আমার তোলা আলোকচিত্র :) বারান্দা বাগান

in আমার বাংলা ব্লগ2 months ago
:) আমার তোলা আলোকচিত্র :)
বারান্দা বাগান

ছবিটি কেনভা দিয়ে তৈরি

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার।
শুক্রবার মানে আমার ফটোগ্রাফি দিবস আর সব সময় চেষ্টা করে আসছি ব্যতিক্রমধর্মী ছবি উপস্থাপন করার। আজকের ফটোগ্রাফি থিম হচ্ছে আমার বারান্দা বাগান।
আসলে আপনার ইচ্ছা শক্তি থাকলে যেখানে খুশি ঠিক সেখানেই আপনি চমৎকার ছবি তুলতে পারেন। তবে অবশ্যই আপনাকে বেশ গভীর চিন্তার অধিকারী হতে হবে এবং সুন্দরভাবে সবকিছু অবলোকন করার মত ক্ষমতা থাকতে হবে।

যাই হোক আমি চেষ্টা করি আমার খাবার টেবিল থেকে শুরু করে বারান্দা বাগান এবং খোলা নীল আকাশ থেকে শুরু করে সবুজ ঘাস অবধি আমার ছবি তোলার পরিধি বিস্তৃতি ঘটানোর জন্য। এটা আমার সবথেকে ভালো লাগার কাজ গুলোর মধ্যে একটি। ছবি তোলাকে আমি শুধুমাত্র একটি কাজ মনে করি না বরং এর মধ্যে আমি অসম্ভব আনন্দ খুঁজে পাই। যাই হোক অনেক বকবক করে ফেললাম, এখন চলুন আমার ফটোগ্রাফি দিবসের আজকের আয়োজন দেখে আসি।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট গাঁদা ফুল। এটা আমার বাগানের নতুন সদস্য। কিছুদিন আগে বেশকিছু গাঁদা ফুলের গাছ কিনেছিলাম। আর সেই ফুল থেকেই বেশ কিছু চারা গাছ হয়েছে। এখন সেই চারা গাছগুলো থেকেই এই ছোট্ট ছোট্ট গাঁদা ফুলের উৎপত্তি ঘটেছে। ফুলগুলো দেখতে কিন্তু সত্যিই অসাধারণ।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট সাদা স্ট্রবেরি ফুল। এইতো সেদিন আমি বেশ কয়েকটি স্ট্রবেরি গাছ কিনে এনেছিলাম। আর সেগুলোকেই সবজির খোসা, চা পাতা এবং বিভিন্ন জৈব সার দিয়ে রোপন করেছিলাম। মাত্র কিছুদিন আগে সেখানে ফুল এসেছিল সাদা সুন্দর এবং চমৎকার দেখতে ফুল গুলো। আমার মনে হয় এই স্ট্রবেরি ফুল আজকে আমার মাধ্যমেই অনেকেই প্রথম দেখলেন। যাইহোক স্ট্রবেরি ফুল আপনাদের কাছে কেমন লাগলো আশা করি জানাবেন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

রসালো স্ট্রবেরি ফল 🍓 এইতো সেদিন চমৎকার সাদা স্ট্রবেরি ফুল ধরেছিল। হঠাৎ করেই দেখলাম সেই ফুল থেকে ধীরে ধীরে একটি ছোট্ট স্ট্রবেরির আকৃতি নিতে শুরু করল। প্রথম অবস্থায় এটি হালকা সাদা এবং সবুজ থাকলেও পরবর্তীতে সেটা কিছুটা আকার বৃদ্ধি করে লাল রঙের হতে থাকে। এরপর পেকে একদম টসটসে লাল রঙের হয়ে যায়। সত্যি বলতে আমার এই পাকা ফলটি দেখে এতটাই আনন্দ হচ্ছিল সেটা বলে বোঝাতে পারবো না।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ভিন্ন অ্যাঙ্গেল থেকে তোলা স্ট্রবেরি ফলের ফটোগ্রাফি। আসলে আমি হয়তো এখনো খুব ভালো ফটোগ্রাফি করতে পারি না, তবে শেখার চেষ্টা করছি। আমার এই দুটো ছবি কেমন লাগলো আশা করি আপনারা জানাবেন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

লাল সবুজ ক্যাপসিকাম। আমার একটি ক্যাপসিকামের গাছ ছিল। আর সেখানেই এই ক্যাপসিকামটি ধরেছিল। প্রথমে সবুজ রং থাকলেও ধীরে ধীরে এটির আকৃতি বড় হতে থাকে এবং আস্তে আস্তে লাল রং ধারণ করতে থাকে। কিন্তু পুরোপুরি লাল হওয়ার আগেই আমার ছেলে ইয়ান এটিকে ছিড়ে নিয়ে আসে। কি আর করা আমি এই লাল সবুজ ক্যাপসিকামের ছবি তুলে নিলাম, আপনাদের দেখানোর জন্য।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

পাকা টসটসে টমেটো। আপনারা হয়তো অনেকেই জানেন আমার বারান্দা বাগানে আমি সবজির খোসা এবং অন্যান্য জৈব উপকরণ দিয়ে সবজির চাষ করে থাকি। আর সেখানেই আমি বেশ কয়েকটি টমেটো চারা লাগিয়েছিলাম। টমেটো গাছে বেশ কিছু টমেটো ধরেছে এবং গাছেই পাকতে শুরু করেছে। আমি কিন্তু গাছে থাকা এই পাকা টমেটো লোভ সামলাতে পারলাম না প্রথমেই চমৎকার ভাবে ছবি তুলে নিলাম তারপর সালাত করে খেলাম। একটা ভিন্ন রকম স্বাদ এবং তৃপ্তি অনুভব করলাম আমার গাছের টমেটো খেয়ে।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

আমি হয়তো এখনো খুব ভালো ফটোগ্রাফি করতে পারিনা। তবে আপনাদের দোয়ার বরকতে চেষ্টা করে যাচ্ছি প্রতি সপ্তাহে বেশ কিছু ছবি উপহার দেয়ার। সত্যি বলতে আপনাদের ভালোলাগা আমার সার্থকতা। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন তবে এই ফটোগ্রাফি পর্বে সাদা স্ট্রবেরি ফুলের সৌন্দর্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। তাছাড়া এই ফুলের সৌন্দর্যটা আজকেই প্রথম উপভোগ করলাম। স্বচ্ছ সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই, বরাবরের মতো চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

 2 months ago 

শুক্রবার আপনার ফটোগ্রাফি দিবস জানি।আর আপনার বারান্দা বাগানের ঢাকার কিছু ফটোগ্রাফি আমার দেখার সুযোগ হয়েছিল।আজ আবার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। দারুন লাগলো ফটোগ্রাফি গুলো। আপনার ফটোগ্রাফির মাধ্যমে আমি আজ স্ট্রবেরী ফুল প্রথম দেখতে পেলাম।দারুন লাগলো ফুলটি।মাশাল্লাহ স্ট্রবেরী ও তো দারুন হয়েছে। লাল ক্যাপসিকাম ও হয়েছে দেখছি।খুব চমৎকার বাগানই করেছেন বারান্দায়। গাঁদা ফুলের কালারটিও কিন্তু দারুন। এমন নানা রকমের গাছ থাকলে মনে শান্তি বিরাজ করে।ধন্যবাদ ভাইয়া অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ আপু বরাবরের মতো চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
আমার ছোট্ট বারান্দায় চেষ্টা করেছি কিছু গাছ রোপণ করতে। এগুলো কিন্তু আমাকে বেশ প্রশান্তি এনে দেয়। আপনিও কিছু গাছ লাগাতে পারেন।

 2 months ago 

বাহ্ বেশ ভালো লাগলো তো আপনার কথা ‍গুলো পড়ে। ফটোগ্রাফির তো দেখছি আবার দিবসও আছে। আপনি আপনার ফটোগ্রাফি দিবসে আমাদের সাথে দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আমার মনে হচ্ছে আপনি কিন্তু একজন সত্যিকারের ফটোগ্রাফার। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

হা হা হা 😄
আসলে আমি সবকিছু একটু ভিন্নরকম করে চিন্তা করতে পছন্দ করি। বলতে পারেন নিজেকে নিজেই মোটিভেশন দেই, তাছাড়া আসলে এগিয়ে যাওয়া মুশকিল। আর আগামীকাল আমার পাওয়ার আপ দিবস 😄

 2 months ago (edited)

আসলে যারা শহরে বসবাস করে । তারা খুব অল্প জায়গার মধ্যে এত সুন্দর করে ফুলের গাছ বিভিন্ন ধরনের সবজি টবের মধ্যে চাষ করে সত্যিই দেখতে অনেক সুন্দর লাগে। যেটা নিজের একটা প্রশান্তি এনে দেয়। আজকে আপনি তারই কিছু দৃশ্য খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন । বিভিন্ন ফুল স্ট্রবেরি যেগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে করা হয়েছে বলেই দেখতে সুন্দর ভালো লাগছে।

 2 months ago 

দুঃখিত, আপনার মন্তব্য পড়ে না হেসে পারলাম না। আপনি কি আমার পোস্টটি পড়েছেন?
এখানে ফুল বাগানের ছবি না, আমার বারান্দায় থাকা বিভিন্ন জিনিসের ছবি তোলার চেষ্টা করেছি। আশাকরি মন্তব্য করার ক্ষেত্রে আরো যত্নশীল হবেন।

 2 months ago 

বারান্দা বাগানের খুব সুন্দর সবজির আয়োজন দেখে সত্যি মুগ্ধ হলাম। আসলে এত অল্প জায়গাতে এত সুন্দর করে টবের মধ্যে সবজি চাষ সত্যি মুগ্ধ করেছে। বিশেষ করে আপনার ফটোগ্রাফি গুলো এত সুন্দর হয়েছে সেজন্য দেখতে সুন্দর লাগছে। স্ট্রবেরি যেটা খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক ধন্যবাদ ভাই বরাবরের মতো চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য। ভালো থাকুন দোয়া অবিরাম।

 2 months ago 

আসলে যারা শহরে বসবাস করে । তারা খুব অল্প জায়গার মধ্যে এত সুন্দর করে ফুলের গাছ বিভিন্ন ধরনের সবজি টবের মধ্যে চাষ করে সত্যিই দেখতে অনেক সুন্দর লাগে। যেটা নিজের একটা প্রশান্তি এনে দেয়। আজকে আপনি তারই কিছু দৃশ্য খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন । বিভিন্ন ফুল স্ট্রবেরি যেগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে করা হয়েছে বলেই দেখতে সুন্দর ভালো লাগছে।

 2 months ago 

কিযে বলেন আপনি ফটোগ্রাফি করতে পারেন না। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে জাস্ট অসাধারন লাগে আমার কাছে। আপনার ফটোগ্রাফি করা দেখে আমিও শিখেছি। বারান্দা বাগান এ দেখছি বেশ কিছু নতুন গাছ এড করেছেন। স্ট্রবেরি ফুল আমি আপনার পোস্ট এর মাধ্যমে দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। স্ট্রবেরি খেতে ভীষণ মজা লাগে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান। পাশে আছি ইনশাআল্লাহ। শুভ কামনা রইলো ভালো থাকবেন।

 2 months ago 

ধন্যবাদ লিমন।
স্ট্রবেরি ফুল আমিও প্রথম দেখেছিলাম সেদিন। দেখতে বেশ সুন্দর এটি।

 2 months ago 

বাহ ভাই আপনি মারাত্মক কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। স্ট্রবেরি ফুল এর আগে কখনো দেখিনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখার সুযোগ হলো। আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ দারুন হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 2 months ago 

হা হা 😄
আমার ছবিগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। হ্যা স্ট্রবেরি ফুল সত্যিই সুন্দর দেখতে।

 2 months ago 

বোঝাই যাচ্ছে ফটোগ্রাফি করার ব্যাপারে আপনি অনেক বেশি দক্ষ, আসলেই আমাদের চারিদিকে কত কিছু যে রয়েছে আর এগুলো যদি আমরা গভীর চিন্তায় এনে ফটোগ্রাফি করার চেষ্টা করি তাহলে ফটোগ্রাফি গুলো দেখতে আসলেই অনেক বেশি সুন্দর হবে। আপনি বরাবরি অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে থাকেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ ভাই।
আসলেই চারিদিকে অনেক সুন্দর কিছু রয়েছে কিন্তু আমরা দেখতে পাই না। যাইহোক চেষ্টা করেছি কিছু ছবি উপহার দেয়ার।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68516.58
ETH 3713.75
USDT 1.00
SBD 3.74