লোভনীয় রেসিপি: ফুলকপি আর ডিমের রোস্ট 😋|| Delicious food Recipe.

in আমার বাংলা ব্লগ6 months ago
লোভনীয় রেসিপি
ফুলকপি আর ডিমের রোস্ট 😋

শুভ রাত্রি আমার বাংলা ব্লগ পরিবার। সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমি একদম ভালো নেই, সত্যি বলতে বিপদ আমাকে ছাড়তেই চায় না 😄 এক্সিডেন্ট করে বসে আছি বাসায় এবং এক হাত দিয়ে সব কাজ করার চেষ্টা করছি। অপর হাতে ব্যান্ডেজ এবং প্রচন্ড ব্যথা নিয়ে রয়েছি।

যাইহোক এবার কাজের কথায় আসি। গত শুক্রবার আমরা একটা অসাধারণ আর লোভনীয় খাবার খেলাম। এটা আমার কাছে একদমই নতুন কিছু। আসলে রোস্ট খেতে আমরা সবাই পছন্দ করি তবে মুরগির রোস্ট। কিন্তু ফুলকপি আর ডিম দিয়ে যদি রোস্ট করা হয় তাহলে ব্যাপারটা কেমন হবে? সত্যি বলতে অসাধারণ হবে খেতে, আমি তো খেয়ে ভীষণ তৃপ্তি অনুভব করলাম। একেতো ফুলকপি আমার প্রিয় সবজি, যদি সেদ্ধ করে দেন তাহলেও খেতে পারি। আর এভাবে রোস্ট তৈরির পর অনেকটা তরকারি আমার পেটে চালান হয়ে গেছে 😄 আর ইলমা, ইয়ান বেশ তৃপ্তি নিয়ে খেয়েছে দেখলাম। যাইহোক অনেক বকবক করলাম চলুন রেসিপিটি দেখে নেয়া যাক।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

♍ প্রয়োজনীয় উপকরণ ♍

ফুলকপি৫০০গ্রামডিমচারটি
রোস্ট মশলাদুই চামচপেঁয়াজ কুচিএক কাপ
বাদাম বাটাদুই চামচ চামচমরিচ গুঁড়াএক চামচ
দুধএক কাপরসুন বাটাএক চামচ
আদা বাটাআধা চামচতেজপাতাদুটি।
এলাচচারটিলংচারটি
লবণস্বাদমতোসোয়াবিন তেলপরিমাণ মতো

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

আহ্ রান্না সে তো শিল্প

প্রথমেই প্রিয় সবজি ফুলকপিটির শুধুমাত্র ফুলটি নিয়ে টুকরো টুকরো করে কেটে একটি ঝুড়িতে উঠিয়ে নিলাম এবং পর্যাপ্ত পানি দিয়ে পরিষ্কার করে নিলাম।

এরপর ফুলকপি গুলোর সাথে স্বাদমতো লবণ দিলাম এবং একটি ফ্রাই প্যানে সামান্য সয়াবিন তেল দিয়ে ভালোভাবে ভেজে নিলাম। এরপর একটি বাটিতে উঠিয়ে রাখলাম।

এবার আগে থেকে সিদ্ধ করে রাখা ডিম গুলোর মধ্যে সামান্য মরিচের গুঁড়া এবং লবণ দিয়ে ফ্রাই প্যানে ভেজে নিলাম।

এই ধাপে আমরা একটি মিশ্রণ তৈরি করব। এর জন্য প্রথমেই একটি কাঁচের বাটি নিয়ে তাতে সমস্ত মসলা এবং দুধ দিয়ে ভালোভাবে গুলিয়ে নিলাম। ব্যাস আমাদের সিক্রেট মিশ্রনটি তৈরি হয়ে গেছে।

এবার একটি ফ্রাই প্যানে পরিমাণ মতো সোয়াবিন তেল দিলাম। এরপর পেঁয়াজ কুচি দিয়ে পেঁয়াজ বেরেস্তা তৈরি করে নিলাম। কিছুটা বেরেস্তা উঠিয়ে রাখলাম রান্নার শেষে দেয়ার জন্য।

এই ধাপে পেঁয়াজ ভাজার মধ্যে সমস্ত মসলা দিয়ে কষিয়ে নিলাম। এরপর ভেজে রাখা ফুলকপি এবং ডিমগুলো দিয়ে দিলাম। এরপর মসলার সাথে দশ মিনিট কষিয়ে নিলাম।

এই ধাপে পরিমাণমতো ঝোল দিয়ে আরো পনেরো মিনিট সময় নিয়ে রান্না করলাম। ঝোলটা বেশ মাখামাখা হয়ে এলে চুলা বন্ধ করে দিলাম। ব্যাস আমাদের ফুলকপি আর ডিমের রোস্ট তৈরি, এবার পরিবেশনের পালা।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🍱 পরিবেশন করলাম 🍱

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

" স্বাদের বিবরণ "

আহা 😋 লোভনীয় স্বাদের রোস্ট। জাষ্ট অসাধারণ লেগেছে খেতে। সবথেকে বড় বিষয় আমার বাচ্চারা বেশ তৃপ্তি সহকারে খেয়েছে। আসলে সবজি যদি এতোটা স্বাদের হয় তাহলে সবজিই ভালো 😄 কি বলেন আপনারা?

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

Black and White Modern Company Presentation (1).gif

" ছবির বিবরণ "
ছবি যন্ত্ররিয়েলমি সি-২৫
ছবির কারিগর@emranhasan
ছবির অবস্থানভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

banner-abbVD.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

সচারাচর আমরা তো রোষ্ট বলতে মুরগির খেয়ে থাকি।আমি যখন আপনার পোস্ট টি দেখলাম যে ডিম ও ফুলকপি দিয়ে রোষ্ট তখন কৌতূহল নিয়ে পোষ্টটি দেখলাম এবং দেখে বুঝতে পেলাম যে আপনার পোস্ট টি না দেখলে এতো লোভনীয় একটি ইউনিক রেসিপি হয় জানতে পারতাম না।ধন্যবাদ ভাইয়া ইউনিক পোস্ট টি শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

সবজি যদিও আমি আগে কম খেতাম। তবে এখন আমি প্রচুর পরিমাণে সবজি খাই। ফুলকপি আমার ও পছন্দের সবজি। ফুলকপির রোস্ট খেয়েছি তবে ডিম দিয়ে খাওয়া হয়নি। এভাবে রান্না করে খেতে ভীষণ সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে জমিয়ে খেয়েছেন। ইলমা এবং ইয়ান খেতে ভীষণ পছন্দ করেছে জেনে খুশি হলাম। আপনার সুস্বাস্থ্য কামনা করছি। আশাকরি আল্লাহর রহমতে সুস্থ হয়ে উঠবেন ইনশাআল্লাহ 🤲

 6 months ago 

আমরাও সবজি খেতে পছন্দ করি।
আমিও এই খাবারটি প্রথম খেলাম এবং খেতে অসাধারণ হয়েছে।

 6 months ago 

রেসিপিটা এমনিতেই লোভনীয় তারপরে আবার আপনি যে উল্লেখ করেছেন লোভনীয় রেসিপি তাহলে লোভ কিভাবে সামলে থাকা যায় বলেন। এ জাতীয় ডিম রান্না কিন্তু আমার খুবই ভালো লাগে। খুবই ভালো লাগলো আপনার সুন্দর এর রেসিপি আমাদের মাঝে পুর উপস্থাপন করেছেন দেখে।

 6 months ago 

আপনি এক্সিডেন্ট করেছেন জেনে খুবই খারাপ লাগলো ভাইয়া। আপনার দ্রুত সুস্থতা কামনা করছি।ফুলকপির রোস্ট রান্না করা যায় জানতাম কিন্তু ডিম এবং ফুলকপি একসঙ্গে রোস্ট রান্না করা যায় এই প্রথমবার দেখলাম। বেশ লোভনীয় লাগছে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার এক্সিডেন্টের কথাটা শুনে সত্যি অনেক বেশি খারাপ লেগেছে। দোয়া করি যেন আপনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারেন। ফুলকপি আর ডিমের রোস্ট আমার কখনোই খাওয়া হয়নি। যার কারণে আপনার তৈরি করা এই রেসিপিটা আমার অনেক বেশি ইউনিক লেগেছে। লোভনীয় ছিল আপনার তৈরি করা এই রেসিপিটা। যারা কখনো এই রেসিপি তৈরি করতে পারেনি তারা কিন্তু চাইলেই এটা উপস্থাপনা পড়ে তৈরি করতে পারবে।

 6 months ago 

দোয়া করবেন যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারি।
ধন্যবাদ ভাই রেসিপি পোষ্ট দেখে সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

আজকের এই রেসিপি টা আপনার অনেক সুন্দর এবং ইউনিক ছিলো ভাইয়া ৷ আসলে ডিম আর ফুল কপি এভাবে রোস্ট রান্না করে আগে কখনো খাওয়া হয়নি আমার ৷ আপনার এই রেসিপি থেকে একদম নতুন এবং মজাদার একটি রেসিপি শিখতে পরলাম ৷ খুবই ভালো লাগলো ৷ আপনার রেসিপি দেখতে কিন্তু খুবই লোভনীয় হয়েছে ৷ খেতেও নিশ্চয়ই ভীষণ মজাদার হয়েছে ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

এটা অত্যন্ত সুস্বাদু এবং একদমই নতুন রেসিপি।
আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

 6 months ago 

এক্সিডেন্ট করেছে জেনে বেশ খারাপ লাগলো। দোয়া করি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠেন। বেশ লোভনীয় রেসিপি শেয়ার করেছেন। দেখেই খেতে ইচ্ছে করছে। পোলাউ এর সাথে বেশ মজা লাগবে খেতে।মজাদার রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

ধন্যবাদ আপু আমার জন্য দোয়া করার জন্য।
আসলে বিপদ কোনদিকে কখন আসে বলা যায় না।
হ্যা পোলাও এর সাথে খাবারটি অসাধারণ লেগেছে।

 6 months ago 

ভাইয়া আপনি এত অসুস্থতার মাঝেও এমন লোভনীয় মজাদার ও ইউনিক রেসিপি শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। এভাবে কখনো ফুলকপি আর ডিমের রোস্ট খাওয়া হয়নি। এমন মজাদার রোস্ট হলে তো পেট ভরে খেতে ইচ্ছে করবেই। আপনার ছেলে মেয়ে তৃপ্তি সহকারে খেয়েছে জেনে খুশি হলাম। আসলে বাচ্চাদের মাঝে মাঝে এমন মজাদার রেসিপি তৈরি করে দিলে খুব আনন্দ পায়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43