কিছু আলোকময় আলোকচিত্র আপনাদের সামনে উপস্থাপন করলাম।

in আমার বাংলা ব্লগ2 years ago

"কিছু আলোকময় আলোকচিত্র"

Polish_20220411_001442793.jpg

ছবিটি পলিস এপস দিয়ে তৈরি

আসলে ছবি তুলতে ভালোবাসি যদিও প্রফেশনাল লেবেলের হয়না জানি কিন্তু চেষ্টা করতে দোষ কি বলুন। বেশ কিছু ছবি আপনাদের সাথে ভাগ করে নেবো যা কিছু রয়েছে ময়মনসিংহ শহরের আবার কিছু ছবি উত্তরখানের। হঠাৎ মনে হলো ছবিগুলো আপনাদের ভালো লাগবে তাই কিছু ছবির পসরা সাজিয়ে নিয়ে চলে এলাম ☺️ তো চলুন দেখে আসি আজকের ছবিগুলো।

RNFetchBlobTmp_cszigatfhu6qo3q3kheiv.jpg

"আলোকবাতি"


IMG-20211005-WA0001~2.jpg

অবস্থান সংযুক্তি

স্থান :- উত্তরা, ঢাকা
মোবাইল ডিভাইস:- রিয়েলমি সি-২৫

ধরুন আপনি ভীষণ আলোকজ্জ্বল জায়গায় আছেন হঠাৎ সব আলো নিভে গেলো আর আপনি ছেয়ে গেলেন গহীন অন্ধকারে। ব্যাপারটা কেমন লাগবে? আসলে আমাদের আলোর উপর ভরসা অনেক বেশি কিন্তু অন্ধকার পছন্দ করিনা। ছবিটি আমার উত্তরা অফিসে তুলেছিলাম। হঠাৎ বিদ্যুৎ চলে গিয়েছিল। আর কেউ একজন এই আলোকবাতি নিয়ে এসেছিল আমার সামনে।

RNFetchBlobTmp_cszigatfhu6qo3q3kheiv.jpg

"হিমু আড্ডা"


IMG-20210924-WA0021~2.jpg

IMG-20210924-WA0020~2.jpg

অবস্থান সংযুক্তি

স্থান :- ময়মনসিংহ সদর
মোবাইল ডিভাইস:- রিয়েলমি সি-২৫

"হিমু আড্ডা" আমাদের ময়মনসিংহ শহরের ঠিক প্রানকেন্দ্রে এই হিমু আড্ডা অবস্থিত। এর বিশেষ একটি বৈশিষ্ট্য হলো এখানে আপনি দিনের বেলায় আড্ডা মারতে আসতে পারবেন না। আর এখানে আপনি উচ্চস্বরে কথা বলতে পারবেন না। এখানে আড্ডার নিয়ম হলো আধারে নিরবে হারিয়ে যাবেন প্রিয় জনের সাথে। খাবার অর্ডার করবেন বিশেষ আলো জ্বালিয়ে। কিছুক্ষণ পর সুস্বাদু খাবার এসে হাজির হবে।

RNFetchBlobTmp_cszigatfhu6qo3q3kheiv.jpg

"ক্রিকেট মোড়"


IMG-20210924-WA0018~2.jpg

IMG-20210924-WA0019~2.jpg

অবস্থান সংযুক্তি

স্থান :- ময়মনসিংহ সদর
মোবাইল ডিভাইস:- রিয়েলমি সি-২৫

"ক্রিকেট মোড়", ক্রিকেট খেলা কার না পছন্দের বলুন। আমাদের ময়মনসিংহ শহরে একটি ক্রিকেট মোড় রয়েছে। এই মোড়ের এই ভাষ্কর্যটি তৈরির মূল উদ্দেশ্য হচ্ছে তরুণ প্রজন্মের কাছে ক্রিকেট খেলা জনপ্রিয় করে তোলা। ঠিক পাশেই একটি বড় ক্রিকেট মাঠ রয়েছে।

RNFetchBlobTmp_cszigatfhu6qo3q3kheiv.jpg

"ভয়াল কালো মেঘ"


IMG-20210924-WA0053-01.jpeg

ছবির অবস্থান সংযুক্তি

স্থান :- ময়মনসিংহ সদর
মোবাইল ডিভাইস:- রিয়েলমি সি-২৫

ভয়াল কালো মেঘ করিনি কখনো ভয়। বাড়ি গিয়েছিলাম কিছুদিন আগে। যখন ঢাকা ফিরবো ঠিক তার আগ মুহূর্তে কালো মেঘে ছেয়ে যায় পুরো আকাশ। মা বললো বাবা জাসনে এই কালো মেঘ আর বজ্রপাতের মধ্যে দিয়ে। আমি বললাম মা এর থেকে অনেক বড় বড় বিপদ মাথায় নিয়ে ঘুরি মা। কিন্তু কোন কথায় কাজ হয়নি সেদিন আর ঢাকায় ফিরতে পারিনি।

RNFetchBlobTmp_cszigatfhu6qo3q3kheiv.jpg

আলো ছায়াময় রঙিন আকাশ


IMG-20220327-WA0015.jpg

IMG-20220327-WA0020.jpg

IMG-20220327-WA0018.jpg

অবস্থান সংযুক্তি

স্থান :- উত্তরখান, ঢাকা
মোবাইল ডিভাইস:- রিয়েলমি সি-২৫
ছবি ইডিট:- স্নেপসিড

ছবিগুলো আমার ঢাকার বাসার ছাদের উপর থেকে সকাল এবং সন্ধ্যার আলো ছায়াময় রঙিন আকাশের ছবি। আসলে সূর্যের রক্তিম আভা শরীরে মাখতে ভীষণ পছন্দ করি আমি। আসলে এই আলোছায়া উপভোগের মাঝে আলাদা একটা মজা রয়েছে। তবে হৃদয় দিয়ে অনুভব করতে হবে।


বেঁচে থাকুক অনুভূতিগুলো
যেনো কষ্টের তীব্রতায় ম্লান না হয়ে যায়

RNFetchBlobTmp_cszigatfhu6qo3q3kheiv.jpg

Sort:  
 2 years ago 

ভাই আপনি দারুন কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন। আর এগুলোর খুব সুন্দর উপস্থাপনা ও করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। কিন্তু শেষের ফসল ফটোগ্রাফি টা অনেক বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আমার ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।
আসলে শেষের ছবিগুলো আমারো ভীষণ প্রিয়।
ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য 🥀
ভালো থাকুন দোয়া রইল 🥀

 2 years ago 

হ্যা ভাল লেগেছে ।

আলো আমার আলো ওগো আলোয় ভুবন ভরা।

শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে চোখ জুড়িয়ে গেলো ভাই। আপনার ফটোগ্রাফির তারিফ করতে হয়। লাস্টের ছবিগুলো একদম মনের সাথে গেঁথে থাকার মতো।

 2 years ago 

ধন্যবাদ ভাই এতো চমৎকার করে গুছিয়ে মন্তব্য করার জন্য 🥀
ছবি তুলতে আসলে ভীষণ ভালো লাগে।

 2 years ago 

আসলে আমাদের আলোর উপর ভরসা অনেক বেশি কিন্তু অন্ধকার পছন্দ করিনা।

আপনি ঠিক বলেছেন স্যার। আপনার ফটোগ্রাফি পোস্ট গুলো আমার ভিশন ভালো লাগে। কারন আপনি অসাধারণ ফটোগ্রাফি করে আর চমৎকার ভাবে ফটোগ্রাফি বর্ণনা দেন যা আমার কাছে ভিশন ভালো লাগে। এভাবেই এগিয়ে যান পাশে আছি সব সময়ই। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

ধন্যবাদ লিমন ছায়ার মতো পাশে থাকার জন্য।
খুব ভালো থাকো দোয়া রইল 🥀

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি খুব মুগ্ধ হলাম। সত্যিই ফটোগ্রাফি গুলো খুবই অনন্য। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার খুব ভালো লেগেছে। আপনার ফটোকপি করার দক্ষতা অনেক। এত অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

জি ভাই ছবিগুলো আমারো ভীষণ প্রিয়।
এতো সুন্দর করে মন্তব্যের জন্য ধন্যবাদ জানাই ♥️

 2 years ago 

বাহ ভাই আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। বেশ ভালো লেগেছে আলোকচিত্র গুলো। শেষের তিনটা ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রাকৃতিক যে আলোকচিত্রগুলো রয়েছে সেগুলো সত্যিই ছবিতে যেমন সুন্দর বাস্তবে ও তেমন সুন্দর। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ জানাই চমৎকার একটি মন্তব্যের জন্য। জি আসলে ঐ ছবিগুলো আমার কাছেও ভীষণ পছন্দের।

 2 years ago 

পুরো পর্বটাই যেন চমৎকার ফটোগ্রাফি সমন্বয় সাজানো হয়েছে বিশেষ করে কালো মেঘ আর শেষ বেলায় সূর্য অস্ত যাওয়ার দৃশ্য গুলো সবচেয়ে বেশি পছন্দ হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
জি ভাই পুরো পর্বটাই গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছি।
ভালো থাকুন দোয়া রইল।

 2 years ago 

অনেক সুন্দর ছিল আপনার প্রতিটা ফটোগ্রাফি ভাই।খুব দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো ভাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার ফটোগ্রাফীর প্রশংসা করার জন্য। ছবি তোলা একটি আর্ট।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে আমার ছবিগুলোর প্রশংসা করার জন্য 💌।
ভালো থাকুন দোয়া রইল।

 2 years ago 

ভাই আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর সুন্দর জায়গায় ভ্রমণ করেছেন এবং ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন,সত্যি অসাধারণ। হিমুর আড্ডা এবং ক্রিকেট মোড় এর ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
হিমুর আড্ডা আমার কাছে সবথেকে প্রিয় জায়গা পুরো ময়মনসিংহ শহরের মধ্যে।।
ধন্যবাদ ভাই আমার ছবির প্রশংসা করার জন্য 🥀

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74