Macro Photography🐛|| বিচ্ছুর 🐛 ম্যাক্রো ফটোগ্রাফী (বিচ্ছুময় সারাদিন 🐛)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
✨ সৃজনশীলতাই শক্তি ✨
বিচ্ছুর 🐛 ম্যাক্রো ফটোগ্রাফী
🐛বিচ্ছুময় সারাদিন 🐛
IMG20211124082803_01.jpg
ছবি তোলার উপর কেমন যেন একটা ভালো লাগা তৈরি হয়েছে। জানিনা কিন্তু হঠাৎ এরকম হয়েছে। কারন হিসেবে বলতে পারি নতুন ফোন কেনা হয়েছে। আমি সবকিছুর মধ্যেই কেমন যেনো সৃজনশীল কিছু খুঁজে পাই। তাই গত পোস্টে আমি পানির ফোঁটার সাহায্যে বেশ কিছু সৃজনশীল ছবি পোস্ট করেছিলাম। আমি অত্যন্ত কষ্ট পেয়েছি যে আপনারা ঐ পোস্টটি হাতে গোনা কয়েকজন ছাড়া আর কেউ বোঝেননি। আমি জানি আমার কাজের মূল্যায়ন আমি ঠিকই পাবো। আজ আপনাদের আরো কিছু সৃজনশীল ম্যাক্রো ফটোগ্রাফি দেখাবো। আমার বিশ্বাস হয়ত আজকের ছবিগুলো আপনারা বুঝবেন। চলুন দেখি বিচছুর ফটোগ্রাফী। বিচ্ছুময় সারাদিন 🐛

caterpillar-30648_640.png

🐛 বিচরণরত বিচ্ছু 🐛
IMG20211125094308_01.jpg

IMG20211125094541_01.jpg

IMG20211125094547_01.jpg

IMG20211125094533_01.jpg

IMG20211125094538_01.jpg
আসলে এই পোস্টটি আমি করেছি এই বিচ্ছুগুলোর সাথে সারাদিন কাটিয়ে। বিচ্ছু গুলো সারাদিন বিভিন্ন স্টাইলে ঘুরে বেড়াচ্ছে।

caterpillar-30648_640.png

🐛বিচ্ছু যখন খাবার খায় 🐛
IMG20211124082803_01.jpg

IMG20211125094735_01.jpg

IMG20211125090539_01.jpg

বিচ্ছু গুলো সাধারনত পাতা খেয়ে থাকে। আমি খুব কাছ থেকে দেখানোর চেষ্টা করেছি পাতা খাওয়ার দৃশ্য।

caterpillar-30648_640.png

🐛 অপরুপ সৌন্দর্য 🐛
IMG20211125091123_01.jpg

IMG20211125091141_01.jpg

IMG20211125090436_01.jpg

IMG20211124082132_01.jpg

আমি জানি বিচ্ছু অনেকে অপছন্দ করেন। কিন্তু সত্যি বলতে আমি এদের সৌন্দর্য সত্যিই উপভোগ করেছি। আর আপনাদের জন্য তার রুপ ফুটিয়ে তুললাম। দেখি এখন আপনাদের কেমন লাগে।

caterpillar-30648_640.png

🐛 বিচ্ছু শাবক 🐛
IMG20211123104906_01.jpg

IMG20211123104829_01.jpg

IMG20211124082110_01.jpg

বিচ্ছু শাবকের 🐛 ছবি তুলতে পারলাম খুব কষ্ট করে। সে বেরুতে অনেক সময় নিয়েছে। আর সে এতটাই ছোট তাকে খুঁজে পেতে আমার খুব কষ্ট হয়েছে। দেখুন ছোট্ট এই বিচ্ছু শাবককে 🐛।

caterpillar-30648_640.png

🐛 বিচ্ছুর বিষ্ঠা 🐛
IMG20211125091514_01.jpg

IMG20211125091520_01.jpg

এই বিষয়টি কার কাছে কেমন লাগবে জানিনা কিন্তু আমি বিচ্ছুর বিষ্ঠার ছবি তুললাম। যদিও এটি ভীষণ সুক্ষ কিন্তু আমি ছবি তুলতে পারলাম।

caterpillar-30648_640.png

ভিডিওটা না দেখলে মিস করবেন ☺️

🐛আমার কিছু কথা 🐛
caterpillar-148773_640.png
সংগ্রহশালা
আজকের ম্যাক্রো ফটোগ্রাফী পোস্টটি পুরোটাই ছিল বিচ্ছুময় 🐛 ছিল। আমি মোটামুটি সারাদিনের বিভিন্ন সময় ছবিগুলো তুলেছি। আর বেশ ঝামেলা পোহাতে হয়েছে আর আমার এলার্জির সমস্যার কারনে কাজটি ঝুঁকি নিয়ে করেছি। যাক আমার গত ফটোগ্রাফি পোস্টটি অনেকেই বুঝেননি।😥 তাই আজ বোঝার জন্য এই পোস্টটি করলাম আশাকরি ভালো লাগবে।☺️

caterpillar-30648_640.png

ছবির বিবরণ
বিষয়বস্তুবিচ্ছুর ফটোগ্রাফী
ছবি তোলার যন্ত্ররিয়েলমি সি-২৫
ছবির কারিগর@emranhasan
ছবির অবস্থানসংযুক্তি
আমি কে ?

IMG_20210324_171231~2.jpg

আমি মো: ইমরান হাসান। একজন যন্ত্র প্রকৌশলী ‍ (মেকানিক্যাল ইন্জিনিয়ার), যন্ত্র নিয়ে আমার পেশা আর ব্লগিং হলো আমার নেশা। খুব বেশি পছন্দ করি ভ্রমন করতে, নতুন মানুষদের সাথে পরিচিত হতে আর নতুন নতুন গল্প লিখতে। আমি একজন স্বাধীন ব্লগার।

"হতে চাই মানবতার
করি মানবতার জয় জয়কার"

" বিদায় নিলাম "

Amar_Bangla_Blog_logo_png.png

standard_Discord_Zip.gif

আমাদের সাথে যুক্ত হোন
Sort:  
 3 years ago 

আসলেই অনেক দক্ষতা রয়েছে আপনার। একেকদিন নতুন নতুন পোষ্ট নিয়ে আমাদের সাথে হাজির হোন। অনেক সুন্দর ফটোগ্রাফী শেয়ার করেছেন ভাইয়া। টাইটেল টা অনেক ভালো লেগেছে "বিচ্ছুময় সারাদিন"। বিচ্ছু গুলো আসলেই বিভিন্ন স্টাইলে ঘুরে বেড়ায়। বিচ্ছুর স্টাইল গুলো ভালই লেগেছে। বিশেষ করে গাছের চিকন ডালগুলো ধরে ঝুলার স্টাইল টা। অনেক সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি শেয়ার করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য ♥️
আশাকরি পাশেই থাকবেন।
আপনার জন্য শুভকামনা সবসময়ই রয়েছে 🥀

 3 years ago 

এখানে আমাদের সাথে আপনার ক্যাটারপিলার ফটোগ্রাফি ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ.

 3 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য 🥀

 3 years ago 

ভাইয়া ম্যাক্রো ফটোগ্রাফি গুলো অসাধারণ হইছে। বিচ্চুকে এতো কাছে থেকে কখনো দেখা হয়নি। অনেক সুন্দর ভাবে বিস্তারিত তথ্য তুলে ধরেছেন। এইজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু খুব চমৎকার মন্তব্যের জন্য 🥀
আপনার জন্য শুভকামনা সবসময়ই রয়েছে 🥀

 3 years ago 

সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফ, আপনি ব্যবহার করতে পারেন Adobe Lightroom আপনার ছবিতে শব্দের মাত্রা সামঞ্জস্য করতে।

 3 years ago 

অনেক ধন্যবাদ প্রিয় ভাই আমার ♥️
আপনার মন্তব্য পেয়ে আমি সত্যিই খুশি।
পাশেই থাকুন 🥀

 3 years ago 

সত্যি কথা বলতে ভাইয়া আপনি সকল দক্ষতার অধিকারী। সকল কাজ খুব দক্ষতার সাথে করে থাকেন। আপনার প্রতিটি পোষ্ট আমার খুবই ভালো লাগে। সকল কাজ দক্ষতার সাথে সম্পন্ন করেন এবং ফটোগ্রাফি বেশ দক্ষতার সাথে আপনি তুলেছেন এবং এটি বেশ অনেক ভালো হয়েছে আমার কাছে অনেক ভালো লেগেছে ।আমার কাছে আজকে প্রথম আপনার ম্যাক্রোফটোগ্রাফি দেখলাম। খুব সুন্দরভাবে ছবিগুলো আপনি ফটোগ্রাফি করেছেন এবং এর সামান্য কিছু বর্ণনা দিয়েছেন। অনেক ভালো লাগলো ভাইয়া

 3 years ago 

খুব ভালো লাগলো ♥️
আমি জানি আপনি আমার প্রতিটি পোস্ট মনোযোগ দিয়ে পড়েন। এজন্য সত্যিই আমি খুশি ☺️
আমি পানির ফোঁটা দিয়ে একটি ম্যাক্রো ফটোগ্রাফী করেছি হয়ত আপনার ভালো লাগবে। আমার পূর্বের পোস্টটি দেখুন ☺️

 3 years ago 

ভাই আপনার ছবিগুলো অসাধারণ হয়েছে কিন্তু সাবজেক্ট হিসেবে অন্য কিছু নিলে আমার জন্য ভাল হত। কারণ বিচ্ছু দেখলেই আমার ভয় লাগে। যাইহোক আপনার ছবি কেউ দেখুক বা না দেখুক, আপনার সৃজনশীলতার কেউ মূল্যায়ন করুক বা না করুক আপনার চেষ্টা আপনি চালিয়ে যান। ভালো লাগার সঙ্গে থাকুন। মূল্যায়ন আপনার এমনিতেই হবে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

প্রথমেই বলি আমার পোস্টের সাবজেক্ট আমি অনেক চিন্তা করে লিখি, ভাই♥️
দ্বিতীয়ত আমি আমার কাজের যথেষ্ট মূল্যয়ন পাই এবং সন্তুষ্ট ☺️
যেটা নিয়ে কথা বলেছি সেটা আমার পূর্বের পোস্টটি যা অনেকেই বোঝেননি যে ওটা কি।

আর তৃতীয়ত আমি আমার চেষ্টার সর্বোচ্চটা দিয়ে যাচ্ছি এবং আমার পোস্ট সবাই যথেষ্ট মনোযোগ দিয়ে পড়েন।☺️

যাক আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার আজকের এই পোষ্টটি দেখে আমার একেবারে শরীরে কাঁটা দিয়ে উঠলো। আমি বিচ্ছু অপছন্দ করিনা তবে আমার অসম্ভব ভয় লাগে এই জিনিসট। তবে আপনার ফটোগ্রাফী গুলো এতোটাই ভালো হয়েছে যে সবগুলো একটা একটা করে না দেখে আমি থাকতে পারিনি। প্রতিটি ছবি আমি দেখেছি অনেক বেশি সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফী গুলো।

 3 years ago (edited)

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য 🥀
আমি জানতাম এটি অনকের ভয় লাগে 🧐
অনেক ভয়ের মাঝে সৌন্দর্য লুকিয়ে থাকে তাই এটি নিয়ে কাজ করলাম। এতো ভয়ের মাঝে ভালো লেগেছে জেনে খুশি হলাম ☺️

 3 years ago 

ম্যাক্রো ফটোগ্রাফি কিন্তু সহজ কথা নয়। আপনি খুবই দূর্দান্ত ফটোগ্রাফি করেছেন ভাইয়া। সেই সাথে মার্ক ডাউন এর কাজ এবং এত্তো সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লেখা! জাস্ট অসাধারণ হয়েছে। শুভ কামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য ♥️
পাশেই থাকুন 🥀

 3 years ago 

সত্যি ভাই আপনার প্রশংসা না করে পারছি না। আপনি আসলেই সকল কাজগুলো খুবই মনোযোগ দিয়ে এবং সুন্দরভাবে করেন। আজকে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যি মুগ্ধ। আপনি খুবই সুন্দর ভাবে এই ফটোগুলো করেছেন। একদম প্রকৃত ফটোগ্রাফারের মতো। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই ♥️
খুব চমৎকার একটি মন্তব্যের জন্য 🥀
সত্যিই আমি আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করে যাচ্ছি ভালো কাজ করার। আশাকরি সবসময়ই পাশে থাকবেন 💚
শুক্রবারটা ভালো কাটুক ♥️

আপনার মেক্রো ফটোগ্রাফি জাস্ট অসাধারণ হয়েছে, প্রতিটি ছবি দেখেই আমি মুগ্ধ হয়েছি

শুভেচ্ছা রইলো, এই রকম পোস্ট আরো চাই ইমরান স্যার😍😍

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার একটি মন্তব্যের জন্য ♥️
চেষ্টা করছি আপনাদের জন্য ভালো কিছু করতে।
দোয়া এবং শুভ কামনা রইল 🥀

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72