ঈলমার প্রিয় জলকন্যা অংকন 🧜‍♀️|| (Mermaid drawing 🧜‍♀️) (১০ %লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago
"সৃজনশীলতাই শক্তি"
Polish_20211111_102104266.jpg

ঈলমার বায়না দিন দিন বেড়েই চলেছে। এটা বানিয়ে দাও ওটা বানিয়ে দাও, ছবি এঁকে দাও। এই চলছে আরকি। তার গতকালের বায়না ছিল, জলকন্যা অংকন করে দাও। সে এটি দেখেছে রুদ্রা নামক কার্টুন সিরিজে। তাই চলুন তার বায়না পূরন করি

🧜‍♀️প্রয়োজনীয় উপকরণ 🧜‍♀️
IMG_20211110_210818.jpg

যা যা প্রয়োজন:-

  • অংকন খাতা 📝
  • পেন্সিল ✏️
  • রং পেন্সিল ✏️
"🧜‍♀️অংকন প্রক্রিয়া 🧜‍♀️"
IMG_20211110_211345~2.jpg

প্রথমে একটি অংকন খাতা এবং পেন্সিল নিলাম। এখন শুরুতে আমরা জলকন্যার মুখের অবয়ব এঁকে নিলাম।

🧜‍♀️ অংকন চলছে 🧜‍♀️
IMG_20211110_211637~2.jpg

জলকন্যার কানের উপর ফুল এঁকে নিলাম।

🧜‍♀️ অংকন চলছে 🧜‍♀️
IMG_20211110_212039~2.jpg

জলকন্যার চোখ, নাক ও মুখ এঁকে নিলাম।

🧜‍♀️ অংকন চলছে 🧜‍♀️
IMG_20211110_213040~2.jpg

জলকন্যার চোখ হবে নীল রঙের । তাই চোখগুলো নীল এবং কালো রঙের করে নিলাম রং পেন্সিলের সাহায্যে।

🧜‍♀️ অংকন চলছে 🧜‍♀️
IMG_20211110_213820.jpg

এবার জলকন্যার চুল আঁকার পালা। চুলের অবয়ব এঁকে নিলাম।

🧜‍♀️ অংকন চলছে 🧜‍♀️
IMG_20211110_214356.jpg

এই ধাপে জলকন্যার হাত এঁকে নিলাম।

🧜‍♀️ অংকন চলছে 🧜‍♀️
IMG_20211110_214754~2.jpg

এখন জলকন্যার কোমর এবং নিচের অংশ অংকন করলাম।

🧜‍♀️ অংকন চলছে 🧜‍♀️
IMG_20211110_215251~2.jpg

এই ধাপে জলকন্যার লেজ এঁকে নেবো। যা অনেক আকর্ষণীয় একটি জিনিস।

🧜‍♀️ অংকন চলছে 🧜‍♀️
IMG_20211110_220429.jpg

এখন জলকন্যার গলায় ফুলের হার এবং লেজের কারুকাজ সেরে নিলাম।

🧜‍♀️ অংকন চলছে 🧜‍♀️
IMG_20211110_222908~2.jpg

এখন কালো কলম দিয়ে চুল কালো রং করে নিলাম।

IMG_20211110_224540~2.jpg
🧜‍♀️ অংকন চলছে 🧜‍♀️
IMG_20211110_230511~2.jpg

এইধাপে মুখের অবয়ব এবং শরীরের উপরের অংশে রং করে নিলাম। এছাড়াও ফুলের মালায় হলুদ রং করে নিলাম, যেন আকর্ষণীয় লাগে।

🧜‍♀️ অংকন চলছে 🧜‍♀️
IMG_20211110_232216~2.jpg

এই ধাপে শরীরের নিচের অংশে রং করলাম এবং কিছু কারুকাজ সেরে নিলাম। মোটামুটি কাজ শেষ।

🧜‍♀️ শেষ ধাপ 🧜‍♀️
IMG_20211110_232416~2.jpg

শেষ ধাপে আমি আমার স্বাক্ষর করে অংকন শেষ করলাম। তৈরি হয়ে গেলো আমাদের জলকন্যার ছবি।

🧜‍♀️ জলকন্যার সাথে ঈলমা 🧜‍♀️
IMG_20211110_233340~2.jpg

ঈলমার সেই অনাবিল হাসি।

" নিজস্ব কিছু অনুভুতি "
mermaid-5466661_640.png
সংগ্রহশালা

আসলে জলকন্যা খুব সুন্দর দেখতে একটি চমৎকার কাল্পনিক চরিত্র। আমাদের ঈলমা বেশ কয়েকটি কার্টুন সিরিজে এটি দেখে মোটামুটি পছন্দ করে ফেলেছে জিনিসটা। তাই তার জন্য আজকে আমার ছবি আঁকা। ছবিটি কেমন হলো জানাবেন কিন্তু ☺️

ছবির বিবরণ
বিষয়বস্তুজলকন্যা অংকন
ছবি তোলার যন্ত্রসিম্ফনী আই-৯৫
ছবির কারিগর@emranhasan
ছবির অবস্থানসংযুক্তি
আমি কে ?

IMG_20210324_171231~2.jpg

আমি মো: ইমরান হাসান। একজন যন্ত্র প্রকৌশলী ‍ (মেকানিক্যাল ইন্জিনিয়ার), যন্ত্র নিয়ে আমার পেশা আর ব্লগিং হলো আমার নেশা। খুব বেশি পছন্দ করি ভ্রমন করতে, নতুন মানুষদের সাথে পরিচিত হতে আর নতুন নতুন গল্প লিখতে। আমি একজন স্বাধীন ব্লগার।

"হতে চাই মানবতার
করি মানবতার জয় জয়কার"

" বিদায় নিলাম "

Amar_Bangla_Blog_logo_png.png

standard_Discord_Zip.gif

আমাদের সাথে যুক্ত হোন
Sort:  
 3 years ago 

ভাইয়া এক কথায় অসাধারণ ,মনমুগ্ধকর ।এত সুন্দর একটি ডলফিশ অঙ্কন করেছেন আমার খুব ভালো লেগেছে ।যদিও আপনার প্রতিটি কাজই আমার ভালো লাগে ।তবে এটি আপনার কাজগুলো থেকে আলাদা কাজ ছিল ।আমার ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমি জানি আপনি আমার প্রতিটি পোস্ট মনোযোগ সহকারে পড়েন। আমি জানি আপনি ঠিক পাশেই রয়েছেন। আপনার জন্য অনেক দোয়া রইল 🥀
ভালো থাকবেন।

 3 years ago 

ওয়াও অনেক কিউট এবং সুন্দর হয়েছে ছবি অংকন টি ভাইয়া। প্রতিটি ধাপ পরিস্কার ভাবে লিখেছেন। তবে ছবির জলকন্যার থেকে ইলমাকে কিন্তু বেশি কিউট লাগছে, মাশাল্লাহ অনেক দুয়া রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু। দোয়া করবেন।

 3 years ago 

স্যার আপনি ঈলমার প্রিয় জলকন্যা অংকন করেছেন দেখতে সত্যিকারের জলকন্যার মতো হয়েছে। আমার ভিশন পছন্দ হয়েছে। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার অংকন দেখে আমিও চেষ্টা করবো। ঈলমার জন্য দোয়া রইলো। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি

 3 years ago 

অনেক ধন্যবাদ লিমন

 3 years ago 

ঈলমার প্রিয় জলকন্যা অংকন টি সত্যিই অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে। ঈলমা মামনির জন্য অনেক দোয়া ও শুভকামনা♥♥

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু 💌

 3 years ago (edited)

সত্যি ভাই এতো চমৎকার হয়েছে আপনার জলকন্যা টি। একদম হুবহু মানুষের মতোই লাগছে দেখতে।

গোলাপি রাজকন্যাটি আমা্র খুবই ভাল লেগেছে।

 3 years ago 

অনেক ধন্যবাদ প্রিয় ভাই ♥️

 3 years ago (edited)

ঈলমা মায়ের বায়নার জন্য বোধহয় আমরাই সবচেয়ে বেশি উপকৃত হই।
কারণ আপনার সব গুলো আঁকা আঁকি বা পোস্ট ই অনেক বেশি সুন্দর হয়। জলকন্যা কে খুব সুন্দর লাগছে।

 3 years ago 

ধন্যবাদ আপু খুব চমৎকার একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

জলকন্যা অঙ্কন চিত্রটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ঈলমাকে দেখতে অনেক কিউট লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র শেয়ার করার জন্য। ঈলমার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু দোয়া করবেন ঈলমার জন্য।

 3 years ago 

আপনার অংকন প্রশংসার দাবিদার। জলকন্যা অংকন সত্যিই অসাধারণ ছিল। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাই। 😍😍

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই।
আশাকরি পাশেই থাকবেন।

ওয়াও অনেক সুন্দর হয়েছে ভাই জলকন্যার চিত্রটি। আপনার জলকন্যার চিত্রটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। মনে হয় আমি এখনই চিত্রটি আর্ট করি । কিন্তু আমি ভালোভাবে আর্ট করতে পারিনা । তবুও চেষ্টা করব।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি জলকন্যা কে আমাদের উপহার দেওয়ার জন্য ‌

 3 years ago 

ধন্যবাদ ভাই ♥️
চেষ্টা করুন ইনশাআল্লাহ পারবেন।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 3 years ago 

ভাই আপনি আপনার মেয়েকে নিয়ে যা অসাধারণ চিন্তাভাবনা করেন বিষয়গুলো দেখলে খুবই ভালো লাগে। আর এসব বিষয় বোঝা যায় আপনি আপনার মেয়েকে কতটা ভালবাসেন। আপনার মেয়ের ইচ্ছার ওপরে নির্ভর করে আপনি যে জলকন্যার একটি চিত্র অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে ভাই। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য আর আপনার মেয়ের জন্য শুভেচ্ছা রইল সাথে দোয়া রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ পাভেল ভাই ♥️
আসলে ওকে ছাড়া জীবনের আর কোন অর্থ খুঁজে পাইনা। ওকে ঘিরেই সব স্বপ্ন সবকিছু।
দোয়া করবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 68396.79
ETH 3797.89
USDT 1.00
SBD 3.56