আমার তোলা আলোকচিত্র:) ফুলের মাঝে।

in আমার বাংলা ব্লগ5 months ago
:) আমার তোলা আলোকচিত্র :)
ফুলের মাঝে

শুভ বিকেল আমার #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। শুক্রবার মানেই ফটোগ্রাফী দিবস, আর বরাবরের মতো আজও চলে এলাম কিছু ছবি নিয়ে। আজকের ছবির মূলত ফুল নিয়ে। ফুল ভালোবাসে না এমন লোক পাওয়া কঠিন, আমিও তার ব্যাতিক্রম নই।
বলতে পারেন প্রচন্ড ভালোলাগা থেকেই ফুলের ছবি তোলার চেষ্টা করি। এই সময়টাতে চারিদিকে ফুলের ছড়াছড়ি। মাঝে মাঝে তো ইচ্ছে করে বড়সড় একটা ফুলের বাগান করে ফেলি 😄
যাইহোক আজ যে ছবিগুলো শেয়ার করলাম আশাকরি আপনাদের ভালো লাগবে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

লাল সাদা ডালিয়া। কি চমৎকার তার সৌন্দর্য। সত্যিই মনোমুগ্ধকর একটি ফুল। ইচ্ছে করে লম্বা সময় নিয়ে তাকিয়ে থাকি। ছবিগুলো খুব কাছ থেকে তোলার চেষ্টা করেছি।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

হলুদ ডালিয়া। আমার ফুলের নাম তেমন মনে থাকে না, যদি নাম ভুল হয় তাহলে আশাকরি জানাবেন 😄 একদমই টকটকে হলুদ রঙের ফুল। জাষ্ট অসাধারণ দেখতে লাগছে ফুলটি।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সূর্যমুখী ফুল। এই সময়ের অসাধারণ ফুলগুলোর মধ্যে সূর্যমুখী ফুল অন্যতম। আজ সকালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে কাজ করতে গিয়ে ছবিগুলো তুলেছি। আমি একটা সময় নিজেও বেশ কিছু সূর্যমুখী ফুল লাগিয়েছিলাম, আর এর বীজ থেকে সামান্য তেল পেয়েছিলাম। আজ ছবিগুলো তোলার সময় সেই দিনগুলো মনে পরে যাচ্ছিল।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

এই ফুলটির নাম নেট ঘেঁটে বের করলাম ডালিয়া। যাইহোক ফুলটি ছোট আকৃতির কিন্তু দেখতে বেশ সুন্দর। একজন ফুল গাছ বিক্রেতা কিছু গাছ নিয়ে ঘুরছিল, তার থেকে কয়েকটি গাছ কিনলাম আর ছবিগুলো তুলেছি।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

যাইহোক এই ছিল আমার আজকের আয়োজন। আশাকরি ছবিগুলো আপনাদের ভালো লেগেছে। সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিলাম আজকের মতো।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আসলে ভাইয়া ফুল সৌন্দর্যের প্রতীক। আমি ও আপনার মতো ফুল অনেক পছন্দ করি।আপনার প্রতিটি ফটোগ্রাফি এর পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

শীতকাল মানে হচ্ছে ফুলের সমারোহ। ফুলের সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। বিভিন্ন ধরণের ডালিয়া ফুল গুলো দেখতে অসাধারন লাগতেছে। সূর্যমুখী ফুল গুলো দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। অনেক দিন পরে সূর্যমুখী ফুল দেখতে পেলাম। ফটোগ্রাফি দিবস উপলক্ষে চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ধন্যবাদ লিমন।
চেষ্টা করলাম কিছু ছবি উপহার দেয়ার।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। সত্যিই ফুল গুলো দেখতে অসাধারণ লাগছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বরাবরই আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেন।
আজকের ফটোগ্রাফি গুলো সৌন্দর্য দারুন ভাবে উপভোগ করলাম একসাথে অনেকগুলো ফুল।
আসলে ফুলের সৌন্দর্য প্রতিনিয়তই আমাকেও মুগ্ধ করে।
প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি সম্পর্কে দারুন উপস্থাপনা করেছেন যেটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফুলের সৌন্দর্য আমাকেও মুগ্ধ করে এবং চেষ্টা করি সেগুলো মোবাইল ক্যামেরায় ধারণ করার।
ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

 5 months ago 

আসলে ভাই কি বলবো আপনি আজকে যে ফুলে ফটোগ্রাফি গুলো করেছেন সত্যিই ফটোগ্রাফি গুলো মনে হচ্ছে একেবারে বাস্তবে দেখছি। প্রত্যেকটা ফটোগ্রাফি এতটাই সুন্দর হয়েছে দেখে আমি মুগ্ধ হয়েছি। লাল ডালিয়া ফুলটি দেখে মনে হচ্ছে জীবন তো একটি ফুল যেন টগবগে সামনে ঝুলছে। খুবই চমৎকার হয়েছে ভাই ধন্যবাদ এত চমৎকার ফুল গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য। হ্যা প্রথম ফুলটা আসলেই বেশ সুন্দর দেখাচ্ছে।

 5 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে দেখতে খুবই ভালো লাগে। আপনি যে ফুলগুলো ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করেছেন সেগুলো আসলেই অনেক সুন্দর। বিশেষ করে ডালিয়া ফুলের ফটোগ্রাফি এবং সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে।

 5 months ago 

ডালিয়া এবং সূর্যমুখী ফুল আমার খুব পছন্দের, তাইতো ছবিগুলো গুছিয়ে উপস্থাপন করলাম।
ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 5 months ago 

শীতকাল মানেই চারদিকে ফুল আর ফুল। কত রকম ফুল যে দেখা যায় তার কোন হিসাব নেই । আর এখনতো দেশী ফুলের সাথে সাথে অনেক বিদেশী ফুলের চাষও হচ্ছে আমাদের দেশে। তা যাই হোক বেশ সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর লাগছে। তবে প্রথম ফুলটি দেখতে যেমন সুন্দর ফটোগ্রাফিও তেমন সুন্দর হয়েছে। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 5 months ago 

অনেক ধন্যবাদ আপু।
চেষ্টা সবসময়ই করি আপনাদের ভালো কিছু উপহার দিতে। আপনাদের ভালো লাগা আমার স্বার্থকতা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55