আমার তোলা আলোকচিত্র:) পোকার স্বর্গে বসবাস। 🪲

in আমার বাংলা ব্লগ2 years ago
:) আমার তোলা আলোকচিত্র :)
পোকার স্বর্গে বসবাস

আমার তোলা আলোকচিত্র.jpg

ছবিটি কেনভা দিয়ে তৈরি

সুত্রপাত

শুভ দুপুর #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। আসলে আমি যেখানে বসবাস করি জায়গাটা খুব সুন্দর। ঢাকা শহরের মধ্যে থেকেও কিছুটা বাইরে। আর একটু ভেতরের দিকে হাঁটতে পারলে গ্রামীণ পরিবেশ ভালোভাবে দেখা যায়। বলতে পারেন শহরে থেকে কিছুটা গ্রামের আবহাওয়া পাওয়া আর কি। আমি যে বাসায় রয়েছি এখানে মাঝে মাঝেই কিছু অনাকাঙ্ক্ষিত অতিথি এসে ঢুকে পরে। না ঘাবড়াবেন না, আমি পোকামাকড়ের কথা বলছি। কিছু পোকা আসে ভীষণ সুন্দর আবার কিছু ক্ষতিকর তো রয়েছেই। যেহেতু ছবি তুলতে ভীষণ পছন্দ করি তাই প্রথমেই তাদের ছবি তুলি এরপর বিদায় করে দেই বাচ্চাদের যাতে ক্ষতি করতে না পারে। যাক আজ এরকম কিছু অনাকাঙ্ক্ষিত অতিথির ছবি আপনাদের সাথে ভাগ করে নেবো। তো চলুন শুরু করি পোকার স্বর্গে বসবাস।

IMG20220817114155-01.jpeg

IMG20220817114248-01.jpeg

IMG20220817114539-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান : উত্তরখান, ঢাকা, বাংলাদেশ

প্রথমেই বলি আমি নাম মনে রাখতে পারিনা। আর এই পোকাগুলোর নাম জানা তো দূরের কথা। যদি আপনারা এর নাম জানেন আশাকরি জানাবেন।পোকাটি খুব ছোট্ট, আমি আমার ম্যাক্রোলেন্স দিয়ে ছবিগুলো তুলেছি। এটির শরীরের পুরো অংশে বিভিন্ন রকম সুন্দর কারুকাজ রয়েছে।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

IMG20221029115429-01~2.jpeg

IMG20221029115533-01~2.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান : উত্তরখান, ঢাকা, বাংলাদেশ

মাছি তো আমরা সবাই চিনি। এর হাত থেকে বাঁচা মুশকিল, এতো দিন কম ছিল কিন্তু হঠাৎ করে অসংখ্য মাছি বেশ উৎপাত শুরু করে দিয়েছে। এদের ছবি তুলতে কিছুটা বেগ পেতে হয়েছে কারন বেশ ছটপটে এরা। এগুলো ছোট প্রজাতির মাছি।

IMG20221005175531-01.jpeg

IMG20221005175632-01.jpeg

IMG20221005175535-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান : উত্তরখান, ঢাকা, বাংলাদেশ

বর্নীল ড্রাগন ফ্লাই, এগুলো ভীষণ ছোট্ট আর দেখতে বেশ সুন্দর। প্রথমে বেশ কিছু সময়ের চেষ্টায় ছবি তুলতে পারিনি পরে কয়েকটি ছবি তুলতে পেরেছি। তবে মন মতো তুলতে পারিনি।

IMG20221013151445-01~2.jpeg

IMG20221013151423-01~2.jpeg

IMG20221013151307-01~2.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান : উত্তরখান, ঢাকা, বাংলাদেশ

খুব সুন্দর একটি পোকা, এর আকৃতি খুব ছোট্ট। মাঝে মাঝেই বাসায় আসে তবে ক্ষতিকর বলে মনে হয়নি আমার কাছে। এর বেশ কিছু ছবি তুলেছিলাম। আপনারা কেউ এর নাম জানলে জানাবেন আশাকরি।

IMG20221005181347-01.jpeg

IMG20221005181918-01.jpeg

IMG20221005182053-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান : উত্তরখান, ঢাকা, বাংলাদেশ

এই পোকাটি গুবড়ে পোকা মনে হয় তবে সবুজ রঙের। দেখতে কিন্তু খুব সুন্দর। আমি মাঝে মাঝে হাতের উপর নিয়ে ছবি তুলি, ক্ষতিকারক মনে হয়না আমার কাছে।

IMG20221007142955-02.jpeg

IMG20221007142959-01.jpeg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান : উত্তরখান, ঢাকা, বাংলাদেশ

এটা ভিমরুল খুব বিষাক্ত পোকা। পোকাটি এসে বসেছিল ফ্রিজের দরজার উপর, খুব সাবধানে এর ছবি তুলে নিলাম। এরপর জানালা খুলে ফেন ছেড়ে দিয়ে ঘর থেকে বিদায় করে দিলাম তাকে।

এই ছিল আমার আজকের আয়োজন। ছবিগুলো কার কাছে কেমন লাগলো আশাকরি জানাবেন।

Black and White Modern Company Presentation.gif

banner-abbVD.png

background-2029771_640.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

বিদায় নিলাম 🤗

Sort:  

হায় হায় এত ধরনের পোকা আপনার ঘরের ভিতরে আসে। হা হা হা... আসলে প্রথম পোকাটা আমিও প্রথমবার দেখলাম, তাছাড়া বাকি পোকা গুলো সবার ঘরেই কমবেশি ঢোকে।

 2 years ago 

হা হা 😄
আসলে আমি এদের অতিথি মনে করি। কখন কোনদিক দিয়ে চলে আসে বোঝাই মুশকিল।।।

 2 years ago 

আপনি তো পোকার বেশ ভালোই ফটোগ্রাফি করেছেন ৷ প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে ৷ তবে ডিমরুল বিষাক্ত পোকাটি দেখেই তো আমার ভয় লাগছে ৷ এতো কাছ থেকে ছবি তুলেছেন ,একটা কামড় যদি দিতো আপনার বারোটা বেজে যেতো ৷ কারণ ছোট বেলায় আমি একবার কামড় খেয়েছি , অনেক কষ্টের ৷ যাই হোক পরিচিত অপরিচিত অনেক পোকার ফটোগ্রাফি করেছেন ৷ অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ধন্যবাদ ভাই।
ভিমরুলের কামড় আমিও খেয়েছি একবার, খুব খারাপ অবস্থা হয়ে যায়। এবার ছবি তোলার পরপরই বাইরে বের করে দিয়েছি।

 2 years ago 

আসলে পোকার ছবি ক্যাপচার করা তেমন একটা সহজ নয়। অনেক ধৈর্য নিয়ে এগুলো ক্যাপচার করতে হয়। আপনার বাসায় তো খুব সুন্দর সুন্দর অতিথি আসে দেখছি 😜। অতিথি আপ্যায়ন ভালোই করেন মনে হয় 😄। ছোট ছোট পোকা গুলোকে খুব সুন্দর এবং নিখুঁতভাবে ক্যাপচার করেছেন। "পোকার স্বর্গে বসবাস" কথাটা বেশ ভালো লেগেছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু।
হ্যা এরা মাঝে মাঝেই এরা বাসায় এসে উপস্থিত হয়।
এদের ছবি তোলা বেশ কষ্টসাধ্য ব্যাপার।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ভাই অসাধারণ লেগেছে প্রত্যেকটি ফটো।আমি শুধু ভাবছি কিভাবে তুললেন এগুলোর ছবি? আমি তো তুলতে গেলেই পালায়।আর ভাই কি লেন্স ব্যবহার করেছেন? ধন্যবাদ অসাধারণ,বর্ণিল ও ক্ষুদে অযাচিত মেহমান দের ছবি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই মন্তব্যের জন্য। বেশ সময় আর ধৈর্য নিয়ে এদের ছবি তুলতে হয়। না আমার ফোনে ম্যাক্রো লেন্স রয়েছে এটা দিয়েই ছবি বেশ ভালো আসে।।।

 2 years ago 

ভিমরুল খুব বিষাক্ত পোকা এর ছবিটি দেখে তো আমি ভয় পেয়েছিলাম। ভিমরুল ছোট বেলায় আমাকে একবার কামড় দিয়েছিলো তখন থেকেই আমি ভিমরুল দেখলে ভীষণ ভয় পাই। পোকার স্বর্গে বসবাস বাহ্ দারুন। আপনি সব সময়ই চমৎকার উপস্থাপনার মধ্যে পোস্ট শেয়ার করে থাকে। আপনার তোলা পোকার ছবি গুলো দেখে অনেক ভালো লাগলো। দেখেই বোঝা যাচ্ছে অনেক ধৈর্য্য সহকারে ছবি গুলো তুলেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যা ভিমরুল ভীষণ বিষাক্ত পোকা। প্রথমবার এসেছিল বাসায়, এরপর তাড়াতাড়ি বিদায় করে দিলাম।

 2 years ago 

শহর অঞ্চলে থেকে তেমন একটা গ্রামীণ পরিবেশের মুহূর্ত অতিবাহিত করা যায় না। তবে এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি যেখানেই থাকেন সেখানে গ্রামের অনুভূতি খুঁজে পান। আসলে শহরের থেকে যদি গ্রামীন পরিবেশের অনুভূতি খুঁজে পাওয়া যায় তাহলে ব্যাপারটা সত্যিই অনেক বেশি রোমাঞ্চকর। যাইহোক খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন , পোকামাকড়ের এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লেগেছে। বুঝলাম এগুলোই আপনার অতিথি হাহাহা।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
আমাদের এদিককার পরিবেশ বেশ ভালো। আর এধরনের পোকা সবসময়ই দেখা যায়।

 2 years ago 

ভাইয়া আপনার বাসায় যে পোকাগুলো হানা দেয়, এই সবগুলো পোকা আমি দেখেছি তবে নাম সবগুলোর জানিনা। আর এগুলো ঢাকায় দেখিনা,বাড়িতে গেলে দেখতে পাই।আমার মনে হয় গাছপালা যেখানে বেশি,সেখানে এই পোকাগুলো দেখা যায়। যাক আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। খুব দক্ষতার সাথে তুলেছেন বলতে হয়।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যা ঠিক বলেছেন, আমাদের এদিকটায় গাছপালা বেশি তাই এগুলো দেখা যায়। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58913.67
ETH 2640.76
USDT 1.00
SBD 2.42