অবশেষে জারা আমাদের দখলে। || Cat ZARA brings happiness 😊

in আমার বাংলা ব্লগ25 days ago
অবশেষে জারা আমাদের দখলে

ছবিটি কেনভা দিয়ে তৈরি

আসলে আমাদের পরিবারের সবাই মোটামুটি বিড়াল ভীষণ পছন্দ করি। তবে রক্ষণাবেক্ষণের ঝামেলার কারণে আমি ঘরে বিড়াল পুষতে রাজি ছিলাম না। আমার গিন্নির দুই বাচ্চা সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয়। আর সেখানে যদি আরও একটি বিদেশী বিড়াল রাখা হয় তখন তাকে আলাদাভাবে যত্নআত্তি কে করবে বলুন? ঠিক এই ব্যাপারগুলো চিন্তা করেই আমার বাসায় বিড়াল লালন পালন করা হচ্ছিল না। তবে ভেতরে ভেতরে ইলমা আমাকে বেশ কিছুদিন থেকেই বলে আসছিল আমরা যাতে একটি বিড়াল লালন-পালন করি। যাইহোক আমি তাকে অনেকদিন থেকে বুঝিয়ে রেখেছিলাম।

আপনারা হয়তো অনেকেই জানেন আমার স্ত্রীর বড় বোন ঢাকা উত্তরায় থাকে এবং তাদের বাসায় বেশকিছু বিড়াল রয়েছে যেগুলো অধিকাংশই পার্শিয়ান বিড়াল এবং দেখতে ভীষণ সুন্দর। এইতো মাসখানেক আগের কথা আমার ভাগ্নে এবং শাশুড়ি হঠাৎ করেই একটি পার্শিয়ান বিড়াল আমাদের বাসায় নিয়ে আসে। যদিও সাময়িক সময়ের জন্য কারণ ইলমা বেশ বায়না ধরে ছিল যাতে একটি বিড়াল কিছুদিনের জন্য হলেও আমাদের বাসায় আনা হয়। তবে এই বিড়াল নিয়ে আমাকে হঠাৎ করেই যে এত বেগ পেতে হবে আমি সেটা ভুলেও বুঝতে পারিনি।

যখন থেকে পার্শিয়ান বিড়াল জারা আমাদের বাসায় এসেছে, তখন থেকেই আমার মেয়ে ইলমা এবং ইয়ান ভীষণ খুশি। তারা সারাক্ষণই বিভিন্নভাবে বিড়ালটিকে যত্নআত্তি করে আসছিল। ধীরে ধীরে বিড়ালটি আমাদের পরিবারের সদস্যের মতোই হয়ে ওঠে। সত্যি বলতে আমার নিজের কাছেও জারাকে ভীষণ ভালো লাগছিল। আমিও মাঝেমধ্যে তাকে খাবার দিতাম এবং আদর করতাম। সব থেকে মজার বিষয় ছিল যখন আমি অফিস থেকে বাসায় ফিরতাম তখন বিড়ালটি ঠিক আমার পাশে এসে চুপটি করে বসে থাকতো। যা দেখে সত্যিই আমার কাছে ভীষণ আনন্দ হতো।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সবকিছুই ঠিক ছিল কিন্তু যখন বিড়ালটিকে নিয়ে ঢাকায় আবার ফেরত যাওয়া হচ্ছিল ঠিক ঈদের আগে তখনই বিপত্তি বেধে যায় ইলমাকে নিয়ে। ইলমা কিছুতেই বিড়ালটিকে ঢাকায় তার আন্টির কাছে ফেরত দিতে রাজি হচ্ছিল না। এমনকি ইলমা ভীষণ চিৎকার চেঁচামেচি শুরু করে দেয় এবং অনেকটা জোর করেই তার কাছ থেকে বিড়ালটি নিয়ে ঢাকায় ফেরত পাঠানো হয় আমার ভাগ্নে এবং শাশুড়িকে দিয়ে। কিন্তু এরপর থেকেই ইলমা ভীষণ মনমরা হয়ে পড়ে এবং বিড়ালের জন্য সারাক্ষণই ভীষণ জেদ করতে থাকে।

যাইহোক আমি অনেক চিন্তা করে তারপর বিড়ালটিকে আবার ঢাকা থেকে আনিয়েছি। কারণ ইলমা ভীষণ বিরক্ত করছিল বিড়ালের জন্য। আর সত্যি বলতে আমার কাছেও বিড়ালটি ভীষণ ভালো লেগেছে। অবশেষে আমার ভাগ্নে বিড়াল জারাকে নিয়ে আবারো আমাদের বাসায় এসেছে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সত্যি বলতে আমার কাছে মনে হচ্ছে আমার বাচ্চাদের ঈদের আনন্দ আবার মনে হয় নতুন করে ফিরে এসেছে। তারা এতটাই খুশি যা বলে বোঝানো যাবে না। বিড়ালটিকে বেশ আদরে এবং যত্নে রেখেছে দুজনেই আমার কাছে মনে হচ্ছে অতিরিক্ত আদরে বিড়াল যাওয়ার অবস্থায় খারাপ হয়ে যাবে 😄

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

খাওয়া ঘুম কিংবা গোসল সব জায়গাতেই তিনজন একসাথে এবং বেশ খুনসুটিতে মেতে উঠেছে সবাই। সত্যি এ এক অনাবিল আনন্দের দৃশ্য যা আমার কাছেও ভীষণ ভালো লাগছে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

বিড়ালটি ভীষণ সুন্দর দেখতে। আসলে তার নামটা যেমন সুন্দর তেমনি তার তাকানোর ভঙ্গি এবং কার্যকলাপ গুলো সুন্দর। আমি বিভিন্ন সময়ে বেশ কাজ থেকে তার কিছু ছবি সংগ্রহ করার চেষ্টা করেছি।


ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

মাঝে মাঝে বিড়াল জারা এমন কিছু চমৎকার অঙ্গভঙ্গি করে যা দেখতে সত্যি ভীষণ ভালো লাগে। আমি মাঝে মাঝেই তার সাথে দুষ্টুমি করি এবং যত্ন করার চেষ্টা করি। সত্যি বলতে আমার বাচ্চারা এমনিতেই মাঝে মাঝে অসুস্থ থাকে। আসলে কতদিন জারাকে আমি রক্ষণাবেক্ষণ করতে পারবো তা বলতে পারছি না। যাইহোক আপাতত বিড়াল জারা আমাদের দখলে রয়েছে, যদি না কোন অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়।।।।



Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 24 days ago 

ইলমা বিড়ালটিকে অনেক পছন্দ করে এই জন্য হয়তো বিড়ালের অনুপস্থিতিতে তার এতটা খারাপ লেগেছে। আর যখনই বিড়ালটি আবার বাসায় ফিরে এসেছে তখনই ইলমার মনে আবার আনন্দ ফিরে এসেছে।

 24 days ago 

বিড়ালের নাম শুনে খুবই ভালো লাগলো। বিড়াল জারা এখন আমাদের দখলে তাই ইলমার মাঝে ঈদের আনন্দ আবার নতুন করে ফিরে এসেছে। আপনি যখন অফিস থেকে বাসায় যান তখন বিড়ালটি ঠিক আমার পাশে এসে চুপটি করে বসে থাকতো এই বিষয়টি আমার কাছে খুবই ভালো লাগলো। আশাকরি আপনি জারাকে সঠিক ভাবে রক্ষণাবেক্ষণ করতে পারবেন। ধন্যবাদ আপনাকে দারুণ একটি পোস্ট আমাদের সঙ্গে ভাগ নেওয়ার জন্য।

 24 days ago 

আসলে ভাইয়া বাচ্চারা বিড়াল পালন করতে অনেক পছন্দ করে। কিন্তু বাচ্চারা বোঝে না ওদের মতো তাদের ও যত্ন করতে হয়। যাইহোক বিড়ালের নামটা কিন্তু অনেক সুন্দর। বিড়ালটি দেখতে ও অনেক কিউট। বেশ ভালো লেগেছে বিড়ালের সাথে বাচ্চাদের আনন্দ দেখে। ধন্যবাদ আপনাকে সুন্দর কাটানো মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 24 days ago (edited)

এর আগে আপনার পোস্ট এর মাধ্যমে লিওকে দেখতে পেয়েছিলাম। আজকে জারাকে দেখে ভীষণ ভালো লাগলো। বিড়াল গুলো দেখতে ভীষণ কিউট। ঈলমা এবং ইয়ান বাবু বিড়াল পেয়ে ভীষণ খুশি। বেশ কিছুদিন বিড়ালের যত্ন করলে সত্যি পরিবারের অংশ হয়ে যায়। যদিও বিড়ালটি বাসায় নিয়ে গিয়েছিল। আবার নিয়ে এসে খুব ভালো করেছেন। বিড়াল আমিও ভীষণ পছন্দ করি। আপনার অনূভুতি গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। শুভ কামনা রইলো আপনার পরিবারের জন্য।

 24 days ago 

ইদানিং বিড়াল আমার কাছে বেশ ভালো লাগে। জারা আমাদের বাসায় আসার পর বাসার পরিবেশ চেন্জ হয়ে গেছে। যাইহোক তোমার বিড়াল ভালো লাগে জেনে খুশি হলাম।

 23 days ago 

অবশেষে জারা আমাদের দখলে পোস্ট টি পড়ে বেশ ভালো লাগলো।অতিথি বিড়ালের প্রতি বাচ্চাদের ভালোবাসা জেনে ভীষণ ভালো লাগলো ভাইয়া।আসলে বাচ্চাদের পশুপাখি ভীষণ পছন্দের হয়ে থাকে।বিড়ালটিকে বাচ্চাদের কাছ থেকে নিয়ে গেছে ওদের মনের উপরে অনেকটা প্রভাব পড়েছিলো।আপনি আবারও জারাকে এনে ওদের কাছে দেয়ার জন্য ভালো হয়েছে বাচ্চাদের জন্য। ধন্যবাদ সুন্দর পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64669.52
ETH 3430.49
USDT 1.00
SBD 2.52