ভালো লাগার মতো বেশ কিছু আলোকচিত্র || ভালো ছবির খোঁজে।

in আমার বাংলা ব্লগ2 years ago
ভালো লাগার মতো বেশ কিছু আলোকচিত্র
ভালো ছবির খোঁজে

Polish_20220626_224548116.jpg

🍄 সুত্রপাত 🍄


সবার প্রতি সম্মান প্রদর্শন পূর্বক শুরু করছি। কেমন আছেন #amarbanglablog পরিবার 🤗 আশাকরি ভালো আছেন। ভালো ছবি তুলতে হলে ভালো পরিবেশ প্রয়োজন। আমি যেখানে বসবাস করি জায়গাটা ঢাকা শহরের ভেতর হলেও আমাদের এপাশটায় গ্রামীণ এবং শহরের পরিবেশ দুটোই একসাথে পাওয়া যায়। আমার বাসা থেকে কিছুটা দূরে রয়েছে নদী এবং সবুজময় পরিবেশ। আমি আগেও বলেছি, আমি সবুজ প্রকৃতি প্রেমী মানুষ। তাই সুযোগ পেলেই ছুটে যাই ঐ বিস্তীর্ণ প্রান্তরে। আমার প্রকৃতির সবকিছুই ভীষণ ভালো লাগে। হতে পারে তা লতা পাতা, পোকামাকড় কিংবা সবুজ বিস্তীর্ণ প্রান্তর। তাই আজ প্রকৃতি, ফুল আর পোকামাকড় সবকিছু নিয়ে পোস্ট সাজিয়েছি। চলুন দেখে আসি 🤗

christmas-3019061_640.png

IMG20220622184248~2.jpgIMG20220622184251~2.jpg

IMG20220622184301~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

প্রজাপতি 🦋 যুগল একসাথে পাশাপাশি ফুলের উপর বসে রয়েছে। তারা কিন্তু আকারে বেশ ছোট কিন্তু মোবাইলের ম্যাক্রো লেন্স ব্যাবহার করে ছবি তুলতে পেরেছি। আমার কাছে মনে হয়েছে তারা হয়তো এক জোড়া প্রজাপতি। আপনাদের কি মনে হয় ?

christmas-3019061_640.png

1656261402437.jpgPhotoStudio_1656259207824.jpeg

1656261540916.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

এই রঙিন পোকা মহাশয় ভীষণ ছোট্ট। আর এতটাই দ্রুত সে স্থান পরিবর্তন করতে সক্ষম আমি রিতিমত অবাক। বেশ কসরত করে তার কিছু ছবি ওঠাতে সক্ষম হলাম। কেউ নাম জানলে জানাবেন 🤗

christmas-3019061_640.png

1656260998414.jpg1656261105599.jpg

1656261290889.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

এটি এক ধরনের বুনো ফুল। সাধারণ ঝোপ ঝাড় কিংবা রাস্তার ধারে দেখা যায়। বলতে পারেন বেশ অবহেলিত ফুল এটি। কিন্তু আমার চোখ এড়ায়নি, ঠিকই আমার ক্যামেরায় ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

christmas-3019061_640.png

PhotoStudio_1656259309839.jpegPhotoStudio_1656259588558.jpeg

PhotoStudio_1656259422406.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

বাসায় বেশ কিছু ফল থাকায় তার ঘ্রানে সে নিমন্ত্রণ নিয়েছে। আমিও তার বেশ কিছু ছবি তোলার মাধ্যমে সমাদর করতে ছাড়লাম না। তার ছবিগুলো কিন্তু বেশ ভালো এসেছে।

christmas-3019061_640.png

IMG20220606175945~2.jpgIMG20220606175857~2.jpg

IMG20220606175732~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

এটি আমার ভীষণ পছন্দের একটি পোকা। এর চমৎকার গায়ের রং সবসময়ই ভালো লাগে। ক্যামেরায় বেশ চমৎকার ফুটে উঠেছে। সবুজের মাঝে যেন কিছু একটা অমূল্য জিনিস। এর সৌন্দর্য বেশ চোখে লাগে।

christmas-3019061_640.png

PhotoStudio_1656259697756.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

সন্ধ্যার আগ মুহূর্তে ছবিটি তোলা মনে হচ্ছে সূর্যের আলো যেন ফুরিয়ে যাচ্ছে। দুটি লতার মাঝ দিয়ে আলো কমিয়ে দেয়া সূর্যের ছবি তোলার চেষ্টা করলাম। এই সময়টাতে প্রকৃতি কেমন যেন নিস্তব্ধ হয়ে যায় আর পাখিরা নিড়ে ফিরতে ব্যাস্ত হয়ে পরে।

christmas-3019061_640.png

🪴" পরিশেষ "🪴


পরিশেষে বলতে চাই আমার ছবিগুলো বেশ সময় নিয়ে এবং যত্ন সহকারে তোলা। কার কাছে কেমন লাগলো আশাকরি জানাবেন। আজ এই পর্যন্তই। বিদায় নিলাম 🤗

tree-branch-5067383_640.png

Banner.png

Sort:  
 2 years ago 

আপনি গ্রাম্য পরিবেশ এবং কি এই শহরের মধ্য মনি হয়ে আছেন জেনে খুবই ভাল লাগল। এবং আপনার কাছেই নদী আছে সেটা জেনে আরো বেশী ভালো লাগলো। নদীর পরিবেশ মানুষের মনকে শীতল করে দেয়। সেই সাথে আজকে দারুন দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খুবই ভাল লেগেছে যা বলে বোঝানো সম্ভব না। আমাদের সাথে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
আমরা যেই দিকটায় বসবাস করি এখানকার পরিবেশ বেশ ভালো আর বেশ প্রাকৃতিক দৃশ্য দেখা যায়। ভীষণ অনুপ্রাণিত হলাম আপনার মন্তব্যে।

 2 years ago 

জাস্ট অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন ফটোগ্রাফি গুলা দেখে মুগ্ধ হয়ে গেলাম বিশেষ করে দুটি প্রজাপতির ফুল থেকে মধু সংগ্রহ করা সবথেকে বেটার হয়েছে

 2 years ago 

ধন্যবাদ ভাই।
প্রজাপতির ছবিগুলো আমার কাছেও ভীষণ ভালো লেগেছে 🥀
ওদের একসাথে দেখে ভীষণ ভালো লেগেছিল আমার।

 2 years ago 

আপনি ভালো লাগার মতো বেশ কিছু আলোকচিত্র শেয়ার করেছেন। আমার কাছে সব থেকে প্রজাপতি 🦋 আর পোকার ছবিটি দেখে ভীষণ ভালো লাগলো। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। সব সময়ই চমৎকার পোস্ট আমাদের কে উপহার দিয়ে থাকেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

ধন্যবাদ লিমন। চেষ্টা করছি ভালো কিছু ভাগ করে নেয়ার জন্য। কিছু ছবি তোমার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

 2 years ago 

সত্যি ভাইয়া আপনি ভালো লাগার মতো বেশ কিছু আলোকচিত্র শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফিক ছিল অসাধারণ। আমি তো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে তো আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ ভাল লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য । আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার ছবিগুলো নিয়ে চমৎকার মন্তব্যের জন্য।
আসলে এধরনের ছবি তুলতে বেশ সাচ্ছন্দ্য বোধ করি।

 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। দেখেই মুগ্ধ হয়ে গেলাম। ভালো লাগার মতো কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে কি বলব বুঝতে পারছি না। সবগুলো ছবি বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু।
আপনার মন্তব্য পেয়ে সত্যিই ভীষণ অনুপ্রাণিত হলাম। ছবিগুলো বেশ সময় নিয়ে তুলেছিলাম তাই আপনাদের মন্তব্যে সার্থকতা পেল।

 2 years ago 

খুব সুন্দর একটি ফটোগ্রাফি করেছেন। সত্যি বলতে খুবই অসাধারণ। আমার কাছে ফুলগুলোর ফটোগ্রাফি খুবই চমৎকার লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু 💌
চেষ্টা সবসময়ই করি ভালো কিছু উপহার দিতে।
ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম 🤗

বাহ ভাই সত্যি আপনার ফটোগ্রাফি গুলো মন কেরে নেওয়ার মত। সত্যি খুবই ভালো লাগলো।প্রতিটি ছবি অসম্ভব ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার ছবিগুলোর প্রশংসা করার জন্য।
ছবিগুলো বেশ সময় নিয়ে তুলেছিলাম।
আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম ☺️

 2 years ago 

শহরাঞ্চলে আপনি তাহলে ভালোই আছেন। কারন গাছপালা,নদী নালা বা খালবিল না দেখলে মন ভালো থাকেনা। গ্রামীণ পরিবেশে মানুষের মন ফ্রেশ থাকে।
যাইহোক ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে। আপনার জন্য রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু।
সত্যি বলতে আমাদের এদিকটায় শহর এবং গ্রামের ছোঁয়া একসাথে পাওয়া যায়। তাই মাঝে মাঝেই প্রাকৃতিক পরিবেশের ছবিগুলো শেয়ার করতে পারি।

 2 years ago 

সবগুলো ছবি আমার কাছে অনেক ভাল লেগেছে তবে যদি বেস্ট ফটোগ্রাফি টার কথা বলি তাহলে প্রজাপতির ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি ভালো লেগেছে। ফুলের উপরে প্রজাপতি বসে থাকার প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফির মাধ্যমে ধারণ করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই প্রজাপতির ছবিগুলো আমার কাছেও ভীষণ ভালো লেগেছে।
ওদের ছবি তুলতে সবথেকে বেশি সময় লেগেছে 🤗

 2 years ago 

ভাই আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভাল লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন এবং সুন্দর বনর্ণা করেছেন। বিশেষ করে সূর্য অস্ত যাওয়ার এই ফটোগ্রাফিটি আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
সূর্যাস্তের ছবিটি আমার কাছেও ভীষণ ভালো লেগেছে।
দোয়া রইল ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59