আমার তোলা কিছু আলোকচিত্র|| ভিন্ন কিছুর খোঁজে ✨

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার তোলা কিছু আলোকচিত্র
" ভিন্ন কিছুর খোঁজে "


Polish_20220702_231112746.jpg

🍄 সুত্রপাত 🍄


প্রিয় #amarbanglablog বাসী 🤗 আশাকরি ভালো আছেন। আমি আবারো হাজির হলাম কিছু ব্যাতিক্রম ধর্মী ছবি নিয়ে। আসলে বিষয়টি হচ্ছে আমার বাংলা ব্লগে কাজ শুরু করার পর থেকে একটি পরিবর্তন আমার মাঝে নিজে নিজেই উপলব্ধি করেছি তা হলো সবসময়ই নতুন কিছু না কিছু খুঁজে বেড়াই। যখন কিছু খুঁজে পাই তার পর পরই তা যাচাই বাছাই করার কাজটি করি। আর সবশেষে সবথেকে ভালো যা পাওয়া যায় তাই আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করি। তবে অনেক সময় যাচাই বাছাই করতে গিয়ে বেশ হিমসিম খাই এবং সময় ব্যায় হয় প্রচুর। তখন নিজের মনকে প্রশ্ন করি, এক্ষেত্রে মন যা সায় দেয় তাই তুলে ধরার চেষ্টা করি। বিশ্বাস করেন এভাবে কাজ করলে বেশ একটা তৃপ্তির আভাস পাওয়া যায়। আহ্ অনেক বকবক করলাম এবার আসি মূল বিষয়ে 🤗

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

"আলোকচিত্র "
ভিন্ন কিছুর খোঁজে



IMG20220616221736~2.jpgIMG20220616222059~2.jpg

IMG20220616221900~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

গত কিছুদিন আগে বাসা পরিবর্তন করেছি। অনেকেই হয়তো জানেন। এ বাসায় আসার পর মাঝে মাঝেই বেশ কিছু পোকামাকড়ের দেখা পেয়েছি, এর ভেতর এই বড় আকৃতির মাকড়সা রয়েছে। প্রথমে আমি এতো বড় মাকড়সা দেখে অবাক হয়ে যাই। এর গায়ে কেমন সুঁচালো এবং চিকন কাটা রয়েছে। তবে বিষাক্ত কিনা আমি জানিনা। আমি বেশ দ্রুত বেশ কিছু ছবি তুলে নিলাম। এরপর একে কোনভাবে ঘর থেকে তাড়িয়ে দিলাম। কারন বাচ্চারা রয়েছে বাসায়, বিপদ ঘটতে পারে।

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

IMG20220610122324~2.jpg

IMG20220610122432~2.jpgIMG20220610122636~2.jpg

IMG20220618125844~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

ছোট আকৃতির লোমশ মাকড়সা। এটি আমাদের নিচতলায় গেট খোলার সময় দেখতে পাই। বেশ লোমশ এবং ছোট আকৃতির মাকড়সাটি। অবাক হলাম একটা ব্যাপারে তা হলো সে তার শরীরের থেকে দ্বিগুণ আকৃতির প্রানী শিকার করে খাওয়ার জন্য নিয়ে যাচ্ছে। তার পুরো শরীরটা লোমে ঠাসা।

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

IMG20220606174659~2.jpg

IMG20220606174635~2.jpgIMG20220606174632~2.jpg

IMG20220606174625~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

সবুজ পাতার মাঝে ভীষণ ছোট্ট একটি মাকড়সা। মনে হচ্ছিল যেন আমার দিকেই তাকিয়ে আছে। এরা সবুজ পাতার ফাঁকে ফাঁকে নিজের জাল বিস্তার করে এবং ছোট্ট পোকামাকড়কে নিজের শিকার বানায়। ভীষণ দ্রুত এরা এক জায়গা থেকে অন্য জায়গায় ছুটতে পারে। ছবি তুলতে গিয়ে ওর ছোট্ট চোখ গুলোর সাথে মনে হলো চোখাচোখি হলো।

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

IMG20220606175506~2.jpg

IMG20220606175508~2.jpgIMG20220606175512~2.jpg

IMG20220606175447~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

এই ছোট্ট পোকাটি তার ডিমসহ বসে রয়েছে। এর চারপাশে যা ছড়িয়ে রয়েছে সেগুলো তার ডিম বলে মনে হয়েছে আমার কাছে। পোকার আকৃতি বেশ ছোট, শেষ ছবিটি দেখে নিশ্চয়ই বুঝতে পারছেন। তবে চেষ্টা করেছি পরিষ্কার ছবি তুলতে। এর নাম ইংরেজিতে লেডি বিটল বাগ। তার গায়ের রং লাল এবং কালো মিশিয়ে বেশ দারুন একটি রং।

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

🪴 পরিশেষ 🪴


চেষ্টা করেছি ব্যাতিক্রমধর্মী কিছু উপহার দিতে। ছবিগুলো কেমন লাগলো আশাকরি জানাবেন। এধরনের ছবি বেশ ধৈর্য্য এবং সময় সাপেক্ষ কাজ। তবে ছবি তুলতে পেরেছি এটাই বড় ব্যাপার। সবাই খুব ভালো থাকুন দোয়া রইল 🥀

background-2029771_640.png

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফিগুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে মাকড়সার ছবিগুলো দেখে অবাক আমি। আপনি একদম পারফেক্ট ক্লিক করেছেন। আপনার ফটোগ্রাফির হাত অনেক পাকা। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
চেষ্টা করেছি সেরাটা দিতে 🤗
ভালো থাকুন সবসময় দোয়া রইল 🥀

 2 years ago 

আপনি আজকে চমৎকার চমৎকার ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন। বড় আকৃতির মাকড়সা দেখে ভীষণ ভালো লাগলো। সব গুলো ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

ধন্যবাদ লিমন বড় মাকড়সাটি বেশ ভয়ানক ছিল। তবুও চেষ্টা করেছি ভালোভাবে ছবিটি তোলার জন্য 🥀

 2 years ago 

সত্যিই আপনি ভিন্ন কিছু করার চেষ্টা করেছেন। আপনার ফটোগুলো ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো খেয়ে আমি নিজেই আশ্চর্য হয়ে গেলাম এবং কি মাকড়সার ফটোগ্রাফিটা সত্যি অসাধারণ। দেখতে অনেক বড়, আর আপনি ঠিকই বলেছেন আমার বাংলা ব্লগে আসার পরে যা কিছুই দেখি না কেন একটু যাচাই করার চেষ্টা করি। আমাদের মাঝে আপনার সুন্দর আলোচিত্র গুলো উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

বাহ নতুন বাসা দেখছি আপনার অনেক সঙ্গী রয়েছে। তাদের ফটোগ্রাফি বলে দারুন করেছেন। তবে হ্যাঁ ফটোগ্রাফি করার পর ফেলে দিয়েছেন এটার জন্য ভালো লাগলো কারণ বাচ্চারা ধরলে পরে ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে। অনেক সুন্দর সুন্দর পোকামাকড়ের ফটোগ্রাফি দেখতে পেলাম। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য 🥀
সত্যিই তাই নতুন বাসায় অনেক অনাকাঙ্ক্ষিত অতিথি রয়েছে 🤗
তবে সতর্ক থাকতে হয় কারন বাচ্চারা রয়েছে বাসায়।

 2 years ago (edited)

পোকামাকড়ের দারুন সব ফটোগ্রাফি ক্যামেরাবন্দি
করে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো বিশেষ করে লেডি বাগ এবং মাকড়সার চিত্রটি সবথেকে বেশি ভালো লেগেছে

 2 years ago 

ধন্যবাদ ভাই।
লেডি বাগ এবং বড় মাকড়সাটি আমার কাছেও ভীষণ ভালো লেগেছে।
দোয়া রইল ভাই 🥀

 2 years ago 

ফটোগ্রাফি গুলো আসলেই খুবই সুন্দর ভাই। আমার কাছে এসে বড় মাকড়োসার ছবিটা সেটা কিন্তু খুবই ভালো লাগছে। কিন্তু এরকম ভাবে দেখলে আসলে ভয় লাগে। কখনো এভাবে কাছ থেকে দেখা হয়নি। এছাড়াও যে পোকামাকড়গুলো ছবি তুলেছেন খুবই ভাল হয়েছে আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
বড় মাকড়সাটি আমার কাছেও ভয়ের কারন ছিল। তাই ফটোগ্রাফী করার পর বিদায় করে দিয়েছি 🤗

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন এবং বর্ণনা দিয়েছেন ভালো লাগলো আমার, শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার ছবিগুলো পছন্দ করার জন্য 🥀
আসলে এধরনের ফটোগ্রাফী বেশ সময়সাপেক্ষ ব্যাপার।

 2 years ago 

আপনার আজকের ফটোগ্রাফি গুলো ছিল অবাক করার মত সুন্দর। কাছ থেকে খুবই নিখুঁত ভাবে ফটোগ্রাফি করেছেন। শেষের পোকাটির নাম হয়তো রেড বিট বিটল। আমার এমনি মনে হচ্ছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফি গুলো উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার ছবিগুলোর প্রশংসা করার জন্য।
হয়তো নাম এটা হতে পারে তবে আমি নেটে সার্চ দিয়ে এটা পেলাম।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62802.08
ETH 2941.62
USDT 1.00
SBD 3.59