DIy project :) মাস্ক দিয়ে চিত্র অঙ্কন || (১০% লাজুক খ্যাঁকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)


"সৃজনশীলতাই শক্তি"



Polish_20211028_171455965.jpg

"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"



আমরা আসলে নতুনত্ব পছন্দ করি। পুরো পৃথিবী নতুনের পেছনে ছুটে চলেছে। তাই নতুন কিছু করার জন্য আমি সবসময়ই মুখিয়ে থাকি আর চিন্তা করতে থাকি কি করা যায়। আজকে আমি মাস্ক দিয়ে চিত্র অঙ্কন করে দেখাবো। মূলত তিনটি পর্বে ভাগ করে অংকন গুলো করবো, আজ করছি প্রথম পর্ব। আমি কোন শিল্পী নই কিন্তু তারপরও চেষ্টা করা যাক , দেখি কেমন হয়।
কি আছেন তো সাথে ?

মাস্কের চিত্র অঙ্কন


IMG_20211028_163452.jpg

IMG_20211028_160132.jpg


আসলে মাস্কের উপর অংকন খুব কষ্টসাধ্য একটি কাজ তারপরও দেখাচ্ছি কিভাবে এটি করলাম। প্রথমে রাজকন্যা আর রাজপুত্রের ছবিটি আমরা আঁকবো। চলুন শুরু করি।

🖊️প্রয়োজনীয় উপকরণ 🖊️


IMG_20211028_142152.jpg

অংকনটি করতে তেমন কিছু লাগবে না।

"১ম ছবি"



"চল অংকন করি"


IMG_20211028_142805~2.jpg

প্রথমে একটি অংকন খাতা নিলাম এবং মাস্কটি এর উপর রাখলাম। এই মাস্কের উপর আমাদের অংকন হবে।

"চল অংকন করি"


IMG_20211028_144748.jpg

IMG_20211028_145831.jpg

প্রথমে আমরা রাজকন্যার পেছনের দেয়ালটি আঁকবো। মাস্কের লুপ বরাবর একটি দাগ দিলাম এবং এই দাগ দিয়ে দেয়াল অংকন করলাম।

"চল অংকন করি"


IMG_20211028_152122~3.jpg

এবার রাজকন্যা অংকন করলাম। প্রথমে মুখমন্ডল এবং পরে পুরো শরীর অংকন করলাম।

"চল অংকন করি"


IMG_20211028_154948~2.jpg

এই ধাপে মাস্কের উপর রাজকন্যার চুল এঁকে নিলাম এবং রাজপুত্রের মুখমণ্ডল অংকন করলাম।
ব্যাস আমাদের রাজপুত্র আর রাজকন্যার চমৎকার মূহুর্তের ছবি আঁকা শেষ।

IMG_20211028_160132.jpg

"২য় ছবি"



"চল অংকন করি"


IMG_20211028_161045.jpg

প্রথমে মাস্কটি অংকন খাতার উপর নির্দিষ্ট অবস্থানে রাখলাম। এরপর ছাতার☂️ উপরের অংশ এঁকে নিলাম।

IMG_20211028_161534.jpg

"চল অংকন করি"


IMG_20211028_162727.jpg

IMG_20211028_163005.jpg

এখন বৃষ্টিতে বের হওয়া একজন যুবকের ছবি আঁকলাম মাস্কের উপর। এরপর ছাতার হাতল একে নিলাম।

"চল অংকন করি"


IMG_20211028_163452.jpg

মজার একটি কাজ করবো বৃষ্টির ফোঁটা অংকন করলাম। ফোঁটাগুলো বড় করে আঁকলাম যাতে বোঝা যায়। ব্যাস হয়ে গেলো মাস্কের মাঝে আঁকা বৃষ্টির মাঝে দাঁড়িয়ে থাকা যুবকের ছবি।

"নিজের কিছু কথা"


আজকের কাজটি প্রথমে খুব সহজ মনে করলেও পরে বুঝতে পারলাম এটি ভীষণ ঝামেলার জিনিস। কিন্তু আমি ছেড়ে দেয়ার পাত্র নই, শেষ পর্যন্ত করেই ছাড়লাম।
কেমন হলো নিশ্চয়ই জানাবেন ☺️

amazing-1295503_640.png

সংগ্রহশালা

ছবির বিবরণ:-

বিষয়বস্তুমাস্ক দিয়ে চিত্র অঙ্কন
ছবি তোলার যন্ত্রসিম্ফনী আই-৯৫
ছবির কারিগর@emranhasan
ছবির অবস্থানসংযুক্তি

IMG_20210324_171231~2.jpg

আমি কে ?

আমি মো: ইমরান হাসান। একজন যন্ত্র প্রকৌশলী ‍ (মেকানিক্যাল ইন্জিনিয়ার), যন্ত্র নিয়ে আমার পেশা আর ব্লগিং হলো আমার নেশা। খুব বেশি পছন্দ করি ভ্রমন করতে, নতুন মানুষদের সাথে পরিচিত হতে আর নতুন নতুন গল্প লিখতে। আমি একজন স্বাধীন ব্লগার।

"হতে চাই মানবতার
করি মানবতার জয় জয়কার"

Amar_Bangla_Blog_logo_png.png

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

"সৃজনশীলতাই শক্তি" ডায়লগটা দারুণ লাগছে আমার কাছে, আর পরের দৃশ্যগুলো তো লা জবাব, জাস্ট ওসাম কিছু দেখলাম। সত্যি আপনার আইডিয়ার প্রশংসা না করে পারলাম না। খুব সুন্দর হয়েছে দেখতে, আমার কাছে ভালো লেগেছে । ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ প্রিয় হাফিজ ভাই। 。◕‿◕。
দোয়া করবেন (◕ᴗ◕✿)

 3 years ago 

মাস্ক ব্যবহার করে এতো সুন্দর ডাই আমি আমার জীবনে প্রথম দেখলাম অত্যান্ত নিখুত ভাবে কাজ টি করেছেন আপনি।আমার কাছে খুবই ভালো লেগেছে আর ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য 🥀
ধাপগুলো আসলেই সুন্দরভাবে করার চেষ্টা করছি।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 3 years ago 

মাস্ক দিয়ে চিত্র অঙ্কন অসাধারণ হয়েছে স্যার আপনার পোস্ট মানেই ইউনিক আপনি সব সময়ই ইউনিক চিন্তা ভাবনা করেন আপনার পোস্ট গুলো দেখেই বুঝতে পারি। আপনি ক্রিয়েটিভ একজন মানুষ। আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই এগিয়ে যান আপনার পাশে আছি সব সময় আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ তোমাকে সুন্দর মন্তব্যের জন্য 🥀
তুমিও খুব ভালো করছো।
শুভ কামনা রইল 🥀

 3 years ago 

কিছুদিন আগে মাস্ক দিয়ে ড্রেস তৈরি করে দেখেছিলাম কিন্তু আজকে একটি নতুনতম জিনিস দেখলাম। অনেক সুন্দর হয়েছে আপনাদের ড্রয়িংটি।

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য।
কাজটি আসলে অনেক কঠিন ছিল কিন্তু আমি করেছি। দোয়া করবেন ভাই ♥️

 3 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর চিএ অংকন করেছেন তাও আবার মাস্ক দিয়ে।
এই প্রথম দেখলাম ভাইয়া।

আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

জি আপু সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।
জি বিষয়টা একটু আলাদা ছিল।
আশাকরি সাথেই থাকবেন।

ওয়াও ভাই, অনেক সুন্দর একটা আর্ট করেছেন মাস্কের উপর যে এতো সুন্দর করে একটা ড্রইং করা যায় সেটা আপনার পোষ্ট দেখে জানলাম। আমাদের মাথায় যখন এধরনের কোনো চিন্তা আসেই নাই। আপনে সেখানে তর সুন্দর সৃজনশীল সৃষ্টি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন।

অনেক অনেক শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই।
আমি আসলে সবকিছু একটু অন্যভাবে চিন্তা করার চেষ্টা করছি এবং উপস্থাপন করছি।
আশাকরি পাশে থাকবেন 💚

 3 years ago 

কন্সেপ্ট টা খুবই ইউনিক ছিল ভাই। মাস্ক দিয়ে খুবই সুন্দর করে চিত্র টি অংকন করেছেন আপনি। অনেক সুন্দর হয়েছে ভাই। শুভেচ্ছা রইল অনেক ভাই।

 3 years ago 

ধন্যবাদ লাবিব ভাই। আমার কাজটি আপনার পছন্দ হয়েছে শুনে খুব ভালো লাগলো 💚
আপনার জন্য শুভকামনা রইল 🥀

 3 years ago 

ভাইয়া ভাবছি আপনার কাছ থেকে নতুন কিছু শিখার ক্লাস করবো!কত করে সম্মানি নিবেন বলেন তো?🤪
ভাইয়া জাস্ট ওয়াও হয়েছে, ওয়াও।
মাস্কের উপর লিখা আসলেই কষ্টকর। আমি কয়েকবার ডিজাইন করতে চেয়েছিলাম।

 3 years ago 

কোন সম্মানি লাগবেনা আপু 。◕‿◕。

আমরা একে অপরের কাছে শিখছি প্রতিনিয়ত। কি জানতে চান আমাকে জানাবেন আমি বলবো।
শুধু পাশে থাকুন (✷‿✷)

আপনি ভাই একজন সত্যিকারের কর্মঠ মানুষ। তা না হলে প্রতিদিন নতুন কিছুনা কিছু করছেন ই।
মাক্স দিয়েও যে এতো কিছু করা যায় তা তো জানাই ছিলোনা একদম আমার!
অনেক সুন্দর হইছে ভাই, একদম নতুন।

 3 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই আমার 。◕‿◕。
খুব ভালো লাগলো এতো সুন্দর একটি মন্তব্য পেয়ে। দোয়া করবেন ভাই।
আপনার জন্য শুভকামনা রইল 🥀

 3 years ago 

ভাইয়া আমি পুরোই অবাক এবং মুগ্ধ!! এত্ত ক্রিয়েটিভ ভাবে অংকন করেছেন। আমার ভীষণ পছন্দ হয়েছে। অনেক শুভ কামনা রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য 🥀
আপনিও খুব সুন্দর লিখেন আমি পড়ি আপনার পোস্ট।
ভালো থাকবেন 💚
শুভ কামনা রইল 🥀

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69390.09
ETH 3783.14
USDT 1.00
SBD 3.83