সুস্বাদু ডিম🥚 আলুর কোরমা || "আন্ডা কা পান্ডা"(১০% লাজুক খ্যাঁকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

"আন্ডা কা পান্ডা"
"খেয়ে হয়ে যান ঠান্ডা"



Polish_20211026_105526557.jpg



ডিম 🥚 খেতে কে না পছন্দ করে। সত্যিই এক মজাদার এবং পুষ্টিকর খাবার হলো এই ডিম। ভিমে রয়েছে ভিটামিন এ, ভিটামিন ডি, ভিটামিন ই এবং আয়রন। শিশুর মস্তিষ্কের বিকাশ এবং শারীরিক বৃদ্ধিতে সহযোগিতা করে এই ডিম। আমরা যারা বিভিন্ন রকম শারীরিক পরিশ্রম করি তাদের প্রতিদিন অন্তত একটি করে ডিম উচিৎ। তবে একটি বিষয় হলো ডিমের কুসুমে প্রচুর কোলেস্টরল রয়েছে যা হার্টের রোগীদের জন্য ক্ষতিকর, তাই তারা ডিমের কুসুম এড়িয়ে সাদা অংশ খেতে পারেন। যাক সব কথার শেষ কথা হলো ডিম 🥚 নিয়মিত খেলে শরীর সুস্থ থাকবে, তাই আসুন নিয়মিত ডিম খাই।

easter-6096840_640.png

"মজাদার স্বাদের"
🥚ডিম আলুর কোরমা🥚



Polish_20211026_104233391.jpg


আমি আজকে আপনাদের জন্য নিয়ে এলাম মজাদার স্বাদের ডিম আলুর কোরমা। যা খেতে অসাধারণ স্বাদের ছিল। তো চলুন কথা না বাড়িয়ে ঝটপট রেসিপিতে চলে যাই।

easter-6096840_640.png

🍱 প্রয়োজনীয় উপকরন 🍱


G8CUNhEhyeXAhhtSvizFbZTLelM.jpg

GF6BpoyjdNwEkNlpMFXDPvSbMiB.jpg

G7JPqzwVPqgrJOSNOjyOfANzOsM.jpg

G3XyjxikzQngBBEgFmtEXjHyfpP.jpg

G2ntRkizwKAEagbwomMNcMyzkWY.jpg


উপকরণপরিমাণ
ডিম৪ টি
আলু২০০ গ্রাম
পেঁয়াজ কুচিপেঁয়াজ বড় চারটি
কাঁচা মরিচস্বাদমতো
পেস্তা বাদামআধ কাপ
মরিচ গুঁড়াস্বাদ মতো
হলুদ গুঁড়াস্বাদমতো

easter-6096840_640.png

♍ রন্ধন প্রণালী ♍



রান্না তখনই খুব স্বাদের হয় যখন আপনি মনের মাধুরী মিশিয়ে রান্না করবেন। তো চলুন মনের মাধুরী মিশিয়ে রান্না করি। রান্নার শুরুতে সব সরঞ্জাম হাতের কাছে নিয়ে নিলাম।

"রন্ধনশালার কাজ চলছে"


G1VtUkcIaRKdAzLkzQSqNNiuORQ.jpg

GAUIoHoSvHYLRDgLzTfrDQHVfnJ.jpg

G95YmGHxGlPIZAnkYSxqmzIfFZK.jpg

GCTXDbClHbrVbswezadcqYZLJfH.jpg

প্রথমে আলু আর ডিম একটি পাতিলে সিদ্ধ করার জন্য চাপিয়ে দিলাম। এরপর ডিম এবং আলু খোসা ছাড়িয়ে নিলাম। ডিমগুলো একটি বাটিতে নিয়ে লবণ মরিচ মাখিয়ে রেখে দিলাম কিছু সময় আর আলু গুলোকে খোসা ছাড়িয়ে একটি বাটিতে নিয়ে ভালোভাবে হাতে চটকিয়ে নিলাম।

easter-6096840_640.png

"রন্ধনশালার কাজ চলছে"


G7UYomHPaLmOKYkYVtgPqavdwLU.jpg

GBUKapXLRoCrMNQORTAvDqGXgiG.jpg

এবার ডিমগুলো তেলে ভেজে নিলাম।

easter-6096840_640.png

"রন্ধনশালার কাজ চলছে"


GEgQryZoDYawfLpIvVPndulkPHF.jpg

G1JJzcWlHJxWnQzmGBRqndYEuZI.jpg

G1dVAAaSbNEaKftEiIMIZaoHhqI.jpg

G6mIIIErFETOhGzZuTjMBQkEbnM.jpg

এই ধাপে কড়াইতে তেল দিয়ে কিছুটা গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দিলাম। যতক্ষন বাদামী রঙের না হচ্ছে ভাঁজতে থাকলাম। বাদামী রঙের পেঁয়াজ কিছুটা বেরেস্তা হিসেবে উঠিয়ে নিলাম। এবার এই ভাঁজা পেঁয়াজের মধ্যে পর্যায়ক্রমে সব মশলা দিয়ে দিলাম। এখন মশলা গুলো ভালো ভাবে কষিয়ে নিলাম। এরপর ঝোল দিয়ে দিলাম। চটকানো আলু এই ঝোলের মধ্যে দিয়ে দিলাম। এবার কিছুক্ষণ রান্না করলাম।

easter-6096840_640.png

"রন্ধনশালার কাজ চলছে"


G2NuwukVYtZSnzqrmKbmQVzHzwJ.jpg

G4PbhQpsVhtKIPnLmlfqqWWaWUH.jpg

এবার কষানো মসলার ঝুলের মধ্যে ভাঁজা ডিমগুলো দিয়ে দিলাম এবং ২০ মিনিট রান্না করলাম।
ব্যাস তৈরি হয়ে গেল সুস্বাদু ডিম আলুর কোরমা 🥚।

easter-6096840_640.png

"পরিবেশন করলাম"


GBoUthGIBhUUbqMgtmigtgNuUxX.jpg

এবার একটি বাটিতে কোরমা পরিবেশন করলাম আর কিছুটা পেঁয়াজ বেরেস্তা উপরে ছড়িয়ে দিলাম।

easter-6096840_640.png

ছবির বিবরণ:-

রেসিপিডিম আলুর কোরমা
ছবি তোলার যন্ত্রস্যামসাং গ্যালাক্সি জে-২
ছবির কারিগর@emranhasan
ছবির অবস্থানসংযুক্তি

easter-6096840_640.png

"নিজস্ব কিছু কথা"


ডিমের এই খাবারটি মাঝে মাঝেই আমরা তৈরি করে খাই। খুব সুস্বাদু এবং পুষ্টিকর খাবার এটি। আপনারাও মাঝে মাঝে তৈরি করে খাবেন এই পুষ্টিকর রেসিপিটি। ডিম 🥚খান সুস্থ থাকুন
সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিলাম।

drive-the-eggs-3070850_640.webp

সংগ্রহশালা

IMG_20210324_171231~2.jpg

আমি কে ?

আমি মো: ইমরান হাসান। একজন যন্ত্র প্রকৌশলী ‍ (মেকানিক্যাল ইন্জিনিয়ার), যন্ত্র নিয়ে আমার পেশা আর ব্লগিং হলো আমার নেশা। খুব বেশি পছন্দ করি ভ্রমন করতে, নতুন মানুষদের সাথে পরিচিত হতে আর নতুন নতুন গল্প লিখতে। আমি একজন স্বাধীন ব্লগার।

"হতে চাই মানবতার
করি মানবতার জয় জয়কার"

Amar_Bangla_Blog_logo_png.png

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

ভাই আপনার পোষ্ট আমি যত দেখি ততই অবাক হই। কি দারুন ভাবে পোষ্ট লেখেন আপনি। আমার বেশ ভালো লাগে আপনার পোষ্ট। ডিম আর আলুর কোরমা অনেক সুন্দর ভাবে রান্না করেছেন। খুবই সুস্বাদু হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। অনেক লোভনীয় একটি রেসিপি। চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ভাই, দোয়া করবেন।
আর আপনিও সুন্দর লিখছেন। অনেক দোয়া রইল এগিয়ে যান (✷‿✷)

 3 years ago 

দাদা, ডিমের তরকারি তো অনেক খেয়েছি,, কিন্তু বিশ্বাস করুন , আপনার তরকারি দেখতে খুব আকর্ষণীয় লাগছে আমার কাছে। আমি মা কেও দেখিয়েছি আপনার রান্নার ছবি গুলো। মারও খুব ভালো লেগেছে। খুব তাড়াতাড়ি এভাবে রান্না করবো। তবে আপনার মত এত সুন্দর হবে কিনা এটাই ভেবে চলেছি। হিহিহিহি। ভালো থাকবেন সবসময় দাদা।

 3 years ago 

অনেক ধন্যবাদ দিদি (✷‿✷)
আমি সত্যিই আনন্দিত এতো সুন্দর একটি মন্তব্য পেয়ে। কাকিমা কে আমার আদাব জানাবেন আর অনেক অনেক ভালো থাকুন এই দোয়া করছি।

 3 years ago 

আলু দিয়ে ডিমের কোরমা রান্নাটা দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ।দেখেই মনে হচ্ছে নিয়ে পোলাও দিয়ে খেয়ে নেই। আমি শুধু ডিমের কোরমা করেছি কখনো আলু দেইনি। আজ আপনার কাছ থেকে জানলাম আলু দিয়েও ডিমের কোরমা তৈরি করা যায়। অনেক সুন্দর হয়েছে রেসিপিটি আমি অবশ্যই একদিন ট্রাই করবো। অনেক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু অসাধারণ একটি মন্তব্যের জন্য (◕ᴗ◕✿)

সত্যিই খুব ভালো লাগে আপনাদের সুন্দর মন্তব্যগুলো 。◕‿◕。

আপনার জন্য শুভকামনা সবসময়ই রয়েছে
(✷‿✷)

 3 years ago 

ভাইয়া আপনার রেসিপি মানেই ভিন্ন কিছু সেটা আমি ইতিমধ্যেই জেনে গেছি। অসাধারণ জিনিস গুলো আমাদের সাথে শেয়ার করে আপনি সত্যিই আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে আজকের রেসিপি ইউনিক ছিল নতুন কিছু শিখলাম আপনার কাছ থেকে ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপু অসাধারণ একটি মন্তব্যের জন্য (✷‿✷)
সত্যিই আমি আনন্দিত এতো সুন্দর একটি মন্তব্য পেয়ে 。◕‿◕。
আশাকরি পাশে থাকবেন। ◉‿◉

 3 years ago 

সত্যি বলতে কি ডিমের রেসিপি আমার অতটা পছন্দ নয় তবে আপনার রেসিপি দেখে একটু লোভ হয়েছে। আপনি সুন্দরভাবে রেসিপিটি সাজিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন যার ফলে রেসিপিটি আমি নিজেই তৈরি করতে পারব এবং টেস্ট করে দেখতে পারবো। সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ডিম পছন্দ না করলেও মাঝে মাঝেই এটি খাওয়া উচিত কারণ এটি ভীষণ পুষ্টিকর। শরীর গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

 3 years ago 

অনেক সুন্দর রান্না করেছেন ভাইয়া। ডিম দিয়ে ধাপে ধাপে রান্নার বিস্তারিত আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। আসলে চেষ্টা করেছি সুন্দরভাবে উপস্থাপন করার।
。◕‿◕。। (✷‿✷)

 3 years ago 

সুস্বাদু ডিমের আলু কুরমা প্রায়ই খাওয়া হয়।খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপি তৈরি সুন্দর ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য 🥀

 3 years ago 

সুস্বাদু ডিম আলুর কোরমা অনেক সুন্দর ভাবে আপনি রান্না করেছেন। রান্না করার ধরনটি আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ এত সুন্দরভাবে পরিবেশন করেছেন। অনেক ভালোলাগলো। আপনার প্রতি শুভকামনা রইল ভাইয়া। অনেক সুন্দর উপস্থাপনা ছিল

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য 🥀
আসলে খুব চেষ্টা করছি আপনাদের ভালো কিছু উপহার দিতে। আশাকরি সাথেই থাকবেন 💚

 3 years ago 

খাবারের মেনুটা খুবই সুস্বাদু বন্ধুরা

 3 years ago 

আলু ও ডিমের কোরমা রেসিপি পোস্টটি অতি চমৎকার একটি পোস্ট। ভালো লাগলো। আসলে ডিমে রয়েছে প্রচুর প্রোটিন ও ভিটামিন এবং আলুতে রয়েছে শর্করা যা শরীরের শক্তি যোগায়।
ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপি করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য 🥀
ডিম সত্যিই খুব পুষ্টিকর খাবার।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65342.69
ETH 3543.20
USDT 1.00
SBD 2.39