স্বরচিত কবিতা: নীলাভ কষ্ট।|| Original poetry by me...

in আমার বাংলা ব্লগ13 hours ago
স্বরচিত কবিতা:
নীলাভ কষ্ট


স্বরচিত কবিতা__20241016_001425_0000.jpg

সংগ্রহশালা

" পটভূমি এবং আলোকপাত "

সম্পর্ক খুব ছোট্ট একটি শব্দ তবে পুরো জীবন জুড়ে বিস্তর প্রভাব ফেলে। কখনো কখনো এই সম্পর্কগুলো সুখের সাগরে ভাসায় আবার কখনো কখনো বিষাক্ততার বিষবাষ্পে নীলাভ কষ্টের জন্ম দেয়। জীবনের সন্ধিক্ষণে আবেগ অনেক গুরুত্ব বহন করে, আর আবেগের বশবর্তী হয়ে মানুষ ভুল করে। আর এই ভুলগুলোর মাসুল দিতে হয় পুরো জীবন জুড়ে। যার ছলনায় ভুলে, বিশ্বাসের উপর ভর করে ছোট্ট ঘর বাঁধা হলো, কখনো কখনো সেটা নরকের জ্বলন্ত অগ্নিশিখা হয়ে যায়। এই ভুলগুলো আর শুধরানোর কোন উপায় না পেয়ে নিজেকে চিতার আগুনে শপে দিতে কখনো কখনো আর ভাবতে হয়না।

কখনো দিতে হয় ভাগ্যের দোষারোপ, হয়তো সৃষ্টিকর্তার লীলা খেলা, তবে সত্যিই প্রশ্ন জাগে এই নির্লিপ্ত খেলার কি আমিই ছিলাম যোগ্য খেলোয়াড়? মাঝে মাঝে ক্রোধ আর আক্ষেপ গুলো একদমই কাজ করে না, ভাসিয়ে দিয়েছি জমাট বাঁধা কষ্টের সাগরে। তবুও বলি স্রষ্টার খেলার দাবার গুটি ঘুরে যেতে মাত্র কয়েক সেকেন্ড লাগে।।।।।।।

নীলাভ কষ্ট

দেখেছো কি তুমি আকাশের ঐ নীলিমা?
হয়তো শুধু ধূসর শুভ্রতা দেখতে পাও।
তুমি দেখতে পাও আকাশের কষ্টের কান্না?
বৃষ্টির ফোঁটা হয়ে ঝরে পরে মাটিতে।

বিষাক্ততার বিষবাষ্প ছড়িয়েছে চারিদিকে,
তুমি অনুভব করতে পারো মৃত্যুর আবছা ছায়া?
সম্পর্কের বাঁধনে চির ধরেছে, সব অচেনা লাগে
সাদা কায়ায় কলংকের কালিমা তুমি বোঝ?

দেখেছি স্বপ্নগুলো মারা যেতে একটু করে
হয়তো তুমিও ছিলে স্বপ্নের রঙিন আবেশে।
তোমার নির্লিপ্ত আচরণ, আর ছলনার আগুন
আমার ভালোবাসা পুরিয়ে শ্মশান সম।

কষ্টগুলো ছড়িয়েছে হৃদয়ের গহীন কোটরে
যেখানে নীলাভ কষ্ট জমাট বেঁধেছে
আজ ফিকে মনে হয় দুনিয়ার শত জৌলুশ
ভাবতে পারিনি অবেলায় ফিরবে হুঁশ।

পৃথিবীর বুকে আর নেই কোন চাওয়া
হয়তো ভাবাবেগে সীমাবদ্ধ আমার চলে যাওয়া
বিশালতার রহস্যে ঘেরা স্রষ্টার সৃষ্টি,
পাবেই তুমি অভিশাপের ক্রোধানল দৃষ্টি।



❤️‍🔥 পরিশেষ ❤️‍🔥

নিজের মতো গুছিয়ে লিখার চেষ্টা করেছি, ভুল ত্রুটি মার্জনা করবেন।




Black and White Modern Company Presentation (1).gif

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Sort:  
 8 hours ago 

এটা সত্যি বলেছেন ভাই মানুষ আবেগের বশবর্তী হয়ে অনেক ভুল কাজ করে আর এই ভুল কাজের মাশুল নিতেই হয়। আজকে আপনি অনেক চমৎকার একটি কবিতা আমাদের সাথে শেয়ার করেছেন পড়ে বেশ ভালো লাগলো। আপনার স্বরচিত নীলাভ কষ্ট কবিতার প্রতিটি লাইন চমৎকার হয়েছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 22 minutes ago 

অনেক ধন্যবাদ ভাই, আমার কবিতাটি পড়ার জন্য।
আপনাদের ভালো লাগা আমার স্বার্থকতা।

 6 hours ago 

আমি খেয়াল করে দেখি এই কমিউনিটিতে অনেকে খুব সুন্দর সুন্দর কবিতা লিখে পোস্ট করে। আর এই সমস্ত কবিতাগুলো আমাকে প্রভাবিত করে। আমিও যেন উৎসব পায় কবিতা লেখার প্রতি। বেশ চমৎকার লিখেছেন আপনি। আপনার কবিতা আবৃত্তি করে আমি মুগ্ধ।

 21 minutes ago 

ধন্যবাদ আপু।
আসলে চেষ্টা করে যাচ্ছি মাঝে মাঝেই কবিতা লিখার।
আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 67190.56
ETH 2617.59
USDT 1.00
SBD 2.67