"আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করার অনুভূতি|| মিশে গেছো তুমি শিরা উপশিরায় ❤️‍🔥

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে
কাজ করার অনুভূতি


আমার বাংলা ব্লগ পরিবার.jpg

ছবিটি পিক্সাবে থেকে নিয়ে কেনভা দ্বারা তৈরি

🍄 সুত্রপাত 🍄


সবার প্রতি সম্মান প্রদর্শন পূর্বক শুরু করছি। আশাকরি ভালো আছেন 🤗 আমিও মোটামুটি সেরে উঠেছি এবং চেষ্টা করছি কাজে সর্বোচ্চ মনোযোগ দিতে। প্রথমেই দাদা, পুরো এডমিন প্যানেল এবং মডারেটর ভাইদের ধন্যবাদ জানাতে চাই এতো চমৎকার একটি প্রতিযোগীতার আয়োজন করার জন্য। সবাইকে আমার বাংলা ব্লগের এক বছর পূর্তি উপলক্ষে প্রানঢালা অভিনন্দন জানাই। আসলে এরকম একটি চমৎকার প্রতিযোগীতার গুরুত্ব হৃদয় দিয়ে অনুভব করছি। আমি মনে করি এই চমৎকার প্রতিযোগীতার মাধ্যমে সবাই সবার চমৎকার অনুভূতিগুলো ভাগ করে নেয়ার সুযোগ পাবেন। এটা নিঃসন্দেহে আমার বাংলা ব্লগ কমিউনিটির সেরা উদ্যোগ এবং প্রতিযোগীতা হতে চলেছে। চলুন আমার কিছু অনুভুতি ভাগ করে নেই আপনাদের সাথে। তবে তার পুরোটাই কিছু খন্ড খন্ড ভাগে ভাগ করে নেয়ার চেষ্টা করছি।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

"আমার বাংলা ব্লগের সাথে পথচলা শুরু"


Banner.png

আসলে আমি কিছুটা স্বাধীনচেতা মানুষ এবং চেষ্টা করি সবসময়ই ভালো কিছুর সাথে লেগে থাকার। কর্ম জীবনে অনেক চড়াই উৎরাই পেরিয়ে যখন বিষন্নতা কাজ করতো ঠিক তখন আজ থেকে প্রায় দু বছর আগে আমি স্টীমিটের সাথে নিজেকে জড়িয়ে কাজ শুরু করি। প্রথম একটি বছর তেমন কোন সাপোর্ট পেতাম না এবং কাজ শিখেছি ভীষণ কষ্ট করে। বলতে পারেন নিজে কষ্ট করে সব শেখা, একটি মানুষ পাইনি যে একটু সহযোগিতার হাত বাড়িয়ে কাজ শেখাবে। আমার বাংলা কমিউনিটিতে কাজ করার আগে আরো একটি কমিউনিটিতে কাজ করতাম যেখানে সীমাহীন বৈষম্যের শিকার হয়ে দিশেহারা হয়ে পরি এবং নিজের ব্লগিং ক্যারিয়ার হুমকির মুখে পরে যায়। মনে মনে সারাক্ষণ ভালো কিছু খুঁজছিলাম। অবশেষে @rme দাদার একটি পোস্ট দেখে থমকে যাই। নতুন একটি কমিউনিটি, যেখানে সুন্দর সাবলীল ভাষায় একজন মানুষ তার অনুভূতি প্রকাশ করেছেন। দেখে মনে মনে আলহামদুলিল্লাহ পড়লাম আর যা খুঁজছিলাম তাই পেয়ে গেছি মনে হলো। ঘটনাটা আমার বাংলা ব্লগ কমিউনিটি খোলার কয়েক দিনের মধ্যেই ছিল। যাক দ্রুত আমি পরিচিতি মূলক পোস্ট করে কাজ শুরু করি। যদিও সাপোর্ট এর পরিমাণ খুব কম ছিল কিন্তু বাংলায় লিখা এবং প্রতিনিয়ত সাপোর্ট কাজের প্রতি আগ্রহ দ্বিগুণ বাড়িয়ে দিল। তারপর ডিসকর্ডে যোগদান করলাম আর দেখলাম চমৎকার কিছু মানুষ যেন আমার জন্য অপেক্ষা করে বসে আছেন। আমি সবার ভালোবাসায় সিক্ত হলাম। শুরু হলো এক চমৎকার দুনিয়ায় পথচলা। যেখানে রয়েছে চমৎকার একটি পরিবার আর নিজের অনুভূতি প্রকাশ করার সীমাহীন প্রশান্তি।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

চরম বিপদে আমার বাংলা ব্লগ
আমার ঢাল তলোয়ার


আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ শুরু করার কিছুদিন পর হঠাৎ আমার জীবনে কাল বৈশাখী ঝড়ের মতো বিপদ মাথার উপর চলে আসে। আমি দিশেহারা হয়ে পরি। ঘটনাটা হলো উপর ওয়ালা আমাকে একটি পুত্র সন্তান দান করেন কিন্তু তার জন্মের পরপরই তার ভীষণ অসুস্থতা বুঝতে পারেন চিকিৎসক গন এবং আমাকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য ভালো কোন হাসপাতালে ভর্তি করতে বলা হলো আমাকে। ভীষণ তাড়াহুড়ো করে তার মাকে এক হাসপাতালে রেখে ছেলেকে নিয়ে ছুটে যাই বড় বেসরকারি একটি হাসপাতালে যেখানে আমার প্রতিদিন গড়ে ৩৫-৪০ হাজার টাকা খরচ হচ্ছিল কারন আমার সন্তান নিবিড় পর্যবেক্ষণ কক্ষে ছিল। আমার সন্তানের বাঁচার সুযোগ ছিল খুব কম ডাক্তাররা তাই বলছিলেন সকাল বিকেল আমার বন্ড সই নিচ্ছিলেন সকাল বিকেল দুবেলা। আমি কত যে কেঁদেছি তা বলে বোঝাতে পারবো না। কয়েকদিন পর আমি বুঝতে পারলাম আমার পক্ষে আর খরচ বহন করা সম্ভব হচ্ছে না কারন মোটামুটি আমার যা ছিল সব শেষ। দিশেহারা হয়ে পড়লাম চিন্তা করলাম আমি কি আর আমার সন্তানকে বাঁচাতে পারবো না 🥺 তখন আমি আমাদের এডমিন @rex-sumon ভাইকে প্রথমে জানালাম এবং পরামর্শ চাইলাম। পরবর্তীতে সুমন ভাইয়ের সহযোগিতায় @rme দাদাকে সবকিছু জানাই এবং সুমন ভাইকে গুরুত্বপূর্ণ কাগজপত্র সরবরাহ করি। বিশ্বাস করুন মনে হলো আমার দুজন অভিভাবক আমার জন্য এমনভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন যা আমি স্বপ্নেও কল্পনা করতে পারিনি। আমার জন্য দাদা প্রথম খুললেন @abb-charity এবং আমাকে ফান্ড রাইজিং এর জন্য আবেদন করতে বললেন আর সুমন ভাই কয়েকটি পোস্ট করতে বললেন। বিশ্বাস করুন আমি কোথা থেকে আর কার কাছ থেকে স্টীম পাচ্ছিলাম আমি জানি না অসংখ্য স্টীম আমার একাউন্টে ঢুকতে শুরু করলো। আর আমার সন্তানের চিকিৎসা এগিয়ে চললো। কয়েকদিন পর আমার একাউন্টে ফান্ড রাইজিং এর ১৪০০ স্টীম পাঠিয়ে দেন যা দিয়ে আমার সন্তানের সুচিকিৎসা হয়। সবার দোয়ায় আর আল্লাহর রহমতে আমার সন্তান সুস্থ হয়ে ওঠে। আমি আর আমার সন্তান কৃতজ্ঞতায় বাধা পরলাম @amarbanglablog পরিবার আর @rme দাদার কাছে। 🙏

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

"নতুন করে যাত্রা আবার শুরু"


new.gif

দীর্ঘ একমাস নিবিড় পর্যবেক্ষণ কক্ষে থাকার পর আমার ছেলেকে নিয়ে ফিরে এলাম বাসায়। কিন্তু তখনো পুরোপুরি সে সুস্থ থাকলো না। আরো দুবার নিওমুনিয়া আক্রান্ত হয়েছে সে। একটা সময় আমি প্রচন্ড মানসিক চাপের কারনে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়লাম। কিছু মনে রাখতে পারতাম না আর কোন কাজ ঠিকভাবে করতে পারতাম না। সেই সময়টাতে দাদা আমাকে বিশ্রামে থাকতে বলেন এবং ধৈর্য ধারন করতে বলেন। এদিকে চাকরিটা প্রায় হারাতে বসলাম। এরপর ধীরে ধীরে আবার ব্লগিং শুরু করলাম এবং নিজের কিছুটা চিকিৎসা করাতে থাকলাম। একটা সময় দীর্ঘ গ্যাপের কারনে আমার কর্মস্থলে বেশ কিছু সমস্যা সৃষ্টি হয় এবং কিছু অনৈতিক কাজ আমাকে করতে বলা হয়। আমি কিছুতেই তা না মেনে চাকরিটা ছেড়ে দিলাম। আমি আমার বাংলা ব্লগ এবং আমার ব্লগিং ক্যারিয়ারকে আপন করে নিলাম।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

জীবনের ছন্দে ফেরা
সাথে আমার বাংলা ব্লগ


banner-abbVD.png

চাকরির বাঁধন ছেড়ে শুরু করলাম নতুন পথ চলা যেখানে আমার বাংলা ব্লগ আমার সাথি। আরো রয়েছে অনেক বড় একটি পরিবার যারা সর্বোক্ষন খোঁজ খবর রাখেন যেখানে হারিয়ে যাওয়ার সুযোগ নেই। নিজের সর্বোচ্চ মেধা এবং সৃজনশীলতা নিয়ে এগিয়ে যাচ্ছি আর চমৎকার সব মন্তব্যের মাধ্যমে পাশে রয়েছেন #amarbanglablog পরিবার। আমার এই পোস্টের মাধ্যমে কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার সকল পাঠকদের যারা প্রতিনিয়ত উৎসাহ দিয়ে যাচ্ছেন। উৎসাহ আর উদ্দীপনা না থাকলে এখানে ঝড়ে যাওয়ার একটি সুযোগ থাকে। তাই প্রত্যেকের উচিত যতদূর সম্ভব অন্যদের পোস্ট পড়ার মাধ্যমে অনুপ্রাণিত করা। এতে ঝড়ে পরার সম্ভাবনা কম থাকে।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

"একান্ত নিজস্ব কিছু অনুভুতি"

Banner_Annivr4.png

আমার বাংলা ব্লগ তুমি রয়েছে আমার পাশে
কবু ভয় আর পাইনা বিপদ যখন আসে
বিপদের পর বিপদ করেছো মোকাবেলা
ঢাল তলোয়ার আর সেনাপতির বেশে।
চির কৃতজ্ঞ আমার বাংলা ব্লগ তোমার কাছে,
হৃদয়ে আর রক্তের মাঝে তুমি রয়েছো আজ মিশে।
প্রতিজ্ঞা করছি কবু ছেড়ে যাবোনা তোমায়
হাতটা ধরে রেখো ভালোবাসার ডোড়ায়।
একটি বছর করলে পার ভালোবাসার স্নিগ্ধতায়
যুগ যুগ এগিয়ে চলো সৃজনশীলতার মহিমায়।

জানিনা কবিতাটি কতটুকু কি হয়েছে। তবে চেষ্টা করেছি কিছুটা কবিতায় নিজের মনের কয়েকটি কথা তুলে ধরতে। ভুল হলে ক্ষমা চেয়ে নিচ্ছি। আর যারা নতুন তাদের কেউ কেউ হয়তো আমার পোস্টটি পড়েছেন আর অবাক হয়ে গল্প মনে করে শুনছেন। আরে ভাই এটা গল্প নয় পুরোটাই সত্যি ঘটনা যা ঘটেছে একটি বছরে যেখানে আমার বাংলা ব্লগ বড় সাক্ষী। তাই বলবো হয়তো অনেকেই আছেন মনে করছেন কিছু দিন কাজ করবো কিছু পয়সা উপার্জন করে চলে যাবো তাহলে মস্তবড় ভুল করবেন। এটা শুধুমাত্র একটি কমিউনিটি না এটা একটা বড় পরিবার যেখানে আপনি বিপদে পড়লে আমরা সবাই ঝাঁপিয়ে পড়বে যেখানে অতীত সাক্ষী। তাই সবার প্রতি অনুরোধ এই চমৎকার কাজের জায়গাটা আপন করে নিন, ইনশাআল্লাহ আমার বাংলা ব্লগ আপনাকে দেয়ার জন্য প্রস্তুত। বিদায় নিলাম। আর কোথাও ভুল ত্রুটি হলে ক্ষমা প্রার্থনা করছি। ভালো থাকুন সবার সুস্বাস্থ্য কামনা করছি 🤲

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

🤍 বিদায় নিলাম 🧡

Sort:  
 2 years ago 

ভাইয়া আমরা সব সময় দাদাকে মহান ব্যক্তি হিসেবে চিহ্নিত করি। কিন্তু তিনি কতটা মহান তা আপনার পোষ্ট না পড়লে হয়তো অনেকেই উপলব্ধি করতে পারবেন না। আমরা সব সময় জানি দাদা আমাদের সকলের পাশে আছেন,কিন্তু এভাবে কেউ কারো পাশে দাড়িয়ে তার পুরো পরিবারকে সাপোর্ট দিতে পারে তা দাদাকে না দেখলে হয়তো অনুধাবন করা সম্ভব হবে না। সব সময় জানি দাদা আমাদের মাথার উপরে ছায়া হয়ে রয়েছেন। আমাদের সকলের বিপদের বন্ধু হয়ে রয়েছেন। তবে আপনার সন্তানের প্রতি দাদা যে ভালোবাসা ও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে তার জন্য দাদাকে হাজার কোটি স্যালুট জানাচ্ছি। ভাইয়া আপনার অসম্ভব সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
দাদা সবসময়ই উত্তম অভিভাবক।
তার সহযোগীতা ছাড়া আমি সত্যিই মহা বিপদে দিশেহারা হয়ে পড়তাম।

 2 years ago 

আপনার সন্তানের দুর্দিনে আমার বাংলা ব্লগ পরিবার এবং আমাদের শ্রদ্ধেয় দাদা আপনার পাশে দাঁড়িয়েছিলেন একথা শুনে সত্যিই মনটা ভরে উঠলো। আসলেই এটা একটা পরিবার। যে পরিবারে নেই কোন দেশকাল বা জাতি বর্ণ ভেদাভেদ। বিপদে যাকে পাওয়া যায় সব সময়। দারুন লাগলো আপনার অনুভূতিগুলো পড়তে গিয়ে। আমার বাংলা ব্লগ আর আমরা সারা জীবন যেন একে অপরের সঙ্গে এভাবে থাকতে পারি এই কামনা সব সময়।

 2 years ago 

ইনশাআল্লাহ ভাই আমরা একে অপরের পাশেই রয়েছি। জি দাদা একজন মহান হৃদয়ের মানুষ। উপর ওয়ালা তাকে সুস্থ রাখুন এই কামনা সবসময়ই করি।
ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য 🥀

 2 years ago 

আপনার পোষ্টটি পড়ে ভাই অসম্ভব ভালো লাগলো। আরএমই আমি দাদা নিশ্চয়ই অনেক মহানুভব ব্যক্তি। আপনার সন্তানের বিপদে আমার বাংলা ব্লগ পাশে দাঁড়িয়েছে জেনে খুবই ভালো লাগলো। এরকম অনেকের বিপদেই আমার বাংলা ব্লগ পাশে দাঁড়ায়। মানুষ মানুষের জন্য। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার পাশাপাশি আপনার চমৎকার অনুভূতি ব্যক্ত করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
জি আমার বাংলা ব্লগ সবার বিপদে পাশে দাড়ায়। ভালো কাজ করুন অনেক দোয়া রইল।

 2 years ago 

বেশ ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে,আসলেই দাদা সব সময়ই আমাদের পাশে থাকেন বিপদে আপদে।যাই হোক আপনার বাবুটা যে সুস্থ হয়েছে এটাই আলহামদুলিল্লাহ। আপনার ধৈর্য্য আছে বটে। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।
জি দাদা পাশে না থাকলে সত্যিই হারিয়ে ফেলতাম অনেক কিছুই।
দোয়া করবেন আপু 💌

 2 years ago 

মানবতা সবার উপরে। ভালোবাসার বাংলা ব্লগে আমরা সবাই মিলেমিশে একই পরিবারের সদস্য হয়ে আগামী দিনগুলো কাটিয়ে দিব।

 2 years ago 

ইনশাআল্লাহ ভাই।
দোয়া সবসময়ই আপনার জন্য রয়েছে।
দিনগুলো মনে পড়লে সত্যিই ভীষণ খারাপ লাগে। আবার আনন্দ লাগে কিভাবে আমরা বিপদ কাটিয়ে উঠেছিলাম।

 2 years ago 

হ্যাঁ মুহূর্তটা কঠিন ছিল৷ কিন্তু সবাই মিলে একসাথে থাকায় দৃশ্যটা পাল্টে গিয়েছিল।

 2 years ago 

জি ভাই 🙏

 2 years ago 

জি ভাই আপনার ছেলে অসুস্থ ছিল তখন আপনি স্টিমটে কাজ করতেন আমিও আপনার অনেক পোস্ট দেখেছি এই ব্যাপারে। আমার কাছে খুব খারাপ লেগেছিল। তবে এটা জানতাম না যে দাদা আপনার সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল। দাদা আসলেই খুবই বড় মনের একজন মানুষ তার আসলে তুলনা হয়না।

 2 years ago 

জি ভাই শুরু থেকেই আপনি আমাকে চেনেন আমি জানি। আমার ছেলে দীর্ঘ দিন অসুস্থ ছিল তা আপনি জানেন। এর পরবর্তী সময়ে দাদা সর্বোচ্চ সহযোগিতা করেছেন এবং পরবর্তীতে আমার সন্তান সুস্থ হয়ে ওঠে।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদের জন্য আশীর্বাদ স্বরূপ। আমরা প্রতিনিয়ত এখানে অনেক কিছু শিখতে পারছি। অনেক কিছুতে অংশগ্রহণ করে নিজেদের দক্ষতা যাচাই করতে পারছি। তাই এটি এখন আমাদের জন্য একটি পরিবারের মতো। আর আপনি আজ আপনার এই অনুভূতি গুলো এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago (edited)

ধন্যবাদ আপু ভীষণ চমৎকার মন্তব্যের জন্য।
এটি একটি চমৎকার পরিবার যেখানে সবাই মিলেমিশে আন্তরিকতা সাথে একাকার।

 2 years ago 

সত্যি ভাই ভাবতেই কেমন জানি লাগে। দেখতে দেখতে আমরা এতোটা পথ পাড়ি দিয়েছি। আজ আমার বাংলা ব্লগের এক বছর পূর্ণ হতে যাচ্ছে। এর মধ্যে আমাদের কত আবেগ ভালোবাসা জড়িয়ে আছে। কত চড়াই উতড়াই পেরিয়ে আজ এইখানে। অনেক সুন্দর লিখেছেন ভাই। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
সত্যি বলতে আমাদের পথচলা সবে শুরু মাত্র।
সামনে অনেক দূর যেতে হবে। আপনারাই তো পথ দেখিয়ে এগিয়ে নিয়ে যাবেন 🤗
দোয়া রইল ♥️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60380.95
ETH 2623.05
USDT 1.00
SBD 2.55