আমার তোলা আলোকচিত্র: ভিন্ন কিছুর খোঁজে।|| My exceptional photography 🍀

in আমার বাংলা ব্লগlast month
:) আমার তোলা আলোকচিত্র :)
ভিন্ন কিছুর খোঁজে

Green Grey Minimalist Floral Family Photo Collage (Portrait)_20240728_000236_0000.jpg

ছবিটি কেনভা দিয়ে তৈরি

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আসলে দিনগুলো মোটেই ভালো যাচ্ছে না, সারাক্ষণ দুশ্চিন্তায় থাকতে হচ্ছে বিভিন্ন দিক থেকে। আমাদের অফিসের কাজ শুরু হয়েছে সীমিত পরিসরে কিন্তু এখনো কাজের জন্য বিভিন্ন দিকে যেতে কষ্ট হচ্ছে পরিবহন স্বল্পতার কারণে, আবার গাড়িতে ভ্রমনের ক্ষেত্রে অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে। আর পুরো দেশ এখনো একটা থমথমে অবস্থায় রয়েছে, মনে হচ্ছে এই বুঝি আবারো অস্থির হয়ে উঠবে সবকিছু। যাইহোক সবাই মন থেকে দোয়া করি সবকিছু ঠিকঠাক হয়ে যাক, আমরা যারা কর্মজীবী মানুষ তাদের জন্য দিনগুলো সত্যিই কষ্টকর।

যাইহোক শুক্রবার আমার ফটোগ্রাফী দিবস এটা মোটামুটি সবাই জানেন কিন্তু গত শুক্রবার আমি কাজ করার মতো নেটওয়ার্ক একদমই পাইনি। আজ মনে হলো নেটওয়ার্ক একটু ভালো তাই চেষ্টা করলাম কিছু ছবি উপহার দেয়ার। আসলে ছবিগুলো আমার ছাদের উপর থেকে তোলা। আশাকরি ছবিগুলো ভালো লাগবে তো চলুন শুরু করা যাক।

IMG20240713135256~2.jpg

IMG20240713135316~2.jpg

IMG20240713135306~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সবুজ ঘাস ফড়িং। আমার গাছগুলো তিনতলার ছাদের উপর, ভাবতেও অবাক লাগে এতো উপরে এই চমৎকার ঘাসফড়িং কোত্থেকে এলো। তবে সত্যি বলতে এদের দেখলে বেশ ভালো লাগা কাজ করে।

IMG20240627102912~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট লেডি বাগ পোকা। এটা আমার ভীষণ পছন্দের জিনিস।
এতো উপরে ছাদ বাগানে এদের দেখা পাবো সত্যিই ভাবিনি, যাইহোক চমৎকার পোকাটি দেখতে পেয়ে ভীষণ ভালো লেগেছে।

IMG20240626180342~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট মাকড়সা। হয়তো হঠাৎ করে একে অনেকেই দেখতে পাবেন না। যাইহোক আকারে ছোট্ট এবং দেয়ালের আস্তরের সাথে মিশে থাকায় প্রথমে আমি তাকে বুঝতে পারিনি, এরপর একটু ভালোভাবে খেয়াল করে ছবিটি তুলেছি।

IMG20240622101556~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট কাটা মুকুট ফুল। এই ফুলগুলোর সৌন্দর্য দেখে আমি মুগ্ধ। প্রথমেই গাছটি বারান্দা বাগানে ছিল কিন্তু বাচ্চারা বারবার ধরতে যায় তাই ছাদে একটু আড়ালে রেখেছি। খুব সুন্দর ফুল ফুটেছে।

IMG20240622101621~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট গোলাপি ফুল। এর আকৃতি একদমই ছোট্ট কিন্তু দেখতে ভীষণ সুন্দর। ছবিটি তোলার পর চিন্তা করলাম আপনাদের মাঝে শেয়ার করতেই পারি।

IMG20240622101540~2.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সাদা ছোট্ট ফুল। এর নাম টাইম ফুল কিনা, মনে নেই। আসলে নাম ভুলে যাওয়ার একটা রোগ রয়েছে আমার। যাইহোক নামটা সঠিক কিনা জানাবেন। অসংখ্য সাদা ফুল ফুটেছে পুরো ছাদ জুড়ে।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন, আশাকরি আমার তোলা ছবিগুলো আপনাদের ভীষণ ভালো লেগেছে। সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Sort:  
 last month 

সবকিছু স্বাভাবিক হোক।সবাই নিশ্চিন্ত মনে পথে-ঘাটে নানান কাজে বের হতে পারুক এমনটাই আশারাখি।নেট ও খুব ঝামেলা করছে কাজের ক্ষেত্রে।নেট একটু ভালো হওয়াতে পোস্ট করতে পারলেন দেখে ভালো লাগলো। আপনি সব সময় খুব চমৎকার ফটোগ্রাফি করেন। আজকের ফটোগ্রাফি গুলো ও দারুন লাগলো।অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

এখন ও দেশের পরিস্থিতি কিছু বোঝা যাচ্ছে না। আমাদের এখানে ও ইন্টারনেট সমস্যা ঠিক ভাবে কোন কাজ করতে পারছি না। দোয়া করি সব কিছু যেনো আগের মতো স্বাভাবিক হয়ে যায়। ইন্টারনেট মাঝে মধ্যে ভালো কাজ করে এর পরে আবার স্লো হয়ে যায়। আপনার ফটোগ্রাফি সব সময়ই ভালো লাগে। সাদা ছোট্ট ফুল গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। পোকামাকড় এখন আমার কাছে অনেক বেশি ভালো লাগে। সবুজ ঘাস ফড়িং দেখতে অনেক সুন্দর লাগতেছে। সাবধানে রাস্তায় চলাচল করবেন আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last month 

ঠিক বলেছেন ভাইয়া পুরো দেশটাই এখন থমথমে একটা অবস্থা। সবকিছু এখনো স্বাভাবিক হয়ে ওঠেনি। পরবর্তীতে কি হবে তা কেউই জানে না। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। লেডিবাগ পোকার ফটোগ্রাফি টা বেশ দারুন দেখাচ্ছে। গোলাপি রঙের ফুলের পাতাগুলো দেখে মনে হচ্ছে ফুলগুলো অনেকটা ছোট। সাদা এই ফুলটাকে টাইম ফুলই‌ বলা হয়।

 last month 

একটা বিষয় লক্ষ্য করেছি আপনি প্রতিটা ফটোগ্রাফিতেই ছোট কোন পোকামাকড়ের দৃশ্য তুলে ধরেন এই বিষয়টা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। যেমন প্রথমে যে ঘাসফড়িংয়ের দৃশ্যটি তুলে ধরেছেন সেটা অনেক বেশি সুন্দর ছিল ভাইয়া শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

ওয়াইফাই ইন্টারনেট কিছুটা স্বাভাবিক হচ্ছে, তাই আপনিও খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দিতে পেরেছেন দেখে খুবই ভালো লাগলো। দুয়া করি পরিস্থিতি যেন স্বাভাবিক হয়ে যায়। আমাদের মত কর্ম ব্যস্ত মানুষদের জন্য চলাচল নিরাপদ হবে। আপনার প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর করে গুছিয়ে বর্ণনা করেছেন আপনি। ছোট্ট লেডি বাগ পোকা ও সবুজ ঘাস ফড়িং এর ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে ভাই। তাছাড়াও ছোট্ট কাটা মুকুট ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। ধন্যবাদ ভাই আপনাকে চমৎকার ফটোগ্রাফি পোস্ট উপহার দেওয়া জন্য।

 last month 

সত্যি বলেছেন ভাইয়া আমরা সবাই চাই আমাদের দেশটা আবার স্বাভাবিক হয়ে উঠুক সবার মনে শান্তি ফিরে আসুক, অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন যা দেখতে সত্যি অনেক ভালো লাগছে। বিশেষ করে ছোট কাটা মুকুট ফুল ও ছোট গোলাপি ফুল ছোট হলেও দেখতে অনেক সুন্দর লাগছে অনেক ধন্যবাদ এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনি সবসময় খুবই দারুণ কিছু ভিন্ন ধরনের ফটোগ্রাফি করে থাকেন। আজকেও বেশ চমৎকার ভিন্ন ভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছি। এত চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57459.91
ETH 2436.61
USDT 1.00
SBD 2.38