আমার তোলা আলোকচিত্র: প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে।

in আমার বাংলা ব্লগ2 years ago
:) আমার তোলা আলোকচিত্র :)
প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে

Polish_20221118_141132832.jpg

ছবিটি পলিস এপস দিয়ে তৈরি

সুত্রপাত

শুভ দুপুর #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার। আজ আবারো বেশ কিছু চমৎকার প্রকৃতির ছবি নিয়ে হাজির হয়েছি। ছবিগুলো সেদিন নদীর পাড়ে বেড়াতে গিয়ে তুলেছিলাম। আশাকরি আমার ছবিগুলো সবার ভালো লাগবে, তো চলুন শুরু করি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

"প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে"

IMG20221111171008~2.jpg

IMG20221111171000~2.jpg

IMG20221111170953~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ

এটা কচুরিপানা ফুল। সাদা এবং বেগুনী রঙের কম্বিনেশন নিয়ে এই চমৎকার ফুলটি। নদীর পাড়ে ঘুরতে গিয়ে এই ফুলের দেখা পেলাম, অবলীলায় সৌন্দর্য ছড়িয়ে রয়েছে। আমার কিন্তু এর সৌন্দর্য চোখ জুড়ানো লাগে। আপনাদের কাছে ফুলগুলো কেমন লাগে?

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

IMG20221111165805~3.jpg

IMG20221111165816~2.jpg

IMG20221111165758~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ

এটি করলা ফুল। ফুলটির নিচে ছোট একটি করলা ধরে আছে। আর একটি মশা এর উপর বসে আছে। সবমিলিয়ে আমার দারুন লেগেছে, তাইতো ভাগ করে নিলাম আপনাদের সাথে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

IMG20221111165659~2.jpg

IMG20221111165705~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ

এগুলো কি জিনিস আমি জানি না, যদি কেউ জেনে থাকেন অবশ্যই জানাবেন। আমার কাছে মনে হয় এটা কোন পোকামাকড়ের আক্রমণের কারনে পাতায় এরকম হয়ে উঠেছে। তবে জিনিসটা কিন্তু সত্যিই সুন্দর।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

IMG20221111170811~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ

শুকনো নদীর তীরে নৌকা অলস পরে আছে। কেন জানি এই দৃশ্য আমার কাছে সবসময়ই অসাধারণ লাগে। চেষ্টা করলাম নিজের মতো ছবিটি তোলার। তবে এধরনের ছবি যেভাবেই তুলুন না কেন সুন্দর লাগে আমার কাছে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

IMG20221111165255~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- উত্তরখান, ঢাকা, বাংলাদেশ

এই ছবিটি নদীর পাড় থেকে ফিরে আসার পথে তুলেছিলাম। কলা পাতার ফাঁকে সূর্য অস্ত যাচ্ছে, অসাধারণ সুন্দর একটি পরিবেশ। ছবিটি কেমন লাগলো আপনার কাছে?

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🪴 পরিশেষ 🪴

এই ছিল আমার আজকের প্রচেষ্টা। আমার ছবি তোলার তেমন বিশেষ দক্ষতা নেই তবে যা আমার চোখে ভালো লাগে তাই চেষ্টা করেছি উপস্থাপন করার। কেমন লাগলো ছবিগুলো জানাবেন আশাকরি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

banner-abbVD.png

background-2029771_640.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

বিদায় নিলাম 🤗

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 
অসাধারণ কিছু আলোকচিত্র আপনার মাধ্যমে দেখতে পেলাম।প্রতিটি ফটোগ্রাফিই খুবই সুন্দর হয়েছে। বিশেষকরে অনেকদিন পরে আপনার মাধ্যমে কচুরিপানা ফুল দেখতে পেলাম। আসলে এ ফুল এখন খুব একটা দেখা যায় না।তাছাড়া করলার ফুল ও ফুলের মধ্যে একটি ছোট পোকা বসেছে। দেখতে দারুণ লাগছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আমার ছবিগুলো পছন্দ করার জন্য।
আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

 2 years ago 

কচুরিপানার ফুলগুলো আগে অনেক দেখতে পারতাম,এখন আর তেমন দেখি না। আপনার তোলা ছবির মাধ্যমে অনেকদিন পর দেখলাম।বেশ ভালো লাগে ফুলটা।ঐগুলা কি জিনিস আমি নিজেও জানি না।যাই হোক ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আমি কচুরিপানার ফুল ভীষণ পছন্দ করি।
আমাদের এদিকে নদী থাকায় মাঝে মাঝেই দেখা যায়।

 2 years ago 

আপনার তোলা সব আলো চিত্রগুলো দারুন ছিল। ওই গাছের পাতাটাই পোকামাকড় কারণে ওরকম হয়েছে আমার কাছে এটাই মনে হয়। যাই হোক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলা শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাই আমার কাছেও মনে হয়, পোকামাকড়ের কারনে পাতায় এরকম হয়েছে।
ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য 🥀

 2 years ago 

বর্তমানে কচুরিপানার চিত্র মানুষের মন কেড়ে নেয়। শীতের আগমনে যেদিকে যাই কচুরিপানা অনেক বড় বড় সারি দেখতে পাই।আপনি অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন এবং সবচাইতে বেশি ভালো লেগেছে আমার, কচুরিপানার ফটোগ্রাফি গুলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আমার কচুরিপানার ছবিগুলো পছন্দ করার জন্য।

 2 years ago 

প্রকৃতির মাঝে প্রশান্তির খোঁজে, আপনার আলোকচিত্র গুলো অত্যন্ত চমৎকার হয়েছে। আমাদের এদিকেও বিভিন্ন নদী, পুকুর ও নালায় জমে থাকা পানিতেও প্রচুর পরিমাণে কচুরিপানার ফুল দেখতে পাওয়া যায়। কচুরিপানার ফুলটি দেখতে আমার কাছে ভারী সুন্দর লাগে। আপনার ফটোগ্রাফিতে নদীর পাড়ে কলা পাতার ফাঁকে সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি মন কেড়ে নিচ্ছে। অসাধারণ এই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই।
কলা পাতার ফাঁকে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য সত্যিই মনমুগ্ধকর ছিল।
আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।

 2 years ago 

আপনার তোলা প্রতিটি আলোকচিত্র আমার ভালো লেগেছে ভাইয়া।আপনি সুন্দর ভাবে প্রতিটি ছবি ক্যাপচার করেছেন।কচুরি পানার বেগুনি ফুলগুলো অনেক ভালো লাগে আমার।ধন্যবাদ আপনাকে সুন্দর আলোকচিত্র গুলো শেয়ার করার জন্যে ভাইয়া।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আমার ছবিগুলো পছন্দ করার জন্য।

 2 years ago 

আলোকচিত্র গুলো দেখে চোখ জুড়িয়ে গেল।খুবই সুন্দর হয়েছে আলোকচিত্র গুলো।আপনার সাথে আমিও প্রকৃতি তে হারিয়ে গিয়েছিলাম।বিশেষ করে কচুরি পানার ফুলগুলো অসাধারণ হয়েছে।ধন্যবাদ ভাইয়া দৃষ্টিনন্দন ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
আমি মাঝে মাঝেই প্রকৃতির মাঝে হারিয়ে যেতে পছন্দ করি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66