সবুজের মাঝে প্রশান্তির খোঁজে || কিছু সবুজময় আলোকচিত্র ।

in আমার বাংলা ব্লগ2 years ago
" সবুজের মাঝে প্রশান্তির খোঁজে "
কিছু সবুজময় আলোকচিত্র

Polish_20220611_183322552.jpg

🍀 সবুজময় সুত্রপাত 🍀

সবার প্রতি সম্মান প্রদর্শন পূর্বক শুরু করছি। আমি একজন সবুজ প্রকৃতি প্রেমী মানুষ। যদিও শহরের ইটপাথরের দেয়ালে বন্দি থাকি। তবে যদি একটু সুযোগ পাই তাহলে বাঁধনহারা পাখির মতো ছুটে যাই সবুজের মাঝে। বুকভরে নিঃশ্বাস নিতে থাকি আর সবুজ আভা চোখে মুখে মাখিয়ে নিতে ভুলিনা। মনে হয় হঠাৎ যেন প্রান সন্জিবনী হাতে পাই। এটাই হলো সবুজের মাঝে ছুটে যাবার অনুভূতি।

" কিছু সবুজময় আলোকচিত্র "

PhotoStudio_1654950546144.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

একটি লাউঢগার মাঝে দিয়ে সূর্য উদয় হচ্ছে। সূর্যের রক্তিম আভা ছড়িয়ে পড়েছে পুরো আকাশ জুড়ে। অসম্ভব ভালো লাগার একটি ছবি এটি আমার।

IMG-20220201-WA0026~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

এই ফুলটির নাম আমি জানিনা। হয়ত কোন বুনো ফুল। তবে সবুজের সাথে মিশে একাকার হয়ে গেছে ফুলটি। হয়তো তার তীব্র কোন আকর্ষনের রং নেই কিন্তু অসম্ভব সুভ্রতা রয়েছে তার মাঝে।

1654948540521~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

বিস্তীর্ণ সবুজ ধানক্ষেত। মাঝে মাঝেই ইচ্ছে হয়। সবুজ ধানক্ষেতের আইল ধরে হেঁটে যাই দূর বহুদূরে। যেখানে থাকবেনা কোন কোলাহল আর ক্লান্তির ছাপ। আচ্ছা সবুজ ধানক্ষেত আপনাদের কেমন লাগে ?

PhotoStudio_1654950393468.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

মোহনীয় সুন্দর একটি গোলাপী বুনো ফল। নাম তার জানা নেই। কিন্তু প্রবল আকর্ষণ করেছে এই ফলটি। কি চমৎকার তার রং রুপ।

IMG-20220201-WA0024~2.jpg

IMG-20220201-WA0018~2.jpgIMG-20220201-WA0019~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

কুমড়ো ফুল, আহা কি চমৎকার হলুদ আভা ছড়িয়ে দিয়েছে প্রকৃতির মাঝে। এই ফুলগুলোর ভীষণ ভক্ত আমি যেমন দেখতে সুন্দর আর খেতেও অসাধারণ বড়া তৈরি করে ‌‌।

IMG-20220201-WA0034~2.jpg

IMG-20220201-WA0035~2.jpgIMG-20220201-WA0033~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

আমার কাছে বুনো জিনিসটার মধ্যে আলাদা ভালো লাগা কাজ করে। এই ফুলগুলো খুব ছোট আকৃতির একধরনের শাকের ফুল। আমি যদিও কখনো খাইনি। তবে তার মিষ্টি ছোট্ট ফুলের প্রেমে পরে গেলাম।

IMG-20220201-WA0016~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

সবুজ পাতার আড়ালে বেগুনী রঙের বেগুন ফুল যেন উঁকি মেরে চেয়ে আছে। ফুলটির নিজস্ব একটি চমৎকার সৌন্দর্য রয়েছে।

IMG-20220201-WA0064~3.jpg

IMG-20220201-WA0066~3.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

পুকুরের স্থির পানির উপর সবুজ গালিচা। মন চায় একটু ছুঁয়ে দেখতে। কচুরিপানা গুলো পুকুরে বেশ অবহেলা আর অবলীলায় পড়ে থাকে। কিন্তু তার নিজস্ব কিছু সৌন্দর্য রয়েছে। কচুরিপানার উপর এক ফোটা পানি বেশ সুন্দর লাগে আমার কাছে।

" পরিশেষ "

পরিশেষে বলতে চাই সবার উচিত একটু সময় সুযোগ পেলেই সবুজের মাঝে হারিয়ে যাওয়া। আসলে এতে শারীরিক এবং মানসিক একটি প্রশান্তি খুঁজে পাওয়া যাবে। আর চোখ ভালো রাখতে দিনের কিছুটা সময় সবুজের দিকে তাকিয়ে থাকা প্রয়োজন। আমার আজকের সবুজময় আলোকচিত্র গুলো কেমন লাগলো জানাতে ভুলবেন না।

Sort:  
 2 years ago 

সবুজ প্রকৃতির মাঝে সামান্যতম সতেজ নিশ্বাস যেটা নিজের মনের প্রশান্তি ঘটায়। প্রায়ই এই সবুজ প্রকৃতির মাঝে গিয়ে সুন্দর মুহূর্ত উপভোগ করে থাকি। আপনার করা ফটোগ্রাফি গুলো সত্যি মুগ্ধ করল।

 2 years ago 

তবে যদি একটু সুযোগ পাই তাহলে বাঁধনহারা পাখির মতো ছুটে যাই সবুজের মাঝে। বুকভরে নিঃশ্বাস নিতে থাকি আর সবুজ আভা চোখে মুখে মাখিয়ে নিতে ভুলিনা। মনে হয় হঠাৎ যেন প্রান সন্জিবনী হাতে পাই।

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া সবুজের মাঝে গেলে নিজেকে অন্যরকমভাবে খুঁজে পাওয়া সম্ভব যদিও ইট-পাথরের মাঝে সব সময় থাকা হয় সময় পেলে আমিও আপনার মতই সবুজের খোঁজে বেরিয়ে পড়ে খুবই ভালো লাগলো আপনার আলোকচিত্রগুলো বিশেষ করে আপনার উপস্থাপনা সবথেকে বেশি ভালো লেগেছে ❤️

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার উপস্থাপনা এবং ছবিগুলোর প্রশংসা করার জন্য 🥀
আসলে সুযোগ পেলেই ছুটে যাই সবুজের মাঝে।

 2 years ago 

সবুজের মাঝে হারিয়ে যেতে আমারও খুব ভালো লাগে ভাইয়া, সবুজ মানেই অন্য রকম এক প্রশান্তির জায়গা, আপনি প্রতিটি ছবি অসম্ভব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন, ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে গেলো, এবং অনেক সুন্দর করে বর্ণনাও দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
আসলে ছবিগুলো আমার ভীষণ পছন্দের।
সবুজ প্রকৃতি সব সময়ই আমার কাছে ভীষণ ভালো লাগে।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। সবুজের মাঝে প্রশান্তি খোঁজে কিছু সবুজময় আলোকচিত্র আমার কাছে চমৎকার লাগছে। বিশেষ করে নাম না জানা ফলটি অনেক ভালো লেগেছে। এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই ছবিগুলো নিয়ে চমৎকার মন্তব্যের জন্য।
সবুজ প্রকৃতি আমায় সবসময়ই টানে।
ছবিগুলো বেশ আগ্রহ নিয়ে তোলা ভাই।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি কথা বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। বিশেষ করে লাউয়ের ডগার ফটোগ্রাফি টা অসাধারন ছিল। সেই সাথে আপনার উপস্থাপনা মাশাল্লাহ আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা তুলে ধরেছেন আপনি। শুভকামনা রইলো ভাইজান আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই লাউয়ের ডগার ছবিটি আমার কাছে ভালো লেগেছে।
আসলে ছবি তোলার জন্য ভালো পরিবেশ সবথেকে বড় বিষয়।

 2 years ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সবুজ প্রকৃতির মাঝে এই রকম হারিয়ে যাওয়ার মানেটাই আলাদা। আপনার ফটোগ্রাফি গুলো খুবই দারুন ছিল। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ফটোগ্রাফি গুলো। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার ছবিগুলোর প্রশংসা করার জন্য।
আসলে সবুজ প্রকৃতির ছবি তুলতে হলে সবুজের সাথে মিশে যেতে হয়।

 2 years ago 

আমরা সবাই সবুজ প্রকৃতিকে ভালবাসি বিদায়ী প্রকৃতির মাঝে ছুটে যাই। আর সেই প্রকৃতির মাঝে ছুটে গিয়ে আপনি দারুন দারুন ফটোগ্রাফি আমাদেরকে উপহার দিয়েছে, সত্যি অসাধারন ছিল। সবচেয়ে বেশি ভালো লেগেছে নাম না জানা সেই গোলাপী ফলের ফটোগ্রাফি। আমাদের সাথে আপনার অনুভূতির সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
আপনিও দেখছি আমার মতো প্রকৃতি পছন্দ করেন। গোলাপি ফলটি আমার কাছেও ভীষণ ভালো লেগেছে 🥀

 2 years ago 

সত্যি কথা বলতে সবুজ প্রকৃতি দেখতে আমার খুবই ভালো লাগে। আপনার সবগুলো ফটোগ্রাফির ছিল দেখার মতো। আপনি সত্যি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন তো আপনার ফটোগ্রাফ গুলো দেখলেই বোঝা যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা

 2 years ago 

ধন্যবাদ আপু।
আসলে চেষ্টা করেছি আপনাদের ভালো লাগার মতো কিছু ছবি উপহার দিতে।
আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম 🤗

 2 years ago 

আপনার টাইটেল "সবুজের মাঝে প্রশান্তির খোঁজে" এই কথাগুলো একেবারে আমার মনের মত হয়েছে। সবুজ প্রকৃতির মাঝে আমরা যেরকম প্রশান্তি পাই সেটা মনে হয় আর কোথাও খুঁজে পাওয়া যাবে না। গতকালকে গ্রাম অঞ্চলে একটি মার্কেটে গিয়েছিলাম। আসলেই ছোট ছোট কচুরিপানা গুলো পুকুরের উপর দেখে মনে হচ্ছিল সবুজের গালিচা ।
ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
সত্যি বলতে সবুজের মাঝে আমি প্রশান্তি খুঁজে পাই। এটা আমাকে নতুনভাবে জীবনকে উপভোগ করার অনুপ্রেরণা যোগায়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43