আমার তোলা আলোকচিত্র: বারান্দা বাগানে নতুন অতিথির আগমন।

in আমার বাংলা ব্লগlast year
আমার তোলা আলোকচিত্র :)
বারান্দা বাগানে নতুন অতিথির আগমন

আমার তোলা আলোকচিত্র (1).jpg

ছবিটি কেনভা দিয়ে তৈরি

" সুত্রপাত "


শুভ সন্ধ্যা #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। আজকে আমার বারান্দা বাগানের কিছু নতুন অতিথির ছবি দেখাবো আপনাদের। গত কিছুদিন আগে আমার বারান্দা বাগানের সবজি নিয়ে একটি পোস্ট করেছিলাম, সেখানে বলেছিলাম আরো কিছু গাছ খুব তাড়াতাড়ি লাগানোর ইচ্ছে রয়েছে। তবে ফুলের গাছ লাগাবো এটা তখনই ঠিক করেছিলাম। গতকাল বেশ কিছু ফুলের গাছ কিনেছিলাম। আজ সেগুলোই আপনাদের দেখাবো। তো চলুন শুরু করি।

বারান্দা বাগানে নতুন অতিথি


IMG20230207140638.jpg

IMG20230207140708.jpg

IMG20230207140735.jpg

IMG20230207140802.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

প্রথমেই বলি আমি তেমন ফুলের নাম জানিনা আর নাম শুনলেও অনেক সময় মনে রাখতে পারিনা। এই ফুলের নাম লোকাল নার্সারিতে চায়না পিংক ফুল বললো। যাক এটা পুরো টবসহ নিয়ে এলাম। ফুলগুলো ভীষণ সুন্দর লেগেছে আমার কাছে।

IMG20230207135949.jpg

IMG20230207140001.jpg

IMG20230207140449.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

হলুদ গাঁদা ফুল। ফুলগুলো ফুটন্ত অবস্থায় এনেছি, ভীষণ মিষ্টি একটি সুঘ্রাণ ছড়িয়েছে। সত্যি বলতে গাঁদা ফুল বেশ ভালো লাগে আমার কাছে। আপনাদের গাঁদা ফুল কেমন লাগে?

IMG20230207140323.jpg

IMG20230207140435.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এটা এক ধরনের পাতাবাহার নাম জানিনা তবে ভীষণ ভালো লাগে আমার কাছে।

IMG20230207135653.jpg

IMG20230207140341.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এলোভেরা গাছ আগেও কিছু ছিল, এবার আরো কয়েকটি গাছ কিনলাম নতুন করে। এলোভেরা বিভিন্নভাবে ব্যাবহার করা যায়। আমি মাঝে মাঝে এলোভেরার জুস খেতে পছন্দ করি।

IMG20230207140426.jpg

IMG20230207140820.jpg

IMG20230207140847.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

এর নাম আমি জানি না তবে বেশ ভালো লাগে এটা, পুরো একটা টব জুড়ে গাছগুলো ছড়িয়ে আছে। ঝুলিয়ে দিলাম বারান্দার একপাশে।

IMG20230207140110.jpg

IMG20230207140140.jpg

IMG20230207140212.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

রঙিন লেটুস গাছ। সবুজ রঙের কয়েকটি গাছ আমার রয়েছে তাই এবার রঙিন গাছ কিনলাম।

IMG20230207135717.jpg

IMG20230207135836.jpg

IMG20230207135928.jpg

IMG20230207140923.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।

গোলাপ বরাবরই আমার বেশ ভালো লাগে। গোলাপ গাছ আগের একটি ছিল কিন্তু মারা গেছে। এবার আরো একটি কিনলাম। কি চমৎকার ফুল ফুটেছে, দেখলেই মন জুড়িয়ে যায়।


এই ছিল আমার বারান্দা বাগানের নতুন অতিথিদের কিছু ছবি। আশাকরি আপনাদের ভালো লেগেছে। আসলে বারান্দাটা ছোট, যদি আর একটু বড় হতো তাহলে আরো অনেক গাছ লাগাতে পারতাম। যাক আজ এই পর্যন্তই, আশাকরি ভালো লেগেছে আমার আজকের পোস্ট। যদি ভালো লাগে তাহলে মন্তব্যের মাধ্যমে জানাবেন আশাকরি।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png


Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

বিদায় নিলাম 🤗

Sort:  
 last year 

বারান্দায় এরকম ভিন্ন ভিন্ন রকমের ফুল গাছগুলো রাখলে যখন ফুল ফোটে তখন দেখতে একটু বেশি আকর্ষণীয় লাগে। আপনার বারান্দায় দেখছি অনেক রকমের ফুল গাছ রোপন করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার মনটাকে একেবারে ভরে গিয়েছে। যাইহোক অসম্ভব ভালো ছিল গোলাপ ফুলসহ বিভিন্ন সব রকমের ফুল খুবই সুন্দর ভাবে ফুটেছে দেখছি।

 last year 

ধন্যবাদ ভাই, আমার বাগানের ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।
সত্যিই বাগানে ফুল ফুটলে মনে আলাদা আনন্দ লাগে।

 last year 

আপনার বারান্দা বাগানটাতো অনেক সমৃদ্ধ। আসলে কিছু করার জন্য প্রবল ইচ্ছা থাকতে হয়। আমাদের বাড়িতে কত ফাকা জায়গা পড়ে আছে অথচ কিছুই করা হয়না আর মানুষ ঢাকা শহরের এক রত্তি খোলা বারান্দায় কত সুন্দর সুন্দর বাগান করে। নিজের লাাগানো এমন গাছপালা সত্তি মন ভালো করে দেয়। ধন্যবাদ ভাই।

 last year (edited)

অনেক ধন্যবাদ ভাই।
আমার এই ছোট্ট জায়গায় আমি কাঁচামরিচ, ক্যাপসিকাম, বেগুন, লেটুস, টমেটো, পুদিনা, তুলসী এবং নতুন করে বেশ কিছু ফুলের গাছ লাগিয়েছি ভাই। আমার ভীষণ ভালো লাগে গাছপালা ☺️

 last year 

চায়না পিংক ফুল এই প্রথমবারের মতো দেখলাম। এর আগে এর নাম শুনেছি তবে আজকে আপনার পোস্ট এর মাধ্যমে দেখতে পেলাম। বারান্দায় দেখছি চমৎকার চমৎকার ফুলের গাছ লাগিয়েছেন। বারান্দা ছোট হলে কি হবে চমৎকার ভাবে গাছ লাগিয়ে ফুটিয়ে তুলেছেন। চমৎকার উদ্যোগ নিয়েছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ তোমাকে চমৎকার মন্তব্যের জন্য।

 last year 

ভাইয়া আমার কাছে আপনার আজকের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। আপনি শীতকালীন কিছু ফুলের ফটোগ্রাফি সহ রঙিন পাতাবাহার গাছের ফটোগ্রাফি দেখিয়েছেন। এছাড় অনেক নাম না জানা গাছের ফটোগ্রাফি করে দেখিয়েছেন যেগুলো বারান্দায় ছোট্ট পাত্রে বা টবে ঝুলিয়ে বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করা হয়। আর এগুলো যে সবই আপনার বাসার তা জেনে আমার খুব ভালো লাগলো। আপনার মোবাইলের ক্যামেরা যথেষ্ট ভালো যার জন্য ফটোগ্রাফিগুলো অনেক ক্লিয়ার ও স্পষ্ট হয়েছে। পাশাপাশি সুন্দর বর্ণনা আমাকে মুগ্ধ করেছে।

 last year 

অনেক ধন্যবাদ ভাই।। আমার ছোট্ট বারান্দায় আরো বিভিন্ন সবজির গাছ রয়েছে। আমি আমার সবজির গাছ নিয়েও একটা পোস্ট করেছিলাম।

 last year 

আপনার বাগানে সাজানো ফুল গাছ গুলো দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। যেই ফুলটির নাম আপনি জানেন না বলছেন খুব সম্ভবত ভুল না হলে এই ফুলটির নাম ডায়ান্থাস। যদিও আমিও খুব একটা ভালো ফুলের নাম বলতে পারি না। তবে শীতকালীন ফুলগুলো আমার কাছে অনেক ভালো লাগে। প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দারুন ছিল ভাইয়া। আর পাতা বাহার গুলো দেখতে ভীষণ ভালো লাগছে।

 last year 

অনেক ধন্যবাদ আপু ফুলের নামটি বলার জন্য। আমার তো নাম মনেই থাকে না।

 last year 

নিজের চেষ্টা থাকলে যা হয়। আপনি তো বারান্দা অনেক সুন্দর ফুলের গাছ লাগিয়েছে। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার জানামতে প্রথম ফটোগ্রাফির ফুলটি হল ডায়ান্থাস ফুল। টবে ঝুলানো গাছটি আসলেই অনেক বেশি সুন্দর। ছোট বারান্দা কে এত সুন্দর করে সাজিয়ে গাছ লাগানোর উদ্যোগ আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ফুলের নাম আমার তেমন মনে থাকেনা, নামটি বলার জন্য ধন্যবাদ জানাই আপু। এই ছোট্ট জায়গায় একপাশে বিভিন্ন সবজির গাছ রয়েছে আপু।

 last year 

রঙিন লেটুস গাছ,গোলাপ ফুলের আলোকচিত্র জাস্ট অসাধারণ।প্রতিটি ফটোগ্রাফি নিখুঁত হয়েছে।বারান্দায় নতুন অতিথির আগমণ সত্যি অনেক সুন্দর।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর আলোকচিত্র গুলো শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু আমার ছবিগুলো পছন্দ করার জন্য। চেষ্টা করেছি ভালভাবে উপস্থাপনা করার জন্য।

 last year 

বারান্দা থেকে ধারণ করার চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রঙিন লেটুস পাতা দেখে খুবই ভালো লাগলো।

প্রথমেই বলি আমি তেমন ফুলের নাম জানিনা আর নাম শুনলেও অনেক সময় মনে রাখতে পারিনা। এই ফুলের নাম লোকাল নার্সারিতে চায়না পিংক ফুল বললো।

এই ফুলটির নাম দানথাস ভাইয়া।

 last year 

ধন্যবাদ ভাই।
ফুলটির নাম জানানোর জন্য ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 61436.95
ETH 3388.33
USDT 1.00
SBD 2.49