"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১২ || প্রেমের কবিতা :- জীবন ঘুর্ণির এক ঝড়ে।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১২
প্রেমের কবিতা :- জীবন ঘুর্ণির এক ঝড়ে

IMG20220211160508_01.jpg

HNWT6DgoBc1692QWn5trsLBYecSp3jKD1kzdmSDiq4rsNLUASW7RRp5PcKRvwAr2gUJjYkpRrdYeKHT6vRfyzXRaCxGdXsvCb9nXxM5h5PFA9i2fVx7zhNAFRxr.png

কবিতার পটভূমি ও অনুভূতি

"প্রারম্ভিক অংশ"

প্রথমত আমি কবি নই আজ যা আপনাদের সাথে ভাগ করে নেবো তা জীবনের বাস্তবতা আর প্রেমের স্বপ্নীল অনুভূতির বহিঃপ্রকাশ। যেখানে রয়েছে একদিকে যেমন ভালোবাসার মিষ্টি অনুভুতি আর অন্যদিকে বাস্তবতার এক বৈচিত্র্যময় আভা। ভালোবাসার শুরু কখন এটা বলা বড্ড কঠিন। কারন ভীষণ ডানপিটে আর মিশুক ছেলে ছিলাম বলে অনেক মেয়ের কাছে প্রেমের প্রস্তাব পাই উঠতি বয়সে। সত্যি বলতে সেই ভাবাবেগ মনে তখনো জায়গা করে নেয়নি। পড়াশোনা শেষ করে কর্মজীবনে প্রবেশ করার পর হঠাৎ একটি মেয়ের চোখের চাহনি কেড়ে নেয় হৃদয় কোঠর, জানিনা কি ঘটে গেল বিদ্যুৎ খেলে গেল পুরো শরীরের প্রতিটি শিরা আর উপশিরায়। নিজেকে নিজেই চিন্তা পারছিলাম না, দুটি চোখ শুধু তার পানে চেয়ে থাকতো। দীর্ঘ মনঃসংযোগের পর জায়গা পাই প্রিয় মানুষটির হৃদয়ে। শেষাংশ নিচে দেয়া হলো।

HNWT6DgoBc1692QWn5trsLBYecSp3jKD1kzdmSDiq4rsNLUASW7RRp5PcKRvwAr2gUJjYkpRrdYeKHT6vRfyzXRaCxGdXsvCb9nXxM5h5PFA9i2fVx7zhNAFRxr.png

প্রেমের কবিতা :
জীবন ঘুর্ণির এক ঝড়ে

মোঃ ইমরান হাসান

জীবন ঘুর্ণির এক ঝড়ে
দেখেছিলাম তোমায় মনে পড়ে
ভাবিনি কখনো তুমি
ভিড়াবে নৌকো এই তীরে।
সদা প্রফুল্ল তুমি, মিষ্টি ভাষী
হৃদয় উজাড় করে, তোমায় ভালোবাসি।
হৃদয় গহীনে তোমার ছায়া
এঁকেছিলাম ভালোবাসার কায়া।
প্রকৃতির মতো বিশাল এক মন
তোমার প্রতি সদাই সচেতন।
ভালোবাসার এক কবি আমি
কালিতে লিখা সুন্দর গল্প তুমি।
সেই গল্পের প্রথমে ভালোলাগা
হঠাৎ অনুভবে ভালোবাসা
আবেগ বলতে চাওয়ার আকুতি
হাতে হাত রাখার ছোট্ট মিনতি।
এক গুচ্ছ সুবাসিত রঙিন ফুলে,
বেঁধে ছিলাম মন অরণ্যে ভুলে।
পারো নিকো তুমি ফেরাতে আমায়
শত অভিনয়ের ছল তুলনায়।
আকাঙ্ক্ষার প্রতিফলন ভালোবাসা
ভেতরে আঁকা তোমায় যত্নে পোষা
অবাক চোখে দেখি তোমায়
পৃথিবী জুড়ে আমার কল্পনায়।
তুমি আমি মিলে মিশে একাকার
শ্রুতিমধুর এক গল্পের কর্মকার
আমার বাগানে মিষ্টি দুটি ফুল
ফুটিয়েছো তুমি কর নিকো ভুল।
জীবন যুদ্ধে তুমি সহযোদ্ধা
শত বিপদে তুমিই যেন বোদ্ধা
চলেছি মোরা হাতে হাত রেখে
যম যতক্ষনে নিচ্ছে প্রান কেড়ে।
জীবনের এই কঠিন সমীকরণে
পারিনি দিতে কিছুই তোমায়
ভুল বোঝোনা ওগো প্রিয়তমা
সাত জনমের আমার সুরত্তমা।

HNWT6DgoBc1692QWn5trsLBYecSp3jKD1kzdmSDiq4rsNLUASW7RRp5PcKRvwAr2gUJjYkpRrdYeKHT6vRfyzXRaCxGdXsvCb9nXxM5h5PFA9i2fVx7zhNAFRxr.png

কবিতার পটভূমি ও অনুভূতি

"শেষাংশ"

IMG20220211160547_01.jpg

প্রিয় মানুষের হৃদয় সংযোগের পর শুভ পরিণয় ঘটে দুটি মনের, অভিভাবকের অসম্মতিতে। কারন হিসেবে বলা যায় দেনা পাওনার জটিল হিসেব। সবকিছু থেকে বঞ্চিত এক প্রেমিক হয়ে ওঠে সুযোগ্য স্বামী। এর মাঝেই বিধাতার ইচ্ছায় বাগানে ফোটে চমৎকার দুটি মিষ্টি ফুল যারা মিষ্টি সুবাস ছড়িয়ে দিয়েছে জীবনে। নিরন্তন চলে জীবন সংগ্রাম কিছুটা সুখে আর কিছুটা দুঃখে, তবু প্রিয়তমা স্ত্রী আগলে রেখেছে ভালোবাসার বাহুডোরে। বিধাতার কাছে আকুল প্রার্থনা একটাই তার আগে যেন আমায় নিও, অন্তত ভালোবাসার ব্যাকুলতায়। শুধু এতটুকুই বলতে চাই "ভালোবাসি তোমায় প্রিয়তমা স্ত্রী"

🙏 ভুল ত্রুটি মার্জনা করবেন 🙏

ধন্যবাদ @hafizullah ভাই কিছু লিখার সুযোগ করে দেয়ার জন্য

HNWT6DgoBc1692QWn5trsLBYecSp3jKD1kzdmSDiq4rsNLUASW7RRp5PcKRvwAr2gUJjYkpRrdYeKHT6vRfyzXRaCxGdXsvCb9nXxM5h5PFA9i2fVx7zhNAFRxr.png

ছবির বিবরণ
ছবি যন্ত্ররিয়েলমি সি-২৫
ছবির কারিগর@emranhasan
ছবির অবস্থানসংযুক্তি

HNWT6DgoBc1692QWn5trsLBYecSp3jKD1kzdmSDiq4rsNLUASW7RRp5PcKRvwAr2gUJjYkpRrdYeKHT6vRfyzXRaCxGdXsvCb9nXxM5h5PFA9i2fVx7zhNAFRxr.png

✨ আমি @emranhasan
💠 আমি আমার মতো 💠

flowers-1803718_640.png

HNWT6DgoBc1692QWn5trsLBYecSp3jKD1kzdmSDiq4rsNLUASW7RRp5PcKRvwAr2gUJjYkpRrdYeKHT6vRfyzXRaCxGdXsvCb9nXxM5h5PFA9i2fVx7zhNAFRxr.png

❤️ বিদায় নিলাম ❤️

Sort:  
 2 years ago 
টুইটার ছড়িয়ে দিচ্ছে

Screenshot_2022-02-15-01-48-38-60_0b2fce7a16bf2b728d6ffa28c8d60efb.jpg

লিংক ✨

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি তো খুব সুন্দর করে কবিতা লিখলেন। আপনার কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে আপনি খুব সুন্দর করে ছন্দ মিলিয়ে কবিতাটি লিখেছেন। কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর হয়েছে। এত সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার পরিবারের সবার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। আমি খুবই মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর করে ছন্দ গুলো মিলিয়ে লিখেছে। কবিতাটি অসাধারণ হয়েছে। আশা করি আপনি এই প্রতিযোগিতার প্রথম সারিতে অবস্থান করবেন। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি, ভালো থাকবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত হলাম ☺️
ভালো থাকবেন দোয়া রইল 🥀

 2 years ago 

এক গুচ্ছ সুবাসিত রঙিন ফুলে,
বেঁধে ছিলাম মন অরণ্যে ভুলে।
পারো নিকো তুমি ফেরাতে আমায়
শত অভিনয়ের ছল তুলনায়।

ওয়াও ভাইয়া আপনার এই কবিতাটি সত্যি অনেক রোমান্টিক ছিল । ভালোবাসা দিবসে আপনি আমাদের মাঝে এমন সুন্দর একটা কবিতা উপহার দিয়েছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শ্রদ্ধা রইল। দোয়া করি আপনাদের ভালোবাসা যুগ যুগ ধরে এভাবেই রয়ে যাক ধন্যবাদ। ❤️❤️

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য 🥀

 2 years ago 

ভাইয়া আপনার কবিতাটি আসলেই অনেক রোমান্টিক । আপনি অনেক সুন্দর করে আপনার দক্ষতা দিয়ে সুন্দর একটি রোমান্টিক কবিতা তৈরি করেছেন । যেটা আমার কাছে অনেক ভালো লেগেছে ‌। এত সুন্দর একটি করতে হয় তৈরি করে সেটা আবার আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই চমৎকার একটি মন্তব্যের জন্য ♥️

 2 years ago 

অনেক সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। বাস্তব জীবনের কিছু মূল্যবান কথা কবিতার মাধ্যমে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আমার কবিতাটি উপলব্ধি করার জন্য 💌

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি তো খুব সুন্দর করে কবিতা লিখলেন। আপনার কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে আপনি খুব সুন্দর করে ছন্দ মিলিয়ে কবিতাটি লিখেছেন। কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর হয়েছে। এত সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার পরিবারের সবার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য 💌
খুব ভালো থাকুন দোয়া রইল ♥️

 2 years ago 

জীবন যুদ্ধে তুমি সহযোদ্ধা
শত বিপদে তুমিই যেন বোদ্ধা
চলেছি মোরা হাতে হাত রেখে
যম যতক্ষনে নিচ্ছে প্রান কেড়ে।

বাহ কি চমৎকার তালমিল কবিতার। বেশ ভালো লাগলো আপনার কবিতাটি। কবিতাটি পড়ছিলাম আর মনে হচ্ছিল যা লিখেছেন সব মনের ভেতরের কথা। আসলে কবিতা এমনটাই হওয়া উচিত। যাইহোক আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল প্রিয় ভাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আমার ♥️
খুব ভালো থাকুন দোয়া সবসময়ই রয়েছে ❣️

ভাই আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। যা আমার কাছে অসম্ভব ভাল লেগেছে।

জীবন যুদ্ধে তুমি সহযোদ্ধা
শত বিপদে তুমিই যেন বোদ্ধা
চলেছি মোরা হাতে হাত রেখে
যম যতক্ষনে নিচ্ছে প্রান কেড়ে।

এই লাইনগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য 💌

বন্ধু তোমার কবিতা পড়ে আমি কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে গিয়েছিলাম। প্রতিটা লাইন আমার মনে গেথে যাচ্ছিলো। নিজের জীবনের সাথে কবিতাটা একবার মেলাতে চেষ্টা করলাম। তোমাকে অনেক ধন্যবাদ বন্ধু এরকম একটি অসাধারণ কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল বন্ধু তোমার এবং তোমার পরিবারের জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ বন্ধু চমৎকার একটি মন্তব্যের জন্য ♥️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44