আমার তোলা আলোকচিত্র:) ভিন্ন কিছুর খোঁজে। || My exceptional photography.

in আমার বাংলা ব্লগ2 months ago
:) আমার তোলা আলোকচিত্র :)
ভিন্ন কিছুর খোঁজে

Green Grey Minimalist Floral Family Photo Collage (Portrait)_20240812_204745_0000.jpg

ছবিটি কেনভা দিয়ে তৈরি

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। বেশ কয়েকদিন পর আমার বাংলা ব্লগে পোস্ট করতে এলাম, যাইহোক নিজেকে পরিবেশ এবং পরিস্থিতির সাথে মানিয়ে নিয়ে এগিয়ে চলার নামই জীবন। আসলে শুক্রবার দিনটি আমি চেষ্টা করি ফটোগ্রাফী দিবস হিসেবে পালন করতে, তবে এই শুক্রবার সেটা সম্ভব হয়নি কারন আমরা কমিউনিটির বাইরে ছিলাম। যাইহোক আজ কিছু চমৎকার ছবি নিয়ে ফটোগ্রাফী করার জন্য এলাম। ছবিগুলো বিভিন্ন সময়ে আমার ছাদ বাগান এবং আশপাশ থেকে তোলা। আশাকরি ছবিগুলো আপনাদের ভালো লাগবে, তো চলুন শুরু করি।

IMG20240809182209.jpg

IMG20240809182347.jpg

IMG20240809182524.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

আপনারা হয়তো অনেকেই জানেন আমি ছোট ছোট কীটপতঙ্গ এবং পোকামাকড় ভীষণ পছন্দ করি। আর ফড়িং দেখলে তো কথাই নেই, একটা অদ্ভুত ভালো লাগা কাজ করে এগুলোর উপর। এই ফড়িংটি ভীষণ ছোট্ট, আমি ম্যাক্রোলেন্স ব্যাবহার করেও এর থেকে ভালো ছবি তুলতে পারিনি, তাহলে বুঝুন এটা কতটা ছোট্ট।

IMG20240809181055.jpg

IMG20240809181448.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

একেবারে ক্ষুদ্র আকৃতির ঘাস ফড়িং। সত্যি বলতে এগুলো ঘাস ফড়িংয়ের বাচ্চা। আমি আমার বাগান পরিচর্যার সময় এদের উপস্থিতি টের পেলাম। আসলে ভালো লাগলো ব্যাপারটা কারন আমার মনে হচ্ছে সবজির পাশাপাশি ঘাস ফড়িং চাষ করছি 😄 যাইহোক এদের ছোটাছুটি আমাকে আনন্দ দিয়েছে।

IMG20240809174111.jpg

IMG20240809174115.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সদ্য বেড়ে ওঠা করলা। আহা এই সবজিটি সত্যিই আমার বাগানে হবে আমি ভাবতেই পারছি না, কারন আমি তেমন যত্ন করতে পারিনা গাছগুলোর। যাইহোক অবলীলায় বেড়ে উঠছে আমার করলা গাছ।

IMG20240809181948.jpg

IMG20240809182045.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট শামুকের বাচ্চা। এটা ছোট আকৃতির একটা থানকুনি পাতার উপর বসে ছিল, তাহলে বুঝুন এর আকৃতি কতটা ছোট্ট। আমি প্রথমে খালি মোবাইলে চেষ্টা করলাম ছবি তুলতে কিন্তু পারলাম না। এরপর ম্যাক্রো লাগাতেই বেশ পরিষ্কার আর বড় দেখাতে শুরু করলো। খুব কিউট কিন্তু জিনিসটা।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আমার তোলা ছবিগুলো আপনাদের ভীষণ ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation (1).gif

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Sort:  
 2 months ago 

আপনার তোলা আলোকচিত্র গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি সব সময় নিজের ভাষায় গুছিয়ে পোস্ট লিখতে পছন্দ করেন। আপনি ম্যাক্রোলিয়েন্স ব্যবহার করেছেন তাই ছোট জিনিসগুলো খুব সুন্দর করে ফটোগ্রাফি করতে পেরেছেন। বিশেষ করে করলা ও ছোট্ট শামুকের বাচ্চা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। আপনি ম্যাক্রোলিয়েন্স ব্যবহার করে অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

আমি চেষ্টা করি সবসময়ই নিজের অনুভূতিগুলো গুছিয়ে উপস্থাপন করে পোস্ট করার। ধন্যবাদ তোমাকে মন্তব্যের জন্য।

 2 months ago 

অনেক সুন্দর কিছু আলোকচিত্র ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি প্রতিনিয়ত অনেক ছোট ছোট জিনিসের আলোকচিত্র ধারণ করেন আর সেগুলো আমাদের মাঝে শেয়ার করেন। সত্য কথা বলতে এই জিনিসগুলোর ফটোগ্রাফি ধারণা করা অনেক কঠিন কাজ। বিশেষ করে ছোট শামুকের বাচ্চার ফটোগ্রাফি টা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
চেষ্টা সবসময়ই ভালো কিছু উপহার দেয়ার।

 2 months ago 

প্রতিটি ছবি খুব সুন্দর করে তুলেছেন দাদা, ম্যাক্রোলিয়েন্স ব্যবহার করেছেন বলেই এত ছোট্ট ছোট্ট জিনিসের স্পষ্ট ছবি উঠেছে। বাগান থাকলে কীটপতঙ্গ তো আসবেই। ওইগুলিই তো বাগানের শোভা বর্ধক।

 2 months ago 

আসলে এই কীটপতঙ্গ গুলো আমার ভীষণ ভালো লাগে।
আমি সুযোগ পেলেই বাগানে সময় দেই।

 2 months ago 

শুক্রবার দিন আপনার ফটোগ্রাফি দিবস জেনে বেশ ভালো লাগলো, সেই সাথে বেশ কিছুক্ষণ হাসলাম। আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অনেক ভালো হয়েছে। সেই সাথে বিবরণ গুলো আমার কাছে বেশ ভালো মনে হয়েছে, আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

আমার পোস্ট আপনাকে কিছুটা আনন্দ দিয়েছে জেনে ভীষণ খুশি হলাম।
খুব ভালো থাকুন দোয়া রইল।

 2 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। আপনার শেয়ার করা প্রত্যেকটি আলোকচিত্রের ফটোগ্রাফি বেশ দারুন ছিল। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে করলার ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাই সবসময়ই সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
ভালো থেকো ভাই।

 2 months ago 

আপনার ধারণ করা বিভিন্ন পর্যায়ের আলোচিত্র গুলো খুব সুন্দর ছিল। বেশ গভীরভাবে আপনি ক্যামেরাবন্দি করেছেন এই জাতীয় ফটোগুলো। অনেক অনেক ভালো লেগেছে আমার কাছে বিভিন্ন পর্যায়ে সুন্দর সুন্দর ফটো দেখে। কীটপতঙ্গর নিকটে যেয়ে ফটো ধারণ করতে খুব ভাল লাগে আমারও।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
খুব ভালো থাকুন দোয়া রইল।

 2 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। আপনি শুক্রবার ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেন এটা জানি।তবে এ সপ্তাহে করা সম্ভব হয়নি।আশাকরি সব পরিস্থিতি স্বাভাবিক হবে।অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

আপনি প্রায় সময় বিভিন্ন ধরনের কীটপতঙ্গের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন। এই ধরনের ফটোগ্রাফি গুলো করার ক্ষেত্রে অনেকটা ধৈর্য প্রয়োজন। আজকের প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ ভালো লাগছে দেখতে। ‌ সদ্য বেড়ে ওঠা করলা দেখে ভালো লাগলো। নিজের বাগানে যেকোনো সবজি হলে একটা অন্যরকম অনুভূতি কাজ করে। শামুকের বাচ্চার ফটোগ্রাফিটাও বেশ দারুন লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনি সব সময় সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। আজকেও খুবই চমৎকার কিছু ভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

বাহ আপনি তো খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। বিশেষ করে আমার কাছে ফিডিং এবং শামুকের বাচ্চার ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। সত্যি বলতে আপনি এমনিতে বেশ চমৎকার ফটোগ্রাফি করেন। এবং ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর করে আমাদের মাঝে বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন। তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88