আমার তোলা আলোকচিত্র:) প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে 🌳(পর্ব -০৭)

in আমার বাংলা ব্লগ2 years ago
:) আমার তোলা আলোকচিত্র :)
🌳 প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে 🌳

Polish_20220930_224246439.jpg

ছবিটি পলিস এপস দিয়ে তৈরি

🌳 সুত্রপাত 🌳


শুভ সকাল #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমি চেষ্টা করি সপ্তাহে অন্তত একটি দিন কিছু প্রাকৃতিক ছবি আপনাদের উপহার দিতে। ব্যাক্তিগতভাবে ছবি তুলতে আমি ভীষণ পছন্দ করি। বলতে পারেন এতে মানসিক প্রশান্তি অনুভব অনুভব করি, তাইতো আমার পোস্টের শিরোনাম প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে। আপনাদের প্রকৃতির মাঝে হারিয়ে যেতে কেমন লাগে ? চলুন শুরু করি আজকের প্রকৃতি ভ্রমণ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🌳 প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে 🌳

IMG20220606173829~2.jpg

IMG20220606173758~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

ফড়িং আমাদের মধ্যে এমন অনেকেই আছেন বেশ পছন্দ করেন। আমিও কোথাও বেড়িয়ে পরলে প্রথমেই ফড়িং খুঁজে বেড়াই ছবি তোলার জন্য। এখানে দু ধরনের ফড়িং রয়েছে প্রথম ফড়িংটি কিছুটা বড় হলেও অন্যটি একদম চিকন। চিকন ফড়িংটির ছবি তুলতে বেশ বেগ পেতে হয়েছে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

IMG20220606180243~2.jpgIMG20220606180321~2.jpg

IMG20220606180251~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

রাজহাঁস সবাই মোটামুটি পছন্দ করেন। খোলা মাঠের দিকে যখন কিছু ভালো ছবি তুলতে চেষ্টা করছিলাম তখন এই রাজহাঁস দম্পতিকে দেখে ছবি তুলেছিলাম। দুজনেই আমাকে দেখে বেশ ভালোই পোজ দিচ্ছিল।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

IMG20220623201410~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

এধরনের চিংড়ি মাছ প্রথম দেখলাম। এর পাগুলো বেশ বড়সড়। আমি কিন্তু এই চিংড়ি নাম জানিনা আর স্বাদটাই বা কেমন খেতে ? তবে যে যাই বলুক দেখতে কিন্তু বেশ সুন্দর এগুলো। একবার কিনতে ইচ্ছে করছিল। কিন্তু দাম শুনে মাথায় হাত দিলাম আর স্বাদটাও অজানা, তাই কেনার চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলতে বাধ্য হলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

IMG20220726080928~2.jpg

IMG20220726080853~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

একদমই ছোট্ট বুনো ফুল। এই ফুলটি সচরাচর সবাই দেখি কিন্তু এর সৌন্দর্য কেউ দেখি না। আমি মোবাইলের ম্যাক্রোলেন্স ব্যাবহার করে ছবিগুলো তুলেছি। আশাকরি ভালো লাগবে সবার।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

IMG20220606173735~2.jpg

IMG20220606175417~2.jpg

IMG20220606175414~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

এই ছবিগুলো সূর্যাস্তের ঠিক আগের মুহূর্তে তোলা ছবি। সূর্য যখন তার রক্তিম আভা ছড়িয়ে অস্ত যায় সত্যিই প্রকৃতি যেন কিছু সময়ের জন্য স্থব্ধ হয়ে যায়। আমার এই সময়টা ভীষণ ভালো লাগে। আমি এখানে ঘাসের মাঝ দিয়ে সূর্যের ছবি তুলেছি আর সন্ধ্যার খোলা আকাশের সাথে সূর্যের ছবি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🪴 পরিশেষ 🪴

এই ছিল আমার আজকের আয়োজন। আশাকরি আমার ছবিগুলো আপনার ভালো লেগেছে। আর ভালো মন্দ যাই লাগুক মন্তব্যের মাধ্যমে জানাতে ভুলবেন না। সবশেষে বলতে চাই, প্রকৃতির মাঝে হাসুন আর প্রানভরে বাঁচুন।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

বিদায় নিলাম 🤗

background-2029771_640.png

Sort:  
 2 years ago 

সব গুলো ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ঘাস ফড়িং রাজহাঁস গোধূলি বেলায় সূর্যের আলোয় আলোকিত ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। রাজহাঁস দেখতে আমার ভীষণ ভালো লাগে।

 2 years ago 

লিমন রাজহাঁস সবসময়ই আমার খুব ভালো লাগে। ওদের বিচরণ দেখতে ভালোই লাগে।
ধন্যবাদ তোমায় চমৎকার মন্তব্যের জন্য 🥀

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে রাজহাঁসের ফটোগ্রাফি গুলো আমার বেশি ভালো লেগেছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 
প্রকৃতির কিছু খুব সুন্দর ফটোগ্রাফি আপনার মাধ্যমে দেখতে পেলাম। যা এককথায় অসাধারণ। আসলে প্রকৃতি কার না ভালো লাগে। মাঝে মধ্যে মনে হয় এত কোলাহল পূর্ণ পরিবেশ থেকে একটু প্রকৃতির মাঝে ঘুরে আসতে। আর আপনার তোলা চিংড়ি মাছের ছবি দেখে মনে হচ্ছে মাছগুলো নদীর। আর নদীর মাছ মানেই আমাদের ক্রয় ক্ষমতার নাগালের বাইরে।সর্বোপরি, আপনার প্রতিটি ফটোগ্রাফিই মন ছুঁয়ে যাওয়ার মতো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
হ্যা এ ধরনের চিংড়ি মাছ নদীতে পাওয়া যায় মনে হয়। সত্যিই বেশ দামী মাছ এটা।
আমার ছবিগুলো পছন্দ করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

প্রকৃতি ছবি আমার সব সময় ভালো লাগে। আপনি ঠিক বলছেন প্রকৃতি সৌন্দর্য দেখে মনে প্রশান্তি আছে। প্রকৃতি সৌন্দর্য রুপে আমরা হয়ে যায় বিমোহিত।আপনার প্রকৃতি ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আমি দেখে মুগ্ধ হলাম। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর প্রকৃতি ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়া জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
প্রকৃতি সবসময়ই নতুন কিছু শেখার সুযোগ করে দেয় আমাদের। আমার ছবিগুলো পছন্দ করার জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাদের প্রকৃতির মাঝে হারিয়ে যেতে কেমন লাগে ?

প্রকৃতির মাঝে হারিয়ে যেতে সবার অনেক ভালো লাগে। বিশেষ করে প্রকৃতির অপরূপ সৌন্দর্য যখন হৃদয় সিক্ত করে দেয় তখন বারবার প্রকৃতির মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে। ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। তবে ফড়িং এর ফটোগ্রাফি করতে আপনার বেশ কষ্ট হয়েছে বুঝতেই পারছি। চিংড়ি মাছের ফটোগ্রাফিটি একেবারেই আলাদা ছিল। এই ধরনের চিংড়ি মাছগুলো খুব কম দেখতে পাওয়া যায়।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের জন্য। আপনিও দেখছি আমার মতো প্রকৃতি প্রেমী। ফড়িংয়ের ছবিগুলো তুলতে সত্যিই ভীষণ কষ্ট হয়েছে আপু। হ্যা এই চিংড়ি মাছ আমি প্রথম দেখলাম।

 2 years ago 

আমার তো ছোটবেলা থেকেই প্রকৃতির মাঝে হারিয়ে যেতে খুবই ভালো লাগে।। বিশেষ করে সবুজ প্রকৃতির মাঝে সময় কাটাতে সব থেকে বেশি ভালো লাগে।। প্রকৃতির মাঝে প্রশান্তি প্রকৃতি দিতে পারে আমাদেরকে আসল ভালোবাসা।।

প্রকৃতির মাঝে ভ্রমণ করে খুবই সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন প্রতি সপ্তাহে ন্যায় এবারও প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।। বিশেষ করে ড্রাগন ফ্লাই এবং সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি গুলা একদম নজর কেড়েছে ।।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই প্রতি সপ্তাহের ন্যায় আমার ছবিগুলো পছন্দ করার জন্য।
জি ভাই আমি সবসময়ই প্রকৃতির মাঝে গিয়ে ছবি তুলতে ভীষণ পছন্দ করি।
ফড়িংয়ের ছবি তুলতে বেশ বেগ পেতে হয়েছে।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে।ফড়িং এর ছবি গুলো অনেক সুন্দর ছিল, এছাড়া ও বুনো ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভাল লাগে।ভাইয়া চিংড়ি মাছের দাম তো একটু বেশি হবেই কারণ মাছের সাইজ গুলো বড় ছিলো।ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
জি চিংড়ি মাছগুলোর বেশ দাম আর এগুলো অন্যরকম দেখতে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32