স্বরচিত কবিতা : আমি আমার আমিকে খুঁজি || Original Poetry by @emranhasan.

in আমার বাংলা ব্লগ2 years ago
স্বরচিত কবিতা : আমি আমার আমিকে খুঁজি

স্বরচিত কবিতা .jpg

ছবিটি পিক্সাবে থেকে নিয়ে কেনভা দ্বারা তৈরি

" পটভূমি এবং আলোকপাত "

জীবনটা বড্ড কঠিন, এখানে সুখের থেকে দুঃখের পাল্লা অনেক ভারী। কেমন যেন সুখানুভূতি গুলো কোথায় হারিয়ে যাচ্ছে, বোঝা যাচ্ছে না। আগের মতো সত্যিই হাসতে পারিনা, সত্যি বলতে হাসিটা ভেতর থেকে আর আসে না। বাস্তবতা তার কঠিন রুপ দেখিয়ে চলেছে, প্রতিদিন তার ভয়ংকর রুপ নিজের ভেতরে ভয় ধরিয়ে দিচ্ছে। তাহলে কি আমি সত্যিই আমার আমিকে হারিয়ে ফেললাম, এই কঠিন পৃথিবীতে। আগের মতো সেই শান্তির ঘুম আর আসেনা, কেমন যেন ভয়ংকর দুঃস্বপ্নের ভয়ে চোখ বন্ধ করতে আর ইচ্ছে করে না। সবাইতো বলে দুঃখের দিন পার করতে পারলে নাকি সুখের দেখা মেলে? বুঝতেই পারছিনা আর কত পথ চলা বাকী? আমি কি সত্যিই পৌঁছাতে পারবো সেই আলোর পথে? নাকি হারিয়ে যাবো সেই দুঃখের সাগরে? এলোমেলো চিন্তায় আজো কেটে গেলো নিদ্রাহীন একটি রাত।

আমি আমার আমিকে খুঁজি

আমি আমার আমিকে খুঁজি
সদা প্রাণবন্ত সেই মানু্ষটারে খুঁজি
সময়ের ব্যাবধানে বদলে যাওয়া
এই আমি কি সত্যিই সেই আমি?

ভাবনার আকাশে মেঘ জমেছে
এক চিলতে আলোও যেন ঘুচেছে
আনন্দরা সব হারিয়ে ফিকে
চোখগুলো নিওন আলোর দিকে।

সুখ আর দুঃখের বিস্তর ফারাক
আশায় বাঁচা যেন মনের খোরাক
প্রশান্তির ঘুম কবে ছিল দুচোখে
দুঃস্বপ্নেরা ঘিরে প্রতি প্রহরে।

সুখ অনুভুতি যেন শুধুই স্মৃতি
তীব্র যন্ত্রনায় মনের বিস্তৃতি
হাসতে যেন আজ ভুলেছি
দুঃখের সাগরে যেন ডুবেছি।

আঁধারের পর নাকি নতুন সূর্যোদয়
তবে হবে কি আমার সুখের উদয়?
আশায় বাঁচতে আজ ইচ্ছে করে
বিশুদ্ধ বাতাস দরকার হৃদয় পুরে।



❤️‍🔥 পরিশেষ ❤️‍🔥

নতুন সূর্যোদয় একদিন হবেই। তখন হয়তো আমার আমি খুঁজে পাবে জীবনের মহত্ব। তবে সুখের সময়টা বড্ড ক্ষনস্থায়ী। যদি কষ্টগুলো উপভোগ করতে পারতাম নিজের মতো করে, তাহলে সত্যিই হয়তো সুখের আশাটা ছেড়ে দিতাম। আমি আমার আমিকে খুঁজি।।।।



Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

সত্যিই ভাইয়া সুখগুলো কঠিন। জীবনটা কেন জানি নিরামিষ হয়ে যাচ্ছে। বাস্তবটা অনেক কঠিন হয়ে যাচ্ছে দিনের পর দিন। সেখানে হাসি তো অবাঞ্চিত হয়ে যাচ্ছে। চারদিকে শুধু দুঃখের ছড়াছড়ি। ভাইয়া আপনি খুবই বাস্তব একটি কবিতা উপহার দিলেন। আপনার কবিতার নিচের কয়েকটি লাইন বেশ ভাল লেগেছে।

সুখ আর দুঃখের বিস্তর ফারাক
আশায় বাঁচা যেন মনের খোরাক
প্রশান্তির ঘুম কবে ছিল দুচোখে
দুঃস্বপ্নেরা ঘিরে প্রতি প্রহরে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আমার বাস্তবধর্মী কবিতাটি পছন্দ করার জন্য।
খুব ভালো থাকুন দোয়া রইল।

 2 years ago 

একদিন দুঃখ শেষে সুখ আসবে ইনশাআল্লাহ 🌼। আসলে মাথায় টেনশন থাকলে কোনোভাবেই ঘুমে ধরে না! আমার আমিটাকে যেন হারিয়ে ফেলছি! আগের মতো সুখ খুজেঁও পায়না! কবিতার লাইনগুলো যেন বাস্তবতার চিত্র তুলে ধরেছে 🌼

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
হ্যা সত্যিই একদিন সুখের দিন আসবেই।

 2 years ago 

এটা ঠিক জীবনটা বেশ কঠিন।তবে কিছু কিছু মানুষের ক্ষেএে সুখের চেয়ে দুঃখের পাল্লা ভারি আবার কিছু কিছু মানুষের দুঃখের চেয়ে সুখের পাল্লা ভারি।সত্যি বলতে কি সমীকরনটাই বুঝি না আমরা।তাও সব কিছুর জন্য আলহামদুলিল্লাহ। কবিতা টা বেশ সুন্দর লিখেছেন। প্রতিটি লাইন খুব ভালো হয়েছে।

সুখ আর দুঃখের বিস্তর ফারাক
আশায় বাঁচা যেন মনের খোরাক
প্রশান্তির ঘুম কবে ছিল দুচোখে
দুঃস্বপ্নেরা ঘিরে প্রতি প্রহরে।

ভালো ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের জন্য।
সত্যিই সমীকরণটা অনেক কঠিন। তবে কবিতার বাস্তবতা অনেকের সাথে মিলে যেতে পারে।

 2 years ago 

কথায় আছে যায় দিন ভালো আসে দিন খারাপ। আমরা যেগুলো দিন অতিবাহিত করেছি তার থেকে সামনের দিনগুলো খারাপও হতে পারে। মাথার ভেতর টেনশন থাকলে রাতে ঠিকমতো ঘুম হয় না। আপনি সুন্দর একটি কবিতা আমাদের উপহার দিলেন। কবিতাটা বাস্তব মুখী ছিল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার বাস্তবধর্মী কবিতাটি পছন্দ করার জন্য। চেষ্টা করেছি বাস্তবতা ফুটিয়ে তুলতে।

 2 years ago 

আমি কি সত্যিই পৌঁছাতে পারবো সেই আলোর পথে?

অবশ্যই পারবেন ইনশাআল্লাহ 🤲 আল্লাহর রহমতে সব কিছু ঠিক হয়ে যাবে। ধৈর্য্য ধরে থাকুন হয়তো আপনার জন্য আল্লাহ তায়ালা আপনার জন্য উত্তম কিছু রেখেছেন। আপনার পোস্ট ভিজিট করে জীবনটা কত কঠিন বুঝতে পারলাম। আপনার জন্য দোয়া রইল ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53