"বৃষ্টিময় প্রশান্তি ছুঁয়ে যাক আপনার হৃদয়" 🤗

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

স্বস্থির বৃষ্টি আর কিছুটা মনের প্রশান্তি 🤗


Polish_20220726_092314192.jpg

শুভ সকাল প্রিয় #amarbanglablog বাসী 🤗 আশাকরি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। গতকাল বিকেলে তীব্র গরম ছাপিয়ে শীতল অনুভূতি নিয়ে চমৎকার এক পসলা বৃষ্টি হয়েছে, যা সত্যিই পুরো পরিবেশটা শীতল করে দিয়েছে। বিশ্বাস করুন আমার কাছে মনে হচ্ছিল পুরো প্রকৃতি যেন নতুন করে প্রান ফিরে পেয়েছে।

IMG20220725124009~2.jpg

IMG20220725122900~2.jpgIMG20220725122812~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

হঠাৎ দুপুরের দিকে পুরো আকাশ মেঘাচ্ছন্ন হয়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। এর আগেও কয়েকদিন গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে কিন্তু এতে গরম কমেনি। তাই প্রার্থনা করছিলাম যাতে অন্তত মুষুলধারে বৃষ্টি হয়। অবশেষে স্বস্থির বৃষ্টি শুরু হলো 🤗

IMG20220725123316~2.jpgIMG20220725123317~2.jpg

IMG20220725124107~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

একটানা আধা ঘন্টা বৃষ্টি হলো, এতেই পানি ঝমে যায় রাস্তায়। কয়েকটি রিকশা যাত্রী নিয়ে বৃষ্টির মধ্যে চলাচল করছে। আমার ভীষণ ইচ্ছে করছিল বৃষ্টিতে ভিজতে কিন্তু কদিন আগে জ্বর থেকে উঠলাম, তাই এই চিন্তা মাথা থেকে বাদ দিয়ে বৃষ্টির দিকে মনোনিবেশ করলাম। বৃষ্টি সবসময়ই আমার ভীষণ ভালো লাগে আর দাঁড়িয়ে দাঁড়িয়ে বৃষ্টি দেখতে ভালো লাগে। মনে হয় সৃষ্টিকর্তার অপার মহিমা মাটিতে ছড়িয়ে পড়েছে যা একমাত্র মানব কল্যানের জন্য। কদিনের অনাবৃষ্টি আর গরমে আমাদের যেখানে নাভিশ্বাস উঠেছে সেখানে এই বৃষ্টি আশীর্বাদ বলে আমি মনে করি।

IMG20220725124039~2.jpg

IMG20220725123245~2.jpg

IMG20220725123242~2.jpgIMG20220725123239~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

হঠাৎ আমাদের বাসার সামনেই একদল তরুণের দেখা পেলাম যারা বৃষ্টিতে ভিজে আনন্দ করার সিদ্ধান্ত নিয়েছে। তাদের এই দুষ্টুমি দেখে আমার ছোটবেলার স্মৃতি মনে পড়ে গেল। বৃষ্টির মধ্যে কত ফুটবল খেলেছি আর পুকুরে ঝাপ দিতাম বৃষ্টি মাথায় নিয়ে। আসলে ছোটবেলার এই স্মৃতিগুলো মনে করতে গিয়ে কোথায় যেন হারিয়ে যাই এক মূহুর্তের জন্য। ছেলেগুলো বেশ দুরন্ত, বৃষ্টি পানিতে কি দুষ্টুমি করলো আর আমি অবাক হয়ে তাকিয়ে রইলাম।

IMG20220725123457~2.jpg

IMG20220725123451~2.jpgIMG20220725123512~2.jpg

IMG20220725123347~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

ছবিগুলো আমার বারান্দা বাগানের পুঁইশাকের উপর বৃষ্টির ফোঁটা পরার ছবি। বৃষ্টির ফোঁটা যখন বিন্দু বিন্দু আকারে গাছের পাতায় জমে থাকে এই দৃশ্য আমার ভীষণ ভালো লাগে। কেমন যেনো মনে হয় ঐ বৃষ্টির ফোঁটার মাঝে বেশ খানিকটা আবেগ অনুভূতি জড়িয়ে রয়েছে।



"বৃষ্টিময় প্রশান্তি ছুঁয়ে যাক আপনার হৃদয়"

Sort:  
 2 years ago 

সত্যি ভাই এইরকম বৃষ্টি প্রশান্তিরই হয়ে থাকে। আমাদের দিকেও গত দিন এইরকম শান্তির পরশ বয়ে গেছে। এইরকম বৃষ্টি হলে আমি নিজেও বের হয়ে যায় বৃষ্টিতে ভিজতে। দারুণ এক অনূভুতি বলা যায়। বৃষ্টির ফটোগ্রাফি গুলো চমৎকার করেছেন ভাই। অনেক সুন্দর হয়েছে।।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য আসলে অনেকদিন পর এরকম বৃষ্টি বেশ প্রত্যাশার ছিল।
তাইতো মনের অনুভূতি ব্যক্ত করার চেষ্টা করেছি।
আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

 2 years ago 

বৃষ্টির দিনের অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।। আপনার অনুভূতি গুলো জানতে পেরে খুব ভালো লাগলো ।।বৃষ্টির দিন আমার কাছে খুবই ভালো লাগে।।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
বৃষ্টির দিনের অনুভূতিগুলো ব্যাক্ত করার চেষ্টা করেছি।
আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম ভাই।

 2 years ago 

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7ytBt2D5JJoUQzty27oRRna5Qrn21eR2qude7YoDRWbAZbCD5P9YJ7AMQJ7RJaSTtFhRNbn4WkFWMzBnBibZJ2Dhgc95EN.jpeg

বৃষ্টিতে ভিজতে আমার ভীষণ ভালো লাগে। ছোট ছেলেদের বৃষ্টিতে ভেজা দেখে অনেক ভালো লাগলো। আপনি চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। বৃষ্টির ফোঁটার মধ্যে আবেগ রয়েছে আপনি ঠিক বলেছেন। উপরের এই ছবিটি আমার ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে চমৎকার পোস্ট উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ লিমন।
ছোটবেলায় কত যে বৃষ্টিতে ভিজেছি 🤗
এই ছবিটি আমার কাছেও ভালো লেগেছে।

 2 years ago 

আসলেই গরমে কিছুটা স্বস্তি মিলেছে বৃষ্টির কারনে।বাচ্চাদের বৃষ্টিতে ভিজতে দেখলে আমারো ছোট বেলার স্মৃতি মনে পরে যায়।ভালো লাগলো আপনার বারান্দায় পুঁইশাকের উপর বৃষ্টির ফোঁটা গুলো।ধন্যবাদ

 2 years ago 

জি বেশ কিছুদিন গরম থাকায়, এই বৃষ্টি বেশ প্রশান্তি এনে দিয়েছে জনজীবনে।
চেষ্টা করেছি লিখার মাধ্যমে অনুভূতি প্রকাশ করার জন্য।

 2 years ago 

বৃষ্টিময় দিনের খুবই সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে খুবই ভালো লেগেছে আমার কাছে ।বাচ্চাদের বৃষ্টির পানিতে খেলা করা দেখে ছোটবেলার কথা মনে হয়ে গেল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমারও ওদের খুনসুটি দেখে ভীষণ ভালো লেগেছে। ইচ্ছে করছিল ওদের সাথে যোগ দেই।
ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য 🥀

 2 years ago 

বাহ বৃষ্টির দিনে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন তো এবং সেগুলো যথাযথ বর্ণনার মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাই এই বৃষ্টি বহু প্রতিক্ষিত ছিল।
তাই আবেগ অনুভূতি মিলিয়ে লিখার চেষ্টা করেছি।
আপনাদের ভালো লাগা আমার স্বার্থকতা।
শুভ কামনা রইল ভাই।

 2 years ago 

আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল এত সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

বৃষ্টির সময়টা আসলেই খুবই আনন্দময়। আর দেখতেও অনেক বেশি ভালো লাগে। দারুন ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই দেখার মতো ছিলো। ভাই বিশেষ করে শেষের ফটোগ্রাফি টা আমার কাছে খুব ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
আমি ছবিগুলোর সাথে নিজের আবেগ অনুভূতি প্রকাশ করার চেষ্টা করেছি।
শুভ কামনা রইল ভাই।

 2 years ago 

বৃষ্টির সময়ের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। ছোট বাচ্চাদের বৃষ্টিতে ভেজার দৃশ্যটি সবচেয়ে ভালো লেগেছে আমার কাছে। এছাড়া পাতার ওপর বৃষ্টির পানি পড়ার ফটোগ্রাফিটাও খুব সুন্দর লাগছে দেখতে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু।
আসলে বৃষ্টি যখন শুরু হলো তখন সত্যিই একটা চমৎকার অনুভূতি কাজ করছিল তাই ছবিগুলো তুলেছি। আর নিজের সবটুকু অনুভূতি মিশিয়ে পোস্টটি করেছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67334.81
ETH 3235.43
USDT 1.00
SBD 2.64