স্বরচিত কবিতা: তুমি আমার শেষ ভালোবাসা|| Original Poetry by @emranhasan.

in আমার বাংলা ব্লগlast year
স্বরচিত কবিতা:
তুমি আমার শেষ ভালোবাসা


স্বরচিত কবিতা.jpg

ছবিটি পিক্সাবে থেকে নিয়ে কেনভা দ্বারা তৈরি

" পটভূমি এবং আলোকপাত "

স্বপ্নীলের জীবনটা বড় অদ্ভুত। সে যা চেয়েছে তা কখনো পাইনি। জীবনের সুখগুলো সব সাদা মেঘের মতো দূর আকাশে ভাসতে থাকে, তা শুধু মাত্র কখনো কখনো বৃষ্টি হয়ে কষ্ট ঝড়ায়। জীবনে তার ভালোবাসার ক্ষেত্রেও তাই ঘটেছে। প্রথম কাউকে ভালোবেসেছিল সে, কিন্তু তাকেও বাস্তবতার নির্মম খেলায় হারাতে হয়েছে।

প্রিয় মানুষটার নীল আকাশ ভীষণ প্রিয় ছিল, তাইতো স্বপ্নীল এখনো সেই মেঘের আড়ালে প্রিয় মানুষটার মুখচ্ছবি দেখতে পায়। মানুষটা বড্ড অভিমানী, ছেড়ে চলে গেছে ছোট্ট একটু ভুলে। পরিস্থিতির নির্মমতা হয়তো সে বুঝতেই পারলো না। আজ সে বহুদূরে শুনেছি সংসার পেতেছে নতুন ঠিকানায়। তাতে কি আমি জানি তার মনে একমাত্র আমার বসবাস। বুকটা চিঁড়ে যদি দেখানো যেতো , তুমি আমার কতটা আপন। ভেবোনা মরে যাবো, ভুল ভাবছো। আমি তো মরে গেছি সেই কবে, শুধু বয়ে বেড়াচ্ছি আমার শেষ ভালোবাসা। আপন মনে স্বপ্নীল বিড়বিড় করতে থাকে।

তুমি আমার শেষ ভালোবাসা

আমি যখন বিষন্নতায় ডুবে থাকি
তখন শুধুই তোমায় দেখতে ইচ্ছে করে
জানি এখন আর তা সম্ভব নয়
তুমি যে আজ বড্ড দূরে।

আমি নিজেকে নিজেই সান্ত্বনা দেই
হয়তো তুমি দূরে থেকেও ভালো আছো
জানি রয়েছো কারো জগত জুড়ে
তাতে কি তুমি রয়েছো কল্পনার ভিড়ে।

আমি হয়তো ভালোবাসা পেলাম না
তবে ভালোবাসায় আমি অপরাজেয়
জানি এখনো হয়তো আমায় খুঁজবে
মনের ভুলে নয়তো স্বপ্নের বিভোরে।

আমি নীল আকাশ বড্ড ভালোবাসি
তোমার প্রিয় সেই নীলাভ আকাশটা
জানি তুমি এখনো হয়তো আকাশ দেখো
দুজনেই যে রয়েছি এক আকাশের নিচে।

আমি শুধু ভালোবাসা হতে চাইনি
আমি চেয়েছি তুমি হবে শেষ ভালোবাসা
জানি তুমি নিজের মতো ভালো আছো
জেনো মনের মাঝে শুধুই আমার বসবাস।

পরিশেষ

ভুল ত্রুটি মার্জনা করবেন।



Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার স্বরচিত কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। তুমি আমার শেষ ভালোবাসা কবিতাটির ভিতরে যেমন বিরহ জড়িয়ে আছে তেমনি কবিতার প্রতিটি লাইনের শব্দগুলো ভালো ছিল। সব মিলিয়ে
কবিতাটি পড়ার মতোই । ধন্যবাদ ভাই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু কবিতাটি পড়ে চমৎকার মন্তব্যের জন্য। কবিতাটির পেছনে অনেক বড় গল্প লুকিয়ে আছে।

 last year 

আমি নীল আকাশ বড্ড ভালোবাসি
তোমার প্রিয় সেই নীলাভ আকাশটা
জানি তুমি এখনো হয়তো আকাশ দেখো
দুজনেই যে রয়েছি এক আকাশের নিচে।

তুমি আমার শেষ ভালোবাসা কবিতাটি অনেক সুন্দর লিখেছেন। স্বপ্নীল তার ভালোবাসার মানুষটিকে হারিয়ে ফেলেছে জেনে খারাপ লাগলো। কবিতার লাইন গুলো হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো। কবিতার পটভূমি অনেক সুন্দর লিখেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 last year 

ধন্যবাদ লিমন কবিতাটি যথার্থ উপলব্ধি করার জন্য।
হ্যা কেউ কেউ অনেক কিছু হারিয়ে ফেলে।

 last year 

ভাইয়া সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন খুব সুন্দর হয়েছে কবিতাটি। আপনি সব সময়ই খুব সুন্দর কবিতা লিখেন। এভাবেই লিখে যাবেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক ধন্যবাদ আপু কবিতাটি পড়ার জন্য।
কবিতাটির ভেতর অনেক গভীর কিছু অনুভূতি লুকিয়ে আছে।

 last year 

আপনি তুমি আমার শেষ ভালোবাসা কবিতাটি খুব অসাধারণ লিখেছেন। আসলে ভালোবাসা এমন যাকে যার প্রাণ দিয়ে ভালবাসবে সামান্য কিছু কারণে আপনার জীবন থেকে হারিয়ে যাবে। আসলে মেঘ বৃষ্টির মতই। আপনার কবিতার প্রত্যেকটি লাইন খুবই অসাধারণ লাগলো। খুব সুন্দর কবিতাটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

স্বপ্নীলের কষ্ট ও ভালবাসার আবেগ নিয়ে আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। বিশেষ করে কবিতা এই লাইনগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।

আমি নিজেকে নিজেই সান্ত্বনা দেই
হয়তো তুমি দূরে থেকেও ভালো আছো
জানি রয়েছো কারো জগত জুড়ে
তাতে কি তুমি রয়েছো কল্পনার ভিড়ে।

শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60026.85
ETH 3332.58
USDT 1.00
SBD 2.41