আমার তোলা আলোকচিত্র:) ভিন্ন কিছুর খোঁজে। || Feel my photos on your third eye.

in আমার বাংলা ব্লগ9 months ago
:) আমার তোলা আলোকচিত্র :)
ভিন্ন কিছুর খোঁজে

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। শুক্রবার মানেই ফটোগ্রাফী দিবস, তাই আজকের তোলা বেশ কিছু চমৎকার ছবি নিয়ে পোস্টটি সাজালাম। ছবি তুলতে আমার বরাবরই ভীষণ ভালো লাগে, তবে ছবি তোলার সময় সবসময়ই ভিন্নধর্মী কিছু খুঁজে বেড়াই। আর প্রতিটি ছবির পেছনে গল্পের দেখা পাই। যাইহোক আশাকরি আজকের ছবিগুলো আপনাদের তৃতীয় চক্ষু দিয়ে দেখার চেষ্টা করবেন। চলুন দেখে নেয়া যাক আজকের ছবিগুলো।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

বলুন তো এটা কিসের ছবি? আমি জানি আপনারা হয়তো বলতে পারবেন না। এটা হচ্ছে নারিকেলের চোখ 😄 মানে হচ্ছে নারিকেলের যেখান দিয়ে পানি বের করে নেয়া হয় সেই অংশের ম্যাক্রো শট। এখন নিশ্চয়ই বুঝতে পেরেছেন ছবিটি কিসের।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এই জিনিসটা কি আমি জানি না, তবে একে মাঝে মাঝেই দেখি আমার ছোট্ট বাগানে উড়ে আসে। এটা খুব সুক্ষ তুলার মতো দেখতে। আশাকরি ছবিগুলো আপনাদের ভালো লেগেছে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

ছোট্ট বুনো ফুল। এই ফুলটি এতোটাই ছোট যে ম্যাক্রোলেন্স ছাড়া এর ছবি উঠানো মুশকিল। সত্যি বলতে আমি এই ছোট্ট জিনিসগুলো খুঁজে বেড়াই। এগুলোর মধ্যে অপার সৌন্দর্য খুঁজে বেড়াই।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

ছোট্ট লাল পিঁপড়া। আকারে ছোট্ট হলেও এগুলো কামড় দিলে কিন্তু বারোটা বেজে যায়। আমি বেশ কিছু সময় ম্যাক্রোলেন্সের সহযোগিতায় ছবিগুলো তুলেছি। এরমধ্যে একটি পিঁপড়া আঘাত প্রাপ্ত হয়েছে মনে হলো।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

সদ্য বেড়ে ওঠা সবুজ উদ্ভিদ। ভালো করে খেয়াল করলে দেখবেন এর বীজ থেকে মাত্র চারা গাছটি বেড়ে উঠছে। আসলে এক একটি চারা গাছ এক একটি স্বপ্নের জন্ম দেয়, তবে কিছু কিছু চারা গাছ বড় হবার আগেই মারা যায়। তবে প্রকৃতি আবারো তার বংশধর বাড়িয়ে চলে, সেটা হতে পারে উর্বর মাটিতে কিংবা কঠিন পাথরের খাঁজে। এই অবিরাম বেড়ে চলা কারও সাধ্য নেই থামিয়ে দেয়া। পৃথিবীতে একমাত্র প্রকৃতি তার রাজত্ব কায়েম করে চলেছে।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

আমি সবসময়ই ব্যাতিক্রম কিছু খুঁজে বেড়াই আর এগুলো মধ্যেই প্রশান্তি অনুভব করি। তবে সবকিছু একটু ভিন্ন চোখে দেখার চেষ্টা করি যা সবাই এড়িয়ে যায়, যাইহোক আশাকরি আজকের ছবিগুলো আপনাদের ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তবে আশাকরি মন্তব্যের মাধ্যমে জানাবেন।



Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1ejFJCaMLR3zrx1iztXmdz4AFKcaXPfpHbadyDS7yzWTRRjc8kkRjGZNGVw27n8Q3Mi19jpMVHLYFyQ4NZ.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

সত্যি ভাইয়া কি বলবো আমি প্রথম ছবিটা ভালো করে দেখছিলাম বার বার কিন্তু আপনার লেখা পড়ছিলাম না।কারন দেখতে চেষ্টা করছিলাম আসলে এটা কি?? কিন্তু না আমি ব্যর্থ।🤣পড়ে বুঝলাম নাকিকেল।যাই হোক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজ ও শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। পিঁপড়ে, বুনো ফুল,নতুন চারা গাছ সবগুলোই।সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য। আমি সবসময়ই ব্যাতিক্রম কিছু খুঁজে বেড়াই।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

ভাইয়া আপনি ঠিক বলেছেন, আমি প্রথম ছবিটার জিনিষটা কি সেটা আমি বুঝতে পাররি নাই। পরে বর্ণনা পড়ে বুঝতে পারলাম এটা নারিকেলের চোখ। আর পরের ফটোগ্রাফির মধ্যে যে ফুলটা দেখলাম সেটা কি ফুল আমিও জানি না। তবে ফটোগ্রাফিটা দারুন হয়েছে। ধন্যবাদ।

 9 months ago 

অসাধারণ ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম । আসলে আপনার ফটোগ্রাফি করার দক্ষতা বেশ অসাধারণ। ভালো ফটোগ্রাফি করতে পারলে নিজের কাছে খুব ভালো লাগে। নারিকেলের ম্যাক্রো শট বেশ দুর্দান্ত হয়েছে। ছোট বুনো ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। সবুজ পাতাগুলো দেখতে খুব সুন্দর লাগছে। এত চমৎকার ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

বাহ খুবই চমৎকার ও নিখুঁত কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রথম ফটোগ্রাফি কিন্তু দারুণ হয়েছে আপনি না বললে তো সত্যি চিনতেই পারতাম না। দ্বিতীয় ফটোগ্রাফির এটাকে আমরা শিমুল তুলা বলি। যখন গ্ৰামে ছিলাম তখন দেখতাম এগুলো উড়ে আসতে আর গ্ৰামের মানুষ এগুলো কে শিমুল তুলাই বলতো। আমরা ছোটবেলায় এই তুলা উড়ে যেতে দেখলেই দৌড়ে ধরে নিতাম। যাই হোক বাকি ফটোগ্রাফি গুলোও বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

হা হা 😄
প্রথম ছবিটা কেউ ধরতেই পারেনি এটা কিসের ছবি। যাইহোক ওটা শিমুল তুলা আমি জানতাম না। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি দেখার জন্য।

ভাই আপনিতো খুবই চমৎকার কিছু আলোকচিত্র তুলে ধরেছেন। প্রথম ফটোগ্রাফি দেখে সত্যিই আমিও ধারণা করতে পারিনি এটা কিসের ছবি। পরে আপনার পোস্ট পড়েই বুঝতে পারলাম এটি ছিল নারিকেলের চোখ। আর হ্যাঁ ভাই আপনি যে জিনিসটাকে চিনতে পারছেন না, তাকে আমরা পাপিয়া বলি। আর এই পাপিয়া হাওয়ায় হাওয়ায় ভেসে বেড়ায়। দেখতে ভীষণ ভালো লাগে। যাইহোক ভাই, আপনার প্রতিটি আলোকচিত্র ভীষণ সুন্দর ছিল, শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 9 months ago 

ও তাহলে আপনারা একে পাপিয়া বলেন, যাইহোক নামটা জানতে পেরে ভালো লাগলো। ধন্যবাদ ভাই আমার ছবিগুলো দেখে চমৎকার মন্তব্য করার জন্য।

 9 months ago 

আপনি সব সময়ই ভিন্ন কিছু খোঁজার চেষ্টা করেন দেখে ভীষণ ভালো লাগে। নারিকেলের চোখ এবং ছোট তুলোর মতো পোকাটি দেখতে অসাধারন লাগতেছে। ভালো লাগলো আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 9 months ago 

ধন্যবাদ লিমন, চমৎকার মন্তব্যের জন্য।
সবসময়ই ব্যাতিক্রমধর্মী ছবি খোঁজার চেষ্টা করি।

Posted using SteemPro Mobile

 9 months ago 

নারিকেলের মুখটা দেখে আমি নিজেও ভাবছি এটা কী হতে পারে। কিন্তু ধরতেই পারি নাই। শেষমেশ আপনার লেখা পড়ে জানলাম। এই লাল পিঁপড়ার কামড় আমি বেশ কয়েকবার খেয়েছি বেশ জ্বালা করে। বুনো ফুল টাও বেশ চমৎকার লাগছে। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

 9 months ago 

হা হা 😄
আসলে এটা সহজে ধরার কায়দা নেই, তাইতো বিস্তারিত বর্ননা করলাম। লাল পিঁপড়ার কামড় খেলে অবস্থা খারাপ হয়ে যায়।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55