কিছু সুন্দর আলোকচিত্র || ছবির মাঝে প্রশান্তির খোঁজে।

in আমার বাংলা ব্লগ2 years ago

কিছু সুন্দর আলোকচিত্র
ছবির মাঝে প্রশান্তির খোঁজে

Polish_20220722_100452806.jpg

🍄 সুত্রপাত 🍄


শুভ সকাল #amarbanglablog পরিবার। সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি। আবহাওয়া কিছুটা ঠান্ডা হয়েছে তবে অসুস্থতার রেশ বাসায় এখনো রয়েছে। আমি নিজে আলহামদুলিল্লাহ কিছুটা সুস্থ হলেও স্ত্রী এবং মেয়ে এখনো বেশ অসুস্থ। যাক এগুলো অন্য বিষয়। আজ বেশ কিছু চমৎকার ছবি নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে। আশাকরি ছবিগুলো ভালো লাগবে। চলুন শুরু করি আজকের পোস্টটি।

ছবির মাঝে প্রশান্তির খোঁজে


IMG20220718105744~2.jpgIMG20220718105742~2.jpg
IMG20220718105738~2.jpgIMG20220718105729~2.jpg

IMG20220718105735~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

অসম্ভব মিষ্টি দেখতে বিড়াল। বিশেষ করে বিড়ালটির চোখগুলো বেশ সুন্দর। এমনভাবে সে তাকিয়ে ছিল, মনে হচ্ছিল বলছে কি আমায় খাবার দেবে 🤗। সত্যি বলতে বিড়ালটি অনেকক্ষণ থেকে খাবারের সন্ধান করছিল। আসলে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে মানুষ আর আগের মতো এই প্রানীগুলোকে খাবার দেয় না। ফলশ্রুতিতে তারা খাবারের জন্য হাহাকার করে। আমি চেষ্টা করেছিলাম বিড়ালটিকে কিছু খাবার দেয়ার জন্য।

IMG20220718101811~2.jpg

IMG20220718101800~2.jpgIMG20220718101804~2.jpg

IMG20220718101756~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

গত কয়েকদিন আগে আমি জানিয়েছিলাম আমার লাভবার্ড গুলো ডিম দিয়েছে । এর ভেতর একটি ডিম নষ্ট হয়ে গেছে কিন্তু আনন্দের খবর হচ্ছে ডিম ফুটে বাচ্চা বেরুতে শুরু করেছে। আর ভীষণ কিউট এই ছোট্ট পাখির ছানাটি। সামনে আশাকরি খুব তাড়াতাড়ি অন্যান্য ডিমগুলো ফুটে ছানা বেরুবে।

IMG20220712175150~2.jpgIMG20220712175427~2.jpg

IMG20220712175155~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

এটি একটি বুনো ফুল যা জঙ্গলে থাকে। আমি যখন গ্রামের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম তখন ছবিগুলো তুলেছিলাম। এই ফুলটির নাম কি কেউ জানেন? আমি অনেক খুঁজেছি কিন্তু এর নাম পায়নি। তবে এতো সুন্দর দেখতে কি বলবো। ছবিতে যতটা সুন্দর দেখাচ্ছে বাস্তবে ফুলটি অনেক বেশি সুন্দর।

IMG20220710183311~2.jpgIMG20220710183316_BURST001_COVER~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

পুঁইশাক কে না চেনে। কিন্তু এই পুঁই ডগা আমার ভীষণ ভালো লেগেছে। এতোটা নির্মল সবুজ কি বলবো। বেশ ভালো লেগেছে আমার কাছে, তাই আপনাদের জন্য ছবি তুলে নিলাম।

IMG20220717174655~2.jpg

IMG20220717174636~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- সংযুক্তি

আপনারা কি কখনো লাভবার্ডকে কলমি শাক খেতে দেখেছেন? আমার লাভবার্ড কলমি শাক খেতে ভীষণ পছন্দ করে।

🪴 পরিশেষ 🪴


এই ছিল আমার আজকের আয়োজন। ছবিগুলো কার কেমন লাগলো জানার অপেক্ষায় বসে রইলাম। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মতো বিদায় নিলাম।

"বিদায় নিলাম"

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

আপনার লাভ বার্ডটির ডিম থেকে একটি ফুটফুটে কিউট বাচ্চা ছাড়া বের হয়েছে দেখে এবং শুনে ভীষণ ভালো লাগলো। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে সুন্দর সুন্দর আলোকচিত্র উপস্থাপনা করে শেয়ার করেছেন। এত সুন্দর কিছু আলোকচিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু ভীষণ চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
আসলে ডিম ফুটে মাত্র বাচ্চা বেরিয়েছে।
ইনশাআল্লাহ সামনে আরো অনেকগুলো বাচ্চা পাবো।

 2 years ago 

চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। সব গুলো ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। লাভবার্ড আমার ভীষণ প্রিয়। আমিও কিনে বাসায় রাখবো। আপনার লাভবার্ড গুলো দেখতে অনেক সুন্দর। লাভবার্ডকে কলমি শাক খেতে কখনো দেখিনি। আজকেই দেখলাম দেখে ভালো লাগলো। চমৎকার একটি পোস্ট শেয়ার করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো 🤲

 2 years ago 

ধন্যবাদ লিমন।
আসলে লাভবার্ড কলমি শাক বেশ পছন্দ করে।
এটা খেলে বেশ সুস্থ থাকে এরা।

 2 years ago 

ভাই আজকাল সবাই অসুস্থ হচ্ছে। আপনার স্ত্রী এবং মেয়ের জন্য দোয়া রইল যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে যান। কেননা এই গরমে অসুস্থ হলে আরও একটি অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি হয় ,খুবই খারাপ লাগে শরীরে। তবে দারুন কিছু ফটোগ্রাফি করেছেন ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার পরিবারের জন্য দোয়া করার জন্য।
আসলেই আবহাওয়া ভীষণ খারাপ এখন।
আমার ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

ছবির গুণগত মানে মনের উৎকর্ষতা অনেক বাড়িয়ে যায় ।চেষ্টার কোন ত্রুটি করা হয়নি ।ভালো ছিল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মনের অনুভূতি ব্যক্ত করার জন্য। সত্যিই আমার চেষ্টার কোন ত্রুটি ছিলনা।

 2 years ago 

সত্যিই দৃশ্য গুলো অনেক সুন্দর ছিল বিশেষ করে লাভ বার্ড পাখির চিত্রগুলো অনেক ভালো লেগেছে আমার কাছে আপনার পাখি সংগ্রহশালায় মনে হচ্ছে নতুন পাখির আগমন ঘটছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য অবশ্যই বাচ্চার চোখের ড্রপ দিতে ভুলবেন না।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
জি ভাই নতুন পাখির আগমন ঘটেছে 🤗
চোখের ড্রপের বিষয়ে তো কিছু জানিনা তবে আপনার সাথে যোগাযোগ করবো ইনশাআল্লাহ 🤗

 2 years ago 

পুঁইশাকের ফটোগ্রাফিটি আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে। খুবই সুন্দর সুন্দর চোখ ধাঁধানো ফটোগ্রাফি পোস্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার পুঁইশাকের ছবিগুলো পছন্দ করার জন্য।
আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

 2 years ago 

আপনার আলোকচিত্র দেখতে বেশ অসাধারণ লাগলো। আপনার প্রত্যেকটি আলোকচিত্র আমার কাছে খুবই ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের জন্য 🥀
আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম 🤗

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60696.91
ETH 2593.10
USDT 1.00
SBD 2.56