স্বরচিত কবিতা:) প্রেমিকের কাব্যিকতা 🌿🍃

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)
স্বরচিত কবিতা:) প্রেমিকের কাব্যিকতা 🌿🍃


ছবিটি আনস্প্লেস থেকে নিয়ে কেনভা দিয়ে তৈরি

" পটভূমি এবং আলোকপাত "

"কাল্পনিক অনুভূতি থেকে লিখা"

কবিতা লিখার অনুভূতি সেই কবে থেকে হৃদয়ে লালন করে আসছি, তবে হঠাৎ করেই প্রেমে পরার অনুভূতিগুলো লিখা বড্ড কঠিন হয়ে গেছে। এক অপ্সরার চোখের মিষ্টি চাহনি আমার কবিতার ভাষা কেড়ে নিয়েছে। ভাবতে অবাক লাগছে আমার কবিতার লাইনগুলো ভুলতে বসেছি। তার হাসি আর খুনসুটি আমার কাব্যের আবেগে হঠাৎ প্রেম জ্বলুনি ছড়িয়েছে। মাঝে মাঝেই তাকে নিয়ে লিখতে চেষ্টা করতাম একবার লিখেছিলাম তাকে ঘিরে পুরো একটা কবিতা, না একদিনে নয়। দিনের পর দিন নির্ঘুম রাত কাটিয়ে লিখেছি প্রতিটি লাইন।

তাকে একবার চোখের আড়াল করলে মনে হতো যেন পুরো জগৎ আঁধার। চেষ্টা করেছি একটু কাছে আসার কিন্তু পাগল কবি যে এভাবে কষ্টের ধাক্কা খাবে তা ভাবতেই পারিনি। সে নাকি অন্য কারো বাগানের ফুল আর তার আকাশেই উড়ে। আমি হতচ্ছাড়া নাটাই ছুতে গিয়ে ঘুড়িটাই হারালাম। আজ সে বড্ড দূরে তার প্রিয় মানুষের হাত ধরে বহু দূরে। আমি আর আমার কবিতা পরে রয়েছে আমার ভালোবাসার আঙিনায় আঁস্তাকুড়ে। ধুঁকছে হৃদয় তার বিরহে, শ্বাস বড্ড ভারি কাব্যিক হৃদয়ে। ভাবছি হবে কি লিখা তোমার আমার প্রেম কাহিনী?

প্রেমিকের কাব্যিকতা 🌿🍃

আঁধার রাতের নিস্তব্ধ নিরবতায়
হৃদয়ের তীব্র ব্যাকুলতায়,
প্রেম যখন তৃষ্ণার্ত চাতক প্রায়
নির্ঘুম রাত যেন ভাসে বিষন্নতায়।

স্বপ্নগুলো দুঃস্বপ্নের চাদরে
মন হারায় স্বপ্নকন্যার বিরহে
ভালোবাসার মায়ার অগোচরে
কবিতা লিখে মন ব্যাকুল আবদারে।

প্রাণ হারায় ব্যার্থ প্রেম ক্ষনে ক্ষনে
তীব্র যাতনা ভালোবাসার বিষ দংশনে
আমার প্রেমের সমাধি হয়তো রচনা
প্রিয়ার সুখ দিবস হয়েছে সূচনা।

কাঁদে হিয়া হাসি মুখের আড়ালে
প্রেম পাপে পুড়ছি যেন অনলে
হয়তো পাওয়া হলোনা প্রেম সুধা
অপূর্ণ প্রেম বাড়িয়েছে মরন ক্ষুধা।

কত প্রেম আর কাব্যিক অনুভূতি
প্রমিকের বাড়ায় বাসনা জ্বলুনি
প্রেম শাশ্বত অমর হয় জানি
কভু হবে কি লিখা আমার প্রেম কাহিনী?

❤️‍🔥 পরিশেষ ❤️‍🔥

আজকের কবিতাটি কাল্পনিক অনুভূতি থেকে নিজের মতো গুছিয়ে লিখার চেষ্টা করেছি 😄 যদি আপনার ভালোলাগার অনুভূতি হয় তাহলে আশাকরি মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

দারুন একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে হৃদয় ছুঁয়ে গেল। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপনার কবিতাটি। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাই।
আমার কবিতা আপনার হৃদয় ছুঁতে পেরেছে জেনে সত্যিই ভীষণ খুশি হলাম।
কৃতজ্ঞতা প্রকাশ করছি চমৎকার মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রথমে শুরুর দিকে পড়ে আমি তো ভেবেছি এই কবি বোধ হয় নিজের কথাই লিখছেন! পড়ে শেষে এসে দেখি কাল্পনিক! তবে বেশ ভালো লিখেছেন ভাই। আর প্রেমে আসলে হারানোর ভয় থাকেই। যেহেতু অনেক প্রতিবন্ধকতা আয়াএ পথে, যদি তাকে না পাই, যদি হারিয়ে ফেলি- এই ভয় খুবই স্বাভাবিক প্রেমিক হৃদয়ে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হা হা হা 😄
আমি জানতাম অনেকেই ঠিক আপনার মতো ভেবে নেবে। তাই প্রথমে এবং শেষে স্পষ্ট উল্লেখ করেছি এটা কাল্পনিক 🤓
যাইহোক আপনার এই ভালো লাগা আমার স্বার্থকতা 😊

Posted using SteemPro Mobile

 4 months ago 

কত প্রেম আর কাব্যিক অনুভূতি
প্রমিকের বাড়ায় বাসনা জ্বলুনি
প্রেম শ্বাশত অমর হয় জানি
কভু হবে কি লিখা আমার প্রেম কাহিনী?

কাল্পনিক প্রেমের কবিতা গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। ভালোবাসার মানুষটি কে নিয়ে কবিতা লেখার চেষ্টা বেশ ভালো ছিলো। কবিতার লাইন গুলো বেশ ফুটে উঠেছে। লিখে ফেলুন প্রেম কাহিনী বেশ ভালো লাগবে আমাদের। উপরের লাইন গুলো অনেক বেশি ভালো লাগলো। আপনার ভিন্ন রকম কবিতা গুলো সব সময়ই ভালো লাগে। কবিতাটির মাঝে আপনার কাল্পনিক অনুভূতি ফুটে উঠেছে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 4 months ago 

প্রেমের কবিতা গুলো পরতে একটু বেশি ভালো লাগে। আপনি বরাবরই চমৎকার চমৎকার কবিতা উপহার দিয়ে থাকেন। আপনার লেখা আজকের প্রেমিকের কাব্যিকতা কবিতাটি পরে বেশ ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর ভাবে লিখেছেন। এজন্য আবৃত্তি করে ও ভীষণ ভালো লাগলো। সবমিলিয়ে এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকবেন ❣️

 4 months ago 

ভাই আপনার কবিতাগুলি সব সময়ই অনেক চমৎকার হয়। আজকে আপনার স্বরচিত "প্রেমিকের কাব্যিকতা" কবিতাটি পড়েও অনেক ভালো লাগলো। এই কবিতাতে যে সব শব্দ ব্যবহার করেছেন সব শব্দগুলোই বেশ সমৃদ্ধ। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

দারুন একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে হৃদয় ছুঁয়ে গেল। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপনার কবিতাটি। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার স্বরচিত কবিতা "প্রেমিকের কাব্যিকতা" আমার কাছে অসাধারণ লেগেছে। আপনি সব সময় আপনাদের মাঝে ভালো কবিতা উপস্থাপনা করে থাকেন। এবারও তার ব্যতিক্রম নয়। প্রতিটি লাইন খুবই সাবলীল ও ছন্দ মিলিয়ে লিখেছেন। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার কবিতা।

 4 months ago 

কাল্পনিক অনুভূতি থেকে চমৎকার একটি কবিতা আজ শেয়ার করলেন ভাইয়া। কবিত্তা কল্পনা থেকেই কিন্তু দারুন লেখা যায়।যার কল্পনা শক্তি প্রবল সেই ই সুন্দর কবিতা লিখতে পারে।খুব ভালো লাগলো আপনার লেখা কবিতাটি পড়ে। ধন্যবাদ জানাই চমৎকার এই কবিতাটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

একদম ঠিক বলেছেন আপু, যার কল্পনা শক্তি প্রখর সে চাইলেই অনেক কিছু গুছিয়ে লিখতে পারে।
আপনার ভালো লাগা আমার স্বার্থকতা। 🤗

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67164.91
ETH 3518.77
USDT 1.00
SBD 2.71