসুস্থতার। আর আমি এটা খুব গভীরভাবে অনুভব করতে পারি যখন প্রিয়জন অসুস্থ থাকে তখন পরিস্থিতি কি দাঁড়ায়। তাই সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি 🙏 বৌদি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। আমাদের পরিবারের দোয়া রইলো 💌 সবকিছু মিলিয়ে এটাই আজ আমার ছড়ার প্রেক্ষাপট।
IMG20211231150044_01.jpg
IMG20211231094242_01.jpg
🙏 সুস্থ হয়ে উঠুন প্রিয় মানুষ 🙏

star-2717442_640.png

Sort:  
 3 years ago 
💫 টুইটার ছড়িয়ে দিচ্ছে 💫

Screenshot_2021-12-31-22-11-46-84_0b2fce7a16bf2b728d6ffa28c8d60efb.jpg

সংগ্রহশালা

 3 years ago 

খোকা মোর হীরের খনি
অনেক রাগী সোনামনি
ফিরে এলো ঘরে
ঘর ঝলমল করে।

কথা গুলো খুবেই যথার্থ বলেছেন স্যার অনেক সুন্দর কবিতা লিখেছেন পড়ে অনেক ভালো লাগলো। ইয়ানের জন্য শুভকামনা রইলো। তনুজা বৌদির জন্য দোয়া করি সৃষ্টিকর্তার কাছে তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন।

 3 years ago 

দোয়া করবে লিমন ♥️

 3 years ago 

বেবি টি দারুন কিউট। ওর জন্য শুভকামনা রইল। আপনি ছড়াটি খুব ভালো লিখেছেন। বহুদিন পর ছড়া পড়লাম।ধন্যবাদ ।

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য ♥️
দোয়া করবেন।

 3 years ago 

ভাইয়া কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। সত্যি আপনি অনেক সুন্দর কবিতা লিখতে পারেন। আর আপনার একমাত্র ছেলে সন্তান তীব্র অসুস্থতার মধ্য দিয়ে মহান আল্লাহ তায়ালা তাকে সুস্থ করেছেন এটা জানতে পেরে আমার খুবই ভালো লাগলো। আমার আরো বেশী ভাল লাগল আপনার ছেলের চিকিৎসায় আমাদের প্রাণপ্রিয় দাদা আপনাকে সাহায্য করেছিলএবং আপনার ছেলের চিকিৎসার জন্য আপনি নিজেও আপ্রাণ চেষ্টা করেছিলেন।ভাইয়া আপনার ছেলে এবং মেয়ের জন্য অনেক অনেক শুভকামনা রইল। আর আপনাকেও জানাই নতুন বছরের শুভেচ্ছা। হ্যাপি নিউ ইয়ার।

 3 years ago 

হ্যাপি নিউ ইয়ার ভাই।
দোয়া রইল আপনার জন্য 💌

 3 years ago 

ভাইয়া কবিতাটি পড়ার পর যে লিখাগুলো পড়লাম,এগুলো পড়ে মনটা খারাপ হয়ে গেল। ছোট একটা শিশু কতটা কষ্ট করেছে এই একটা মাস। প্রিয়জন যখন অসুস্থ থাকে তখন মনে হয় দুনিয়াটা পুরো খালি হয়ে যাচ্ছে। আপনার ছেলে মেয়ে ২ জনের জন্যই অনেক দোয়া ও ভালোবাসা রইল। সবসময় যেন তারা সুস্থ থাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু।
দোয়া করবেন।

 3 years ago 

হ্যাপি নিউ ইয়ার

অনেক অনেক শুভকামনা রইল ভাই। নতুন বছরের শুভেচ্ছা ♥️
আপনার জন্যও অনেক অনেক শুভকামনা ভাই

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

ভাই আপনার প্রতিটি কথার মাঝে একটা সন্তানের প্রতি পিতা-মাতার মনের অনুভূতি প্রকাশ পেয়েছে আসলেই প্রতিটি পিতা-মাতা তার সন্তানকে তাদের জীবনের চেয়ে অনেক ভালবাসি। আমি এই কামনাই করি আল্লাহ যেন আপনার সন্তানকে সবসময় সকল বিপদ থেকে রক্ষা করেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই দোয়া করবেন।
আপনার জন্য অনেক দোয়া রইল 🥀
হ্যাপি নিউ ইয়ার।

আপনার জন্য ও শুভ কামনা রইল
হ্যাপি নিউ ইয়ার ❤️❤️❤️

বন্ধু আমার সত্যিই অনেক ভালো লাগছে যে তোমার ছেলে সুস্থ হয়েছে। সব সময় দোয়া করতাম আল্লাহ যেন তাড়াতাড়ি সুস্থ করে দেয়। অসুস্থতার সময় তুমি যে পরিস্থিতির মধ্যে দিয়ে গেছো বন্ধু, সেটা একমাত্র সেই বুঝে যার সন্তান আছে।তোমার জন্য দোয়া রইলো বন্ধু অবিরাম।

 3 years ago 

অনেক ধন্যবাদ বন্ধু, সেই সময় তুমিও সাহস দিয়েছিলে তাই তোমার প্রতিও আমি কৃতজ্ঞ।
দোয়া করিও।

You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

 3 years ago 

ধন্যবাদ ভাই @abuahmad ♥️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 60003.48
ETH 2309.22
USDT 1.00
SBD 2.49